মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
সময় সংবাদ
আপডেট
২৫-০৩-২০২০, ১৪:৪৫

আইইডিসিআরকে তুলোধুনা করোনা সন্দিহান রোগীর, স্ট্যাটাস ভাইরাল

আইইডিসিআরকে তুলোধুনা করোনা সন্দিহান রোগীর, স্ট্যাটাস ভাইরাল
কয়েকদিন ধরে অসুস্থ ও করোনা ভাইরাস সংক্রমণের লক্ষণ থাকা এক রোগী সেবা না পেয়ে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরার ওপর ক্ষোভ প্রকাশ করেছেন।

আতিক রমা নামের ওই নারী সোমবার দুপুরে সামাজিক মাধ্যম ফেসবুকে নিজের আইডিতে অসুস্থ হওয়া, করোনার লক্ষণ, আইইডিসিআরের সঙ্গে যোগাযোগ করাসহ বিস্তারিত অভিজ্ঞতা তুলে ধরেন। সেখানে তিনি মীরজাদী সেব্রিনা ফ্লোরাকে তুলোধুনা করেন। মাত্র ১ ঘণ্টার মধ্যে তার স্ট্যাটাসটি প্রায় দুই হাজার শেয়ার হয়।

আতিক রমার স্ট্যাটাসটি পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো;

“এই দেশ এই দেশের সিস্টেম একজন নাগরিক হিসেবে কি আমার???? গত ১২ দিন ধরে আমি জ্বর, প্রচন্ড গলা ব্যথা, শুকনা কাশি, কফ, প্রচন্ড শ্বাসকষ্ট এবং ফাইনালি তীব্র পেট ব্যথায় ভুগছি। করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার সকল লক্ষণ নিয়ে যখন অপেক্ষা করছিলাম তখন বন্ধুরা জোর করে যোগাযোগ করে IEDCR এর হেল্প লাইনে। তার মধ্যে ইন্ডিয়া থেকে গেস্ট এসেছিল। তাদেরকে এয়ারপোর্টে পৌঁছে দিতে গিয়ে তারা বৃদ্ধ মানুষ হওয়ায় তাদের লাগেজের ট্রলিটা খালি হাতে ধরে বোর্ডিং পাসের জন্য ট্রলি ঠেলে নিয়ে গেছিলাম। এরপর ইমিগ্রেশনের গেট পর্যন্ত পৌঁছে দিয়ে ফিরে এসেছি।


তখন প্রতিদিন চায়নায় মানুষ মরছে করোনা ভাইরাসের প্রকোপে। কিন্তু আমার তা মাথায় ছিল না। এয়ারপোর্টের ট্রলি জীবন কেড়ে নেয়ার ক্ষমতা রাখতে পারে ভাবিনি। এরপর যা হওয়ার হয়েছে।

এটা ছিল ১০ মার্চের ঘটনা। ১২ তারিখে একটা আইসক্রিম খেয়েছিলাম শখ করে, প্রায় সাথে সাথেই গলা ব্যথা শুরু হয়েছিল। এরপর ১৪ তারিখে তীব্র গলা ব্যথা আর শরীর কাঁপিয়ে জ্বর। জ্বরে তেমন কিছু মনে হয়নি, কিন্তু এরকম গলা ব্যথা আমার জীবনে আগে কখনও হয়নি। মনে হয়েছিল কেউ গলা চেপে ধরেছে এবং নিশ্বাস বন্ধ হয়ে আসছে। অথচ আমার চেস্ট পরিষ্কার। দীর্ঘদিন এজমা থাকায় আমি জানি কোনটা এজমার এট্যাক। কিন্তু এটা ঠিক সেরকম ছিল না। তীব্র গলাব্যথার জন্য ছিল এই শ্বাসকষ্ট। আমার খালাতো বোন বারডেমের মেডিসিনের ডাক্তার। আমার ডায়াবেটিসের চিকিৎসাও উনি করেন। ওনাকে জানানো মাত্র এন্টিবায়োটিক দেন। খেতে শুরু করি।

