সম্পূর্ণ নিউজ সময়
আন্তর্জাতিক সময়
২ টা ৪৩ মিঃ, ১০ এপ্রিল, ২০২০

এক ওয়ার্ডে ডিউটিরত অর্ধেক স্টাফ করোনায় আক্রান্ত

গত কয়েক সপ্তাহ আগে লন্ডনের হ্যারো শহরের নর্থউইক পার্ক হাসপাতালের তিন নার্স তাদের যথাযথ মাস্ক, গাউন ও গ্লাবস পেতে হাসপাতালের বর্জ্য ফেলার ব্যাগ দিয়ে বানানো পিপিই পরা ছবি শেয়ার করেন। ডেইলি টেলিগ্রাফের বরাত দিয়ে যুক্তরাজ্যের সংবাদ মাধ্যম মেট্রো ইউকে জানায়, পিপিই সঙ্কট থাকায় পলিথিন পরে করোনা আক্রান্তদের সেবা করার কারণে ওই তিন নার্সের করোনা টেস্ট পজেটিভ এসেছে।
আন্তর্জাতিক সময় ডেস্ক

প্রতিবেদনে বলা হয়েছে, মুমূর্ষু রোগীদের জন্য বরাদ্দ করা সিট পূর্ণ হওয়ায় হাসপাতালটিতে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। ওই হাসপাতালটিতে একটি ওয়ার্ডে ডিউটি করা অর্ধেকের বেশি স্টাফের করোনা ধরা পড়েছে।

ওই নার্সরা একটি প্রকাশনীকে জানায়, মার্চে তারা বিনলাইনার ব্যবহার করার কারণে আতঙ্কে ছিলেন। তারা বলেছেন, পিপিই সঙ্কট থাকায় অন্য কোনো পছন্দ না থাকায় এগুলো পরতে হয়েছে।

চীনের সীমানা ছাড়িয়ে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এদিকে, বিশ্বজুড়ে সঙ্কট দেখা দিয়েছে পারসোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্টের (পিপিই)। এমন পরিস্থিতিতে লন্ডনের একটি হাসপাতালে নার্সদের বর্জ্য ফেলার পলিথিন পরিয়ে করোনায় আক্রান্তদের সেবা করতে বাধ্য করা হয় তাদের। তারা জানান, পিপিই সঙ্কট থাকায় এবং কোনো উপায় না পেয়ে হাসপাতালের বর্জ্য ফেলার ব্যাগ পরতে বাধ্য হন।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়