Close (x)
আন্তর্জাতিক সময় ডেস্ক
আপডেট
১৪-০৮-২০২০, ১৮:০৩

ফিলিস্তিনিদের পিঠে ছুরি মেরেছে আমিরাত: তুরস্ক, ইরান

ফিলিস্তিনিদের পিঠে ছুরি মেরেছে আমিরাত: তুরস্ক, ইরান
আরব দেশগুলোর মধ্যে প্রথম রাষ্ট্র হিসেবে ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করতে চুক্তিতে পৌঁছেছে সংযুক্ত আরব আমিরাত। দীর্ঘদিন ধরেই দেশ দুটির মধ্যে সতর্কতার সঙ্গে বাণিজ্য এবং প্রযুক্তিখাতে যোগাযোগ অব্যাহত ছিল।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তথাকথিত ‘আব্রাহাম চুক্তির’ বিষয়টি ঘোষণা করেন। চুক্তির শর্ত অনুযায়ী দখলকৃত পশ্চিমতীরে নিজেদের সার্বভৌম অধিকার প্রতিষ্ঠার পরিকল্পনা প্রত্যাহারে রাজি হয় ইসরাইল।

যদিও পরে তেল আবিবে সংবাদ সম্মেলনে ইসরাইলি প্রধানমন্ত্রী বিনইয়ামিন নেতানিয়াহু বলেন, সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে চুক্তির অংশ হিসেবে সার্বভৌমত্ব প্রতিষ্ঠার পরিকল্পনা স্থগিত করতে রাজি হয়েছেন তিনি। তবে সেই পরিকল্পনা বাস্তবায়ন এখনো বিবেচনাধীন বলে জানান নেতানিয়াহু।

জর্ডান এবং মিশরের পর তৃতীয় আরব দেশ হিসেবে ইসরাইলের সঙ্গে চুক্তিতে সম্মত হয়েছে সংযুক্ত আরব আমিরাত।


ইসরাইল-ফিলিস্তিন সংকটের মধ্যে সংযুক্ত আরব আমিরাত এবং ইসরোইলের চুক্তিকে কিভাবে দেখছেন বিশ্ববাসী?

ফিলিস্তিন:

এক বিবৃতিতে চুক্তির নিন্দা জানিয়েছেন ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। প্রেসিডেন্টের জ্যেষ্ঠ উপদেষ্টা নাবিল আবু  রুদেইহে একটি বিবৃতিতে পড়ে শোনান। মাহমুদ আব্বাসের পক্ষে তিনি বলেন, যুক্তরাষ্ট্র, ইসরাইল এবং সংযুক্ত আরব আমিরাতের বিস্ময়কর ঘোষণা প্রত্যাখ্যানের পাশাপাশি চুক্তির নিন্দা জানাচ্ছে ফিলিস্তিনি কর্তৃপক্ষ। 

দখলকৃত পশ্চিমতীরের রামাল্লা শহরে আব্বাসের প্রধান কার্যালয়ের বাইরে সংবাদ সম্মেলনে আবু রুদেইনেহ বলেন, ইসরাইল-আমিরাতের চুক্তি জেরুজালেম, আল আকসা এবং ফিলিস্তিনিদের সঙ্গে বিশ্বাসঘাতকতা।

প্যালেস্টাইন লিবারেশন অর্গানাইজেশনের নির্বাহী কমিটির সদস্য হানান আশরাভি বলেন, সংযুক্ত আরব আমিরাতের ঘোষণা বন্ধুর দ্বারা প্রতারিত হওয়া।  

এক টুইটে আবুধাবরি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন জায়েদকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনি হয়তো কখনোই নিজের জন্মভূমি দখল হয়ে যাওয়ার অন্তর্বেদনা অনুভব করবেন না। হয়তো কখনো অবরুদ্ধ, বন্দিজীবনের কষ্ট বুঝবেন না। আপনার বাড়িঘর গুড়িয়ে দেয়া, আপনজন হত্যার নৃশং ঘটনার স্বাক্ষী হবেন না। হয়তো কখনোই আপনার বন্ধুর দ্বারা আপনি প্রতারিতে হবেন না।

