Somoynews.TV Logo
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
ওয়েব ডেস্ক
আপডেট
১০-০৭-২০২০, ০২:৪৯

আওয়ামী লীগের আলোচনায় সংকটের সমাধান ও ভবিষ্যৎ বাংলাদেশ

আওয়ামী লীগের আলোচনায় সংকটের সমাধান ও ভবিষ্যৎ বাংলাদেশ
করোনার সংক্রমণ ঠেকাতে গত ২৬ শে মার্চ থেকে সারাদেশে শুরু হয় সাধারণ ছুটি। দফায় দফায় তা বাড়িয়ে তা চলে ৩১শে মে পর্যন্ত। এরপর সাধারণ ছুটি বাতিল হলেও রেডজোন চিহ্নিত করে এলাকাভিত্তিক লকডাউন কিংবা সাধারণ ছুটি দেয়া হচ্ছে। করোনা পরিস্থিতিতে সাধারণ মানুষের পাশাপাশি ছেদ পড়েছে  রাজনৈতিক দলগুলোর নিয়মিত কর্মসূচিতেও। তবে এমন পরিস্থিতিতে দেশ ও মানুষের জন্য থেকে থাকেনি আওয়ামী লীগ। সামাজিক যোগাযোগ মাধ্যম এবং অনলাইন প্লাটফর্মের মাধ্যমে চলছে দলের কর্মকাণ্ড পরিচালনা। এ কাজে সহযোগিতা করছে, একদল কর্মঠ তরুণের সমন্বয়ে গঠিত বাংলাদেশ আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফর্মেশন- সিআরআই।

মূলত, করোনাভাইরাস সম্পর্কিত সকল তথ্য অনলাইনে প্রচারের পাশাপাশি সাধারণ মানুষের ভাবনা, শঙ্কার কথা শুনে তার সমাধান বের করতে নিয়মিতভাবে আয়োজন করা হচ্ছে বিশেষ ওয়েবিনার (অনলাইন আলোচনা অনুষ্ঠান) ‘বিয়ন্ড দ্যা প্যানডেমিক’। গত মে থেকে নিয়মিত আয়োজিত এ অনলাইন আলোচনা অনুষ্ঠানটি আওয়ামী লীগের ফেসবুক ও ইউটিউব ছাড়াও দেশের বিভিন্ন গণমাধ্যমে সরাসরি প্রচার হচ্ছে।

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলি ফরহাদের সঞ্চালনায় সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী, দলের শীর্ষ নেতৃবৃন্দ, সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তার পাশাপাশি এই অনুষ্ঠানে প্রতিটি পর্বে যুক্ত হন তরুণ উদ্যোক্তা, সংগঠক, সাংবাদিক, স্বেচ্ছাসেবীরাও। সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন আলোচনায় উঠে আসা সাধারণ মানুষের প্রশ্ন নিয়েই সাজানো হয় প্রতিটি পর্ব। এতে অনেক যুক্তিতর্কেরও সৃষ্টি হয়।  ফলে একটি জবাবদিহিতার জায়গাও সৃষ্টি করেছে এই বিশেষ ওয়েবিনার ‘বিয়ন্ড দ্যা প্যানডেমিক’।

কোন পর্বে কারা আলোচক, কি জেনেছে মানুষ?