কিন্তু শ্বাসকষ্ট থামে না, থামে না তীব্র গলা ব্যথাও। এভাবে ৯ দিন যাবার পর অবস্থা দিনকে দিন খারাপ হতে শুরু করে। যুক্ত হল নেবুলাইজার। দিনে ৬ বার ইনহেলারের সাথে যুক্ত হয় ৬ বার নেবুলাইজার। কিন্তু এগুলো সবই সাময়িক। একটা নির্দিষ্ট সময় পর্যন্ত ভাল থাকা যায় তারপর যে কে সেই। তীব্র গলা ব্যথা, শ্বাসকষ্ট, পেট ব্যথা, কাশি মাঝে মাঝে জ্বর।


ভাইয়া তার এক বন্ধুর কাছে নিয়ে গেল। সেই ডাক্তার খুবই ইয়ার্কির মুডে জানাল এটা সিম্পল ঠান্ডা জ্বর, করোনা টরোনা নয়। আমার বন্ধু রানু আমার অবস্থা দেখে রেগে টেগে সমস্ত শক্তি দিয়ে IEDCR. এর হেল্পলাইনে যোগাযোগ করে পুরো ইতিহাস বলল। IEDCR কুর্মিটোলা হাসপাতালের এক প্রতিনিধি নাম ফারহা চৈতি উদ্বিগ্ন হয়ে ফোন করলেন। সব শুনে জানালেন ঐদিন রাতেই তারা আমাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যাবে কারন আমি করোনা ভাইরাস সাসপেক্টটেড। আমি রাত টুকু সময় নিলাম সব কিছু গোছানোর জন্য। ঠিক হল সকাল ৮টায় ওনাদের এম্বুলেন্সে করে নিয়ে যাবে একটা টিম এসে। সারা রাত ঘুমাতে পারলাম না নানান চিন্তায়। সকাল ৮ টার আগে নিজেকে পুরোপুরি প্রস্তুত করলাম। নাহ তাদের কোন খবর নেই। নেই তো নেই। নিজেই সকাল ৯টার দিকে চলে গেলাম কুর্মিটোলা হাসপাতালে। গিয়ে ডাক্তার ফারহা চৈতিকে ফোনের পর ফোন করলাম। উনি ধরলেন না। কি করবো কিচ্ছু জানিনা। এখান থেকে সেখান ছুটে বেড়ালাম সেই অসুস্থ শরীরে। ডাক্তার চৈতি ফোন করলেন বেলা ১১:৩০ এ। উনি যে আনতে যাননি বা যাবার কথা ছিল তার ধারপাশ দিয়েও গেলেন না। এদিকে হাসপাতালে প্রচন্ড ভীড়। লোকে লোকারণ্য। গায়ে গায়ে মানুষ বসে আছে এমারজেন্সির সামনে। কোন ডাক্তার নাই। এমার্জেন্সির টিকিট কেটে আমি দূরে দাঁড়িয়ে থাকলাম। আমার প্রচন্ড শ্বাস কষ্ট আর তীব্র শীতের অনুভূতি হল। আমি উইন্ডব্রেকার পরে যাবার পরও ঠান্ডায় ঠকঠক করে কাঁপছিলাম। কিন্তু এমার্জেন্সি সার্ভিস বলে সেখানে কিছু নেই। নেই একজনও ডাক্তার। এদিকে অপেক্ষা করছে শত শত নারী পুরুষ শিশু। আর তাদের যা তা ভাষায় ধমক দিয়ে যাচ্ছে আনসার সদস্যরা। আমি দূর থেকে সব দেখছি এবং মনে মনে সিদ্ধান্ত নিচ্ছি কোন ভাবেই এখানে থাকা যাবে না। লোকে উন্মুক্ত ভাবে হাঁচি কাশি দিচ্ছে, থক থক করে থুতু ফেলে ভরিয়ে দিচ্ছে।

আমার খালাতো ভাই ফোন করলেন এবং অবস্থা জানতে চাইলেন। IEDCR এর চিফ মীরজাদি সেবরিনা ফ্লোরা ওনার পরিচিত। ওনার সাথে যোগাযোগ করলেন। ফ্লোরা ম্যাডাম সাথে সাথে কুর্মিটোলা থেকে বেরিয়ে কুয়েত মৈত্রী হাসপাতালে যেতে বললেন আমাকে। ততোক্ষণে আমি ভীষণ ক্লান্ত, পরিশ্রান্ত, ক্ষুধার্ত এবং হতাশ। সময় চেয়ে নিলাম। বাসায় ফিরে আমাকে গোসল করতেই হবে এবং খেতে হবে। তারপর যেতে হবে কুয়েত মৈত্রী হাসপাতালে। সেখানে ফ্লোরা ম্যাডাম আমার জন্য সকল ব্যবস্থা করে রেখেছেন।