হামাস:

পশ্চিমতীরে সার্বভৌমত্ব প্রতিষ্ঠার পরিকল্পনা প্রত্যাহারের শর্তে যুক্তরাষ্ট্রের মধ্যস্থতায় ইসরাইল এবং সংযুক্ত আরব আমিরাতের মধ্যে সম্পর্ক স্বাভাবিক করার চুক্তি প্রত্যাখ্যান করেছে গাজার শাসকগোষ্ঠী হামাস। বলা হয়, চুক্তিতে ফিলিস্তিনিদের স্বার্থ রক্ষা করা হয়নি।

চুক্তিতে ফিলিস্তিনিদের স্বার্থ, লক্ষ্য, উদ্দেশ্য সম্পূর্ণভাবে উপেক্ষিত হয়েছে। অন্যদিকে প্রাধান্য দেয়া হয়েছে ইহুদিবাদীদের। এ চুক্তি দখলদার ইসরাইল বাহিনী দ্বারা চলমান ফিলিস্তিনিদের অধিকারহরণকে উৎসাহী করবে। এক বিবৃতিতে জানান, হামাসের মুখপাত্র হাজেম কাসেম।

হাজেম বলেন, ‘প্রয়োজন ছিল দখলদারদের বিরুদ্ধে ফিলিস্তিনিদের বৈধ সংগ্রামে সহায়তা করা। দখলদারদের সঙ্গে চুক্তি নয়। ইসরাইলের সংযোজন পরিকল্পনা রুখতে আরব বিশ্ব এবং আন্তর্জাতিক সম্প্রদায়ের সমর্থনে ফিলিস্তিনিদের চলমান প্রতিরোধ আন্দোলনকে বেগবান করা। ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার চুক্তি নয়।’  

জর্ডান:

১৯৬৭ সালে আরব ইসরাইল যুদ্ধে ফিলিস্তিনের কাছ থেকে দখল করা ভূমিতে ফিলিস্তিন রাষ্ট্রের স্বীকৃতি যদি ইসরাইল দেয় তাহলে সংযুক্ত আরব আমিরাত এবং ইসরাইলের চুক্তি স্থবির হয়ে পড়া শান্তি সমঝোতাকে এগিয়ে নিয়ে যেতে পারবে।

ইসরাইল যদি চুক্তিকে দখলদারিত্ব বন্ধের পদেক্ষপ হিসেবে নেয় তাহলে চুক্তি এ অঞ্চলকে শান্তির দিকে এগিয়ে নিয়ে যাবে। বলেন, জর্ডানের পররাষ্ট্রমন্ত্রী আয়মান সাফাদি।

এক বিবৃতিতে সাফাদি বলেন, ইসরাইল এ কাজটি করতে ব্যর্থ হলে আরব-ইসরাইলের বহু দশক পুরানো সংকট এবং আঞ্চলিক নিরাপত্তার হুমকি আরো দীর্ঘায়িত হবে।

সাফাদি বলেন, পশ্চিমতীরে ইসরাইলি সংযোজন পরিকল্পনা শান্তি প্রক্রিয়া বাস্তবায়নে বাধা এবং ফিলিস্তিনিদের অধিকার লঙ্ঘনের শামিল। চুক্তি অনুযায়ী ইসরাইলকে একতরফা সংযোজন পরিকল্পনা বাতিল করতে হবে।

পুরো অঞ্চল এখন চতুর্মুখী সংকটে। অব্যাহত দখলদারিত্ব, ফিলিস্তিনিদের আইনি অধিকার হরণ চলতে থাকলে কখনোই শান্তি, নিরাপত্তা প্রতিষ্ঠা হবে না।

ইহুদি দখলদার গ্রুপ:

ইসরাইল-আমিরাত চুক্তিতে ডানপন্থী ইসরাইলি দখলদাররা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে। ডানপন্থীরা ফিলিস্তিনের পশ্চিমতীরকে ইসরাইলের মূলভূখণ্ডের সঙ্গে যুক্ত করার দাবি জানিয়ে আসছে।