আওয়ামী লীগের ওয়েবটিম ও গবেষণা সংস্থা সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন-সিআরআই সমন্বয়ক প্রকৌশলী তন্ময় আহমেদ সময় নিউজকে জানান, করোনা পরিস্থিতিতে দলের কর্মকাণ্ড পরিচালনার পাশাপাশি সরকারের পদক্ষেপ তুলে ধরতে ইতিবাচক ভূমিকা রাখছে অনলাইন আলোচনা অনুষ্ঠান ‘বিয়ন্ড দ্যা প্যানডেমিক।
গত মে থেকে ৭ জুলাই পর্যন্ত ১০টি পর্বের প্রচারিত হয়েছে। এতে করোনায় রোধে জনসচেতনতা তৈরি, সংকট মোকাবেলায় আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের প্রচেষ্টা, সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের কার্যক্রম, তরুণদের ভূমিকা, শিক্ষা ও কর্মসংস্থান সৃষ্টি, করোনা-পরবর্তী সময়ে নতুন কর্মসৃজনসহ বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। একইসঙ্গে এ অনুষ্ঠানের মাধ্যমে, সরকারের পদক্ষেপ নিয়ে সাধারণ মানুষের মূল্যায়নও জানার সুযোগ তৈরি হচ্ছে বলেও দাবি করেন তন্ময় আহমেদ।

বিয়ন্ড দ্যা প্যানডেমিক-এর প্রথম পর্ব প্রচারিত হয় ১৫ই মে। ‘করোনা মোকাবেলায় জনসচেতনতা’শিরোনামের পর্বে আলোচক ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এদিন করোনা মোকাবেলায় বাংলাদেশ সরকারের পক্ষ থেকে কি কি জনসচেতনতামূলক উদ্যোগ নেয়া হয়েছে- সে বিষয়ে বিস্তারিত তুলে ধরেন তারা।

১৯ মে প্রচারিত দ্বিতীয় পর্বের বিষয় ছিলো ‘করোনাভাইরাস সংকটে মানবিক সহায়তা’। এতে শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, কৃষকলীগের সভাপতি সমীর চন্দ, যুবলীগের সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সম্পাদক আফজালুর রহমান বাবুসহ নেতাকর্মীরা অংশ নেন।

আলোচনায় সারাদেশে করোনাসংকট মোকাবেলায় দলের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতা কর্মীদের প্রয়াসের কথা তুলে ধরা হয়। নানা ঝুঁকি উপেক্ষা করেই মানুষের কাছে খাদ্য সহায়তা ও স্বাস্থ্যসুরক্ষা সরঞ্জাম পৌঁছে দেয়ার বিস্তারিত জানান আলোচকরা।

স্বাস্থ্যবিধি মেনে অর্থনৈতিক কর্মকাণ্ড চালু: বাস্তবতা ও চ্যালেঞ্জ’শিরোনামে বিয়ন্ড দ্যা প্যানডেমিকের তৃতীয় পর্ব অনুষ্ঠিত হয় ৩০শে মে। পর্বে আলোচকদের মধ্যে ছিলেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি, আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান এবং উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন। 
এদিন, করোনা পরিস্থিতিতে কোন প্রেক্ষাপটে সরকার, দেশজুড়ে সাধারণ ছুটি বাতিল করে দিচ্ছে- তার বাস্তবতা তুলে ধরা হয়। দেশের অর্থনীতি ও উন্নয়ন সচল রাখতে সার্বিক বিবেচনায় জীবন এবং জীবিকার দুটো পথ খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা- সবার সামনে তা তুলে ধরেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক।

২রা জুন প্রচারিত হয় চতুর্থ পর্ব। ‘করোনা সংকটে জনপ্রতিনিধিদের করণীয় ’ শীর্ষক এই পর্বে আলোচক ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ এমপি, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি। ত্রাণ সহায়তার পরিসংখ্যান জানানোর পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমে কোন ভিত্তিহীন সংবাদ ছড়িয়ে পড়লে তা যাচাই করে আসতে আসতে যা ক্ষতি হওয়ার তা হয়ে যায় এক্ষেত্রে সামাজিক যোগাযোগ মাধ্যমে জনপ্রতিনিধিরা কি ভূমিকা রাখতে পারেন- সে বিষয়ে বিস্তারিত আলোচনা হয় অনুষ্ঠানে।

‘করোনা মোকাবেলায় স্বাস্থ্যসেবা’ শিরোনামে পঞ্চম পর্বে আলোচক ছিলেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী এবং  আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আ ফ ম রুহুল হক, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা। অন্যদের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের হেপাটোলজি বিভাগের চেয়ারম্যান ডা. মামুন আল মাহতাব স্বপ্নীলও অংশ নেন অনুষ্ঠানে। 

