সম্পূর্ণ নিউজ সময়
বাংলার সময়
১৩ টা ৩৪ মিঃ, ২৮ মার্চ, ২০২০

বগুড়ায় শ্বাসকষ্টে রোগীর মৃত্যু, ১০টি বাড়ি লকডাউন

বগুড়ার শিবগঞ্জে মাসুদ রানা (৫০) নামের এক ব্যবসায়ীর মৃত্যুর পর এলাকায় করোনা ভাইরাস আতঙ্ক ছড়িয়ে পড়েছে। উপজেলা প্রশাসন মৃত ব্যক্তির বাড়ীর আশেপাশের ১০টি বাড়ী লকডাউন করেছে এবং করোনা ভাইরাস পরীক্ষার জন্য মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানোর ব্যবস্থা করেছে।
Somoy News
মাজেদুর রহমান

এদিকে মৃত ব্যক্তির দেহ পিপিই দ্বারা আবৃত করে দাফনের পরামর্শ দিয়েছে আইইডিসিআর।

শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর কবির জানান, মৃত ব্যক্তির বাড়ি বগুড়া জেলার কাহালু উপজেলার মুরইল ইউনিয়নে। তিনি ঢাকায় ব্যবসা করেন এবং তার স্ত্রী এনজিওকর্মী। ঢাকায় অবস্থানকালে ওই ব্যক্তি জ্বর, সর্দি ও কাশি, গলাব্যথা নিয়ে গত ২৪ মার্চ বাড়িতে যান। এরপর গতকাল শুক্রবার তার স্ত্রীর ভাড়াবাড়িতে যান। এমন অবস্থায় গতকাল শুক্রবার রাতে শ্বাসকষ্ট আরো বেড়ে যায়। এক পর্যায়ে আজ শনিবার সকাল সাড়ে ৮টায় তিনি স্ত্রীর বাড়ীতে মারা যান।

এ খবর মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়লে পাড়া প্রতিবেশীরা করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন বলে সন্দেহ করেন। এরপর ওই বাড়ির আশপাশের ১০টি বাড়ী লক ডাউন ঘোষণা করে সবার যাতায়াত বন্ধ করে ঘরে থাকার নির্দেশ দেয়া হয়।

বগুড়া জেলার ডেপুটি সিভিল সার্জন ডাক্তার মোস্তাফিজুর রহমান তুহিন বলেন, এ বিষয়ে আইইডিসিআর পরিচালক অধ্যাপক ডাক্তার মীরজাদী সেব্রিনা ফ্লোরার সাথে যোগাযোগ করলে তিনি মৃত ব্যক্তির নাকের ছোয়াব সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠাতে বলেন এবং পিপিই দ্বারা আবৃত করে দাফনের পরামর্শ দিয়েছেন। সে মোতাবেক একটি চিকিৎসকদল সেখানে পাঠানো হয়েছে।

করোনা ভাইরাসের লাইভ আপডেটসহ প্রয়োজনীয় সব খবর জানতে এখানে ক্লিক করুন

© ২০২১ সময় মিডিয়া লিমিটেড
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়