সময় সংবাদ
আপডেট
২৫-০৩-২০২০, ১৪:৪৫

আইইডিসিআরকে তুলোধুনা করোনা সন্দিহান রোগীর, স্ট্যাটাস ভাইরাল

আইইডিসিআরকে তুলোধুনা করোনা সন্দিহান রোগীর, স্ট্যাটাস ভাইরাল
কয়েকদিন ধরে অসুস্থ ও করোনা ভাইরাস সংক্রমণের লক্ষণ থাকা এক রোগী সেবা না পেয়ে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরার ওপর ক্ষোভ প্রকাশ করেছেন।

আতিক রমা নামের ওই নারী সোমবার দুপুরে সামাজিক মাধ্যম ফেসবুকে নিজের আইডিতে অসুস্থ হওয়া, করোনার লক্ষণ, আইইডিসিআরের সঙ্গে যোগাযোগ করাসহ বিস্তারিত অভিজ্ঞতা তুলে ধরেন। সেখানে তিনি মীরজাদী সেব্রিনা ফ্লোরাকে তুলোধুনা করেন। মাত্র ১ ঘণ্টার মধ্যে তার স্ট্যাটাসটি প্রায় দুই হাজার শেয়ার হয়।

আতিক রমার স্ট্যাটাসটি পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো;

“এই দেশ এই দেশের সিস্টেম একজন নাগরিক হিসেবে কি আমার???? গত ১২ দিন ধরে আমি জ্বর, প্রচন্ড গলা ব্যথা, শুকনা কাশি, কফ, প্রচন্ড শ্বাসকষ্ট এবং ফাইনালি তীব্র পেট ব্যথায় ভুগছি। করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার সকল লক্ষণ নিয়ে যখন অপেক্ষা করছিলাম তখন বন্ধুরা জোর করে যোগাযোগ করে IEDCR এর হেল্প লাইনে। তার মধ্যে ইন্ডিয়া থেকে গেস্ট এসেছিল। তাদেরকে এয়ারপোর্টে পৌঁছে দিতে গিয়ে তারা বৃদ্ধ মানুষ হওয়ায় তাদের লাগেজের ট্রলিটা খালি হাতে ধরে বোর্ডিং পাসের জন্য ট্রলি ঠেলে নিয়ে গেছিলাম। এরপর ইমিগ্রেশনের গেট পর্যন্ত পৌঁছে দিয়ে ফিরে এসেছি।


তখন প্রতিদিন চায়নায় মানুষ মরছে করোনা ভাইরাসের প্রকোপে। কিন্তু আমার তা মাথায় ছিল না। এয়ারপোর্টের ট্রলি জীবন কেড়ে নেয়ার ক্ষমতা রাখতে পারে ভাবিনি। এরপর যা হওয়ার হয়েছে।

এটা ছিল ১০ মার্চের ঘটনা। ১২ তারিখে একটা আইসক্রিম খেয়েছিলাম শখ করে, প্রায় সাথে সাথেই গলা ব্যথা শুরু হয়েছিল। এরপর ১৪ তারিখে তীব্র গলা ব্যথা আর শরীর কাঁপিয়ে জ্বর। জ্বরে তেমন কিছু মনে হয়নি, কিন্তু এরকম গলা ব্যথা আমার জীবনে আগে কখনও হয়নি। মনে হয়েছিল কেউ গলা চেপে ধরেছে এবং নিশ্বাস বন্ধ হয়ে আসছে। অথচ আমার চেস্ট পরিষ্কার। দীর্ঘদিন এজমা থাকায় আমি জানি কোনটা এজমার এট্যাক। কিন্তু এটা ঠিক সেরকম ছিল না। তীব্র গলাব্যথার জন্য ছিল এই শ্বাসকষ্ট। আমার খালাতো বোন বারডেমের মেডিসিনের ডাক্তার। আমার ডায়াবেটিসের চিকিৎসাও উনি করেন। ওনাকে জানানো মাত্র এন্টিবায়োটিক দেন। খেতে শুরু করি।

কিন্তু শ্বাসকষ্ট থামে না, থামে না তীব্র গলা ব্যথাও। এভাবে ৯ দিন যাবার পর অবস্থা দিনকে দিন খারাপ হতে শুরু করে। যুক্ত হল নেবুলাইজার। দিনে ৬ বার ইনহেলারের সাথে যুক্ত হয় ৬ বার নেবুলাইজার। কিন্তু এগুলো সবই সাময়িক। একটা নির্দিষ্ট সময় পর্যন্ত ভাল থাকা যায় তারপর যে কে সেই। তীব্র গলা ব্যথা, শ্বাসকষ্ট, পেট ব্যথা, কাশি মাঝে মাঝে জ্বর।