বাজেট ঘোষণার পর গত ১৬ই জুন প্রচারিত হয় বিয়ন্ড দ্যা প্যানডেমিকের ষষ্ঠ পর্ব। ’জীবন-জীবিকার এই বাজেট ‘ শীর্ষক আলোচনায় অংশ নেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এবং বিদ্যুৎ, জ্বালানী ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।  এ পর্বে, সরকারের নেয়া বিভিন্ন প্রণোদনা প্যাকেজ ও বাজেট অর্থ বরাদ্দ নিয়ে প্রধানমন্ত্রীর মানবিকতা ও দূরদর্শিতা তুলে ধরেন  পরিকল্পনা মন্ত্রী। পোশাক খাত নিয়ে বিভিন্ন পদক্ষেপের কথা জানান বাণিজ্যমন্ত্রী।

২৭ জুন প্রচারিত সপ্তম পর্বের শিরোনাম ‘জনস্বাস্থ্য ও স্থানীয় সরকার’। এতে পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী তাজুল ইসলাম এবং দেশের পাঁচটি সিটি কর্পোরেশনের মেয়র আলোচক হিসেবে অংশ নেন।  এরা হলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস, রাজশাহী সিটি কর্পোরেশন মেয়র এ.এইচ.এম. খায়রুজ্জামান লিটন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন মেয়র সেলিনা হায়াত আইভি ও ময়মনসিংহ সিটি কর্পোরেশন মেয়র ইকরামুল হক টিটু।

দু’দিন বিরতির পর ৩০শে জুন, ‘তরুণদের শিক্ষা ও দক্ষতা বৃদ্ধি: আগামীর কৌশল নির্ধারণ’ শিরোনামে অনুষ্ঠিত হয় অষ্টম পর্ব। এই পর্বে যুক্ত হয়েছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর।

এদিন, করোনা পরিস্থিতিতেও অনলাইন ক্লাসসহ ডিজিটাল শিক্ষা ব্যবস্থায় নেয়া পদক্ষেপ তুলে ধরেন শিক্ষামন্ত্রী। মুজিব বর্ষ উপলক্ষে বেকারত্ব কমানোর লক্ষ্যে ‘বঙ্গবন্ধু যুব ঋণ’ নামে প্রকল্প চালুর কথা জানান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।

গত ৪ জুলাই শনিবার প্রচারিত হয় বিয়ন্ড দ্যা প্যানডেমিকের নবম পর্ব। ‘করোনা সংকট মোকাবিলায় তৃণমূলের ভূমিকা’নিয়ে আলোচনায় অন্যান্যদের মধ্যে অংশ নেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আ. ফ. ম. বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন।

সবশেষ গত ৭ জুলাই ‘করোনাসংকট মোকাবেলায় তরুণদের ভূমিকা’শিরোনামে প্রচারিত হয় দশম পর্ব। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে অংশ নেন পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান এবং বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়।

আওয়ামী লীগের অফিসিয়াল ফেসবুক পেজ, ইউটিব চ্যানেলের পাশাপাশি বিজয় টিভি সরাসরি সম্প্রচার করছে ‘বিয়ন্ড দ্যা প্যানডেমিক’। এছাড়াও চ্যানেল আই, ইত্তেফাক, সমকাল, যুগান্তর, ভোরের কাগজ, বিডিনিউজ টুয়োন্টিফোর ডটকম, বাংলানিউজ, জাগোনিউজ, সারাবাংলা, বার্তা টুয়েন্টফোরের অফিসিয়াল ফেসবুক পেজেও অনুষ্ঠানটি প্রচার করা হচ্ছে। সময় নিউজের ফেসবুক পেজেও সরাসরি সম্প্রচার করা হয়েছিলো বেশ কয়েকটি পর্ব। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ উদ্যোগ অব্যাহত থাকবে বলে জানায় আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সিআরআইসূত্র।



DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ
করোনা ভাইরাস লাইভ আপডেট
আক্রান্ত চিকিৎসাধীন সুস্থ মৃত্যু
২৫৭৬০০ ১০৯২৩০ ১৪৮৩৭০ ৩৩৯৯
বিস্তারিত
রাজারহাটে ধর্ষণের অভিযোগে গ্রেফতার ৩ নড়াইলে সেই ধর্ষক চাচা গ্রেফতার চুয়াডাঙ্গায় বাসের চাপায় বৃদ্ধের মৃত্যু ফুটবলারদের বিভ্রান্তিকর রিপোর্টে বিপাকে বাফুফে, অনাস্থা বিশেষজ্ঞদের গুইমারায় বিশুদ্ধ পানি সরবরাহ প্রকল্প উদ্বোধন খাগড়াছড়িতে অনুদানের চেক পেলেন সাংবাদিকরা ব্যবসায়ী খায়েরকে হত্যার লোমহর্ষক বর্ণনা দিলেন খুনী শ্যালক সিনহার মৃত্যুর দিন এসআই লিয়াকতের সঙ্গে কথা হয়েছিল কোবরার লাখ লাখ মানুষের মানবেতর জীবন যাপন টাকা পায়নি ডেসটিনির ৪৫ লাখ গ্রাহকের কেউ কৌশলে বাঁচালেন অধিকাংশ বিমানযাত্রীর প্রাণ, কিন্তু ফিরলেন না তিনি হঠাৎ কুড়িগ্রাম এক্সপ্রেসের এক্সেল বক্সে আগুন ইন্টারনেট ও বিকাশের সমস্যায় একাদশের ভর্তি কার্যক্রমে ব্যঘাত ব্রাহ্মণবাড়িয়ার কসবা থানার ওসির অপসারণের দাবিতে মানববন্ধন দেশে করোনায় মৃত্যু বেড়েছে, কমেছে আক্রান্ত পপি জায়েদ খানকে বিয়ে করবেন না, বললেন, ‘এসব ফালতু’ কোয়ার্টারে বার্সার প্রতিপক্ষ মিউনিখ, অনিশ্চিত মেসি করোনার ৩টি ধরন বাংলাদেশে সক্রিয়: ডব্লিউএইচও যুদ্ধের প্রস্তুতি নিতে নির্দেশ ভারতীয় সেনাদের আমি মেজর সিনহাকে চিনিই না: ইলিয়াস কোবরা বিশ্বের ১০ বিপজ্জনক রানওয়ে ভিভো সরে যাওয়ায় আর্থিক সংকট হবে না: গাঙ্গুলী মৌলভীবাজারে স্ত্রীকে হত্যার পর আত্মহত্যা স্বামীর সেপটিক ট্যাংকে প্রাণ গেল ২ শ্রমিকের আলাউদ্দিন আলীর অবস্থা সংকটাপন্ন ফকিরহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান ও অতিরিক্ত জেলাপ্রশাসক করোনায় আক্রান্ত ট্রাম্পের জন্য ‘খারাপ’ ভবিষ্যদ্বাণী ব্যাটসম্যানদের কৃতিত্ব দিলেন রুট, হতাশ আজহার দেশে ফেসবুক ব্যবহারে হঠাৎ সমস্যা নড়াইলে ব্যবসায়ীকে কুপিয়ে টাকা ছিনতাই বিএমডব্লিউর নতুন মডেল এখন বাংলাদেশে করোনার মন্দা মোকাবিলায় ইতালিতে চালু হচ্ছে ক্রুজ শিপ হাওরে গোসল করতে নেমে কলেজ শিক্ষকের মৃত্যু ডিএসইতে ১ ঘণ্টায় ৩৫০ কোটি টাকার লেনদেন! সিনহার সহযোগী শিপ্রার জামিন, সিফাতের শুনানি সোমবার ঊর্ধ্বমুখী চাল, নিম্নগামী ডাল, স্থিতিশীল