রসুই ঘর ডেস্ক
আপডেট
২৩-০৫-২০২০, ২৩:৪০

ঈদের দিনে প্রিয়জনের মন ভরাতে পাতে কী কী দেবেন

ঈদের দিনে প্রিয়জনের মন ভরাতে পাতে কী কী দেবেন
বিশ্বব্যাপী করোনাভাইরাসের মধ্যেই এ বছর মুসলিমরা একমাস সিয়াম সাধনা পালন করছেন। আগামি সোমবার (২৫ মে) অনুষ্ঠিত হতে যাচ্ছে পবিত্র ঈদুল-ফিতর। ঈদুল ফিতরে নতুন জামা কাপড় যেমন চাই, তেমনি ঘরে ঘরে থাকে মজাদার সব আয়োজন। কিন্তু এবার করোনার থাবায় সব আয়োজনই যেনো ফিকে হয়ে গেছে। তবুও এবার বাড়ি বাড়ি দাওয়াতের হিড়িক না থাকলেও ঘরে ঘরে থাকবে বিভিন্ন আয়োজন। ঘরোয়া কিছু খাবারের আয়োজন তুলে ধরা হল :

সেমাই মিঠা টুকরা :-

উপকরণ : সেদ্ধ সেমাই ২ কাপ, ডিমের সাদা অংশ ১ টি, কর্নফ্লাওয়ারর ১-২ টেবিল চামচ, তরল দুধ ১ লিটার, এলাচ ২/৩ টি, দারচিনি ১টি, তেল ও ঘি (ভাজার জন্য), চিনি সাদ মত, ভানিলা ফ্লেভার সামান্য কিশমিশ ও বাদাম কুচি সাজানোর জন্য।

প্রস্তুত প্রণালি : একটি পাত্রে দুধ, এলাচ, দারচিনি, চিনি, ভ্যানিলা ফ্লেভার দিয়ে একটু ঘন করে অল্প আচে ফুটতে দিতে হবে। সেদ্ধ সেমাই এর মধ্যে ডিম, কর্নফ্লাওয়ার আর ১ টেবিল চামচ চিনি দিয়ে একটু মেখে গোল গোল চ্যাপটা করে বড়া বানিয়ে নিতে হবে। এবার প্যানে তেল/ঘি বা ঘি তেলের মিশ্রন গরম করে অল্প আচে বড়া গুলো সোনালী করে ভেজে নিয়ে ফুটন্ত দুধে ছেড়ে দিতে হবে। কিছুক্ষন জাল করে নামিয়ে বাদাম কিশমিশ দিয়ে সাজিয়ে পরিবেশন করতে হবে ।

চিকেন কাটলেট :-

উপকরণ : মুরগীর মাংসের কিমা – ২০০ গ্রাম, কর্নফ্লাওয়ার – ২ চা চামচ, আদা বাটা – ১ চা চামচ, রসুন বাটা – ১ চা চামচ, পেঁয়াজ মিহি কুচি – ২ টেবিল চামচ, কাঁচা মরিচ কুচি – ২-৩ টি, গারলিক সস – ১ টেবিল চামচ, টমেটো সস – ১ টেবিল চামচ, লবণ – স্বাদ মতো, টেস্টিং সল্ট – আধা চা চামচ, সাদা গোল মরিচের গুঁড়া – ১ চা চামচ, ধনে পাতা কুচি – ১ টেবিল চামচ, ডিম – ২ টি, ব্রেড ক্রাম – ২ কাপ ও তেল – ভাজার জন্য।

প্রস্তুত প্রণালি : একটি বাটিতে মুরগীর মাংসের কিমার সাথে তেল, ডিম ও ব্রেড ক্রাম বাদে বাকি সব উপকরণ দিয়ে খুব ভাল করে মিশিয়ে নিন। এবার কাটলেটের আকারে গড়ে নিন। ও হালকা ময়দা মাখিয়ে ফ্রিজে রেখে সেট হতে দিন। ২ টি ডিম একটু লবণ দিয়ে ফেটিয়ে নিন। এবার ফেটানো ডিমে সাবধাণে কাটলেটগুলো চুবিয়ে ব্রেড ক্রামে জড়িয়ে আবারও কিছু সময় ফ্রিজে সেট হতে দিন। কড়াইতে তেল গরম করে কাকলেট হালকা আঁচে সোনালি করে ভেজে নিন। ভাজা হয়ে গেলে কিচেন টিস্যুর উপর নামিয়ে নিন, এতে বাড়তি তেল টিস্যু টেনে নেবে। এবার পছন্দ মতো সস বা সালাদের সাথে গরম গরম পরিবেশন করুন কলকাতা স্টাইল মুচমুচে চিকেন কাকলেট ।

