সম্পূর্ণ নিউজ সময়
আন্তর্জাতিক সময়
৫ টা ২৪ মিঃ, ৮ এপ্রিল, ২০২০

এবার বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে হুমকি দিলেন ট্রাম্প

ওয়েব ডেস্ক

এবার বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে (ডব্লিউএইচও) হুমকি দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। চীনের প্রতি ডব্লিউএইচওর পক্ষপাতিত্বের অভিযোগ এনে সংস্থাটিতে মার্কিন তহবিল দান হ্রাসের হুমকি দেন ট্রাম্প।

মঙ্গলবার (৭ এপ্রিল) ট্রাম্প সাংবাদিকের বলেন, আমরা ডব্লিউএইচওর পিছনে অর্থ ব্যয় স্থগিত করতে যাচ্ছি। তবে ঠিক কী পরিমাণে টাকা দেয়া বন্ধ করতে যাচ্ছেন সে সম্পর্কে তিনি স্পষ্ট করে কিছু বলেননি। ট্রাম্প বলেন, আমি সেটা করতে যাচ্ছি।

তিনি আরও বলেন, তহবিল যাতে বন্ধ করে দেয়া হয় সেই বিষয়ে আমি নজর রাখব।

ট্রাম্পের অভিযোগ, ডব্লিউএইচও ‘চীনের প্রতি খুব পক্ষপাতদুষ্ট’ বলে মনে হচ্ছে। তিনি বলেন, এটি ঠিক নয়।

এর আগে সোমবার প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে যুক্তরাষ্ট্রে ম্যালেরিয়ার ওষুধ হাইড্রোক্সিক্লোরোকুইন সরবরাহ না করলে এর পরিণতি ভয়ঙ্কর হবে বলে ভারতকে হুমকি দিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্পের হুঁশিয়ারির পরই ওষুধটি রপ্তানির ওপর সম্প্রতি ভারত যে নিষেধাজ্ঞা দিয়েছিল তা প্রত্যাহার করে নেয় মোদি সরকার।

এদিকে করোনায় ভয়াবহ রূপ ধারণ করেছে যুক্তরাষ্ট্রে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে রেকর্ড সংখ্যক ১৯৬৬ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে দেশটিতে মৃতের সংখ্যা ১২ হাজার ৮৫৪ জনে দাঁড়ালো।
তবে শঙ্কা বাড়ছে মার্কিন যুক্তরাষ্ট্রে। জনস হপকিন্স ট্র্যাকার জানাচ্ছে, বুধবার ভোর পর্যন্ত আমেরিকায় মৃত্যু হয়েছে ১২ হাজার ৮৫৪ জনের। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ ধরা পড়েছে ৩৩ হাজার ৩১৯ জনের। গোটা মার্কিনমুলুকে আক্রান্ত বেড়ে হয়েছে ৪ লাখ ৪১২ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২১ হাজার ৬৭৪ জন। আক্রান্তদের মধ্যে অত্যন্ত সঙ্কটজনক অবস্থায় রয়েছেন ৯ হাজার ১৬৯ জন।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়