সম্পূর্ণ নিউজ সময়
স্বাস্থ্য
৮ টা ৪ মিঃ, ২৬ মে, ২০২০

আজও শনাক্ত সহস্রাধিক, মোট মৃত্যু ৫২২ জনের

দেশে আরও ১ হাজার ১৬৬ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। এছাড়া গেল ২৪ ঘণ্টায় মারা গেছেন ২১ জন। করোনাভাইরাস নিয়ে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে মঙ্গলবার (২৬ মে) এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।
Somoy News
স্বাস্থ্য সময় ডেস্ক

বুলেটিনে অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, গেল ২৪ ঘণ্টায় মোট ৪ হাজার ৪১৬টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আগের দিনের নমুনাসহ এই সময়ের মধ্যে পরীক্ষা করা হয়েছে ৫ হাজার ৪০৭টি নমুনা।

তিনি আরও বলেন, পরীক্ষাকৃত নমুনায় করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ১৬৩ জনের শরীরে। এই নিয়ে দেশে মোট ৩৬ হাজার ৭৫১ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি শনাক্ত হলো।

নাসিমা সুলতানা বলেন, গেল ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন করে ২২ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের মোট সংখ্যা দাঁড়ালো ৫২২ জনে। নতুন মারা যারা মারা গেছেন তাদের মধ্যে ১৪ জন পুরুষ এবং ৭ জন নারী।

এর আগে ঈদের দিন দেশে করোনা ভাইরাস শনাক্ত হয় ১ হাজার ৯৭৫ জনের শরীরে। এছাড়া এদিন মারা যান ২১ জন।

ঈদকে কেন্দ্র করে বাড়ি ফেরা মানুষ এবার রাজধানীতে ফিরতে শুরু করায় সংক্রমণের হার আগের সব রেকর্ড ছাড়াবে বলে আশঙ্কা করা হচ্ছে। ইতোমধ্যেই পূর্ণ হওয়া কোভিড হাসপাতালগুলো বাড়তি রোগীর চাপ কতটা নিতে পারবে সে নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন বিশ্লেষকরা। তাই সংকট সমাধানে সরকারি তত্ত্বাবধানে বেসরকারি হাসপাতালগুলোকে এখনই প্রস্তুত রাখার পরামর্শও দিয়েছেন তারা।

এদিকে পার্শ্ববর্তী দেশ ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দেড় লাখের কাছে পৌঁছেছে। এছাড়া দেশটিতে মারা গেছেন চার সহস্রাধিক মানুষ।

অন্যদিকে বিশ্বে এখন পর্যন্ত ভাইরাসটি শনাক্ত হয়েছে প্রায় ৫৬ লাখ মানুষের শরীরে। এছাড়া এতে আক্রান্ত হয়ে মারা গেছেন প্রায় সাড়ে ৩ লাখ মানুষ।

অন্যদিকে ভাইরাসটিতে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২৩ লাখ ৬৮ হাজার ৮৯১ জন।

২৬ মে (মঙ্গলবার) এর আপডেট
 
  গত ২৪ ঘণ্টায় মোট
শনাক্ত  ১১৬৬ ৩৬৭৫১
মৃত্যু ২১ ৫২২
সুস্থ ২৪৫ ৭৫৭৯
পরীক্ষা ৫৪০৭ ২৫৮৪৪১
© ২০২১ সময় মিডিয়া লিমিটেড
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়