চিকেন টিক্কা বিরিয়ানী :-

উপকরণ :  মুরগি ২৫০ গ্রাম (হাড় ছাড়া), তন্দুরি মশলা দিয়ে মাখানো বেক/ গ্রিল/,  অল্প তেলে ভেজে নেয়া ভাত ২ ১/২ কাপ পোলাউ/, বাসমতি চালের, তেল ৩ টেবিল চামচ, আস্ত জিরা ১/২ চা চামচ, পেয়াজ কুচি ১ কাপ, আদা বাটা ২ চা চামচ, রসুন বাটা ১ চা চামচ, মরিচ গুড়া ১ চা চামচ, হলুদ গুড়া ১/২ চা চামচ, জিরা বাটা ১ চা চামচ, ধনিয়া বাটা ১/২ চা চামচ, গরম মশলা গুড়া ১ চা চামচ, টমেটো ১ টি মাঝারি আকারের ব্লেন্ড করে নেয়া, ধনিয়া পাতা কুচি ১ কাপ, কাচা মরিচ ৪/৫ টি, লবণ পরিমাণ মত

প্রস্তুত প্রণালী : প্যানে তেল দিন তেল গরম হলে আস্ত জিরা দিন পেয়াজ দিন, একটু নরম হয়ে আসলে একে একে সব মশলা দিয়ে দিন কষাতে থাকুন, এবার টমেটো দিন লবন দিন নেড়ে সামান্য পানি দিয়ে ঢেকে রাখুন ৪/৫ মিনিট পর অর্ধেক ধনিয়া পাতা দিন এবার আগে থেকে রান্না করা ভাত দিন ভালো করে করে মিক্স করে নিন। কাচা মরিচ ও বাকি ধনিয়া পাতা উপরে দিয়ে ১৫ মিনিট অল্প আছে দমে রাখুন। সালাদ/ রায়তার সাথে গরম গরম পরিবেশন করুন।

বাদাম পোলাও :-

উপকরণ : বাসমতি চাল ৫০০ গ্রাম, তেল আধা কাপ, ঘি ২ টেবিল চামচ, লবণ ও চিনি স্বাদমতো, পেঁয়াজ কুচি আধা কাপ, আদা বাটা আধা চা চামচ, বাদাম বাটা ২ টেবিল চামচ, জাফরান পরিমাণমতো, ঘন দুধ ১ কাপ, কিশমিশ, কাঠবাদাম, কাজুবাদাম, আনারদানা।

প্রস্তুত প্রণালী : ঘি ও তেল গরম করে এতে বাদাম ও কিশমিশ ভেজে তুলে রাখতে হবে। বাসমতি চাল ধুয়ে ৩০ মিনিট ভিজিয়ে রেখে ৮০ ভাগ রান্না করতে হবে। তেল গরম করে লবণ, পেঁয়াজকুচি, আদাবাটা, বাদম বাটা দিয়ে নেড়ে রান্না ভাত, জাফরান, ঘি, ঘন দুধ ও পরিমাণমতো পানি দিয়ে ঢেকে পোলাও দমে রান্না করতে হবে। পরিবেশনের সময় উপরে ভাজা বাদাম ও কিশমিশ এবং আনারদানা দিয়ে সাজিয়ে পরিবেশন করতে হবে।

মাল্টা সাগুর পায়েস :-

উপকরণ : মাল্টার রস ২ কাপ, চিনি পরিমাণমতো, গুঁড়া দুধ ১ কাপ, সাগু ১ কাপ, বাদাম পরিমাণমতো, ফ্রেশক্রিম ১ কাপ, স্ট্রবেরি জেল্লো ২ টেবিল চামচ, কর্নফ্লাওয়ার ১ চা চামচ।

