সম্পূর্ণ নিউজ সময়
ভাইরাল
৩ টা ২৩ মিঃ, ১৮ এপ্রিল, ২০২০

যেভাবে করোনা জয় করলেন ঢাবি শিক্ষার্থী

বাসা থেকে চিকিৎসা নিয়ে করোনাভাইরাস (কোভিড-১৯) থেকে নিজেকে মুক্ত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) শিক্ষার্থী ইশতিয়াক আহমেদ হৃদয়। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লাইভে এসে কীভাবে করোনা জয় করেছেন বলে জানানা ওই ঢাবি শিক্ষার্থী।  করোনা মহামারি শুরু হলে ত্রাণ বিতরণে নামেন ইশতিয়াক। তিনি বলেন,  ‌‌দরিদ্র ও অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ করতে গিয়ে নিজেই আক্রান্ত হয়ে পড়ি। করোনায় আক্রান্ত নিশ্চিত হওয়ার পর প্রথমেই সতর্ক করি আমার সংস্পর্শে আসা সবাইকে। এরপর একটি রুমে শুরু করি একা থাকা।
ফেসবুক

আমার আশপাশে যারা ছিলেন তাদের বলে দিয়েছি আপনার কোয়ারেন্টাইন মেনে চলুন, কিংবা প্রয়োজন মনে করলে পরীক্ষাও করিয়ে নিতে পারেন।

তিনি জানান, এ সময়ে আমি ভিটামিন সি খেয়েছি, গরম পানি দিয়ে গড়গড়া করেছি এবং স্যাভলন পানি দিয়ে গোসল করতাম। শারীরিক ব্যায়াম করতাম নিয়মিত এবং এক দুই ঘন্টা পরপরই শুধু গরম পানি খেতাম। আমার মনে হয় এটা আমার করোনা দূর করতে খুব ভালো কাজে দিয়েছে। এক সপ্তাহ পরই আমার নেগেটিভে চলে আসে।

করোনাজয়ী শিক্ষার্থী বলেন, ‌আমার যে জামা কাপড় ছিল সেগুলো ঠিকভাবে ধুয়েছি, রুম প্রতিদিন স্যাভলন পানি দিয়ে ধুয়েছি। আমার মতে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকবেন, গরম পানি অবশ্যই খাবেন। সকাল-দুপুর-রাত এ তিন বেলা গড়গড়া করার চেষ্টা করবেন। আশা রাখা যায় আপনি করোনা পজিটিভ হলেও দ্রুত নেগিটিভ হয়ে যাবে।

হৃদয়ের অনুরোধ আপনারা ঘরে থাকুন, এ সময়ে নিজে বাঁচুন অন্যদের বাঁচান।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়