মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
রসুই ঘর ডেস্ক
আপডেট
২৩-০৫-২০২০, ২৩:৪০

ঈদের দিনে প্রিয়জনের মন ভরাতে পাতে কী কী দেবেন

ঈদের দিনে প্রিয়জনের মন ভরাতে পাতে কী কী দেবেন
বিশ্বব্যাপী করোনাভাইরাসের মধ্যেই এ বছর মুসলিমরা একমাস সিয়াম সাধনা পালন করছেন। আগামি সোমবার (২৫ মে) অনুষ্ঠিত হতে যাচ্ছে পবিত্র ঈদুল-ফিতর। ঈদুল ফিতরে নতুন জামা কাপড় যেমন চাই, তেমনি ঘরে ঘরে থাকে মজাদার সব আয়োজন। কিন্তু এবার করোনার থাবায় সব আয়োজনই যেনো ফিকে হয়ে গেছে। তবুও এবার বাড়ি বাড়ি দাওয়াতের হিড়িক না থাকলেও ঘরে ঘরে থাকবে বিভিন্ন আয়োজন। ঘরোয়া কিছু খাবারের আয়োজন তুলে ধরা হল :

সেমাই মিঠা টুকরা :-

উপকরণ : সেদ্ধ সেমাই ২ কাপ, ডিমের সাদা অংশ ১ টি, কর্নফ্লাওয়ারর ১-২ টেবিল চামচ, তরল দুধ ১ লিটার, এলাচ ২/৩ টি, দারচিনি ১টি, তেল ও ঘি (ভাজার জন্য), চিনি সাদ মত, ভানিলা ফ্লেভার সামান্য কিশমিশ ও বাদাম কুচি সাজানোর জন্য।

প্রস্তুত প্রণালি : একটি পাত্রে দুধ, এলাচ, দারচিনি, চিনি, ভ্যানিলা ফ্লেভার দিয়ে একটু ঘন করে অল্প আচে ফুটতে দিতে হবে। সেদ্ধ সেমাই এর মধ্যে ডিম, কর্নফ্লাওয়ার আর ১ টেবিল চামচ চিনি দিয়ে একটু মেখে গোল গোল চ্যাপটা করে বড়া বানিয়ে নিতে হবে। এবার প্যানে তেল/ঘি বা ঘি তেলের মিশ্রন গরম করে অল্প আচে বড়া গুলো সোনালী করে ভেজে নিয়ে ফুটন্ত দুধে ছেড়ে দিতে হবে। কিছুক্ষন জাল করে নামিয়ে বাদাম কিশমিশ দিয়ে সাজিয়ে পরিবেশন করতে হবে ।


চিকেন কাটলেট :-

উপকরণ : মুরগীর মাংসের কিমা – ২০০ গ্রাম, কর্নফ্লাওয়ার – ২ চা চামচ, আদা বাটা – ১ চা চামচ, রসুন বাটা – ১ চা চামচ, পেঁয়াজ মিহি কুচি – ২ টেবিল চামচ, কাঁচা মরিচ কুচি – ২-৩ টি, গারলিক সস – ১ টেবিল চামচ, টমেটো সস – ১ টেবিল চামচ, লবণ – স্বাদ মতো, টেস্টিং সল্ট – আধা চা চামচ, সাদা গোল মরিচের গুঁড়া – ১ চা চামচ, ধনে পাতা কুচি – ১ টেবিল চামচ, ডিম – ২ টি, ব্রেড ক্রাম – ২ কাপ ও তেল – ভাজার জন্য।