প্রস্তুত প্রণালী : মাল্টার রস চিনি দিয়ে জ্বাল দিতে হবে, এর মধ্য সিদ্ধ সাগু দিয়ে ভালোভাবে নাড়তে হবে। এতে গুঁড়া দুধ, বাদাম, ফ্রেশক্রিম দিয়ে ভালোভাবে নেড়ে ঘন করে রান্না করতে হবে। পাত্রে ঢেলে উপরে ক্রিম, বাদাম ও জেল্লো দিয়ে সাজিয়ে পরিবেশন করতে হবে।

বিফ মানচুরিয়ান :-

উপকরণ : গরুর মাংস ৫০০ গ্রাম (হাড় ছাড়া), সবুজ ক্যাপসিকাম, পেঁয়াজ কিউব, টমেটো পিউরি, কাঁচামরিচ, লাল মরিচ গুঁড়া, কর্ন ফ্লাওয়ার, ময়দা, চালের গুঁড়া, সয়াসস, আদা-রসুন বাটা, লবণ, তেল পরিমাণমতো, চিনি স্বাদমতো।

প্রস্তুত প্রণালী : মাংস পাতলা করে কেটে তাতে মরিচ গুঁড়া, আদা ও রসুন বাটা, লবণ, ময়দা, চালের গুঁড়া, কর্ন ফ্লাওয়ার দিয়ে মেখে ১০ মিনিট রেখে তেলে ভেজে নিতে হবে। এবার তেলে মোটা পেঁয়াজ কিউব, ক্যাপাসিকাম কিউব, দিয়ে তাতে টমেটো পিউরি, লাল মরিচ, কাঁচামরিচ, সয়াসস ও কর্নফ্লাওয়ার পানিতে গুলে এর মধ্য দিয়ে নেড়ে মাংস দিয়ে ১০ মিনিট রেখে নামিয়ে নিতে হবে।

খাসির শাহী রেজালা :-

উপকরণ : খাসির মাংস ১ কেজি, টক দই ১ কাপ, ঘি অথবা তেল পরিমাণ মতো, লবণ পরিমাণ মতো, পেঁয়াজ বেরেস্তা ১ কাপ, পোস্ত বাটা ২ টেবিল চামচ, মিষ্টি দই ১ কাপ, আদা ও রসুন বাটা ২ টেবিল চামচ, ধনে গুড়া ১ টেবিল চামচ, মরিচ গুড়া ১ টেবিল চামচ, হলুদ গুড়া ১ টেবিল চামচ, সাদা এলাচ ৬টি, লবঙ্গ ৮টি, জয়ত্রী গুড়া অর্ধেক চা-চামচ, গোল মরিচ-৬/৮টি, দারচিনি ৫ টুকরা, জয়ফল অর্ধেক চা-চামচ, কাজু বাদাম ও পেস্তা বাদাম ৪ টেবিল চামচ, দুধ ১ কাপ, কিসমিস-১০/১২টি এবং আলুবোখারা-৬টি।