বাসায় ফিরে ঘন্টাখানিক গোসল করলাম এমন ঘিনঘিনে অনুভূতি হয়েছে কুর্মিটোলা হাসপাতালে। সুস্থ মানুষ সেখানে অসুস্থ হতে বাধ্য। এরপর তৈরি হচ্ছি কুয়েত মৈত্রী হাসপাতালে যাবার জন্য, কিন্তু মন কোন ভাবেই সায় দিচ্ছে না। কারন IEDCR এর প্রস্তুতি নিয়ে আমি ভীষণ সন্দিহান। এরা ঠিক ভাংগা কলসির মত। এরপর মীরজাদি সেবরিনা ফ্লোরা আমার খালাতো ভাইকে জানালেন আমাকে করোনা ভাইরাস সম্ভবত এটাক করেনি। বাইরে বা হাসপাতালে থাকলে আমাকে ভাইরাস এটাক করবে। তাই হাসপাতালে থাকার দরকার নাই। আগে ব্লাড টেস্ট হোক। আমি হাসপাতালে থাকার ব্যাপারে একটুও আগ্রহী ছিলাম না নোংরা পরিবেশ এবং তাদের সার্ভিস কোয়ালিটি দেখে। মনে হয়েছিল ওখানে থাকলে আমি মারা যাব। আমি বাসায় থাকতে চাইলে ফ্লোরা ম্যাডাম রাজি হলেন। সিদ্ধান্ত হল বাসা থেকে আগে টেস্টের জন্য স্যাম্পল কালেক্ট করা হবে এবং আমাকে বাসার ভেতরে ১০০% isolation এ থাকতে হবে। পরের দিন অর্থাত গতকাল বাসা থেকে IEDCR এর লোকজন এসে ব্লাডের স্যাম্পল নিয়ে যাবে। সারাদিন অপেক্ষা। এই আসছি সেই আসছি বলে এখন পর্যন্ত কোন খবর নাই। গতকাল এবং পরশুদিন একাধিক বার তাদেরকে একই তথ্য বার বার দিয়েছি। আসছি আসবো বলে তাদের কোন খবর নাই।

গতকাল সারাদিন রাত তীব্র শ্বাস কষ্টে ভুগেছি। ৮/১০ বার নেবুলাইজ করেছি, ইনহেলার দিয়েছি আর অপেক্ষা করেছি একটা সঠিক ডায়াগনোসিস হোক। জানি কেন এমন সমস্যা হচ্ছে। গলার ব্যথা, শ্বাসকষ্ট পেট ব্যথা কিছুই ঠিক হচ্ছে না।

সর্বোচ্চ পর্যায়ে যোগাযোগের ফলাফল যদি এই হয়, তবে ধরেই নিচ্ছি বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত কেউ নেই। IEDCR একটা স্টুপিড প্রতিষ্ঠান এবং তাদের চিফ মীরজাদি সেবরিনা ফ্লোরা হলেন সেই স্টুপিড নেতা। আপনারা হেল্প লাইনে ফোন করে দেখেন কি ধরণের ব্যবহার করে এরা। স্যাম্পল কালেকশনের জন্য এই নম্বরে কল করেন 01550064901 দেখবেন একই তথ্য আপনাকে কতবার দিতে হচ্ছে। প্রতিটা হেল্পলাইনে কি ভাবে কথা বলছে এক একজন। ফোন করেন কুয়েত মৈত্রী হাসপাতালে এই নম্বরে Control room Kuwait Bangladesh hospital-01830 769803 দেখেন কেমন ব্যবহার করবে আপনার সাথে।

গতকাল থেকে তীব্র শ্বাস কষ্টে ভীষণ কষ্ট পাচ্ছি। নিজে নিজে নেবুলাইজ করছি। হ্যাঁ আমি আর কারো কাছে যাব না। আমার কোন চিকিতসার দরকার নেই। IEDCR এবং মীরজাদি সেবরিনা ফ্লোরার উপর ওহি নাজিল হইসে আমি সুস্থ আছি। তারা এখন বিভিন্ন জায়গার চাপে পরে ব্লাড নিতে আসলে আমি দেব না বলে সিদ্ধান্ত নিয়েছি। কারন টেস্টের রিপোর্ট কি হবে আমি জানি। এবং এও বিশ্বাস করি এই ব্লাড ড্রেনে ফেলে দেয়া হবে এবং বলা হবে আল্লামা মীরজাদি সেবরিনা ফ্লোরাতো আগেই টেস্টের রিপোর্ট জানতেন।