প্রস্তুত প্রণালি : একটি বাটিতে মুরগীর মাংসের কিমার সাথে তেল, ডিম ও ব্রেড ক্রাম বাদে বাকি সব উপকরণ দিয়ে খুব ভাল করে মিশিয়ে নিন। এবার কাটলেটের আকারে গড়ে নিন। ও হালকা ময়দা মাখিয়ে ফ্রিজে রেখে সেট হতে দিন। ২ টি ডিম একটু লবণ দিয়ে ফেটিয়ে নিন। এবার ফেটানো ডিমে সাবধাণে কাটলেটগুলো চুবিয়ে ব্রেড ক্রামে জড়িয়ে আবারও কিছু সময় ফ্রিজে সেট হতে দিন। কড়াইতে তেল গরম করে কাকলেট হালকা আঁচে সোনালি করে ভেজে নিন। ভাজা হয়ে গেলে কিচেন টিস্যুর উপর নামিয়ে নিন, এতে বাড়তি তেল টিস্যু টেনে নেবে। এবার পছন্দ মতো সস বা সালাদের সাথে গরম গরম পরিবেশন করুন কলকাতা স্টাইল মুচমুচে চিকেন কাকলেট ।


চিকেন টিক্কা বিরিয়ানী :-

উপকরণ :  মুরগি ২৫০ গ্রাম (হাড় ছাড়া), তন্দুরি মশলা দিয়ে মাখানো বেক/ গ্রিল/,  অল্প তেলে ভেজে নেয়া ভাত ২ ১/২ কাপ পোলাউ/, বাসমতি চালের, তেল ৩ টেবিল চামচ, আস্ত জিরা ১/২ চা চামচ, পেয়াজ কুচি ১ কাপ, আদা বাটা ২ চা চামচ, রসুন বাটা ১ চা চামচ, মরিচ গুড়া ১ চা চামচ, হলুদ গুড়া ১/২ চা চামচ, জিরা বাটা ১ চা চামচ, ধনিয়া বাটা ১/২ চা চামচ, গরম মশলা গুড়া ১ চা চামচ, টমেটো ১ টি মাঝারি আকারের ব্লেন্ড করে নেয়া, ধনিয়া পাতা কুচি ১ কাপ, কাচা মরিচ ৪/৫ টি, লবণ পরিমাণ মত

প্রস্তুত প্রণালী : প্যানে তেল দিন তেল গরম হলে আস্ত জিরা দিন পেয়াজ দিন, একটু নরম হয়ে আসলে একে একে সব মশলা দিয়ে দিন কষাতে থাকুন, এবার টমেটো দিন লবন দিন নেড়ে সামান্য পানি দিয়ে ঢেকে রাখুন ৪/৫ মিনিট পর অর্ধেক ধনিয়া পাতা দিন এবার আগে থেকে রান্না করা ভাত দিন ভালো করে করে মিক্স করে নিন। কাচা মরিচ ও বাকি ধনিয়া পাতা উপরে দিয়ে ১৫ মিনিট অল্প আছে দমে রাখুন। সালাদ/ রায়তার সাথে গরম গরম পরিবেশন করুন।

বাদাম পোলাও :-

উপকরণ : বাসমতি চাল ৫০০ গ্রাম, তেল আধা কাপ, ঘি ২ টেবিল চামচ, লবণ ও চিনি স্বাদমতো, পেঁয়াজ কুচি আধা কাপ, আদা বাটা আধা চা চামচ, বাদাম বাটা ২ টেবিল চামচ, জাফরান পরিমাণমতো, ঘন দুধ ১ কাপ, কিশমিশ, কাঠবাদাম, কাজুবাদাম, আনারদানা।

প্রস্তুত প্রণালী : ঘি ও তেল গরম করে এতে বাদাম ও কিশমিশ ভেজে তুলে রাখতে হবে। বাসমতি চাল ধুয়ে ৩০ মিনিট ভিজিয়ে রেখে ৮০ ভাগ রান্না করতে হবে। তেল গরম করে লবণ, পেঁয়াজকুচি, আদাবাটা, বাদম বাটা দিয়ে নেড়ে রান্না ভাত, জাফরান, ঘি, ঘন দুধ ও পরিমাণমতো পানি দিয়ে ঢেকে পোলাও দমে রান্না করতে হবে। পরিবেশনের সময় উপরে ভাজা বাদাম ও কিশমিশ এবং আনারদানা দিয়ে সাজিয়ে পরিবেশন করতে হবে।

