সম্পূর্ণ নিউজ সময়
খেলার সময়
৮ টা ৪৫ মিঃ, ১৮ সেপ্টেম্বর, ২০২০

ইউরোপিয়ান ফুটবলের নানা খবর

চেলসির হয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জিততে চান জার্মান ফুটবলার কাই হ্যাভার্টজ। টিমো ওয়ানের সঙ্গে এবার হ্যাভাটর্জে পেয়ে বেশ খুশি ক্লাবটির সমর্থকরা। এদিকে, গ্যারেথ বলের টটেনহ্যামে যাওয়ার খবরে বেশ খুশি কোচ হোসে মরিনিয়ো। ফুটবলের নানা খবর নিয়ে সাজানো হয়েছে প্রতিবেদনটি।
পারভীন আক্তার

ফুটবল ক্যারিয়ারের শুরু থেকেই ইংলিশ প্রিমিয়ার লিগে খেলার স্বপ্ন ছিলো জার্মান মিডফিল্ডার কাই হ্যাভার্টজেরস্বপ্ন এবার পূরণ করেছে চেলসি। এরই মধ্যে ব্লু'দের হয়ে অভিষকও হয়ে গেছে হাভার্টজের। বায়ার লেভারকুসেন ছেড়ে ৬২ মিলিয়ন ইউরোতে চেলসিতে এসেছেন হাভার্টজ। সঙ্গী হিসেবে হ্যাভার্টজ পেয়েছেন টিমো ওয়ার্নারকে।

দলবদলে এবার ইংলিশ ক্লাবগুলোর মধ্যে এখন পর্যন্ত সবচেয়ে বেশি ফুটবলার দলে ভিড়িয়েছে। শুরুটাও হয়েছে ব্রইটনের বিপক্ষে ৩-১ গোলের জয় দিয়ে। এ দুই ফুটবলারকে ভবিষ্যতে ব্লুদের ট্রাম্পকার্ড হিসেবে দেখছেন সমর্থকরা। হ্রাভার্টজ নিজেও চান ব্লু'দের হয়ে ইিএলের শিরোপা জিততে।

চেলসির ফুটবলার কাই হ্যাভার্টজ বলেন, ছোটবেলা থেকেই আমার স্বপ্ন ছিলো ইপিএলে খেলা। চেলসি এসে আমার স্বপ্ন পূরণ হয়েছে। ক্লাবের শিরোপা জয়ে ভূমিকা রাখতে চাই আমি। ছোটবেলা থেকেই আমি ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের খেলা দেখি। সে আমার আদর্শ। তার অধীনে খেলবো এটাই আমার বড় পাওয়া।

গেল মৌসুমে ইপিএলের চ্যাম্পিয়ন লিভারপুলে যাওয়াটা পাকাপাকি করে ফেলেছেন থিয়াগো আলকানতরা। চ্যাম্পিয়ন্স লিগের রাজা বায়ার্ন মিউনিখের সঙ্গে সব আলোচনা শেষ এখন শুধু আনুষ্ঠানিকতার পালা। আরও এক বছর বায়ার্নের সঙ্গে চুক্তি আছে আলকানতরার। তারপরও লিভারপুলের আগ্রহ এবং স্প্যানিশ তারকার ইচ্ছের কারণেই রাজি হয়েছে বাভারিয়ানরা।

২০১৩ সালে টটেনহ্যাম হটস্পার ছেড়ে রেকর্ড পারিশ্রমিকে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছিলেন গ্যারেথ বেল। ক্যারিয়ারে রিয়ালের চারটি চ্যাম্পিয়ন্স লিগ ও কোপা দেল রে। দুটি উয়েফা সুপার কাপ, তিনবার ফিফা ক্লাব বিশ্বকাপ জয়ে রিয়ালের হয়ে ভুমিকা রেখেছেন ওয়েলস তারকা। কিন্তু পুরোনো ফর্ম আর নেই। তাই জিদানও জানিয়ে দিয়েছেন নতুন মৌসুমে তার পরিকল্পনায় নেই। আগেভাগেই তাই টটেনহ্যামে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বেল। এরইমধ্যে ঠিক হয়ে গেছে প্রাথমিক আলোচনা। মরিনিয়ো বেল আসার খবরে বেশ খুশি বেই জানিয়েছে ইংলিশ গণমাধ্যম।

এদিকে, ৩০ মিলিয়ন ইউরোতে সেভিয়া থেকে সার্জি ও রিগুইলনকে দলে ভিড়িয়েছে টটেনহ্যাম হটস্পার। এরইমধ্যে ক্লাবে স্বাস্থ্য পরীক্ষাও দিয়েছেন এই ফটুবলার।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়