হ্যাঁ আমার কিছুই হয়নি। আমি একদম সুস্থ আছি। এই কয়দিন অসুস্থ হওয়ার নাটক করলাম। নাটকের অংশ হিসেবে দিনে রাতে নিজে নিজে নেবুলাইজ করলাম, ইনহেলারের পর ইনহেলার দিলাম। নাটকের অংশ হিসেবে এখনও ভুগছি, শ্বাসকষ্ট, গলা ব্যথা পেট ব্যথা নিয়ে। IEDCR একটা আল্লা প্রদত্ত প্রতিষ্ঠান। ওনাদের ওপর নিয়মিত ওহি নাজিল হচ্ছে। আর করোনা ভাইরাস তেমন কোন ঘটনা না। এই দেশে জন্মাইসেন এইতো বেশী। এখনও বেঁচে আছেন এইটা বোনাস।

আমি ভীষণ ভাবে বিপর্যস্থ। এরকম দীর্ঘ শ্বাসকষ্ট এবং মানসিক যন্ত্রণায় অনেক দিন ভুগিনি। আমি যদি কোন কারনে মরে যাই সেই দায় আমার, তা রাষ্ট্রের না, IEDCR এর না এবং মীরজাদি সেবরিনা ফ্লোরার মত একজন সুপার ওহিপ্রাপ্ত নারীরও না। মীরজাদি সেবরিনা ফ্লোরা সিম্পিলি একটা সরকারের পা চাটা গোলাম, এটুকু মনে রাখবেন।

বল্টু ভাইরাই আমার জীবনের সবচেয়ে বড় কনসার্ন। তাদের ব্যবস্থা করে রেখেছি। পৃথিবীর আর কোন কিছুর প্রতি আমার কোন দায় নেই। আমি এতটা মানসিক ভাবে এবং শারীরিক ভাবে বিপর্যস্থ যে ঠিক জানিনা কি কি ভুল করতে পারি কারন সঠিক ভাবে ভাব্বার মত মানসিক অবস্থায় আমি নেই।

উইশ ইউ হ্যাপি করোনা লাইফ। এই মিথ্যাবাদী, ইতর মানুষের দেশে জন্মে আমি ভীষণ লজ্জিত। এই দলকানা ধর্ম কানা মানুষের দেশে জন্মে আমি লজ্জিত। আমাকে সবাই ক্ষমা করবেন।

পুনশ্চ: লেবু চা গরম চায়ের বয়ান কেউ দিতে আইসেন না। এগুলাই করতেসি। আমি বলতে চেয়েছি একজন নাগরিক হিসেবে আমার সঠিক চিকিতসা পাওয়ার অধিকারের কথা। আজাইরা জ্ঞান দিবেন না। মাথা ভয়াবহ গরম আছে। যা কিছু ঘটায় ফেলতে পারি। কারন এখন আর আমি কিচ্ছু মানবো না। সেই সব ডাক্তারদের জন্যও করুণা যারা ডায়াগনোসিস ছাড়া রোগ নির্ধারণ করে। ঘেন্না ঘেন্না ঘেন্না।”




