সম্পূর্ণ নিউজ সময়
লাইফস্টাইল
১১ টা ৪৫ মিঃ, ৯ সেপ্টেম্বর, ২০২০

ক্যালোরি ঝরানোর কয়েকটি সহজ কৌশল

দিনে কতটা ক্যালোরি গ্রহণ করা হয়েছে এবং তার থেকে কতটা খরচ হয়েছে, সেই হিসাব এখন অনেকেই মেলান। আবার কী করলে দ্রুত ক্যালোরি খরচ হবে, তা নিয়েও অনেকের ভাবনা। প্রত্যেকটি কাজের জন্যই প্রয়োজন হয় শক্তির। আর সেই শক্তির জন্য শরীরের কিছুটা করে ক্যালোরি খরচ হয়।
লাইফস্টাইল ডেস্ক

বোল্ডস্কাই এর একটি প্রতিবেদনে এমনকিছু সহজ কৌশল তুলে ধরেছে যা মেনে চললে ক্যালোরি খরচ হবে সহজেই। চলুন তবে জেনে নেয়া যাক সেই সহজ কৌশলগুলো: 

চুইংগাম খাওয়া: চুইংগাম খাওয়া নিয়ে অনেকেই অনেক মত দিয়েছেন। কেউ বলে থাকেন, দাঁতের জন্য এটি ক্ষতিকর। আবার কেউ বলেন, এটি মুখের ব্যায়ামে সাহায্য করে। আপনার যদি নিয়মিত চুইংগাম চিবানোর অভ্যাস থাকে, তবে আর চিন্তা নেই। চুইংগাম চিবোলে ঘণ্টায় ১১ ক্যালোরি খরচ হতে পারে।

পোষ্যভ্রমণ: প্রাণী পোষা ভালো একটি গুণ। এদিকে এটি কিন্তু আপনার জন্য উপকারীও। বাড়ির পোষা প্রাণীকে বিকেলে ও সকালে ঘোরাতে নিয়ে যাওয়ার সময় আপনার ঘণ্টা প্রতি ২০০ ক্যালোরি খরচ করা সম্ভব।

ঘোরাঘুরি: ঘুরতে ভালোবাসেন না, এমন মানুষ খুব কমই আছে। সমীক্ষায় দেখা গেছে, যারা দিনভর ঘুরে কাজ করেন তাদের ক্যালোরি খরচের পরিমাণ যারা বসে কাজ করেন তাদের চেয়ে ২৫ শতাংশ বেশি।

নাচ: এমন নয় যে, আপনাকে পেশাদার নৃত্যশিল্পী হতে হবে! যেমন পারুন, তেমনটাই নাচুন। প্রতিদিন ১৫ মিনিট নাচে আপনি ৭৫ ক্যালোরি পর্যন্ত খরচ করতে পারবেন।

শপিং: শপিং করতে গেলে শুধু টাকাই খরচ হয় না, সেইসঙ্গে খরচ হয় ক্যালোরিও। আপনি শপিং করতে গেলে খেয়াল রাখবেন শপিং ট্রলি ৩০ মিনিট ঠেলতে পারলে অতি সহজেই ১০০ ক্যালোরি পর্যন্ত আপনি কমাতে পারবেন।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়