সম্পূর্ণ নিউজ সময়
আন্তর্জাতিক সময়
১৩ টা ১৭ মিঃ, ৭ এপ্রিল, ২০২০

করোনার বিরুদ্ধে লড়তে ডাক্তারি পেশায় ফিরলেন মিস ইংল্যান্ড

করোনার বিরুদ্ধে লড়াই করতে নিজের পুরনো পেশায় ফিরে আসলেন মিস ইংল্যান্ড খেতাবজয়ী ভাষা মুখার্জী। ২০১৯ সালে ইংল্যান্ডের সেরা সুন্দরী নির্বাচিত হওয়ার পর ডাক্তারি পেশা থেকে বিরতি নিয়েছিলেন। তবে দেশের চরম সংকটময় মুহূর্তে একজন যোদ্ধার চরিত্রে ফিরে আসলেন।
আন্তর্জাতিক সময় ডেস্ক

২০১৯ সালে মিস ইংল্যান্ড খেতাব জেতার পর ডিসেম্বরে মিস ওয়ার্ল্ডে ইংল্যান্ডের প্রতিনিধিত্ব করেন ভাসা মুখার্জী। এরপর বিভিন্ন চ্যারিটির অ্যাম্বাসেডর হিসেবে কাজ করার অফার পান। ফলে চলতি মাসের আগস্ট পর্যন্ত মানবতার কাজে নিয়োজিত থাকার জন্য নিজের স্থেতেস্কপ তুলে রাখার সিদ্ধান্ত নেন।

'আমি আফ্রিকা, তুরস্ক, ভারত, পাকিস্তানসহ অনেক দেশে বিভিন্ন চ্যারিটির অ্যাম্বাসেডর হওয়া আমন্ত্রণ পেয়েছিলাম।' সিএনএনকে বলছিলেন ২৪ বছর বয়সী ভাষা মুখার্জী। 

মার্চের শুরুতেও তিনি ভারতের কোভেন্ট্রি মার্সিয়া লায়ন্স ক্লাবের পক্ষে চ্যারিটি কাজে অংশ নেন। সেখানে তিনি স্কুলগুলোতে ডোনেশনের জন্য ছিন্নমূল মেয়েদের জন্য কাজ করছিলেন। তবে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ার কারণে নিজ দেশে ফিরে যান ভাষা মুখার্জী।

পূর্ব ইংল্যান্ডের বোস্টনের পিলগ্রিম হসপিটালে জুনিয়ার চিকিৎসক হিসেবে কাজ শুরু করেছিলেন তিনি। করোনার প্রাদুর্ভাবের পর হাসপাতালের সাবেক সহকর্মীদের কাছ থেকে মেসেজ পাচ্ছিলেন। তাদের কাছ থেকেই জানতে পারছিলেন, অবস্থা কতটা ভয়াবহ।

এরপর ভাষা মুখার্জী হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে জানান, তিনি এখন কাজে ফিরতে চান।

তিনি বলেন, 'আমি ঘরে ফিরে কাজে যোগ দিতে চাচ্ছিলাম।'

ভাষা মুখার্জীর জন্ম কলকাতায়। ৯ বছর বয়সে তিনি ইংল্যান্ডের পাড়ি জমান।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়