মাল্টা সাগুর পায়েস :-

উপকরণ : মাল্টার রস ২ কাপ, চিনি পরিমাণমতো, গুঁড়া দুধ ১ কাপ, সাগু ১ কাপ, বাদাম পরিমাণমতো, ফ্রেশক্রিম ১ কাপ, স্ট্রবেরি জেল্লো ২ টেবিল চামচ, কর্নফ্লাওয়ার ১ চা চামচ।

প্রস্তুত প্রণালী : মাল্টার রস চিনি দিয়ে জ্বাল দিতে হবে, এর মধ্য সিদ্ধ সাগু দিয়ে ভালোভাবে নাড়তে হবে। এতে গুঁড়া দুধ, বাদাম, ফ্রেশক্রিম দিয়ে ভালোভাবে নেড়ে ঘন করে রান্না করতে হবে। পাত্রে ঢেলে উপরে ক্রিম, বাদাম ও জেল্লো দিয়ে সাজিয়ে পরিবেশন করতে হবে।

বিফ মানচুরিয়ান :-

উপকরণ : গরুর মাংস ৫০০ গ্রাম (হাড় ছাড়া), সবুজ ক্যাপসিকাম, পেঁয়াজ কিউব, টমেটো পিউরি, কাঁচামরিচ, লাল মরিচ গুঁড়া, কর্ন ফ্লাওয়ার, ময়দা, চালের গুঁড়া, সয়াসস, আদা-রসুন বাটা, লবণ, তেল পরিমাণমতো, চিনি স্বাদমতো।

প্রস্তুত প্রণালী : মাংস পাতলা করে কেটে তাতে মরিচ গুঁড়া, আদা ও রসুন বাটা, লবণ, ময়দা, চালের গুঁড়া, কর্ন ফ্লাওয়ার দিয়ে মেখে ১০ মিনিট রেখে তেলে ভেজে নিতে হবে। এবার তেলে মোটা পেঁয়াজ কিউব, ক্যাপাসিকাম কিউব, দিয়ে তাতে টমেটো পিউরি, লাল মরিচ, কাঁচামরিচ, সয়াসস ও কর্নফ্লাওয়ার পানিতে গুলে এর মধ্য দিয়ে নেড়ে মাংস দিয়ে ১০ মিনিট রেখে নামিয়ে নিতে হবে।

খাসির শাহী রেজালা :-

উপকরণ : খাসির মাংস ১ কেজি, টক দই ১ কাপ, ঘি অথবা তেল পরিমাণ মতো, লবণ পরিমাণ মতো, পেঁয়াজ বেরেস্তা ১ কাপ, পোস্ত বাটা ২ টেবিল চামচ, মিষ্টি দই ১ কাপ, আদা ও রসুন বাটা ২ টেবিল চামচ, ধনে গুড়া ১ টেবিল চামচ, মরিচ গুড়া ১ টেবিল চামচ, হলুদ গুড়া ১ টেবিল চামচ, সাদা এলাচ ৬টি, লবঙ্গ ৮টি, জয়ত্রী গুড়া অর্ধেক চা-চামচ, গোল মরিচ-৬/৮টি, দারচিনি ৫ টুকরা, জয়ফল অর্ধেক চা-চামচ, কাজু বাদাম ও পেস্তা বাদাম ৪ টেবিল চামচ, দুধ ১ কাপ, কিসমিস-১০/১২টি এবং আলুবোখারা-৬টি।