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ
করোনা ভাইরাস লাইভ আপডেট
আক্রান্ত চিকিৎসাধীন সুস্থ মৃত্যু কোয়া:
৫৭৫৬৩ ৩৪৬২৩ ১২১৬১ ৭৮১ ৪২৫২৯
বিস্তারিত
শুটিং করতে আপত্তি নেই: আইরিন র‍্যাব কর্মকর্তার বিরুদ্ধে অন্তঃসত্ত্বা স্ত্রীকে অমানুষিক নির্যাতনের অভিযোগ পরিবহন মালিকদের সরকার নির্ধারিত ভাড়া আদায়ের নির্দেশ লকডাউনে বাড়ছে গর্ভধারণ চলচ্চিত্র শিল্পীদের অনুদানের বিষয়টি ভিত্তিহীন: জায়েদ খান বছরের দ্বিতীয় চন্দ্রগ্রহণ শুক্রবার অনলাইন লার্নিং: সন্তুষ্ট ৯১ ভাগ অভিভাবক সেই দিন আমি বাংকারে লুকাইনি: ট্রাম্প সাড়ে সাত হাজার পরিবারকে খাদ্য ও আর্থিক সহায়তা দিলো এডুকো উত্তর কোরিয়ায় আর ‘বেলুনবার্তা’ পাঠাবে না দক্ষিণ কোরিয়া বাংলামোটরের দুর্ঘটনা: প্রত্যক্ষদর্শীদের লোমহর্ষক বর্ণনা করোনা ঝুঁকি নির্ণয়ে কনট্যাক্ট ট্রেসিং অ্যাপের উদ্বোধন পুকুরে ভেসে উঠলো প্রতিবন্ধী কিশোরের লাশ অপর‌ণের তিন ‌দিন পর ক‌লেজ ছাত্রী‌কে উদ্ধার আম পরিবহনে বিশেষ ট্রেন সেচ পাম্পের ঘরে দুই নারীর লাশ, পুলিশের ধারণা ধর্ষণের পর হত্যা বিক্ষোভে সমর্থন যুক্তরাষ্ট্রের ৪ প্রেসিডেন্টের 'এত ভাড়া দেবো কীভাবে' নীতিমালা অবশ্যই অনুসরণ করতে হবে: নৌ প্রতিমন্ত্রী আজ থেকে নওগাঁয় নামছে যেসব আম ৬০ থেকে ৭০ হাজার শ্রমিক ছাটাই হয়েছে: শ্রমিক নেত্রী লিবিয়ায় পাচারকারীদের হাতে আরো বাংলাদেশি বন্দী থাকার শঙ্কা ত্রাণে অনিয়মের দায়ে আরো এক ইউপি চেয়ারম্যান ও এক সদস্য বরখাস্ত নারায়ণগঞ্জে করোনার উপসর্গ নিয়ে বিএনপি নেতার মৃত্যু আইনমন্ত্রী করোনায় আক্রান্ত নন রাঙামাটিতে ঝুঁকিপূর্ণ পাহাড়ি এলাকায় সাইনবোর্ড স্থাপন চলতি মাস থেকেই পোশাক শ্রমিক ছাঁটাই হবে : রুবানা হক অবশেষে ইরানের সেই বিজ্ঞানীকে মুক্তি দিলো যুক্তরাষ্ট্র চুয়াডাঙ্গায় মৃদু তাপদাহ টিউবওয়েলে গোসল করতে গিয়ে বজ্রপাতে কৃষকের মৃত্যু জনগণ এখন তাদের গবেষণার গিনিপিগ: রিজভী স্বেচ্ছায় আইসিইউতে সেবা দিতে আসা চিকিৎসক করোনায় আক্রান্ত ভারতে 'আনলক-ওয়ান' এ করোনা পরিস্থিতির উন্নতি নেই অভ্যন্তরীণ রুটে চার্টার্ড ফ্লাইট চালু হচ্ছে 'বিশ্বকাপে ভারত ইচ্ছা করে ম্যাচ হেরেছে', আইসিসির কাছে শাস্তি দাবি হাতি হত্যার বিচারের দাবিতে উত্তাল বলিউড ব্রাজিলে করোনায় একদিনে রেকর্ড মৃত্যু মহড়ায় ‘গুলিবিদ্ধ’ ইসরায়েলি লেফটেন্যান্ট কর্নেল! মাদ্রাসার অফিস সহকারীকে জুতার মালা পরিয়ে হেনস্তা প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ২৬ প্রতিষ্ঠানের অনুদান বাগেরহাটে স্বাস্থ্যবিধি না মানায় ৩৭ মামলা, ৩৬ হাজার টাকা জরিমানা করোনায় রানা প্লাজার মালিকের মৃত্যু লিবিয়া