প্রস্তুত প্রণালী : প্রথমে মিষ্টি দই এর সাথে কাজু বাদাম ও পেস্তা বাদাম দিয়ে ব্লেন্ডারে খুব ভালোভাবে ব্লেন্ড করে পেস্ট করে নিতে হবে। এরপর একটি পাত্রে মাংস নিয়ে তাতে একে একে টক দই, লবণ, মরিচ গুড়া, হলুদ গুড়া, এলাচ, দারুচিনি, গোলমরিচ, পেঁয়াজ বেরেস্তা, আদা রসুন বাটা, পোস্ত বাটা, তেজপাতা, লবঙ্গ, জয়ত্রী, এবং জয়ফল গুড়া দিয়ে খুব ভালোভাবে হাত দিয়ে মাখিয়ে মাখিয়ে ম্যারিনেট করতে হবে। এবার ঢাকনা দিয়ে ঢেকে রাখতে হবে ৩০ মিনিট। পরে চুলায় পাত্র বসিয়ে পরিমাণ মতো তেল বা ঘি দিয়ে হালকা গরম হলে এতে ম্যারিনেট করে রাখা মাংস ঢেলে দিতে হবে। মাঝারি আঁচে রান্না করতে হবে এবং অনবরত নাড়তে হবে। কিছুক্ষণ পর ঢেকে দিতে হবে এবং মাঝেমাঝে ঢাকনা খুলে নেড়ে দিতে হবে। এভাবে প্রায় ২০ মিনিট রান্না করতে হবে। এই অবস্থায় ঢাকনা খুলে দেখা যাবে তেল ভেসে উঠেছে। এখন ১ কাপ দুধ দিতে হবে। আলাদাভাবে কোন পানি দেওয়ার প্রয়োজন নেই। ধীরে ধীরে মাংস সেদ্ধ হয়ে আসবে এবং ঝোল বেশ ঘন হয়ে আসবে। এরপর ৬টি আলুবোখারা দিয়ে দিতে হবে। খুব অল্প আঁচে রান্না করতে হবে। এই পর্যায়ে দই এবং বাদামের পেস্ট দিয়ে দিতে হবে। আরও ১০ মিনিট রান্নার পর দুই চামচ চিনি এবং কিসমিস দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে দিতে হবে। চুলা বন্ধ করে কিছুসময় রেখে দিতে হবে। এরপর পছন্দমত সাজিয়ে ঈদে পরিবার-পরিজন-অতিথি আপ্যায়নে পরিবেশন করুন মজাদার খাসির শাহী রেজালা।

মিষ্টি কুমড়ার মিঠুরি :-

উপকরণ : সিদ্ধ মিষ্টি কুমড়া ১ কাপ, চিনি পরিমাণমতো, চালের গুঁড়া ৩ টেবিল চামচ, সুজি ৪ টেবিল চামচ, ডিম ১টা, বেকিং পাউডার ১ চা চামচ, ঘন দুধের খিরসা ১ কেজি, বাদাম, চেরি, নারিকেল সাজানোর জন্য, তেল ভাজার জন্য পরিমাণমতো।

প্রস্তুত প্রণালী : সিদ্ধ মিষ্টি কুমড়ার সঙ্গে চিনি, চালের গুঁড়া, ডিম, সুজি বেকিং পাউডার দিয়ে ভালোভাবে মিশিয়ে গোল করে ডুবো তেলে ভেজে নিতে হবে। দুধ, চিনি, এলাচ ও দারুচিনি দিয়ে জ্বাল করে ঘন দুধের মধ্য ভাজা পিঠাগুলো দিয়ে উপরে নারিকেল কোড়া, বাদাম ও চেরিকুচি দিয়ে ৩ ঘণ্টা রেখে পরিবেশন করতে হবে।



DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ
করোনা ভাইরাস লাইভ আপডেট
আক্রান্ত চিকিৎসাধীন সুস্থ মৃত্যু
৭১১৭৭৯ ৯৮৬৮৯ ৬০২৯০৮ ১০১৮২
বিস্তারিত
শ্মশানে এত লাশ, দৃষ্টি এড়াতে বেড়া! সামনে দাঁড়িয়ে ঝগড়া করলেন তুরস্ক-গ্রিসের পররাষ্ট্রমন্ত্রী ইট মেরে শেখ রাসেলের ভাস্কর্য ক্ষতিগ্রস্ত, আটক ১ করোনায় দেশে আজও শতাধিক মৃত্যু ‘হেফাজত কোনোভাবেই ছাড় পাবে না’ রোহিঙ্গা যুবকের পেটে মিলল ২ হাজার ইয়াবা টেস্ট সিরিজের দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলছে বাংলাদেশ করোনায় ক্ষতিগ্রস্ত শ্রমবাজার পুনরুদ্ধারের কাজ চলছে এইচএসসি পাসে নৌবাহিনীতে চাকরির সুযোগ নিজেকে ‘তারছেঁড়া’ বললেন নোবেল প্রেমিকার আপত্তিকর ছবি ইন্টারনেটে দেয়ায় যুবক গ্রেফতার যে কারণে সময় টিভি সেরা, ১০ বছরের গোপন রহস্য ভারতে খেলতে যেতে বাধা নেই পাকিস্তানের দুদকের কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, স্বামী-স্ত্রী গোয়েন্দা জালে! বাগেরহাটে পুরুষশূন্য শতাধিক পরিবার সুনামগঞ্জে পূর্বশত্রুতার জেরে খুন হলো যুবক হেফাজতের সহকারী মহাসচিব গ্রেফতার করোনামুক্ত হলেন ক্যাটরিনা কাইফ নোয়াখালীতে চলছে চতুর্থ দিনের লকডাউন, ৫৯টি মামলা যুক্তরাষ্ট্র-রাশিয়ার পাল্টাপাল্টি বহিষ্কার নিষেধাজ্ঞা হেফাজতে ইসলাম জামায়াতে ইসলামীর বি টিম: হানিফ ‘ফাতেমা ধানে’ মুগ্ধ রিয়াজুল দেখছে স্বপ্ন বৃহত্তর রাজনৈতিক জোট করতে যাচ্ছে বিএনপি অর্ডার করলেন আপেল, পেলেন আইফোন ৪৯ শতাংশ রোহিঙ্গা নারী জন্মনিয়ন্ত্রণ পদ্ধতির বাইরে: গবেষণা বিমানবন্দরে বিক্ষোভকারীদের যা বললেন সচিব ইট মেরে শেখ রাসেলের ভাস্কর্য ক্ষতিগ্রস্ত করায় আটক ১ কারওয়ান বাজারে বিক্ষোভ, মতিঝিলে হুড়োহুড়ি টি-টোয়েন্টি বিশ্বকাপের ৯ ভেন্যু চূড়ান্ত দিল্লিতে সাত দিনের কারফিউ বন্দুক হাতে কমলা হ্যারিসকে হত্যার হুমকি, নার্স গ্রেফতার বরিশালে খেটে খাওয়া মানুষের রিকশা মিছিল চিরনিদ্রায় শায়িত মিষ্টি মেয়ে কবরী করোনা বাতাসের মাধ্যমেও সংক্রমিত হয়: ল্যানসেট ম্যাচ চলাকালে আজান শুনে মাঠেই ফুটবলারদের ইফতার (ভিডিও) পম্পেও এবং তার স্ত্রীর বিরুদ্ধে গুরুতর অভিযোগ অধ্যাপক ড. তারেক শামসুর রেহমানের মরদেহ উদ্ধার কবরী একজনই হয়: শাবানা রাবিতে সিওয়াইবির ক্যারিয়ারবিষয়ক কর্মশালা অনুষ্ঠিত আজও কালবৈশাখী ঝড়ের আভাস কবরী আরেকটি তৈরি হবে না : জায়েদ খান গাজীপুরে শ্রমিক আনা-নেয়ায় পরিবহন ব্যবস্থা এখনো উপেক্ষিত চেন্নাইয়ের জয়ে ধোনির অনন্য মাইলফলক ক্যাস্ত্রো পরিবারের ৬ দশকের ক্ষমতার ইতি টানলেন রাউল আবারও জুটি বাঁধছেন দেব-শ্রাবন্তী মহামারিতে মানবতার দৃষ্টান্ত দেখালেন নেইমার স্বামীকে প্রশংসা করার দিন আজ ফ্লাইট বাতিল: কর্মস্থলে ফেরা নিয়ে অনিশ্চয়তায় প্রবাসী শ্রমিকরা ভুয়া খবর বন্ধে ফেসবুকের নতুন ফিচার ‘পেজ লেবেল’ দুই কারণে ৭টি বিশেষ ফ্লাইট বাতিল (ভিডিও) একদিনে