ভাইয়া তার এক বন্ধুর কাছে নিয়ে গেল। সেই ডাক্তার খুবই ইয়ার্কির মুডে জানাল এটা সিম্পল ঠান্ডা জ্বর, করোনা টরোনা নয়। আমার বন্ধু রানু আমার অবস্থা দেখে রেগে টেগে সমস্ত শক্তি দিয়ে IEDCR. এর হেল্পলাইনে যোগাযোগ করে পুরো ইতিহাস বলল। IEDCR কুর্মিটোলা হাসপাতালের এক প্রতিনিধি নাম ফারহা চৈতি উদ্বিগ্ন হয়ে ফোন করলেন। সব শুনে জানালেন ঐদিন রাতেই তারা আমাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যাবে কারন আমি করোনা ভাইরাস সাসপেক্টটেড। আমি রাত টুকু সময় নিলাম সব কিছু গোছানোর জন্য। ঠিক হল সকাল ৮টায় ওনাদের এম্বুলেন্সে করে নিয়ে যাবে একটা টিম এসে। সারা রাত ঘুমাতে পারলাম না নানান চিন্তায়। সকাল ৮ টার আগে নিজেকে পুরোপুরি প্রস্তুত করলাম। নাহ তাদের কোন খবর নেই। নেই তো নেই। নিজেই সকাল ৯টার দিকে চলে গেলাম কুর্মিটোলা হাসপাতালে। গিয়ে ডাক্তার ফারহা চৈতিকে ফোনের পর ফোন করলাম। উনি ধরলেন না। কি করবো কিচ্ছু জানিনা। এখান থেকে সেখান ছুটে বেড়ালাম সেই অসুস্থ শরীরে। ডাক্তার চৈতি ফোন করলেন বেলা ১১:৩০ এ। উনি যে আনতে যাননি বা যাবার কথা ছিল তার ধারপাশ দিয়েও গেলেন না। এদিকে হাসপাতালে প্রচন্ড ভীড়। লোকে লোকারণ্য। গায়ে গায়ে মানুষ বসে আছে এমারজেন্সির সামনে। কোন ডাক্তার নাই। এমার্জেন্সির টিকিট কেটে আমি দূরে দাঁড়িয়ে থাকলাম। আমার প্রচন্ড শ্বাস কষ্ট আর তীব্র শীতের অনুভূতি হল। আমি উইন্ডব্রেকার পরে যাবার পরও ঠান্ডায় ঠকঠক করে কাঁপছিলাম। কিন্তু এমার্জেন্সি সার্ভিস বলে সেখানে কিছু নেই। নেই একজনও ডাক্তার। এদিকে অপেক্ষা করছে শত শত নারী পুরুষ শিশু। আর তাদের যা তা ভাষায় ধমক দিয়ে যাচ্ছে আনসার সদস্যরা। আমি দূর থেকে সব দেখছি এবং মনে মনে সিদ্ধান্ত নিচ্ছি কোন ভাবেই এখানে থাকা যাবে না। লোকে উন্মুক্ত ভাবে হাঁচি কাশি দিচ্ছে, থক থক করে থুতু ফেলে ভরিয়ে দিচ্ছে।

আমার খালাতো ভাই ফোন করলেন এবং অবস্থা জানতে চাইলেন। IEDCR এর চিফ মীরজাদি সেবরিনা ফ্লোরা ওনার পরিচিত। ওনার সাথে যোগাযোগ করলেন। ফ্লোরা ম্যাডাম সাথে সাথে কুর্মিটোলা থেকে বেরিয়ে কুয়েত মৈত্রী হাসপাতালে যেতে বললেন আমাকে। ততোক্ষণে আমি ভীষণ ক্লান্ত, পরিশ্রান্ত, ক্ষুধার্ত এবং হতাশ। সময় চেয়ে নিলাম। বাসায় ফিরে আমাকে গোসল করতেই হবে এবং খেতে হবে। তারপর যেতে হবে কুয়েত মৈত্রী হাসপাতালে। সেখানে ফ্লোরা ম্যাডাম আমার জন্য সকল ব্যবস্থা করে রেখেছেন।

