সম্পূর্ণ নিউজ সময়
বাণিজ্য সময়
৯ টা ৫২ মিঃ, ২৪ অক্টোবর, ২০২০

থরে থরে সাজানো হাজার টাকার বান্ডিল, কিন্তু লাগবে না কাজে

ঈদ, পূজাসহ বড় বড় উৎসবকে টার্গেট করে জাল টাকা ছড়িয়ে দেয়ার সংঘবদ্ধ চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। রাজধানীর তেজগাঁও বিভাগের একটি টিম বিশেষ অভিযানে তাদের গ্রেফতার করে। এসময় বিপুল পরিমাণ জাল টাকা ও সরঞ্জাম জব্দ করা হয়।
রাশেদ বাপ্পী

থরে থরে সাজানো হাজার টাকার বান্ডিল। আছে ডলারও। মুদ্রার রং, জলছাপ থেকে শুরু করে সবকিছুই যেন আসল। প্রথম দেখায় বিভ্রান্ত হতে পারেন যে কেউ। আসলে এর সবই মেশিনে ছাপানো, জালটাকা।

শুক্রবার (২৪ অক্টোবর) গোয়েন্দা পুলিশের তেজগাঁও বিভাগের একটি টিমের বিশেষ অভিযানে গ্রেফতার হন জালটাকা তৈরির সংঘবদ্ধ চক্রের ছয় সদস্য। এসময় তাদের কাছ থেকে ৫৮ লাখ ৭০ হাজার টাকা মূল্যমানের বাংলাদেশি জালনোট, ১১৩ টি জাল ডলার ও ছাপানো জাল টাকার ২ বান্ডিল কাগজ উদ্ধার করা হয়। জব্দ করা হয় টাকা তৈরির বিভিন্ন সরঞ্জাম।

আরো পড়ুনঃ হালদায় ভাসছে ক্ষত-বিক্ষত ডলফিন, চর্বির লোভে হত্যা

অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার বলেন, দুজন ব্যক্তিকে প্রথমে গ্রেফতার করা হয়, তাদের জিজ্ঞাসাবাদে মূল হোতাকে গ্রেফতার করা হয়। এসব টাকার মধ্যে বিভিন্ন ব্যাংকের সিল মারা থাকে যেন সহজেই ধরা না পড়ে।

পুলিশ জানায়, গ্রেফতারকৃতরা ৫ থেকে ৬ বছর ধরে জালনোট তৈরি করে বিক্রি করে আসছিল। দেশের বিভিন্ন উৎসবকে টার্গেট করে চলে তাদের অপরাধমূলক এই কর্মকাণ্ড।

অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার বলেন, যে মাস্টারমাইন্ড তার নামে যশোরেও মামলা আছে।

সংঘবদ্ধ এমন চক্র আইন-শৃঙ্খলা রক্ষাবাহিনীর চোখ ফাঁকি দিতে ঘনবসতিপূর্ণ আবাসিক এলাকায় তাদের আস্তানা গড়ে। এদের বিরুদ্ধে সাধারণ মানুষকে আরো সচেতন থাকার পরামর্শ পুলিশের।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়