প্রস্তুত প্রণালী : প্রথমে মিষ্টি দই এর সাথে কাজু বাদাম ও পেস্তা বাদাম দিয়ে ব্লেন্ডারে খুব ভালোভাবে ব্লেন্ড করে পেস্ট করে নিতে হবে। এরপর একটি পাত্রে মাংস নিয়ে তাতে একে একে টক দই, লবণ, মরিচ গুড়া, হলুদ গুড়া, এলাচ, দারুচিনি, গোলমরিচ, পেঁয়াজ বেরেস্তা, আদা রসুন বাটা, পোস্ত বাটা, তেজপাতা, লবঙ্গ, জয়ত্রী, এবং জয়ফল গুড়া দিয়ে খুব ভালোভাবে হাত দিয়ে মাখিয়ে মাখিয়ে ম্যারিনেট করতে হবে। এবার ঢাকনা দিয়ে ঢেকে রাখতে হবে ৩০ মিনিট। পরে চুলায় পাত্র বসিয়ে পরিমাণ মতো তেল বা ঘি দিয়ে হালকা গরম হলে এতে ম্যারিনেট করে রাখা মাংস ঢেলে দিতে হবে। মাঝারি আঁচে রান্না করতে হবে এবং অনবরত নাড়তে হবে। কিছুক্ষণ পর ঢেকে দিতে হবে এবং মাঝেমাঝে ঢাকনা খুলে নেড়ে দিতে হবে। এভাবে প্রায় ২০ মিনিট রান্না করতে হবে। এই অবস্থায় ঢাকনা খুলে দেখা যাবে তেল ভেসে উঠেছে। এখন ১ কাপ দুধ দিতে হবে। আলাদাভাবে কোন পানি দেওয়ার প্রয়োজন নেই। ধীরে ধীরে মাংস সেদ্ধ হয়ে আসবে এবং ঝোল বেশ ঘন হয়ে আসবে। এরপর ৬টি আলুবোখারা দিয়ে দিতে হবে। খুব অল্প আঁচে রান্না করতে হবে। এই পর্যায়ে দই এবং বাদামের পেস্ট দিয়ে দিতে হবে। আরও ১০ মিনিট রান্নার পর দুই চামচ চিনি এবং কিসমিস দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে দিতে হবে। চুলা বন্ধ করে কিছুসময় রেখে দিতে হবে। এরপর পছন্দমত সাজিয়ে ঈদে পরিবার-পরিজন-অতিথি আপ্যায়নে পরিবেশন করুন মজাদার খাসির শাহী রেজালা।

মিষ্টি কুমড়ার মিঠুরি :-

উপকরণ : সিদ্ধ মিষ্টি কুমড়া ১ কাপ, চিনি পরিমাণমতো, চালের গুঁড়া ৩ টেবিল চামচ, সুজি ৪ টেবিল চামচ, ডিম ১টা, বেকিং পাউডার ১ চা চামচ, ঘন দুধের খিরসা ১ কেজি, বাদাম, চেরি, নারিকেল সাজানোর জন্য, তেল ভাজার জন্য পরিমাণমতো।

