সম্পূর্ণ নিউজ সময়
স্বাস্থ্য
৭ টা ৩ মিঃ, ২ এপ্রিল, ২০২০

২৪ ঘণ্টায় পাঁচ জন আইসোলেশনে

দেশে প্রাণঘাতী করোনাভাইরাস (কোভিড-১৯) সন্দেহে গত ২৪ ঘণ্টায় পাঁচ জনকে আইসোলেশনে নেয়া হয়েছে। বৃহস্পতিবার (০২ এপ্রিল) করোনাভাইরাস নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (এমআইএস) শাখার পরিচালক ডা. মো. হাবিবুর রহমান।
স্বাস্থ্য সময় ডেস্ক

তিনি জানান, এ পর্যন্ত ৩৭৬ জনকে আইসোসেলেশনের নেয়া হয়েছিল। এরমধ্যে ২৯৫ জনকে ছেড়ে দেয়া হয়েছে। বর্তমানে ৭৮ জন আইসোলেশনে রয়েছেন।

ডা. মো. হাবিবুর রহমান বলেন, গত ২৪ ঘণ্টাই বাংলাদেশে আমরা ১৪১ জনের নমুনা সংগ্রহ করেছি। এরমধ্যে দুজনকে করোনা ভাইরাসের আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। একই সঙ্গে গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় কারো মৃত্যু হয়নি। যে দুজন আজকে আক্রান্ত হয়েছেন; সে দুজনই পুরুষ। এদের মধ্যে একজনের বয়স ৩০ থেকে ৪০-এর মধ্যে, অন্যজনের বয়স ৭০ থেকে ৮০ এর মধ্যে।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতি উপজেলা থেকে অন্তত দুজনের নমুনা সংগ্রহের নির্দেশ দিয়েছেন বলে জানান এমআইএস শাখার পরিচালক ডা. মো. হাবিবুর রহমান।

তিনি বলেন, আজকে মাননীয় প্রধানমন্ত্রীর কাছ থেকে একটি নির্দেশনা পেয়েছি। ইতোমধ্যে আমাদের মহাপরিচালক ও ঢাকাসহ প্রত্যেকটা বিভাগীয় পরিচালক এবং সব সিভিল সার্জনের নির্দেশনা দেয়া হয়েছে; যেন আজকের মধ্যে প্রতিটি উপজেলা থেকে অন্তত ২ জনের নমুনা সংগ্রহ করা হয়। সেই সঙ্গে আজকের মধ্যে ১ হাজার নমুনা সংগ্রহ এবং পরীক্ষা করতে বলা হয়েছে।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়