সম্পূর্ণ নিউজ সময়
তথ্য প্রযুক্তির সময়
১০ টা ৬ মিঃ, ১৭ মে, ২০২০

ওয়ানপ্লাস ৮ প্রোর ক্যামেরায় চমক

প্রতিযোগিতার বাজারে টিকে থাকতে প্রত্যেক সংস্থাই নতুন কিছু দিতে চায় গ্রাহকদের। সেই সঙ্গে বিশ্বজুড়ে প্রতিনিয়তই স্মার্টফোনের পাশাপাশি নতুন নতুন গ্যাজেট তৈরি হচ্ছে।
ওয়েব ডেস্ক

বর্তমানে আইফোন, শাওমি এর পরেই জনপ্রিয় সেট  ওয়ানপ্লাস। এই জনপ্রিয় মোবাইল সেট ওয়ানপ্লাস ৮ প্রো স্মার্টফোনের ক্যামেরায় বিস্ময়কর একটি ফিচার রাখা হয়েছে। এর ক্যামেরা চালু করে কালো প্লাস্টিক কিংবা পোশাকের ভেতর দিয়েও দেখা যায়। এভাবে প্লাস্টিকের ভেতর দিয়ে দেখতে হলে ক্যামেরাটি স্বাভাবিকভাবে ওপেন করে কালার ফিল্টারে স্পর্শ করলেই নানা ধরনের ভিউ বোঝা যায়।

তবে ধারণা করা হচ্ছে এর রহস্য লুকিয়ে আছে ইনফ্রারেড সেন্সরের ভেতর। সেখানে এমন এক প্রকার রেডিয়েশন আছে, যা খালি চোখে বোঝা যায় না।

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জের প্রতিবেদনে, ফিচারটিকে ‘এক্সরে ভীশন’ বলা হয়েছে।

ফোনটিতে ব্যবহার করা হয়েছে ১২০ হার্টজের ৬.৬৫ ইঞ্চি ফ্লুইড ডিসপ্লে। ডিভাইসটির সামনে বসানো পাঞ্চ-হোল সেলফি ক্যামেরা।

ওয়ানপ্লাস ৮ প্রো’র গিকবেঞ্চ নথিতে দেখা গেছে অ্যান্ড্রয়েড ১০ চালিত স্মার্টফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর রাখা হয়েছে।

এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমের একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে দেখা গেছে, ক্যামেরাটির মাধ্যমে অ্যাপল টিভি বক্সের ভেতরে দেখা যাচ্ছে। কিছু কালার ফিল্টারে আবার সব বড়-বড় ভিউ আসছে। এমনকি রিমোটের ভেতরে থাকা ব্যাটারি পর্যন্ত দেখা গেছে।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়