প্রস্তুত প্রণালী : সিদ্ধ মিষ্টি কুমড়ার সঙ্গে চিনি, চালের গুঁড়া, ডিম, সুজি বেকিং পাউডার দিয়ে ভালোভাবে মিশিয়ে গোল করে ডুবো তেলে ভেজে নিতে হবে। দুধ, চিনি, এলাচ ও দারুচিনি দিয়ে জ্বাল করে ঘন দুধের মধ্য ভাজা পিঠাগুলো দিয়ে উপরে নারিকেল কোড়া, বাদাম ও চেরিকুচি দিয়ে ৩ ঘণ্টা রেখে পরিবেশন করতে হবে।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ
করোনা ভাইরাস লাইভ আপডেট
আক্রান্ত চিকিৎসাধীন সুস্থ মৃত্যু কোয়া:
৪৪৬০৮ ৩৪৬২৩ ৯৩৭৫ ৬১০ ৪২৫২৯
বিস্তারিত
পরিস্থিতি অনুকূল না হলে এইচএসসি পরীক্ষা নেয়া সম্ভব না: শিক্ষামন্ত্রী আইসিইউ না পেয়ে শ্বাসকষ্টে চবি শিক্ষকের মৃত্যু ট্রেনে সুরক্ষার দেখা মিললেও লঞ্চে নেই ছিটেফোঁটাও লকডাউন নিয়ে দোটানায় ব্রিটিশ সরকার ‘চাচীর সঙ্গে পরকীয়া’, চাচার সেপটিক ট্যাঙ্কে ভাতিজার মরদেহ যশোর বোর্ডে পাসের হার ৮৭ দশমিক ৩১ শিক্ষার্থীদের নিরাপত্তায় ধাপে ধাপে খোলা হবে শিক্ষাপ্রতিষ্ঠান: প্রধানমন্ত্রী এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ যশোরে 'বন্দুকযুদ্ধে' মাদক ব্যবসায়ী নিহত করোনা: কর্মীদের কাজে ফেরা নিয়ে যে নির্দেশনা আইএলও’র বরিশাল-ঢাকা লঞ্চ চলাচল শুরু এন্টিবডি টেস্টে আগ্রহ নেই ইতালিতে বিক্ষোভ থামাতে সেনারা দারুণ কাজ করছে: ট্রাম্প লিসবনে বেড়েছে করোনা রোগী, আক্রান্ত প্রবাসী বাংলাদেশিরাও বিশ্বের অর্থনৈতিক মন্দার প্রভাব আয়ারল্যান্ডেও উপজেলা চেয়ারম্যানের বাড়িতে ডাকাতি, ১০০ ভরি স্বর্ণ লুট তেহরানে খুলল অফিস-ব্যবসা প্রতিষ্ঠান, আতঙ্কে প্রবাসীরা একদিনে ৪ হাজার মৃত্যু, আক্রান্ত সোয়া লাখ খুলছে সৌদির নববীসহ ৯০ হাজার মসজিদ পার্টিতে গিয়ে করোনায় আক্রান্ত বেলজিয়ামের রাজকুমার মুরগির খামার থেকেও ভাইরাস ছড়াতে পারে, দাবি বিজ্ঞানীর বাজেটে আবাসন খাতে নেই নতুন প্রস্তাবনা করোনায় মৃতদের পাশে ‘আল রশিদ ফাউন্ডেশন’ ‘ভাই, আমাদের খুব মারে, ৯ দিন খেতে দেয় না’ প্রেমের জট খুলবে সিংহের, শরীর খারাপ তুলার বেড়িবাঁধ সংস্কারে সেনাবাহিনী, স্বস্তি খুলনাবাসীর প্রসব কমেছে হাসপাতালে, বেড়েছে মাতৃ ও শিশু মৃত্যুর হার অনলাইনে ট্রেনের টিকিট, বাড়তে পারে কালোবাজারিদের দৌরাত্ম্য প্রথম প্রাইভেট রকেটের যাত্রা মহাকাশে এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন করবেন যেভাবে ৬৬ দিন