ট্রাজেডি: আরো ৯ জন আটক, প্রয়োজনে ইন্টারপোলের মাধ্যমে রেড অ্যালার্ট কলেজ কর্তৃপক্ষের গাফিলতিতে সরকারি প্রণোদনা বঞ্চিত ১৬ শিক্ষক কর্মচারী রিপোর্ট নেগেটিভ আসলেও মরদেহ নিচ্ছে না পরিবার, ৪৩ দিন ধরে হিমঘরে সুফিবাদের কারণেই দিলীপ কুমার আজ এআর রহমান অ্যান্টিবডি থেরাপি নিয়ে করোনার ‘হিউম্যান ট্রায়াল’ শুরু চীনে প্রাথমিক বিদ্যালয়ে ছুরি হামলায় ৪০ শিক্ষক-শিক্ষার্থী আহত সুনামগঞ্জ-কুষ্টিয়াতে চলছে বোরো ধান-চাল সংগ্রহ দুর্ভিক্ষ-কলেরায় নাকাল ইয়েমেনের গলা চেপে ধরেছে করোনা দরজার হাতলেই থাকবে জীবাণুনাশক, সেকেন্ডে মারা যাবে করোনা করোনায় প্রাণ হারালেন পাকিস্তানের মন্ত্রী রূপগঞ্জে পিকআপ চালককে কুপিয়ে হত্যা শিমুলিয়ায় নৌপথে যাত্রী বহনে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি করোনার মধ্যে বৈদেশিক মুদ্রার রেকর্ড রিজার্ভ ভারতে আবারো রাসায়নিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, নিহত ৮ 'এত কথা বলতে গেলে তো আমাকে খেয়ে ফেলবে' সপ্তাহের শেষ কর্মদিবসে শনাক্ত আড়াই হাজার, মৃত্যু ৩৫ জনের জীবন না জীবিকা? বাংলাদেশে পূর্ণাঙ্গ লকডাউন কাম্য হলেও সম্ভব কি? ৫০টি ভেন্টিলেটরসহ জ্যাক মা'র ছয় লাখ জরুরি স্বাস্থ্য সামগ্রী হস্তান্তর করল বিকাশ নারায়ণগঞ্জে সড়ক দুর্ঘটনায় পুলিশ সদস্য নিহত, আহত ৩ গোপালগঞ্জে ২ মানব পাচারকারী গ্রেফতার পাঁচ দপ্তরে সচিব রদবদল করোনায় আক্রান্ত ছিলেন জর্জ ফ্লয়েড মহদীপুর সীমান্তে আমদানি-রফতানি শুরু কেরালায় অন্তঃসত্ত্বা হাতি হত্যা, সর্বোচ্চ শাস্তি চাইলেন খেলোয়াড়রা করোনায় প্রাণ গেল পাকিস্তানের আরেক ক্রিকেটারের ইংল্যান্ড-উইন্ডিজের পর ক্রিকেটে ফিরছে অস্ট্রেলিয়া করোনা ভ্যাকসিন উৎপাদনে ৫ কোম্পানি চূড়ান্ত করল যুক্তরাষ্ট্র করোনার ধাক্কায় শাকিবের পারিশ্রমিক ৬০ থেকে ১৫ লাখ! অচেনা নাম্বার থেকে মমতা বন্দ্যোপাধ্যায়কে ২২ বার ফোন মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি থানার ওসি প্রত্যাহার স্বাস্থ্যসেবার সচিব আসাদুল ইসলামকে সরিয়ে নতুন সচিব মান্নান স্বাভাবিক চেহারায় ফিরছে ইতালি ফাঁদ পেতে আপত্তিকর ছবি তুলে প্রতারণা, ৩ নারীসহ গ্রেফতার ৭ করোনা আক্রান্ত রোগীদের জন্য টেলিমেডিসিন সেবার উদ্বোধন করলেন স্বাস্থ্যমন্ত্রী হোটেলের ফেলে দেয়া সাবান সুবিধাবঞ্চিতদের হাতে পৌঁছে দিচ্ছেন তারা রাশিয়ায় নদীর পানি রক্তবর্ণ, জরুরি অবস্থা ঘোষণা ঘর থেকে উঠানে নামতেই বজ্রপাতে ঝলসে গেল স্কুলছাত্র জেলা এসএমই ঋণ বিতরণ মনিটরিং কমিটি গঠন রাজধানীর যেসব এলাকা বন্ধ আজ হিলিতে কমেছে ভারতীয় পেঁয়াজের দাম জয়পুরহাট চিনিকলে বকেয়া বেতনের দাবীতে