Somoynews.TV Logo
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
আন্তর্জাতিক সময় ডেস্ক
আপডেট
২১-০৬-২০২০, ১৩:২০

নিহত ভারতীয় সেনাদের বীভৎস ছবি প্রকাশ

নিহত ভারতীয় সেনাদের বীভৎস ছবি প্রকাশ
লাদাখে চীনা সেনাদের হাতে নিহত ভারতীয় সেনাদের বেশ কিছু ছবি প্রকাশ করা হয়েছে। ভারতের আলোচিত সাংবাদিক সুবির ভৌমিক ‘দ্য ইস্টার লিঙ্ক ডটকম’ নামক একটি গণমাধ্যমে শনিবার (২০ জুন) ছবিগুলো প্রকাশ করেছেন। ছবিগুলো সেনাবাহিনীর সূত্র থেকে পাওয়া গেছে বলে সংবাদে উল্লেখ করা হয়েছে।



এর আগে গত ১৫ জুন লাদাখে চীনা সেনাদের হামলায় ভারতের ২৩ সেনা নিহত হয়। এ ঘটনায় দুই দেশের সেনাদের মধ্যে উচ্চ পর্যায়ে দফায় দফায় বৈঠক হয়েছে। তবে কোনো সুরাহা আসেনি। এর মধ্যে চীনের হাতে আটক হওয়া ভারতের ১০ সেনাকে মুক্তি দেয়া হয়েছে।



লাদাখ নিয়ে চীন ও ভারতের মধ্যে এখনো উত্তেজনা চলছে। দুই দেশই সীমান্তে অস্ত্রের মজুত করেছে। সীমান্তে ভারতীয় বিমানবাহিনীর বিমান উড়তে দেখা যাচ্ছে।



এর আগে, ১৯৭৫ সালে ভারত-চীন সীমান্তে শেষবার কোনও সেনা জওয়ানের মৃত্যু হয়েছিল। এরপর থেকে ওয়েস্টার্ন সেক্টরে লাদাখে বা ইস্টার্ন সেক্টরে অরুণাচলে দুই দেশের বাহিনীর মধ্যে হাতাহাতি-মারামারি কম হয়নি। কিন্তু এ ধরনের প্রাণঘাতী মারামারি কখনও হয়নি।



উল্লেখ্য, ভারত ও চীনের মধ্যে সাম্প্রতিক উত্তেজনার পরিপ্রেক্ষিতে দেশ দুটি বেশ কিছুদিন ধরে সীমান্তে ভারী অস্ত্র মজুত করেছে। পূর্ব লাদাখের সীমান্ত অঞ্চলে ধীরে ধীরে এসব অস্ত্র নিয়েছে দুই দেশ। ভারী অস্ত্রের মধ্যে কামান এবং যুদ্ধের গাড়িও রয়েছে।