বাসায় ফিরে ঘন্টাখানিক গোসল করলাম এমন ঘিনঘিনে অনুভূতি হয়েছে কুর্মিটোলা হাসপাতালে। সুস্থ মানুষ সেখানে অসুস্থ হতে বাধ্য। এরপর তৈরি হচ্ছি কুয়েত মৈত্রী হাসপাতালে যাবার জন্য, কিন্তু মন কোন ভাবেই সায় দিচ্ছে না। কারন IEDCR এর প্রস্তুতি নিয়ে আমি ভীষণ সন্দিহান। এরা ঠিক ভাংগা কলসির মত। এরপর মীরজাদি সেবরিনা ফ্লোরা আমার খালাতো ভাইকে জানালেন আমাকে করোনা ভাইরাস সম্ভবত এটাক করেনি। বাইরে বা হাসপাতালে থাকলে আমাকে ভাইরাস এটাক করবে। তাই হাসপাতালে থাকার দরকার নাই। আগে ব্লাড টেস্ট হোক। আমি হাসপাতালে থাকার ব্যাপারে একটুও আগ্রহী ছিলাম না নোংরা পরিবেশ এবং তাদের সার্ভিস কোয়ালিটি দেখে। মনে হয়েছিল ওখানে থাকলে আমি মারা যাব। আমি বাসায় থাকতে চাইলে ফ্লোরা ম্যাডাম রাজি হলেন। সিদ্ধান্ত হল বাসা থেকে আগে টেস্টের জন্য স্যাম্পল কালেক্ট করা হবে এবং আমাকে বাসার ভেতরে ১০০% isolation এ থাকতে হবে। পরের দিন অর্থাত গতকাল বাসা থেকে IEDCR এর লোকজন এসে ব্লাডের স্যাম্পল নিয়ে যাবে। সারাদিন অপেক্ষা। এই আসছি সেই আসছি বলে এখন পর্যন্ত কোন খবর নাই। গতকাল এবং পরশুদিন একাধিক বার তাদেরকে একই তথ্য বার বার দিয়েছি। আসছি আসবো বলে তাদের কোন খবর নাই।

গতকাল সারাদিন রাত তীব্র শ্বাস কষ্টে ভুগেছি। ৮/১০ বার নেবুলাইজ করেছি, ইনহেলার দিয়েছি আর অপেক্ষা করেছি একটা সঠিক ডায়াগনোসিস হোক। জানি কেন এমন সমস্যা হচ্ছে। গলার ব্যথা, শ্বাসকষ্ট পেট ব্যথা কিছুই ঠিক হচ্ছে না।

সর্বোচ্চ পর্যায়ে যোগাযোগের ফলাফল যদি এই হয়, তবে ধরেই নিচ্ছি বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত কেউ নেই। IEDCR একটা স্টুপিড প্রতিষ্ঠান এবং তাদের চিফ মীরজাদি সেবরিনা ফ্লোরা হলেন সেই স্টুপিড নেতা। আপনারা হেল্প লাইনে ফোন করে দেখেন কি ধরণের ব্যবহার করে এরা। স্যাম্পল কালেকশনের জন্য এই নম্বরে কল করেন 01550064901 দেখবেন একই তথ্য আপনাকে কতবার দিতে হচ্ছে। প্রতিটা হেল্পলাইনে কি ভাবে কথা বলছে এক একজন। ফোন করেন কুয়েত মৈত্রী হাসপাতালে এই নম্বরে Control room Kuwait Bangladesh hospital-01830 769803 দেখেন কেমন ব্যবহার করবে আপনার সাথে।

গতকাল থেকে তীব্র শ্বাস কষ্টে ভীষণ কষ্ট পাচ্ছি। নিজে নিজে নেবুলাইজ করছি। হ্যাঁ আমি আর কারো কাছে যাব না। আমার কোন চিকিতসার দরকার নেই। IEDCR এবং মীরজাদি সেবরিনা ফ্লোরার উপর ওহি নাজিল হইসে আমি সুস্থ আছি। তারা এখন বিভিন্ন জায়গার চাপে পরে ব্লাড নিতে আসলে আমি দেব না বলে সিদ্ধান্ত নিয়েছি। কারন টেস্টের রিপোর্ট কি হবে আমি জানি। এবং এও বিশ্বাস করি এই ব্লাড ড্রেনে ফেলে দেয়া হবে এবং বলা হবে আল্লামা মীরজাদি সেবরিনা ফ্লোরাতো আগেই টেস্টের রিপোর্ট জানতেন।