পেঁয়াজ করোনায় পাপড় খেতে পরামর্শ দেয়া বিতর্কিত মন্ত্রী নিজেই আক্রান্ত বৃষ্টি উপেক্ষা করে টাইগারদের অনুশীলন সিনহা নিহতের ঘটনায় ৭ আসামির রিমান্ড শুরু অর্থনৈতিক বিপর্যয়ে স্থবির প্লাস্টিক মুক্তির যুদ্ধ ৩ মিনিটে ৩৩ শতাংশ চার্জ হবে যে ফোন জটিল রোগ সোরিয়োসিস কেন হয়? ‘মরুর বুকে সফল হবেন ধোনি’ দ. কোরিয়ায় ভূমিধসে মৃত ৩০, সর্বোচ্চ সতর্কতা জারি একাকিত্বে অকালমৃত্যু অক্টোবরেই মিলবে করোনার ওষুধ ‘রেমডেসিভির’ তদন্তে বেরিয়ে আসছে ওসি প্রদীপের সম্পদের পাহাড় ছাত্রত্ববিহীন শিক্ষার্থীদের ঢাবি হল ছাড়ার নির্দেশ দিনাজপুরে নৌপথে শ্রী শ্রী কান্তজিউ বিগ্রহের যাত্রা শুরু করোনায় গ্রাহক ধরতে ইস্তাম্বুলে প্লাস্টিকের রেস্টুরেন্ট ‘মোদি জিন্দাবাদ’ না বলায় মুসলিম রিক্সাওয়ালাকে বেদম প্রহার সিলেটের সেই সার্জেন্ট চয়ন বহিষ্কার বাংলাদেশসহ ১৬ দেশ থেকে ইতালি প্রবেশে নিষেধাজ্ঞার সময় বাড়লো কেরালায় বিমান দুর্ঘটনায় বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী-প্রতিমন্ত্রীর শোক অভিষেকের করোনা জয় লেবাননে আগাম নির্বাচনের ঘোষণায় বিক্ষোভ, আহত ৭২৮ 'ওলী ভাই, আমাকে মারিস না, যা নেয়ার তুই নিয়ে যা' কোথায় হবে বক্সিং ডে টেস্ট? কুমেকে করোনায় ও উপসর্গ নিয়ে ৫ জনের মৃত্যু কলেজে ভর্তি শুরু বিক্ষোভে রণক্ষেত্র লেবানন, আগাম নির্বাচনের ঘোষণা প্রধানমন্ত্রীর দেশে দেশে করোনার তাণ্ডব, মৃত্যু ছাড়াল সোয়া ৭ লাখ করোনা: গত ২৪ ঘণ্টায় কোন মৃত্যু নেই চীনে তিতাসে স্কুল মার্কেট থেকে ১৮৪ ক্যান বিয়ার উদ্ধার ভারতে আবারো করোনা হাসপাতালে আগুন, নিহত ৭ ওকস-বাটলারের ব্যাটে জয় পেল ইংল্যান্ড সমুদ্রে ভাসছে হাজার হাজার টন তেল! করোনা: ব্রাজিলে ১ লাখ ছাড়াল মৃত্যু কেমন থাকবে আজকের আবহাওয়া? ২৪ ঘণ্টায় সর্বোচ্চ আক্রান্ত ভারতে, বিশ্বে মৃত্যু ৫৬১১ বানভাসিদের মাঝে অ্যামেচার ফুটবলার্সের ত্রাণ বিতরণ নতুন ৪ আন্তর্জাতিক রুটে ডানা মেলতে যাচ্ছে বাংলাদেশ বিমান পল্লবীতে বোমা বিস্ফোরণের পর মিরপুর পুলিশের ৬ কর্মকর্তা বদলি মেসি ম্যাজিকে বিধ্বস্ত নাপোলি, কোয়ার্টারে বার্সা সিনহা হত্যা: বেরিয়ে আসছে একের পর এক ভয়াবহ তথ্য বিশ্বের চতুর্থ ধনী হলেন যিনি চামড়া নিয়ে