ছুটি শেষে খুলছে অফিস-ব্যবসা প্রতিষ্ঠান এসএসসি’র ফল প্রকাশ সকাল ১১টায় দুই মাস পর যাত্রী নিয়ে ঢাকায় ঢুকল ট্রেন বাইরে মাস্ক না পরলে 'আইনি ব্যবস্থা' ৬১ লাশ দাফন করা সেই কাউন্সিলর দিশেহারা হয়ে ছুটছেন স্ত্রীকে নিয়ে ইন্টার মিলান ছেড়ে সেইন্ট জার্মেইতে মাওরো ইকার্দি ২০ জুন থেকেই মাঠে গড়াচ্ছে সিরি'আ টি-টোয়েন্টি বিশ্বকাপ বাতিলের পক্ষে সাঙ্গাকারা নিয়ম মেনে মাঠে ফিরতে চায় ইংল্যান্ড জুলাইয়ে ইংল্যান্ডে খেলতে স্বীকৃতি জানিয়েছে ওয়েস্ট ইন্ডিজ বেতনের অংশ বিসিবি স্টাফদের দিলেন ভেট্টোরি ফেসবুকে বিচারপতিকে নিয়ে কটূক্তি করায় যুবক গ্রেফতার চুয়াডাঙ্গায় এক দিনেই সুস্থ হলেন ২৭ করোনা রোগী নোয়াখালীতে করোনায় মৃত্যুর তথ্যে নিয়ে গরমিল সিলেটে আরো ১১ পুলিশ সদস্য করোনা আক্রান্ত রাতের আঁধারে হত্যা করা হলো চার হাজার মুরগী একদিনে দুইবার শপথ পড়লেন হাইকোর্টের ১৮ বিচারপতি বাড়ছে না বিমানের ভাড়া, চলবে স্বাস্থ্যবিধি মেনে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে নেতাকর্মীদের নগদ অর্থ বিতরণ যে তিন উপায়ে পাওয়া যাবে এসএসসির ফল পুরোদমে চালু হচ্ছে সরকারি হাসপাতালের বহির্বিভাগ বাসে এক যাত্রীকে কিনতে হবে দুই টিকিট কাস্তে দিয়ে মেয়ের গলা বিচ্ছিন্ন করে দিলেন পাষণ্ড বাবা করোনা উপসর্গ নিয়ে আ.লীগ নেতার মৃত্যু, তার আগে হৃদয়স্পর্শী ফেসবুক পোস্ট প্রথমবারের মত ভিডিও কনফারেন্সে শপথ নিলেন হাইকোর্টের বিচারপতিরা নাতনিকে ধর্ষণের অভিযোগে নানা গ্রেফতার ৮০ শতাংশ ভাড়া বৃদ্ধির সুপারিশ অযৌক্তিক: ক্যাব 'পরিবহন ভাড়া বাড়ানো যাত্রীদের সঙ্গে প্রহসন' আম্পানে ভেঙেছে উত্তরা গণভবনের ঘড়ি, নজর নেই কারো সিরাজগঞ্জে চতুর্থ শ্রেণীর ছাত্রী অন্তঃসত্ত্বা, শিক্ষক গ্রেপ্তার সিলেটে মেছোবাঘ-শেয়াল হত্যার ঘটনায় মামলা দেশে ফেরা হল না, লিবিয়াতেই ২৬ বাংলাদেশির দাফন কুয়েতে কারফিউ বাড়ল তিন সপ্তাহ কাতারে ক্রমেই বাড়ছে করোনা সংক্রমণ ডাক্তার আসছে শুনে বাড়ি থেকে পালালেন করোনা রোগী আমিরাতে নতুন আক্রান্ত ৬৩৮ সাবেক সংসদ সদস্য মুহাদ্দিস আবু সাঈদের ইন্তেকাল ৬১ লাশ দাফন করা করোনাযোদ্ধা কাউন্সিলর খোরশেদ নিজেই আক্রান্ত দাঙ্গার আগুনে জ্বলছে যুক্তরাষ্ট্র বেতন চাওয়ায় বুদ্ধি প্রতিবন্ধীকে গরম খুন্তি দিয়ে অমানবিক নির্যাতন করোনায় অসহায় মধ্যবিত্তদের