হ্যাঁ আমার কিছুই হয়নি। আমি একদম সুস্থ আছি। এই কয়দিন অসুস্থ হওয়ার নাটক করলাম। নাটকের অংশ হিসেবে দিনে রাতে নিজে নিজে নেবুলাইজ করলাম, ইনহেলারের পর ইনহেলার দিলাম। নাটকের অংশ হিসেবে এখনও ভুগছি, শ্বাসকষ্ট, গলা ব্যথা পেট ব্যথা নিয়ে। IEDCR একটা আল্লা প্রদত্ত প্রতিষ্ঠান। ওনাদের ওপর নিয়মিত ওহি নাজিল হচ্ছে। আর করোনা ভাইরাস তেমন কোন ঘটনা না। এই দেশে জন্মাইসেন এইতো বেশী। এখনও বেঁচে আছেন এইটা বোনাস।

আমি ভীষণ ভাবে বিপর্যস্থ। এরকম দীর্ঘ শ্বাসকষ্ট এবং মানসিক যন্ত্রণায় অনেক দিন ভুগিনি। আমি যদি কোন কারনে মরে যাই সেই দায় আমার, তা রাষ্ট্রের না, IEDCR এর না এবং মীরজাদি সেবরিনা ফ্লোরার মত একজন সুপার ওহিপ্রাপ্ত নারীরও না। মীরজাদি সেবরিনা ফ্লোরা সিম্পিলি একটা সরকারের পা চাটা গোলাম, এটুকু মনে রাখবেন।

বল্টু ভাইরাই আমার জীবনের সবচেয়ে বড় কনসার্ন। তাদের ব্যবস্থা করে রেখেছি। পৃথিবীর আর কোন কিছুর প্রতি আমার কোন দায় নেই। আমি এতটা মানসিক ভাবে এবং শারীরিক ভাবে বিপর্যস্থ যে ঠিক জানিনা কি কি ভুল করতে পারি কারন সঠিক ভাবে ভাব্বার মত মানসিক অবস্থায় আমি নেই।

উইশ ইউ হ্যাপি করোনা লাইফ। এই মিথ্যাবাদী, ইতর মানুষের দেশে জন্মে আমি ভীষণ লজ্জিত। এই দলকানা ধর্ম কানা মানুষের দেশে জন্মে আমি লজ্জিত। আমাকে সবাই ক্ষমা করবেন।

পুনশ্চ: লেবু চা গরম চায়ের বয়ান কেউ দিতে আইসেন না। এগুলাই করতেসি। আমি বলতে চেয়েছি একজন নাগরিক হিসেবে আমার সঠিক চিকিতসা পাওয়ার অধিকারের কথা। আজাইরা জ্ঞান দিবেন না। মাথা ভয়াবহ গরম আছে। যা কিছু ঘটায় ফেলতে পারি। কারন এখন আর আমি কিচ্ছু মানবো না। সেই সব ডাক্তারদের জন্যও করুণা যারা ডায়াগনোসিস ছাড়া রোগ নির্ধারণ করে। ঘেন্না ঘেন্না ঘেন্না।”



DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ
করোনা ভাইরাস লাইভ আপডেট
আক্রান্ত চিকিৎসাধীন সুস্থ মৃত্যু
৩৪৪২৬৪ ৯৩৮৫২ ২৫০৪১২ ৪৮৫৯
বিস্তারিত
আর্জেন্টিনা ও ব্রাজিলের দল ঘোষণা এইচএসসি পরীক্ষা নিতে প্রস্তুত শিক্ষা বোর্ড পর্ণগ্রাফি কন্টেন্ট ছড়িয়ে দেয়ার হুমকি প্রদানকারী গ্রেফতার আটকে পড়া কুয়েত প্রবাসীদের জন্য বিশেষ সহায়তা ব্যাংক চেক ফিরিয়ে দেয় যেসব কারণে আটকে থাকা ২শ' ট্রাক পেঁয়াজ আসছে অগ্রগতি নেই ক্যাসিনোকাণ্ডের ৪১ মামলার বিচারের স্থানীয় সরকার নির্বাচনে অংশ নেবে বিএনপি সাভারে সন্ত্রাসী সালাউদ্দিনকে ধরল র‌্যাব আফগানিস্তান-ইরান সীমান্তে ১২টি বাজার গড়বে পাকিস্তান মানবিকতার উদাহরণ সৃষ্টি করলেন চার সাংবাদিক এবার আসছে 'বাহুবলি' ছবির প্রিক্যুয়েল সুখবর পাচ্ছে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান আইনি লড়াইয়ে জিতলেন মেসি কাশ্মীরিদের হত্যায় দেশেই ফেঁসে যাচ্ছেন ভারতীয় সেনারা ছবি এঁকে প্রধানমন্ত্রীর কাছ থেকে লাখ টাকা পুরস্কার চরফ্যাশনে স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার ১ কোয়ারেন্টিন জটিলতায় দুই কোচ আল্লামা শফীর মৃত্যুতে মির্জা ফখরুলের শোক ভেঙে গেলে ৮০ বছরের বর ও ৭০ বছরের কনের বিয়ে হাই-টেক পার্কে ৪ হাজার কোটি টাকা বিনিয়োগ এসেছে আল্লামা শফীর দাফন হবে যেখানে ভাই ও ভাইপোদের হাতে বৃদ্ধ খুন যৌতুকের দাবিতে গৃহবধূকে পিটিয়ে হত্যা আল্লামা শফীর মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক বাসা থেকে গৃহবধূর লাশ উদ্ধার, স্বামী আটক আল্লামা শফীর জানাজার সময় ও স্থান রাস্তার পাশে বাজারের ব্যাগে নবজাতক রাতে স্বামীর সাথে ঝগড়া, সকালে স্ত্রীর মরদেহ উদ্ধার পেঁয়াজ রপ্তানি বন্ধ করে উল্টো ‘বিপাকে ভারত’ মিয়ানমার থেকে এলো পেঁয়াজ ‘ত্যাগী ও পরীক্ষিত নেতাকর্মীরাই আ.লীগকে টিকিয়ে রেখেছেন’ অবৈধভাবে ভারতে প্রবেশের সময় গ্রেফতার ৫ ঝিনাইদহে দু’পক্ষের সংঘর্ষে নারীসহ আহত ৮ বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ এখন ‘নিধিরাম সর্দার’ 'থাপ্পড়ে' বৃদ্ধের মৃত্যু আল্লামা শফীর ‍মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক আল্লামা শফীর জীবনী যুক্তরাষ্ট্রে বন্ধ হচ্ছে টিকটক, উইচ্যাট শিমুলিয়া-কাঁঠালবাড়িতে পরীক্ষামূলক ফেরি চলাচল শুরু আল্লামা শফীর লেখা ১০টি বই দেশের বিভিন্ন স্থানে টিসিবির স্বল্পমূল্যে পণ্য বিক্রি আল্লামা শফী আর নেই বর্জ্যপানিতে করোনার উপস্থিতি পেয়েছেন দেশের গবেষকরা ঘরের দুই কক্ষে দুই তরুণীর লাশ! রাশিয়ার করোনা ভ্যাকসিনে ‘পার্শ্ব-প্রতিক্রিয়া’ ফিলিস্তিনিদের কি ভুলেই গেল আরব দেশগুলো? অপহরণের ১২ ঘণ্টা পর শিশুকে উদ্ধার করল র‌্যাব চয়নিকা চৌধুরীর ২০ বছর মাগুরায় সড়কে ঝরল ৪ প্রাণ আবারও নারায়ণগঞ্জে মসজিদে দুর্ঘটনা, হতাহত ‘ঘুরে দাঁড়াচ্ছে বাংলাদেশের অর্থনীতি’, আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদন 'শুরু হচ্ছে আইডিয়াথন' কিশোরগঞ্জে ব্রিজের নিচে যুবকের মরদেহ ‘টিকা চূড়ান্ত হলে বাংলাদেশকে অগ্রাধিকার দিতে হবে’ পর্দা নামল নিউইয়র্ক ফ্যাশন উইকের মেঘনায় জেলে আটক কুড়িগ্রামে বন্যায় পানিবন্দি ১৫ হাজার মানুষ ফেসবুকের নীতিমালায় পরিবর্তন আসছে বসুন্ধরার সঙ্গে ব্যাংক এশিয়ার ৭০০ কোটি টাকা ঋণ চুক্তি এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় আনা হল আল্লামা শফীকে হুট করে কেন স্মার্টফোন কেনার হিড়িক? ইসরাইল নিয়ে বাংলাদেশের অবস্থান জানালেন পররাষ্ট্রমন্ত্রী দ. আফ্রিকায় ছুরিকাঘাতে বাংলাদেশি যুবক হত্যা ঘড়ির মাধ্যমে টাকা লেনদেন কুমিল্লায় তরুণীকে বাসে গণধর্ষণ, চালক-হেলপারের রিমান্ড আবেদন পেঁয়াজের বাজারমূল্য স্থিতিশীল করতে অভিযান ‘যুক্তরাষ্ট্রে বৃষ্টি না হলে দাবানল নিয়ন্ত্রণ অসম্ভব’ অক্সফোর্ডের টিকাগ্রহণকারী ‘ট্রান্সভার্স মাইলিটিসি’ রোগে ভুগছিলেন কিশোরগঞ্জে একসঙ্গে ৪ কন্যা শিশুর জন্ম আজকের সোনার বাজার শহরে কোনো অবৈধ বিলবোর্ড থাকতে দেয়া হবে না: আতিকুল কমলো মাছ-মাংসের দাম দ্রুত ভ্যাকসিন পেতে অগ্রিম টাকা দেয়ার পরামর্শ জাতীয় কমিটির ৩ দশকের মধ্যে বড় মন্দায় নিউজিল্যান্ড বন্দরে ঢোকার অপেক্ষায় নষ্ট হচ্ছে ২শ' ট্রাক পেঁয়াজ ‘পাত্র চাই’ বিজ্ঞাপন দিয়ে প্রতারণা নতুন দুই রুটে ট্রেন চালুর ক্ষণ জানালেন রেলপথ মন্ত্রী ডিসেম্বরে শুরু ২০২০-২১ ফুটবল মৌসুম অভিযোগ-পাল্টা অভিযোগে জমে উঠেছে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারণা টানা বৃষ্টিপাতে দুর্ভোগে রংপুরের পাঁচ শতাধিক পরিবার দেশে করোনায় মৃত্যু ও আক্রান্ত কমেছে পেঁয়াজ নিয়ে বিপাকে আমদানিকারকরা আইসিইউতে আল্লামা শফি ফ্রেঞ্চ ওপেন খেলবেন না নাওমি ওসাকা ঠাকুরগাঁওয়ে স্বাস্থ্য সুরক্ষায় ব্যায়ামে যুক্ত হচ্ছেন অনেকেই ইউরোপিয়ান ফুটবলের নানা খবর শেরপুরে ডিজিটাল ক্যাবল নেটওয়ার্ক কন্ট্রোল রুমের উদ্বোধন শুরু হচ্ছে বুন্দেসলিগার নতুন মৌসুম বার্সেলোনার বিরুদ্ধে আইনি লড়াইয়ের হুমকি সেতিয়েনের তেঁতুলিয়া নদীতে জেলেদের উপর হামলা; গুলিসহ ডাকাত আটক ১২ বছরে বাংলাদেশের ফুটবল অনেক নিচে নেমেছে: আমিনুল রাজশাহীর পাঁচ জেলায় আরও ৬৮ জনের শরীরে করোনা করোনা বিপর্যয় কাটাতে এডিবি'র ৬ উদ্যোগ ক্রিকেটারদের দ্বিতীয় ধাপের করোনা পরীক্ষা শুরু বাংলাদেশের শ্রীলঙ্কা সফরের ভাগ্য এখনও ঝুলে আছে বিকাশে ১০০০ টাকা ক্যাশব্যাক পাবেন যেভাবে! শেষ হল নিউইয়র্ক ফ্যাশন উইক বিকাশে জিতে নিন ৫০০ টাকা, দৈনিক ৫০০ জন আমেরিকাকে সতর্ক করে তাইওয়ান প্রণালীতে চীনের সামরিক মহড়া
আরও সংবাদ...