নেতানিয়াহু যখন ফিলিস্তিনিদের ভবিষ্যত রাষ্ট্রের ভূমি এবং ইহুদি বসতিগুলোতে ইসরাইলের সার্বভৌমত্ব প্রতিষ্ঠার প্রতিশ্রুতি দিয়েছিলেন তখন তিনি পরিষ্কারভাবে উল্লেখ করেন, এ কাজে প্রথমে ওয়াশিংটেনের সবুজ সংকেত লাগবে।

দখলদারদের সংগঠন ইয়েশা কাউন্সিলের প্রধান বলেন, নেতানিয়াহু প্রতারণা করেছেন। তিনি ৫ লাখ স্থানীয় এবং হাজার হাজার ভোটারকে ধোকা দিয়েছেন।

মিশর:

সংযুক্ত আরব আমিরাদের ঘনিষ্ঠ মিত্র মিশরের প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল সিসি চুক্তিকে স্বাগত জানিয়েছেন।

মধ্যেপ্রাচ্যে শান্তি প্রতিষ্ঠায় ইসরাইল দ্বারা ফিলিস্তিনের ভূমি আত্মসাত পরিকল্পনা বাতিলে যুক্তরাষ্ট্র, সংযুক্ত আরব আমিরাত এবং ইসরাইলের যৌথ বিবৃতি প্রশংসনীয়। এক টুইটে বলেন আল সিসি।

সিসি বলেন, আমাদের অঞ্চলে সমৃদ্ধি এবং স্থিতিশীলতা অর্জনে রাষ্ট্রনেতাদের চুক্তি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশাবাদী। 

বাহরাইন

সংযুক্ত আরব আমিরাত-ইসরাইলের চুক্তিকে স্বাগত জানিয়েছে উপসাগরীয় রাষ্ট্র বাহরাইন। দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা বিএনএ এ তথ্য জানিয়েছে।

ক্ষুদ্র দ্বীপ রাষ্ট্র বাইরানের ঘনিষ্ঠ মিত্র সৌদি আরব এখনো চুক্তির বিষয়ে কোনো মন্তব্য করেনি। চুক্তিতে পৌঁছাতে সহায়তা করায় যুক্তরাষ্ট্রের প্রশংসা করে বাহরাইন।

ইরান:

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় ইসরাইল আমিরাতের মধ্যকার সম্পর্ক স্বাভাবিক করার চুক্তির তীব্র নিন্দা জানিয়েছে। চুক্তিকে ভয়ানক, মূর্খ কৌশল বলে অভিহিত করা হয়েছে। এ সিদ্ধান্ত প্রতিরোধ আন্দোলনকে আরো জোরদার করবে মত তেহারানের।

দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা আইআরএনএ জানায়, ভুয়া ইহুদি রাষ্ট্রের সঙ্গে আবুধাবির চুক্তি ভয়ানক পদক্ষেপ। আমিরাতসহ যারা এ চুক্তিতে সহায়তা করেছে ভয়াবহ পরিণতির দায় তাদেরই নিতে হবে। ইসরাইলের সঙ্গে চুক্তি করে আমিরাত ফিলিস্তিনিদের পিঠে ছুরি চালিয়েছে। তাদের এ পদক্ষেপ মোকাবিলায় আঞ্চলিক ইহুদিবিরোধী একতা আরো জোরদার করবে।

ইরানরে বিপ্লবী গার্ডের সহযোগী বার্তা সংস্থা তাসনিম জানিয়েছে, ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করতে সংযুক্ত আরব আমিরাতের চুক্তি লজ্জাজনক। ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা এখনো কোনো মন্তব্য করেননি।

তুরস্ক:

ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করতে সংযুক্ত আরব আমিরাতের চুক্তিকে ভণ্ডামি অভিহিত করেছে তুরস্ক। আবুধাবির ভণ্ড আচরণ ইতিহাস কখনো ভুলবে না, ক্ষমা করবে না বলে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে আঙ্কারা।

ফিলিস্তিনের জনগণ এবং তাদের প্রশাসনের অধিকার রয়েছে চুক্তির বিরুদ্ধে তীব্রভাবে প্রতিক্রিয়া ব্যক্ত করা। 

