সম্পূর্ণ নিউজ সময়
বাংলার সময়
১০ টা ৩৯ মিঃ, ৮ এপ্রিল, ২০২০

রাঙামাটিতে হাট বন্ধের দাবি, ৪ জনকে জরিমানা

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধ এবং সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থায় প্রতিদিনের ন্যায় আজও রাঙামাটিতে সশস্ত্র বাহিনী মাঠে কাজ করছে।
ওয়েব ডেস্ক

বুধবার (৮ এপ্রিল) সকালে শহরের বনরূপা, তবলছড়ি ও রির্জাভ বাজারে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে জনসচেতনতায় কাজ করেছে জেলা প্রশাসন, পুলিশ ও সেনাবাহিনীর সমন্বিত দল।

আজ সাপ্তাহিক হাট বার হওয়ায় দূরদূরান্ত থেকে বিভিন্ন পণ্য নিয়ে শহরের বনরূপা, তবলছড়ি ও রির্জাভ বাজারে আসেন বিক্রেতা।

অন্যান্য দিনের তুলনায় জনসমাগম ছিল বেশি। বাজার আসা সাধারণ মানুষকে সামাজিক দূরত্ব বজায় রেখে কাজ সেরে দ্রুততম সময়ের মধ্যে বাজার ত্যাগ করার অনুরোধ জানান মোবাইল টিমের সদস্যরা।

রাঙামাটি জেলা প্রশসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.মশিউর রহমান বলেন, রাঙামাটিতে সপ্তাহে শনিবার ও বুধবার হাট হওয়ার ফলে এই দুইদিন বাজারে জনসমাগম বেশি হয়। তাই যারাই বাজারে আসছেন দ্রুত কাজ শেষ করে চলে যেতে অনুরোধ করা হচ্ছে। এসময় কাগজপত্র এবং হেলমেট না থাকায় ৪ মোটরসাইকেল আরোহীকে ৫০০ টাকা করে মোট দুই হাজার টাকা সর্তকতা স্বরুপ জরিমানা করা হয়েছে।

এছাড়া শহরের বিভিন্ন এলাকায় সচেতনতামূলক মাইকিং করা হচ্ছে বলে জানান তিনি। 

বনরুপা ব্যবসায়ী সমিতির সভাপতি অবু সৈয়দ জানান, স্থানীয় প্রশাসন কর্তৃক হাটবাজার বন্ধ করার পর প্রতিনিয়ত কমিটির পক্ষ হতে প্রশাসনের সাথে তদারকি করে যাচ্ছি। যারাই বাজারে আসছেন সামাজিক দূরত্ব বজায় রেখে যেন বাজার করেন। সাধারণ মানুষ করোনা ভাইরাস নিয়ে ততটা এখনো সচেতন নয় বলে মনে হচ্ছে যোগ করেন তিনি।

তিনি  আরও বলেন, প্রশাসনের কাছে আমাদের অনুরোধ থাকবে আগামী শনিবার হাটবাজার যাতে বসতে না পারে সেদিকে যেন নজর রাখে। 

তিনি আরও বলেন, বৈসাবি উৎসবকে কেন্দ্র করে আজ লোকজন অন্যান্য দিনের তুলনায় একটু বেশি এসেছেন হাটে।

রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ বলেন, আমরা অনেক আগেই হাট বাজার বন্ধের সিদ্ধন্তের কথা সকলকে জানিয়েছি এবং সামাজিক দূরুত্ব বজায় রাখতে প্রতিনিয়ত মাইকিং করা হচ্ছে সাথে সাথে নির্বাহী ম্যাজিস্ট্রেটরা মাঠে কাজ করছেন। 

হাটে যদি লোকজন বেশি আসতে থাকে তাহলে আগামী শনিবার থেকে আরো কঠোর অবস্থানে থাকবে প্রশাসন। স্থানীয় ভাবে এটি প্রচারের জন্য প্রথাগত প্রতিনিধি কথা হেডম্যান ও কার্বারীদের অবগত করা হবে। যাতে একদিনে সবাই বাজারে না এসে প্রতিদিন সীমিত আকারে বাজারে এসে প্রয়োজনীয় কাজ সম্পন্ন করে চলে যান জানান জেলা প্রশাসক।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়