সম্পূর্ণ নিউজ সময়
প্রবাসে সময়
৮ টা ৫১ মিঃ, ১৬ অক্টোবর, ২০২০

বাংলাদেশসহ ৫ দেশের নাগরিকের দুবাই ভ্রমণে নির্দেশনা

বাণিজ্য সময় ডেস্ক

এখন থেকে সংযুক্ত আরব আমিরাত ভ্রমণে ৫টি দেশের নাগরিকদের ফিরতি ভ্রমণের বিষয়টি নিশ্চিতের নির্দেশনা দিয়েছে দেশটি। 

দুবাইয়ের এয়ারলাইন্স আর ট্রাভেল এজেন্টরা জানান, দুবাইতে যেতে হলে ভারত, বাংলাদেশ, পাকিস্তান, আফগানিস্তান ও নেপালের যাত্রীদের দুবাই ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট আর আল মাকতুম ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে ফিরতি টিকিট নিশ্চিত করে দুবাই প্রবেশ করতে হবে।

এর আগে ফিরতি টিকিট না থাকায় ভারত ও পাকিস্তানের কয়েকশ’ যাত্রীকে দুবাইয়ের বিমানবন্দর থেকে নিজ নিজ দেশে ফেরত পাঠানো হয়। যারা নিয়ম মানবে না, তাদের বিমানবন্দর থেকেই দেশে ফেরত পাঠানো হবে বলে জানিয়েছে দুবাইয়ের এয়ারলাইন্স। 

এদিকে ভারতের ইন্ডিগো এয়ারলাইন্স আর এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস জানিয়েছে, বৈধ ফিরতি টিকিট না থাকলে বিদেশ ভ্রমণে যাওয়া যাত্রীদের নিজ খরচে নিজ দেশে ফিরতে হবে।

দুবাইয়ে নিযুক্ত পাকিস্তানি কনসুলেট জানান, পাকিস্তানি ৫৬১ জন যাত্রীর মাঝে মাত্র ২৩ জন যাত্রীর প্রবেশ নিশ্চিত করতে পেরেছেন তারা। ৩৮৬ জন যাত্রীকে দেশে ফেরত পাঠানো হয়। প্রয়োজনে অনেককে বিমানবন্দরেই থাকতে হয়, পরে দেশে পাঠানো হয়। 

আবার দুবাইয়ে নিযুক্ত ভারতের কনসুলেট জানান, ২০০ যাত্রীর মধ্যে ১২০ জনকে দেশে ফেরত পাঠানো হয়েছে। ৩০ জনকে প্রবেশের অনুমতি দেয়া হয়েছে। যাদের ফেরত পাঠানো হয়েছে, তাদের মধ্যে অধিকাংশই এশিয়া আর ইউরোপের শ্রমিক।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়