সম্পূর্ণ নিউজ সময়
প্রবাসে সময়
১১ টা ১২ মিঃ, ৭ এপ্রিল, ২০২০

ফ্রান্সে কতজন বাংলাদেশি করোনায় আক্রান্ত, তথ্য নেই

লুৎফুর রহমান বাবু

ফ্রান্সে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। দেশটিতে সোমবার একদিনে মারা গেছেন আরও ৮৩৩ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৮ হাজার ৯শ ১১ জনে। আক্রান্ত হয়েছেন ৯৮ হাজারের বেশি মানুষ। 

ফ্রান্সে আক্রান্ত ৯৮,০১ জন, মারা গেছেন ৮,৯১১ জন আর সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১৭,২৫০।

ডাক্তার পুলিশ ও রেল বিভাগের কর্মকর্তা মিলে ৮ হাজারে বেশি মানুষ মারা গেছেন।

দেশটিতে বিপুল সংখ্যক বাংলাদেশি বাস করেন। তারমধ্যে কতজন আক্রান্ত হয়েছেন বা কতজন মারা গেছেন তার কোনো নির্ভরশীল তথ্য পাওয়া যায়নি।

এ বিষয়ে বাংলাদেশ দূতাবাসের সঙ্গে যোগাযোগ করা হয়। তারাও জানান, আক্রান্ত ও মৃতের সংখ্যা জানার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এখন পর্যন্ত নিশ্চিত হতে পারেননি  আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা নিয়ে।
 
বর্তমানে আতঙ্ক নিয়ে বসবাস করছেন প্রবাসী বাংলাদেশিরা। 
 
প্রবাসী এক বাংলাদেশি বলেন, করোনা ভাইরাসের  কারণে এ সঙ্কটকালীন আমরা অনেকে আর্থিক সঙ্কটের মধ্যে রয়েছি, আমাদের চাকরি নেই, ব্যবসা বাণিজ্য বন্ধ। এ সঙ্কট কখন শেষ হবে সেটাও নিশ্চিত করে বলা যাচ্ছে না। বাংলাদেশ  সরকারে কাছে আমাদের দাবি প্রবাসী কল্যাণ তহবিল থেকে বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে আমাদের আর্থিক সাহায্য সহযোগিতা করা হোক।

আরেক প্রবাসী বলেন, খুব দুশ্চিন্তায় আমাদের দিন কাটচ্ছে। ঘরের মধ্যে বন্দি অবস্থায় আছি।

ক্রান্তিকালীনে বাংলাদেশ সরকারের কাছে প্রবাসী কল্যাণ তহবিল থেকে আর্থিক সহযোগিতার দাবি জানিয়েছেন তারা।

এদিকে বাংলাদেশ দূতাবাসের তরফ থেকে জানানো হয়েছে সঙ্কটকালীন বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ২০ লাখ টাকার বরাদ্দ দেয়া হয়েছে। অফিস যাচাইবাছাই করে শিগগিরই প্রবাসী বাংলাদেশিদের মধ্যে যারা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বা আর্থিক সঙ্কটের মধ্যে রয়েছেন তাদের মধ্যে এটা বণ্টন করে দেয়া হবে বলেও দূতাবাস থেকে জানানো হয়েছে। 

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়