তুর্কি পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, ফিলিস্তিনিদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করা হয়েছে। তাদের স্বপ্ন বাস্তবায়নের সম্ভাবনাকে সংকুচিত করে দেয়া হয়েছে। ইতিহাস এবং বিবেকবান কেউ আরব আমিরাতের এ ভণ্ড আচরণ কখনোই ভুলবে না ক্ষমা করবে না।

আমিরাতের উচিৎ ছিল ২০০২ সালে আরব লিগ উত্থাপিত শান্তি পরিকল্পনা বাস্তবায়নে ঐক্যবদ্ধভাবে পদক্ষেপ নেয়া। ত্রিপক্ষীয় ঘোষণায় ফিলিস্তিনিদের স্বপ্ন বাস্তবায়নে উদ্যোগ নেয়া অপরিহার্য ছিল। কিন্তু তা না করে আমিরাত মারাত্মক ভয়ংকর এ সিদ্ধান্ত নিল। তুর্কি পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে উল্লেখ করা হয়।

যুক্তরাজ্য:

ইসরাইল-সংযুক্ত আরব আমিরাতের চুক্তিকে স্বাগত জানিয়েছে যুক্তরাজ্য।

টুইট বার্তায় জনসন বলেন, সম্পর্ক স্বাভাবিক করতে ইসরাইল-আমিরাতের চুক্তি অত্যন্ত ভালো খবর। আমি ব্যাপকভাবে আশাবাদী পশ্চিমতীর আত্মসাতসহ ইসরাইলের সংযোজন পরিকল্পনা আর সামনে এগুবে না। একইসঙ্গে চুক্তির আওতায় মধ্যপ্রাচ্যে আরো শান্তি প্রতিষ্ঠার পর সুগম হবে।

ফ্রান্স:

ঐতিহাসিক চুক্তির আওতায় দখলকৃত পশ্চিমতীর সংযোজন পরিকল্পনা বাতিলের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে ফ্রান্স। একে ইতিবাচক পদক্ষেপ অভিহিত করেছে প্যারিস। 

ইসরাইলের সংযোজন পরিকল্পনা প্রত্যাহারে চূড়ান্ত পদক্ষেপের আহ্বান জানান ফরাসী পররাষ্ট্র মন্ত্রী জিন-ইয়ভেস লে ড্রিয়ান।

বলেন, চুক্তির মাধ্যমে দ্বিরাষ্ট্র প্রতিষ্ঠায় ইসরাইল এবং ফিলিস্তিনের মধ্যে আলোচনার পথ সুগম হবে। আঞ্চলিক শান্তি প্রতিষ্ঠায় দ্বিরাষ্ট্র প্রতিষ্ঠাকে একমাত্র উপায় বলে মন্তব্য করেন তিনি।

জো বাইডেন:

এক বিবৃতিতে ডেমোক্রেট দলীয় মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বাইডেন বলেন, ইসরাইলেকে আনুষ্ঠানিক স্বীকৃতি দেয়ার জন্য আমিরাতের অতিজরুরি, সাহসী এবং রাষ্ট্রনায়োকোচিত পদক্ষেপকে স্বাগত জানাই। বাইডেন-হ্যারিস প্রশাসন এ ধারা অব্যাহত রাখতে সহযোগিতা করবে।’

জাতিসংঘ:

জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস বলেছেন, সম্পর্ক স্বাভাবিক করতে দু’পক্ষের সমঝোতা ফিলিস্তিনকে সঙ্গে নিয়ে দ্বিরাষ্ট্র প্রতিষ্ঠায় সহায়তা করবে বলে আমি আশাবাদী।

এক বিবৃতিতে মহাসচিকের মুখপাত্র জানান, জাতিসংঘ মহাসচিব চুক্তিকে স্বাগত জানিয়েছেন। জাতিসংঘের প্রস্তাবনা, আন্তর্জাতিক আইন এবং দ্বিপক্ষীয় চুক্তি অনুযায়ী দ্বিরাষ্ট্র প্রতিষ্ঠায় ইসরাইল ও ফিলিস্তিনের মধ্যে অর্থবহ আলোচনার পথ তৈরি করবে আমিরাতের চুক্তি কার্যকর ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদী।