চরম বিপর্যয়ে ময়মনসিংহের ব্যবসায়ীরা যেসব এলাকায় রোববার না যাওয়া ভালো আকরামের ফাঁদে পা দিয়ে সর্বস্ব হারানোর তালিকায় অর্ধশতাধিক মানুষ এবারের দুর্গাপূজা নিয়ে যে সিদ্ধান্ত নেয়া হলো চুরির অপবাদে নৈশপ্রহরীকে পিটিয়ে হত্যা, ভিডিও ফুটেজে মিলল প্রমাণ চিকিৎসকদের আবাসিক সুবিধা বাতিল, মৃত্যুঝুঁকিতে পরিবার তদন্তের হিমঘরে এক ডজন চাঞ্চল্যকর মামলা সিংহের প্রচুর আয় বাড়ার দিনে গোপন রোগে ভুগবে কন্যা চেক প্রজাতন্ত্রে বহুতল ভবনে আগুন, তিন শিশুসহ নিহত ১১ চেলসিকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখ লেবাননে বিক্ষোভের মুখে আগাম নির্বাচনের ঘোষণা প্রধানমন্ত্রীর য়্যুভেন্তাসের দায়িত্ব পেলেন আন্দ্রে পিরলো নাপোলিকে উড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগের শীর্ষ আটে বার্সেলোনা ফুটবলারদের করোনা পজিটিভ নিয়ে বিভ্রান্তি ফুটবলারদের আবারো করোনা টেস্টের সিদ্ধান্ত: বাফুফে হু হু করে বাড়ছে বাইসাইকেল বিক্রি রোনালদোর চিঠি বলিউড অভিনেতা সঞ্জয় দত্ত হাসপাতালে ভর্তি শুক্রাণু সাঁতার কাটতে পারে না, ৩৪৩ বছর পর নতুন তথ্য ফুটবলারদের করোনা টেস্টে ‘নাটকীয়তার’ ঘটনায় শিক্ষা নিচ্ছে বিসিবি সিনহাকে ‘হত্যা’র পর ‘বাঁচার জন্য’ আইনজীবীকে ফোন ওসি প্রদীপের (অডিও) লেবাননের পাশে দাঁড়াল তুরস্ক ক্রিকেট-ফুটবলের পর এবার হকিও বঙ্গমাতা বাঙালির প্রেরণার উৎস: শহীদুল ইসলাম
আরও সংবাদ...
‘সুশান্তের আত্মার’ সঙ্গে কথোপকথন ও ভিডিও রেকর্ড: দাবি গবেষকের (ভিডিও) ইসরাইলে শুক্রাণু বিক্রির হিড়িক তরুণদের ১১ হাজার ছবিকে হারিয়ে প্রথম হলেন বাংলাদেশি আলোকচিত্রী এবার দেশেই তৈরি প্রাইভেটকার! পৃথিবীর সর্ববৃহৎ নিরাপত্তা বাহিনী বাংলাদেশের বাংলাদেশের বিরুদ্ধে মিয়ানমারকে সামরিক সাহায্য দিচ্ছে ভারত! লকডাউনে স্বামীকে কাছে না পেয়ে স্ত্রীর আত্মহত্যা শুধু চুল পাকা রোধ নয়, নতুন চুল গজাবে পরীক্ষা ছাড়াই কলেজ-বিশ্ববিদ্যালয়ে পাসের সিদ্ধান্ত! বিয়ে ছাড়া সন্তান জন্মদানে শীর্ষ চার দেশ বাংলাদেশে প্রথম করোনার ভ্যাকসিন আবিষ্কারের দাবি, বৃহস্পতিবার সংবাদ সম্মেলন এবার বিশ্বজুড়ে কোরবানি একইদিনে হতে পারে দেশে পরীক্ষা ছাড়াই স্কুল-কলেজে পাসের ঘোষণা আসতে