শতাধিক মৃত্যুর তালিকায় যেসব দেশ ভারতে আবার ভেঙে গেল করোনার রেকর্ড চট্টগ্রামে শ্রমিক-পুলিশ সংঘর্ষে নিহত বেড়ে ৫ (ভিডিও) পুতিনকে ‘ক্লুতিন’ বললেন বাইডেন টোকিও অলিম্পিকস পেছানোর কোনো সম্ভাবনা নেই মধ্যপ্রাচ্যে রমজানে কমল নিত্যপণ্যের দাম কবরীর মৃত্যুতে বিনোদন অঙ্গনে শোক আবারও ফিফা র‍্যাংকিংয়ে ফিরল বাংলাদেশের মেয়েরা স্বপ্নপূরণের পথে দোহাজারি-কক্সবাজার-ঘুমধুম রেললাইন স্থাপনের কাজ মারা গেলেন তামিলের জনপ্রিয় অভিনেতা বিবেক কবরীর জানাজা ও দাফনের স্থান নির্ধারণ করোনা পরীক্ষার বুথ দেখে দৌড়ে পালাচ্ছেন তারা এক বছর পর আবারও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পাহাড়ে আগুন অবশেষে চালু হচ্ছে সেই কোভিড হাসপাতাল বিরল যমজ সন্তানের জন্ম দিলেন রেবেকা ইরান ৯০ মাত্রায় ইউরেনিয়াম সমৃদ্ধ করতে সক্ষম: রুহানি সরকারের দুটি বড় চ্যালেঞ্জের কথা জানালেন ওবায়দুল কাদের ব্রাজিলে চল্লিশের কম বয়সীরা করোনার উচ্চঝুঁকিতে যুক্তরাষ্ট্রে সাড়ে তিন মাসে দেড় শতাধিক বন্দুক হামলা জার্মানিতে দুই ডোজ নেয়ার পরেও করোনা আক্রান্ত সহস্রাধিক কবরীর মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক মিয়ানমারে জান্তাবিরোধী সরকার গঠন তিউনিশিয়ায় নৌকাডুবিতে ২১ অভিবাসীর মৃত্যু ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ কানাডা হাইকমিশনে চাকরির সুযোগ, বেতন ১৫ লক্ষাধিক ইতালিতে কোভিড ফ্রি ট্রেন সার্ভিস সৌদিতে এবার ইফতার আয়োজনে করোনার প্রভাব পশ্চিমবঙ্গে পঞ্চম দফায় ভোটগ্রহণ চলছে দিনটা কেমন যাবে, জেনে নিন আজকের রাশিফল শিরোপা নির্ধারণী ম্যাচে রাতে নামছে বার্সেলোনা-বিলবাও ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় ঝড়বৃষ্টি বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৩০ লাখ ১৭ এপ্রিল: ইতিহাসের এই দিনে যা ঘটেছিল করোনা: যেসব উপসর্গকে একদম অবহেলা করবেন না জাটকা পাচারে মাইক্রোবাস! কবরীর মৃত্যুতে ফেসবুকে তারকাদের শোক কবরীকে নিয়ে শাকিবের আবেগঘন স্ট্যাটাস হাসপাতালের ১১ তলা থেকে লাফ দিলেন করোনা রোগী যেভাবে রূপালী পর্দা থেকে রাজনীতির মাঠে কবরী কবরীর শেষ ইচ্ছার কথা জানালেন সালওয়া মেসির জার্সির বিনিময়ে ৫০ হাজার ভ্যাকসিন করোনার ভয়াবহ পরিস্থিতেই পশ্চিমবঙ্গে ৫ম দফার ভোট মুক্তিযুদ্ধে যে বিশেষ ভূমিকা রেখেছিলেন কবরী মিনা পাল থেকে কবরী হলেন যেভাবে যে কাজ অসম্পূর্ণ রেখে গেলেন কবরী কবরীর যত সিনেমা কবরীকে মানুষ শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে: রাষ্ট্রপতি নারায়ণগঞ্জে একই পরিবারের তিনজনকে কুপিয়ে জখম দেশের চলচ্চিত্রে কবরী এক উজ্জ্বল নক্ষত্র: প্রধানমন্ত্রী মুমিনুলের সামনে কঠিন চ্যালেঞ্জ
আরও সংবাদ...