শান্তি স্থিতিশীলতা প্রতিষ্ঠায় পুনরায় আলোচনার পথ তৈরিতে সবপক্ষের সঙ্গে মহাসচিব অব্যাহত যোগাযোগ আরো জোরদার করবেন বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।



DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ
করোনা ভাইরাস লাইভ আপডেট
আক্রান্ত চিকিৎসাধীন সুস্থ মৃত্যু
৩৫২১৭৮ ৯১৩৮৮ ২৬০৭৯০ ৫০০৭
বিস্তারিত
রাশিয়ায় আকাশ থেকে ঝাঁকে ঝাঁকে পড়ছে মৃত পাখি ‘ফিলিস্তিনি কর্তৃপক্ষের বিরুদ্ধে সর্বাত্মক চাপ প্রয়োগ যুক্তরাষ্ট্রের’ ১০ কোটি ভিডিও সরিয়ে ফেলেছে টিকটক মেঘনায় মিলল অজ্ঞাতপরিচয় তরুণীর মরদেহ স্বাস্থ্যের তৃতীয় শ্রেণির ১০ কর্মচারী কোটিপতি ধর্ষণে অভিযুক্ত আইনজীবীর ফাঁসির দাবিতে মানববন্ধন এসআর গ্রুপের বিরুদ্ধে ভ্যাট ফাঁকির অভিযোগ চাল কেজিতে বেড়েছে ৩ টাকা নিজেকে প্রস্তুত করছেন জাহানারা সুনামগঞ্জে সাজাপ্রাপ্ত ২ আসামি গ্রেফতার যৌনতায় ভরা স্ক্রিপ্ট পেয়ে ফেসবুকে ক্ষোভ অভিনেত্রী ফারিয়ার ‘ব্যবসায়িক উদ্দেশ্যেই গণস্বাস্থ্যের কিটের অনুমোদন দেয়নি সরকার’ সড়কেই ঝরলো ঢাবি শিক্ষার্থীর স্বপ্ন লঙ্কা সফরে তিন ভেন্যুর প্রস্তাব মৃত্যুশূন্য ৪টি দিন দেখল সিলেট আট বছরের শিশুকে আসামি করল কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর ভারতে গেছে ৫শ টনেরও বেশি ইলিশ, দামে অসন্তুষ্ট পশ্চিমবঙ্গবাসী যুবাদের নিয়ে নতুন মিশনে রিচার্ড স্টোনিয়ের মৃত্যু ছাড়াল পাঁচ হাজার, শনাক্ত ৩ লাখ ৫২ হাজার চাকরি বাঁচাতে ঢাকার রাস্তায় সৌদি প্রবাসীরা চেয়ারম্যানের বিরুদ্ধে দুঃস্থদের বরাদ্দ আত্মসাতের অভিযোগ ডিএমপিতে পরিদর্শক পদমর্যাদার দুই কর্মকর্তাকে বদলি বিএনপি খালেদার চিকিৎসা নিয়ে নোংরা রাজনীতি করছে: হানিফ ইরানের ২৭ ব্যক্তি-প্রতিষ্ঠানের ওপর মার্কিন নিষেধাজ্ঞা ‘স্বাস্থ্য অধিদপ্তরের অফিস সহকারী থেকে সচিব সকলেই কোটিপতির তালিকায়’ ভারতে করোনা ছড়ানোয় তাবলীগ জামাতকে দায়ী করলো বিজেপি সরকার মোংলায় দাদার বাড়ি থেকে নাতির রহস্যজনক মৃত্যু কুষ্টিয়ায় চা দোকানি হত্যা মামলায় ভাতিজার যাবজ্জীবন একনেকে ১২৬৬ কোটি টাকার ৫ প্রকল্প অনুমোদন ‘অনুসন্ধান শেষে স্বাস্থ্য অধিদপ্তরের আরো অনেকের নাম আসতে পারে’ হিলিতে মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখার দায়ে জরিমানা নতুন লোগো পাচ্ছে জিমেইল ‘স্বল্প