পাশে স্পিক আউট করোনায় সফলতার উদাহরণ গ্রিস করোনায় চাঁদপুরে বাড়ছে আক্রান্ত-মৃতের সংখ্যা আল আকসা মসজিদের গ্র্যান্ড খতিবকে আটক করেছে ইসরায়েল কিভাবে বাংলাদেশি অভিবাসীদের গন্তব্য হয়ে উঠলো লিবিয়া? ভারতে লকডাউন বাড়ল একমাস কোম্পানীগঞ্জে বজ্রপাতে প্রাণ গেল যুবকের করোনায় মৃত বিএনপি নেতার লাশ দাফন করলো ছাত্রলীগ কক্সবাজারে উদ্বেগজনকভাবে বাড়ছে করোনা রোগী নারায়ণগঞ্জে ১৩ মামলার আসামী দুর্ধর্ষ ডাকাত অস্ত্রসহ গ্রেফতার সুইডেনে করোনা সংক্রমণ বেড়েই চলছে মা ইঁদুরের বীরত্বের কাছে পরাজিত হলো বিষধর সাপ (ভিডিও) পশ্চিমবঙ্গে সন্দেহভাজন জঙ্গি গ্রেফতারে পুলিশ-এলাকাবাসীর ভিন্নমত নওগাঁয় পুলিশ-চিকিৎসকসহ করোনায় নতুন আক্রান্ত ১৩ আকাশে উড়লো সম্পূর্ণ বৈদ্যুতিক বিমান যুক্তরাষ্ট্রে বিক্ষোভে গুলিতে নিহত ১, কারফিউ জারি গোপালগঞ্জে আরো ১৫ জনের করোনা শনাক্ত নামাজের জন্য গির্জা খুলে দিল জার্মানি ট্রেনের ভাড়া বাড়বে না, টিকিট অনলাইনে: রেলমন্ত্রী যেভাবে চলবে ট্রেন লিবিয়া ট্র্যাডেডি: টাকা দিতে সময় চেয়েছিলেন সুজনের বাবা ধসে পড়েছে শতবর্ষী নওয়াব বাড়ি কক্সবাজারে নতুন করে ২৬ জনের করোনা শনাক্ত বেনাপোলে টাকা আত্মসাতের অভিযোগে শ্রমিক সর্দার অবরুদ্ধ ত্রিশালে ৫০ বস্তা সরকারি চাল উদ্ধার নিখোঁজের ৩ দিন পর নদী থেকে গলায় ইট বাঁধা লাশ উদ্ধার এসএসসির ফল প্রকাশের সময় পরিবর্তন ২ নার্স আক্রান্ত, হাসপাতালের গাইনী বিভাগের কার্যক্রম বন্ধ মাদক ব্যবসায় বাধা দেয়ায় প্রতিপক্ষের হামলায় আহত ব্যবসায়ীর মৃত্যু মুখে-যৌনাঙ্গে বালু ঢুকিয়ে হত্যা করা হয় মিনাকে
আরও সংবাদ...
করোনার প্রাদুর্ভাব অব্যাহত থাকলে সেপ্টেম্বর পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ 'লকডাউনে' যাচ্ছে সূর্য, সতর্কতা জারি নাসার করোনায় আক্রান্ত ডা. জাফরুল্লাহ চৌধুরী অসুস্থ বাচ্চাকে নিয়ে হাসপাতালে হাজির বিড়াল মঙ্গলবার থেকে ইফতার বিক্রি হবে রেস্তোরাঁগুলোতে দেশের সব মসজিদ খুলে দেয়া হচ্ছে যে ওষুধে ‘করোনায় সুস্থের হার বাড়ছে’ বাংলাদেশে চুরি দেখে ফেলায় এলোপাথাড়ি কোপ, দুই বোনকে ধর্ষণের পর চারজনকেই জবাই ভারতকে নেপালের 'হুমকি', সীমান্তে সেনা মোতায়েন শনাক্ত মৃত্যুতে নতুন রেকর্ড আজ চিকিৎসক পরিবারে ১৮ জন করোনায় আক্রান্ত, বাড়িতে স্থানীয়দের ইট নিক্ষেপ দেশে প্লাজমা থেরাপিতে একদিনেই বিস্ময়কর সাফল্য ৩৬ দিন রোজা হবে ২০৩০ সালে! ৯ বছরের সংসার ভাঙল অভিনেতা অপূর্ব-অদিতির জনপ্রিয় অভিনেতা ইরফান খান মারা গেছেন লকডাউনে বাবাকে রোগী সাজিয়ে অ্যাম্বুলেন্সে বিয়ে! দাজ্জালের সঙ্গে ইহুদিদের যোগাযোগ শুরু! শরীরে লালচে র‌্যাশ, করোনার নতুন উপসর্গ! কোনো হাসপাতাল নিল না, কুর্মিটোলায় ভর্তির পর অতিরিক্ত সচিবের মৃত্যু ভুল নম্বরে টাকা চলে গেলে ফেরত পাবেন যেভাবে সহকর্মীরাই হত্যা করেন গাজীপুরের সেই প্রকৌশলীকে 'পদত্যাগ করলেন' বিদ্যানন্দের প্রতিষ্ঠাতা করোনা: এক বাড়িতেই ৩১ লাশ! শাশুড়ির জন্য ১৫ বছর পর নাচলেন মিথিলা! (ভিডিও) দেশে সর্বোচ্চ আক্রান্তের দিনে ১৪ জনের মৃত্যু চারদিনেই সারবে করোনা, গবেষণায় সাফল্যের দাবি বাংলাদেশের আজও শনাক্ত সহস্রাধিক, মৃত্যু ২১ জনের আম্পানের তাণ্ডব শুরু, সক্রিয় হতে পারে শনিবার সাধারণ ছুটি আরও বাড়ছে ১৫ জুলাই করোনামুক্ত হবে বাংলাদেশ! এসএসসি’র ফল-এইচএসসি পরীক্ষার বিষয়ে যা বললেন শিক্ষামন্ত্রী আম্পানের পর আসছে ঘূর্ণিঝড় 'নিসর্গ' একদিনে সর্বোচ্চ আক্রান্ত, মৃত্যু ১৪ জনের আক্রান্ত ছাড়াল ১৮ হাজার, মৃত্যু বেড়ে ২৮৩ নতুন আরো ৭০৬ জন করোনায় আক্রান্ত একদিনে রেকর্ড সংখ্যক আক্রান্ত, মৃত্যু বেড়ে ১৮৬ একদিনে বাংলাদেশে করোনা শনাক্তের রেকর্ড ৭৮৬ দেশে করোনা ভ্যাকসিনের ক্লিনিক্যাল ট্রায়াল হতে পারে জুনে স্ত্রী-মেয়ের কান্না শুনেও এগিয়ে এল না কেউ, সিঁড়িতেই পড়ে রইল লাশ একদিনে আক্রান্ত ৯৬৯, মোট মৃত্যু ২৫০ একদিনে সর্বাধিক রোগী শনাক্ত, মৃত্যু বেড়ে ১৫৫ রেকর্ড শনাক্তের দিন ২০ জনের মৃত্যু করোনায় মৃতের সংখ্যা ৩০০ ছাড়াল বাংলাদেশে, নতুন আক্রান্ত ৯৩০ একদিনে নতুন আক্রান্ত ৫৬৪, মৃত্যু বেড়ে ১৬৮ আক্রান্ত ছাড়াল ১০ হাজার, মৃত্যু বেড়ে ১৮২ ঢাকায় যেসব মার্কেট খোলা থাকবে কয়েক ঘণ্টার মধ্যেই চরম আকার ধারণ করবে ঘূর্ণিঝড় ‘আম্পান’ করোনা সন্দেহে ছাদ থেকে লাফিয়ে কনস্টেবলের আত্মহত্যা মধ্যরাতে করোনা রোগীকে মারধর করে তাড়িয়ে দিল বাড়িওয়ালা করোনার মধ্যে টেকনাফে দেখা মিলল ‘পঙ্গপাল’ প্রজাতির পতঙ্গ
আরও সংবাদ...


মেনে চলি

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TVEnglish DMCA.com Protection Status
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
উপরে