কাবিলার মুক্তির দাবি দর্শকদের, যা বললেন নির্মাতা পরশ মনিকে ফলো করেন মামুনুল হক! লকডাউনের আওতামুক্ত থাকবে যেসব প্রতিষ্ঠান অশ্লীল ভিডিওতে ঠাসা ‘শিশুবক্তা’ রফিকুলের ফোন, বিয়েতেও ধোঁয়াশা! ঢাকায় লকডাউনের বিরুদ্ধে ব্যবসায়ীদের মিছিল-অবরোধ (ভিডিও) হেফাজত নেতা মামুনুল হক ‘নারীসহ’ অবরুদ্ধ (ভিডিও) মামুনুলকে ‘গাদ্দার’ বলে ক্ষোভ ঝাড়লেন সেই নারীর ছেলে (ভিডিও) মামুনুলের সঙ্গে থাকা সেই নারীর পরিচয় মিলেছে শৌচাগারে ঢুকে পুরুষের নগ্ন ভিডিও করা মিথিলা এখন ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’ এক বাংলাদেশিকে নাগরিকত্ব দিলেন কিম জং উন সাসপেন্ড হলেন ফেসবুক লাইভে আসা সেই পুলিশ সদস্য মুক্ত হয়ে যা বললেন মামুনুল হক (ভিডিও) জনপ্রিয় ৫ ভিপিএন বিরল ঘটনা, ৫ বছর বয়সে সন্তান জন্ম! রিসোর্টের রেজিস্টারে যা লিখেছিলেন মামুনুল হক সারাদেশে লকডাউন ঘোষণা প্রাণঘাতী সুপারবাগ থেকে ভয়ঙ্কর মহামারি ছড়ানোর শঙ্কা! ‘বন্ধুর সাবেক স্ত্রীকে বিবাহ করেছি’ লাইভে মামুনুল হক (ভিডিও) দেশের মোবাইল গ্রাহকদের জন্য দুঃসংবাদ এবার তৃতীয় বিয়ের দাবি মামুনুল হকের! বাংলাদেশ নিয়ে ফেসবুকের বিবৃতি শুক্রবার টানা সাড়ে ৭ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় বাংলাদেশের আকাশে রহস্যময় মিথেন গ্যাস! করোনায় দেশের ইতিহাসে একদিনে সর্বোচ্চ মৃত্যু, শনাক্তেও রেকর্ড মামুনুলের বিষয়ে হেফাজতের সিদ্ধান্ত জানালেন বাবুনগরী বাংলাদেশ ব্যাংকসহ ২০০ প্রতিষ্ঠানে সাইবার হামলা পড়াশোনার খরচ চালাতে দেহ ব্যবসায় ঝুঁকছেন শিক্ষার্থীরা! মুক্তির পর ফেসবুকে স্ট্যাটাস দিলেন মামুনুল হক লকডাউনের পথে দেশ! টানা দু’দিন গ্যাস থাকবে না যেসব এলাকায় বাবুনগরীর দুর্নীতির তথ্য ফাঁস, ভিডিও ভাইরাল মামুনুল কাণ্ড: জান্নাত আরার সাবেক স্বামী শহিদুল আটক অভিনেতা শামীমের সন্ধান মিলল অডিও ফাঁস, বাসে আগুন ধরানোর নির্দেশ দেন নিপুণ রায় ছেলের বিয়ের দিন মা জানলেন কনে তার হারিয়ে যাওয়া মেয়ে! ওমর সানী-মৌসুমীর ছেলের বিয়ে সম্পন্ন লকডাউনে দোকান বন্ধ করতে বলায় আনসারকর্মীকে খুন লকডাউন ও ছুটির বিষয়ে তথ্য অধিদফতরের বিজ্ঞপ্তি ১৩০ কোটি অ্যাকাউন্ট বন্ধ করে দিল ফেসবুক আরেফিন শুভর দেওয়া কষ্ট মৃত্যু পর্যন্ত মনে রাখবেন পরিচালক সর্বাত্মক লকডাউনের প্রজ্ঞাপন মামুনু‌ল হকের প‌ক্ষে স্ট্যাটাস দেয়ায় বহিষ্কার ছাত্রলীগ নেতা ‘ওই মহিলা আমার স্ত্রী নয়, শহীদুল ইসলাম ভাইয়ের স্ত্রী’ মামুনুল হকের বিষয়ে একের পর এক অডিও ফাঁস ৩ পুরুষাঙ্গের বিরল শিশুর জন্ম ৩৪ পয়সায় কথা বলুন যেকোন নম্বরে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ফারুক-কবরী ‘অসম্ভবকে’ সম্ভব করল জাপান ছাত্রলীগ নেতা রাব্বানীকে নিয়ে জনপ্রিয় অভিনেত্রী ‘জবা’র স্ট্যাটাস শারীরিক সম্পর্কে জোর করায় হাত-পা বেঁধে স্বামীকে হত্যা
আরও সংবাদ...

মেনে চলি

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  EnglishLive TV DMCA.com Protection Status
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
উপরে