পোশাক’ পরলেই নারীদের জরিমানা হবে এই দেশে! ময়মনসিংহে স্থায়ী জলাবদ্ধতায় নাকাল ১০ গ্রামবাসী পিরোজপুরে খাল থেকে যুবকের মাথাহীন মৃতদেহ উদ্ধার করোনায় রেকর্ড: ভারতে একদিনে সুস্থ ১ লাখের বেশি মাত্র ১০ দিনে করোনা জয় করলেন ১০৬ বছরের বৃদ্ধা 'উঁচুতলার তারকা সন্তানরাই ম্যানেজারকে জিজ্ঞেস করেন-মাল আছে?' নাটোরে ধ্বংস করা হলো ১৫ হাজার কেজি ভেজাল গুড় সোনার দাম কমছে শ্বশুরবাড়িতে ডেকে বিষ খাইয়ে জামাইকে খুন! কলেজছাত্র সোহাগ হত্যার প্রধান দুই আসামি গ্রেফতার ডেঙ্গু হলে করোনা নাও হতে পারে: গবেষণা সাবেক ভিপি নূরের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবীতে বিভিন্নস্থানে কর্মসূচি সম্পত্তিতে হিন্দু-বৌদ্ধ নারীদের সমান অধিকার চেয়ে নোটিশ সাগরে নামছে দেশের প্রথম বিলাসবহুল ক্রুজ শিপ আমাকে ব্যবহার করে ছেড়ে দিয়েছে অক্ষয়: শিল্পা ‘ইরানে কোন সামরিক হামলা হলে ভূমিকম্প ঘটিয়ে ছাড়বে তেহরান’ ময়মনসিংহে ছাত্র অধিকার পরিষদের মিছিলে পুলিশের বাধা আবারো লকডাউন হবে বাংলাদেশ? সাবেজ ডিআইজি বজলুরের সম্পদ ক্রোকের নির্দেশ ক্রেতাদের স্বর্ণালঙ্কার বিক্রি বেড়েছে ২০ শতাংশ চীনা গুপ্তচরকে গ্রেফতার করলো যুক্তরাষ্ট্র চীনের হামলায় মার্কিন ঘাঁটি তছনছ! (ভিডিও) কুমিল্লায় করোনা থেকে মোট সুস্থ ৬০০৭ জন ‘আইইবিতে আন্তর্জাতিক মানের ম্যাটেরিয়াল টেস্টিং ল্যাবরেটরি হবে’ হিলিতে বন্ধ পেঁয়াজ আমদানি, বেড়েছে দাম করোনা নিয়ে সমালোচনা করায় ১৮ বছরের কারাদণ্ড প্রাণিসম্পদমন্ত্রীর মায়ের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক মার্কিন পুঁজিবাদ পরিবর্তনের পথ দেখাচ্ছে কোভিড-১৯ নওশেরুজ্জামানের মৃত্যুতে ক্রীড়া প্রতিমন্ত্রী শোক সারাদেশের ঝড়বৃষ্টি নিয়ে যা জানাল আবহাওয়া অফিস ভোমরায় ঢুকছে একটা-দুটো পেঁয়াজবাহী ট্রাক মায়ের সাথে বন্ধুত্ব করে শিশু অপহরণ নূরের বিরুদ্ধে এবার অপহরণ-ধর্ষণ মামলা ড্রেজিংয়ের বালুতে ভরছে লৌহজং টার্নিং, বিস্মিত ঘাট ব্যবহারকারীরা জয়পুরহাটে সরকারি চাল জব্দ, ব্যবসায়ীর কারাদণ্ড মসজিদে বিস্ফোরণে মৃত্যু বেড়ে ৩৪ বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় বাস্তবসম্মত রোডম্যাপ প্রয়োজন: প্রধানমন্ত্রী ফেসবুকে প্রেম, অতঃপর বাড়িতে ডেকে নিয়ে ধর্ষণ রাজশাহীতে শিশুর কিডনি কেটে ফেলার অভিযোগ চিকিৎসকের বিরুদ্ধে ২ টাকাতেও বিক্রি হচ্ছে না গোলাপ ফুল মানিকগঞ্জে কিশোরী ধর্ষণ, ধর্ষকসহ আটক ৪ ‘সুশান্ত বেঁচে থাকলে এই সার্কাস দেখে হেসে ফেলতেন’ মির্জাপুরে এক পরিবারকে সমাজচ্যুতের অভিযোগে পাল্টাপাল্টি মামলা রিজেন্ট শাহেদের বিরুদ্ধে এবার মুন্সীগঞ্জে মামলা কারওয়ানবাজারে প্রবাসীদের সড়ক অবরোধ বাগবিতণ্ডায় স্ত্রীকে দা দিয়ে কুপিয়ে হত্যা কক্সবাজারের শীর্ষ ৭ পুলিশ কর্মকর্তা একযোগে বদলি সুশান্ত-মাদক মামলায় ফেঁসে গেলেন দীপিকা? নূরের বিরুদ্ধে তো ধর্ষণের কোনো অভিযোগ নেই: ডিএমপি কমিশনার হঠাৎই বন্ধ পাটুরিয়ার ৫নং ঘাট অবসরে রাকিটিচ মারা গেল ৯০টি তিমি, আটকে আছে আরো প্রায় ১৮০টি! জাতিসংঘকে দুর্বল করে দেওয়া যাবে না: প্রধানমন্ত্রী অ্যাটর্নি জেনারেলের অবস্থা সংকটাপন্ন ২৭০ দিন থাইল্যান্ডে থাকা যাবে যেভাবে শিক্ষাপ্রতিষ্ঠান না খুললে হবে না এইচএসসি পরীক্ষা ভিডিও চ্যাট অ্যাপের বিজ্ঞাপনে ছবি, পুলিশে অভিযোগ নুসরাতের! কামরাঙ্গায় ডায়াবেটিস নিয়ন্ত্রণ! করোনা কেড়ে নিল স্বাধীন বাংলা দলের ফুটবলার নওশেরের প্রাণ বাংলাদেশে নতুন তরমুজের জাত উদ্ভাবন! স্বামী মারছেন স্ত্রীকে, স্ত্রী স্বামীকে, রক্ষা পাচ্ছে না সন্তানেরাও ঐশ্বরিয়ার নাম জড়িয়েছিল পাকিস্তানের প্রধানমন্ত্রীর সঙ্গে! বিশ্বে করোনায় মৃত্যু প্রায় ৯ লাখ ৭০ হাজার ‘ইসরায়েলের জাতীয় সংগীত গাওয়া মুসলমানদের জন্য হারাম’ গলায় আটকালো পাঁচ টাকার কয়েন, অতঃপর... করোনায় জরুরি প্রয়োজনে যোগাযোগের নম্বর রাজধানীর যেসব স্থানে মঙ্গলবার যাবেন না সমুদ্রগামী জাহাজে তেল বিক্রির সক্ষমতা অর্জন করলো বাংলাদেশ
আরও সংবাদ...
ভিসা ছাড়াই বাংলাদেশি নাগরিকরা ভ্রমণ করতে পারবেন যে ৪১ দেশ ভারত থেকে লন্ডন যেতে বাস সার্ভিস চালু ৩০ মিনিটে এনআইডির অসুন্দর ছবি বদলে ফেলুন বাংলাদেশকে ১৬ আনাই ফাঁকি দিয়েছে ভারত! ডাচ্-বাংলা-আইবিএলসহ ৫ ব্যাংকে লেনদেন সীমিত করা হয়েছে ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমকে নোটিশ মোবাইল কিনতে শিক্ষার্থীদের ১০ হাজার টাকা করে ঋণ দেয়ার সিদ্ধান্ত বাইকার ফারহানা ‘নববধূ’ নয়, বিয়ে তিন বছর আগে, রয়েছে সন্তানও ‘দুই আর দুই পাঁচ’ বলছেন শাহেদ ডাল-আলু ভর্তা খেয়ে মাকে টাকা পাঠান সৌদি প্রবাসী কিশোর (ভিডিও) দেখা মিলল বিশ্বের সবচেয়ে বড় নীল তিমির (ভিডিও) ওয়াইফাই ইন্টারনেটের গতি বাড়ানোর কৌশল আল বুখারি বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর হলেন ড. ইউনূস দু'বোনের মারামারিতে দেরিতে ছাড়ল বিমান (ভিডিও) শিক্ষার্থীদের এক হাজার করে টাকা দেবে সরকার চেয়ার ছেড়ে পালালেন জায়েদ খান! মিয়া খলিফাকে খুঁজছে মার্কিন সেনারা (ভিডিও) সুশান্তের মৃত্যু: ‘আওয়াজ আসলেই তালা ভাঙা বন্ধ করে দিও’ (ভিডিও) মসজিদের একটি এসিও বিস্ফোরিত হয়নি এক সপ্তাহ পরেই বদলে যাচ্ছে ফেসবুক, বাধ্যতামূলক নতুন ডিজাইন ঘুষের ৫০ হাজার টাকা না দেয়ায় ঝরল ১৮ প্রাণ, শঙ্কা আরো! গ্রিসের ছয়টি যুদ্ধবিমানকে তুরস্কের ধাওয়া (ভিডিও) খোঁজ মিলেছে অভিনেতা শুভর মেসি-বার্সা ইস্যুতে নাটকীয় মোড়! পৃথিবীর সবচেয়ে বিষাক্ত সাপের দেখা মিলল সমুদ্রে জয়কে সাতদিনের আলটিমেটাম, নিঃশর্ত ক্ষমা না চাইলে মামলা এবার ভারতের প্রদেশের মালিকানা দাবি করল চীন মেয়েসহ দেশ ছাড়লেন মিথিলা গভীর রাতে বাসভবনে ঢুকে ইউএনওকে হাতুড়ি পেটা জাদুকরি পরিবর্তন ঘটে সকালে কুসুম গরম লেবু পানিতে দেশে পাঁচ রকম করোনা ভাইরাসের সন্ধান চাঁদে পড়ছে মরচে! বাংলাদেশি ভ্যাকসিন কবে আসবে জানালেন আসিফ মাহমুদ লাইভ কনসার্টে টাকা ছুঁড়লেন দর্শক, উচিৎ শিক্ষা দিলেন অরিজিৎ (ভিডিও) দেশে বিমান তৈরি শুরু হবে ২০২১ সালে (ভিডিও) তুরস্ককে চারদিকে ঘিরে ফেলছে ফ্রান্স? পছন্দের রঙ বলে দেয় ব্যক্তিত্ব কেমন আড়াইহাজারে এশিয়ার সবচেয়ে বড় বিদেশি বিনিয়োগ! মোবাইল কিনতে ‘ঋণ’ দিচ্ছে রবি ইসরায়েল-আমিরাতের চুক্তি, মুখ খুললো সৌদি শোক দিবসে তারকাদের আচরণে সমালোচনার ঝড় সময় টিভিতে তিন ক্যাটাগরিতে নিয়োগ বিজ্ঞপ্তি সুশান্ত হত্যায় নাম জড়াল ভারতীয় খেলোয়াড়ের! নতুন নিয়মে ট্রেনের টিকিট-ভ্রমণ করবেন যেভাবে রিয়াকে জড়িয়ে ধরা মহেশ ভাটের ভিডিও ভাইরাল দেশে আরো একটি গাধার জন্ম সুশান্তের মৃত্যু: সন্দীপের সঙ্গে হোয়াটসঅ্যাপ চ্যাট প্রকাশ তুরস্কের ইতিহাসে সবচেয়ে বড় গ্যাস ক্ষেত্রের সন্ধান এসি বিস্ফোরণের কারণ ও রক্ষা পেতে যা করবেন প্রাথমিক বিদ্যালয় খোলার প্রস্তুতির নির্দেশ
আরও সংবাদ...


মেনে চলি

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  EnglishLive TV DMCA.com Protection Status
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
উপরে