ভিসা ছাড়াই বাংলাদেশি নাগরিকরা ভ্রমণ করতে পারবেন যে ৪১ দেশ ভারত থেকে লন্ডন যেতে বাস সার্ভিস চালু ৩০ মিনিটে এনআইডির অসুন্দর ছবি বদলে ফেলুন বাংলাদেশকে ১৬ আনাই ফাঁকি দিয়েছে ভারত! ডাচ্-বাংলা-আইবিএলসহ ৫ ব্যাংকে লেনদেন সীমিত করা হয়েছে ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমকে নোটিশ মোবাইল কিনতে শিক্ষার্থীদের ১০ হাজার টাকা করে ঋণ দেয়ার সিদ্ধান্ত বাইকার ফারহানা ‘নববধূ’ নয়, বিয়ে তিন বছর আগে, রয়েছে সন্তানও ‘দুই আর দুই পাঁচ’ বলছেন শাহেদ ডাল-আলু ভর্তা খেয়ে মাকে টাকা পাঠান সৌদি প্রবাসী কিশোর (ভিডিও) দেখা মিলল বিশ্বের সবচেয়ে বড় নীল তিমির (ভিডিও) ওয়াইফাই ইন্টারনেটের গতি বাড়ানোর কৌশল আল বুখারি বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর হলেন ড. ইউনূস দু'বোনের মারামারিতে দেরিতে ছাড়ল বিমান (ভিডিও) শিক্ষার্থীদের এক হাজার করে টাকা দেবে সরকার চেয়ার ছেড়ে পালালেন জায়েদ খান! মিয়া খলিফাকে খুঁজছে মার্কিন সেনারা (ভিডিও) সুশান্তের মৃত্যু: ‘আওয়াজ আসলেই তালা ভাঙা বন্ধ করে দিও’ (ভিডিও) মসজিদের একটি এসিও বিস্ফোরিত হয়নি এক সপ্তাহ পরেই বদলে যাচ্ছে ফেসবুক, বাধ্যতামূলক নতুন ডিজাইন ঘুষের ৫০ হাজার টাকা না দেয়ায় ঝরল ১৮ প্রাণ, শঙ্কা আরো! গ্রিসের ছয়টি যুদ্ধবিমানকে তুরস্কের ধাওয়া (ভিডিও) খোঁজ মিলেছে অভিনেতা শুভর মেসি-বার্সা ইস্যুতে নাটকীয় মোড়! পৃথিবীর সবচেয়ে বিষাক্ত সাপের দেখা মিলল সমুদ্রে জয়কে সাতদিনের আলটিমেটাম, নিঃশর্ত ক্ষমা না চাইলে মামলা এবার ভারতের প্রদেশের মালিকানা দাবি করল চীন মেয়েসহ দেশ ছাড়লেন মিথিলা গভীর রাতে বাসভবনে ঢুকে ইউএনওকে হাতুড়ি পেটা জাদুকরি পরিবর্তন ঘটে সকালে কুসুম গরম লেবু পানিতে দেশে পাঁচ রকম করোনা ভাইরাসের সন্ধান চাঁদে পড়ছে মরচে! বাংলাদেশি ভ্যাকসিন কবে আসবে জানালেন আসিফ মাহমুদ লাইভ কনসার্টে টাকা ছুঁড়লেন দর্শক, উচিৎ শিক্ষা দিলেন অরিজিৎ (ভিডিও) দেশে বিমান তৈরি শুরু হবে ২০২১ সালে (ভিডিও) তুরস্ককে চারদিকে ঘিরে ফেলছে ফ্রান্স? পছন্দের রঙ বলে দেয় ব্যক্তিত্ব কেমন আড়াইহাজারে এশিয়ার সবচেয়ে বড় বিদেশি বিনিয়োগ! মোবাইল কিনতে ‘ঋণ’ দিচ্ছে রবি ইসরায়েল-আমিরাতের চুক্তি, মুখ খুললো সৌদি শোক দিবসে তারকাদের আচরণে সমালোচনার ঝড় সময় টিভিতে তিন ক্যাটাগরিতে নিয়োগ বিজ্ঞপ্তি সুশান্ত হত্যায় নাম জড়াল ভারতীয় খেলোয়াড়ের! নতুন নিয়মে ট্রেনের টিকিট-ভ্রমণ করবেন যেভাবে রিয়াকে জড়িয়ে ধরা মহেশ ভাটের ভিডিও ভাইরাল দেশে আরো একটি গাধার জন্ম সুশান্তের মৃত্যু: সন্দীপের সঙ্গে হোয়াটসঅ্যাপ চ্যাট প্রকাশ তুরস্কের ইতিহাসে সবচেয়ে বড় গ্যাস ক্ষেত্রের সন্ধান এসি বিস্ফোরণের কারণ ও রক্ষা পেতে যা করবেন প্রাথমিক বিদ্যালয় খোলার প্রস্তুতির নির্দেশ
আরও সংবাদ...


মেনে চলি

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  EnglishLive TV DMCA.com Protection Status
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
উপরে