পারে হিরো আলমের আপত্তিকর ভিডিও ফাঁস ভারতের ইটের জবাব পাথরে দিল বাংলাদেশ পুরুষ সংকটে ইউরোপের ৬ দেশ! করোনা আক্রান্ত বাংলাদেশীদের তাড়াতে ইতালিতে বিক্ষোভ গোপনে বিয়ে করেছিলেন শাহরুখ-প্রিয়াঙ্কা! এক হত্যাকাণ্ডে দুই মেধাবীকে হারালো পৃথিবী তাহসান-মিমের ‘হঠাৎ বিয়ে’ মরদেহের সঙ্গে ছবি তুলে ব্যবসা করেন জায়েদ খান: পপি সাবেক স্ত্রীকে নিয়ে প্রোপাগান্ডা, মামলা করবেন অপূর্ব সামরিক শক্তিতে বিশ্বের শ্রেষ্ঠ মুসলিম দেশ সবচেয়ে কম সামরিক শক্তির ১০ দেশ ইতালিতে বাংলাদেশিদের আজীবন নিষিদ্ধের দাবি কট্টরপন্থীদের দক্ষিণ এশিয়ার বৃহৎ সামরিক ঘাঁটি হচ্ছে নোয়াখালির এই দ্বীপে আরো ৩ স্যাটেলাইটের মালিক হচ্ছে বাংলাদেশ জনপ্রিয় চিত্রনায়ক এখন কাপড়ের ব্যবসায়ী ছাত্রকে ধর্ষণ করে ভিডিও করলেন শিক্ষিকা! মালয়েশিয়ার সঙ্গে বিরোধে জড়াবে না বাংলাদেশ মায়ের সঙ্গে আছেন সুশান্ত, আত্মার সঙ্গে কথোপকথনে গবেষকের দাবি (ভিডিও) মেসেঞ্জারে ঢুকতে ফেস বা ফিঙ্গারপ্রিন্ট দিতে হবে জামালপুরের আকাশে উড়ছে নৌকা (ভিডিও) বাংলাদেশের জনসংখ্যা অর্ধেক হয়ে যাওয়ার আশঙ্কা! ‘ডিম আগে নাকি মুরগি’ সমাধান দিলেন গবেষকরা কোরবানির জন্য শাকিবের কাছে টাকা চাইলেন অপু বিশ্বাস! শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দেয়ার উদ্যোগ ‘ডোনাল্ড ট্রাম্প’ বিক্রি হলো ১ লাখ ৬৯ হাজার টাকায়! পাকিস্তানের ১৭০টি ট্যাংক গুঁড়িয়ে দিয়েছিল ভারত! কাঠগড়ায় কেঁদে কেঁদে শাহেদ বললেন, ‘আমি করোনায় আক্রান্ত’ ফালতু ছেলের জন্য গলা ভাঙ্গার দরকার নাই, ডিপজলকে ওমর সানী সুশান্ত আত্মহত্যা করেছে আমার মত অবস্থার কারণেই: হিরো আলম সালমান শাহের সেই গাড়িটি ছিল সামিরার! ভারতের আকাশে এলিয়েন! (ভিডিও) আসছে ‘মেইড ইন বাংলাদেশ’ প্রাইভেট কার ঘুষ না দেয়ায় কিশোরের সব ডিম ভেঙে দিল পুলিশ (ভিডিও) শাহেদকে পিটুনির ভিডিও ভাইরাল করোনায় বাংলাদেশে নতুন রোগ শনাক্ত ধেয়ে আসছে পৃথিবীর সবচেয়ে শক্তিশালী ঘূর্ণিঝড়! কলেজে ভর্তি শুরুর সিদ্ধান্ত
আরও সংবাদ...

মেনে চলি

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TVEnglish DMCA.com Protection Status
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
উপরে