সম্পূর্ণ নিউজ সময়
খেলার সময়
১৭ টা ৫০ মিঃ, ৭ এপ্রিল, ২০২০

সুস্থ হয়ে উঠছেন করোনায় আক্রান্ত পর্বতারোহী ওয়াসফিয়া নাজরীন

কোভিড-১৯'য়ে আক্রান্ত নারী পর্বতারোহী ওয়াসফিয়া নাজরীন ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন। আইসোলেশনে থাকার সময়ের অভিজ্ঞতা ভাগাভাগি করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। যেখানে অনলাইনে অংশ নেন ক্রিকেটার সাকিব আল হাসান, সঙ্গীত শিল্পী সুমি, চলচিত্র পরিচালক মোস্তফা সারোয়ার ফারুকী এবং তার স্ত্রী নুসরাত ইমরুজ তিশা। সাহস দিয়েছেন তারা।এই যুদ্ধ জয়ে দিয়েছেন নানা দিক নির্দেশনা।
ওয়েব ডেস্ক

মাউন্ট এভারেজ থেকে কিলিমাঞ্জারো। আফ্রিকা থেকে ইউরোপ। বিশ্বের সব চূড়াই এখন পদতলে লাল সবুজের পর্বত কন্যার। বলছি ওয়াসফিয়া নাজরীনের। হতাশার খবর হলো এতো এতো চূড়া জয় করা ওয়াসফিয়া এখন আক্রান্ত করোনাভাইরাসে।

লাল সবুজের পতাকাকে পৃথিবীর সর্বোচ্চ চূড়ায় নিয়ে যাওয়া ওয়াসফিয়া নিশ্চয়ই কোভিড-১৯'য়ের কাছে হার মানার নয়। বর্তমানে অবস্থান করেছন যুক্তরাষ্ট্রে। লড়ছেন করোনাভাইরাসের বিরুদ্ধে। অবশ্য অনেকটাই সুস্থতার পথে এই পর্বত কন্যা।

আইসোলেশনের এই সময়টায় ওয়াসফিয়া অনলাইন আড্ডায় মাতলেন বন্ধুদের সাথে। যেখানে যোগ দিয়েছেন ক্রিকেটার সাকিব, চলচিত্র পরিচালক ফারুকী, অভিনেত্রী তিশা এবং সঙ্গীত অঙ্গনের অনেকে। সাহস দিয়েছেন ওয়াসফিয়াকে, শুনেছেন তার অভিজ্ঞতার কথা। ওয়াসফিয়া বলেন, এখন আমাকে আপনারা খুশি দেখতে পাচ্ছেন। কিন্তু আমি জীবন নিয়ে শঙ্কায় ছিলাম।  ফারুকী বলেন, এই ভাইরাসের যে অবস্থা চলছে তাতে সেপ্টেম্বর বা অক্টোবর পর্যন্ত থাকলে এটা পৃথিবীর অর্ধেক মানুষকে আক্রান্ত করবে। 

কোয়ারেন্টিনে আছেন সাকিব আল হাসানও। অভিজ্ঞতা শেয়ার করেছেন তিনিও। বলেছেন দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশনের উদ্দেশ্য সম্পর্কে। সাকিব বলেন, চাচ্ছি কিছু মানুষকে সাহায্য করতে। প্রাইভেট সেক্টরে অনেকেই আছেন করছে। সেখান থেকে আমিও তাই করতে চাচ্ছি। 

দুর্যোগটা গ্রাস করছে গোটা বিশ্বকে। বাঁচতে হলে কি করতে হবে। সে বিষয়েও দিয়েছেন সতর্ক বার্তা।  সাকিব বলেন, সবাই বলে শিক্ষা নিচ্ছি। সেই শিক্ষা এখন সবার মাঝে ছড়িয়ে দেয়া জরুরী। 

গেলো ১২ মার্চ যুক্তরাষ্ট্রে একটি অনুষ্ঠানের মাধ্যমে করোনাভাইরাস সংক্রমিত হন ওয়াসফিয়া। ১৩ মার্চ থেকেই তার শরীরে করোনাভাইরাস উপসর্গ দেখা দেয়। এরপর ১৭ মার্চ থেকে যুক্তরাষ্ট্রে তিনি চিকিৎসা নিচ্ছেন।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়