সম্পূর্ণ নিউজ সময়
বাংলার সময়
১৬ টা ৫১ মিঃ, ২৫ মার্চ, ২০২০

চিলমারীতে ব্রহ্মপুত্র নদে অষ্টমীর স্নান স্থগিত

ওয়েব ডেস্ক

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে চিলমারীতে ব্রহ্মপুত্র নদে সনাতন হিন্দু সম্প্রদায়ের মানুষের পূণ্য স্নান এবারের জন্য স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। 
     
প্রতি বছর শুক্ল পক্ষের অষ্টমী তিথিতে এখানে পূণ্য স্নান অনুষ্ঠিত হয় বলে একে অষ্টমীর স্নান বলা হয়ে থাকে। সর্ব পাপ ক্ষয় ও ব্রহ্মপদ প্রাপ্তির প্রত্যাশায় এখানে কুড়িগ্রাম, রংপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড় ও লালমিনরহাটসহ দেশের বিভিন্ন স্থানের সনাতন হিন্দু সম্প্রদায়ের লাখ-লাখ পূণ্যার্থীর সমাগম ঘটে থাকে। ব্রহ্মপুত্র নদের পাড়ে প্রায় ৩ কিলোমিটার এলাকা জুড়ে চলে পূণ্যার্থীদের স্নান। বসে বিশাল মেলা।
      
চিলমারী পুজা উদযাপন পরিষদের সভাপতি ডা. সলিল কুমার বর্মণ জানান, এবার শুক্ল পক্ষের অষ্টমী তিথি হচ্ছে ১ এপ্রিল। করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধের লক্ষ্যে গত ২৩ মার্চ অনুষ্ঠিত সভায় অষ্টমীর স্নান স্থগিত রাখার পক্ষে সবাই মতামত দিয়েছেন। 
     
এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ ডব্লিউ এম রায়হান শাহ জানান, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সকল হাটবাজার (পশুর হাটসহ), আবাসিক হোটেল, শপিং মল, বাণিজ্য কেন্দ্র, রেস্টুরেন্ট, বিনোদন কেন্দ্র, পার্ক, মেলা, সামাজিক অনুষ্ঠান, ধর্মীয় সমাবেশ সিনেমা হল, ভ্রাম্যমান ফাস্ট ফুড, স্ট্রিট ফুড, চা এর দোকানে আড্ডাসহ জনসমাগম/ গণজমায়েত হয় এমন সকল কিছু স্থান পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ রাখাসহ বিভিন্ন নির্দেশনা দিয়ে গণবিজ্ঞপ্তি জারি করেছেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রেজাউল কবির।
     
এই নির্দেশনার পাশাপাশি সনাতন হিন্দু সম্প্রদায়ের স্থানীয় নেতৃবৃন্দের সঙ্গে সভা করে তাদের সর্বসম্মত মতামত এবং সার্বিক দিক বিবেচনায় নিয়ে এবারের অষ্টমীর স্নান ও মেলা স্থগিত রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়