শ্রমিকদের বিক্ষোভ সমুদ্র সম্পদের টেকসই ব্যবহারে প্রধানমন্ত্রীর তিন প্রস্তাব দালালদের দেখানো স্বপ্নের ফাঁদে পা দিয়ে নিঃস্ব হচ্ছেন নওগাঁর যুবকরা করোনা চিকিৎসায় ফের হাইড্রক্সিক্লোরোকুইন ব্যবহারে সম্মতি হু’র বাংলামোটরে বিহঙ্গ বাসের ধাক্কায় নিহত ২ সহজেই ওয়াশিং মেশিন পরিষ্কার করার উপায় প্রেমে ব্যর্থ হয়ে গণধর্ষণের পর লাশ গুম, কেয়া হত্যার লোমহর্ষক বর্ণনা মুক্তিপণ চেয়েই হত্যা বাবার আধপোড়া মরদেহ নিয়ে পালিয়ে বাঁচলেন ছেলেরা কোয়ারেন্টাইনে বেরিয়ে এলো সৌদি পুরুষদের আসল চেহারা, বিচ্ছেদ বেড়েছে বহুগুণ লাদাখে আগ্রাসী অবস্থান থেকে চীন কি পিছু হটছে? তুরস্ককে ঠেকাতে ইসরায়েল-সৌদি গোপন বৈঠক! ফ্লয়েড হত্যা: আরো তিন পুলিশের বিরুদ্ধে অভিযোগ দায়ের চট্টগ্রামে আইসিইউ সংকট, বড় বিপর্যয়ের শঙ্কা ভারতে অপরিবর্তিত ভাড়াতেই রাস্তায় নামছে বাস ইউনাইটেডে আগুনে রোগী মৃত্যুর ঘটনায় স্বজনের মামলা ময়মনসিংহ সার্কিট হাউস মাঠে সীমানা প্রাচীর নির্মাণ পরিকল্পনার প্রতিবাদ ফের হাতি হত্যা, বিস্ফোরণে ছিন্নভিন্ন হয়ে গিয়েছিল চোয়াল
আরও সংবাদ...
সাধারণ ছুটি আর বাড়ছে না করোনায় আক্রান্ত ডা. জাফরুল্লাহ চৌধুরী 'লকডাউনে' যাচ্ছে সূর্য, সতর্কতা জারি নাসার দেশের সব মসজিদ খুলে দেয়া হচ্ছে যে ওষুধে ‘করোনায় সুস্থের হার বাড়ছে’ বাংলাদেশে ভারতকে নেপালের 'হুমকি', সীমান্তে সেনা মোতায়েন শনাক্ত মৃত্যুতে নতুন রেকর্ড আজ দেশে প্লাজমা থেরাপিতে একদিনেই বিস্ময়কর সাফল্য অফিস খোলার প্রথম দিনেই সর্বোচ্চ মৃত্যু, শনাক্ত আড়াই হাজারের বেশি ৩৬ দিন রোজা হবে ২০৩০ সালে! ৯ বছরের সংসার ভাঙল অভিনেতা অপূর্ব-অদিতির শাশুড়ির জন্য ১৫ বছর পর নাচলেন মিথিলা! (ভিডিও) দাজ্জালের সঙ্গে ইহুদিদের যোগাযোগ শুরু! ভুল নম্বরে টাকা চলে গেলে ফেরত পাবেন যেভাবে কোনো হাসপাতাল নিল না, কুর্মিটোলায় ভর্তির পর অতিরিক্ত সচিবের মৃত্যু সহকর্মীরাই হত্যা করেন গাজীপুরের সেই প্রকৌশলীকে 'পদত্যাগ করলেন' বিদ্যানন্দের প্রতিষ্ঠাতা পরিস্থিতি অনুকূল না হলে এইচএসসি পরীক্ষা নেয়া সম্ভব না: শিক্ষামন্ত্রী দেশে সর্বোচ্চ আক্রান্তের দিনে ১৪ জনের মৃত্যু চারদিনেই সারবে করোনা, গবেষণায় সাফল্যের দাবি বাংলাদেশের আজও শনাক্ত সহস্রাধিক, মৃত্যু ২১ জনের দেশে করোনা ভ্যাকসিনের ক্লিনিক্যাল ট্রায়াল হতে পারে জুনে সাধারণ ছুটি আরও বাড়ছে সীমিত পরিসরে চলবে গণপরিবহন শনাক্ত দেড় সহস্রাধিক, মৃত্যু ২২ জনের এসএসসি’র ফল-এইচএসসি পরীক্ষার বিষয়ে যা বললেন শিক্ষামন্ত্রী দেশের ৮০ শতাংশ লোকের করোনা হবে: ড. বিজন শনাক্তের সব রেকর্ড ভাঙল আজ আম্পানের পর আসছে ঘূর্ণিঝড় 'নিসর্গ' নতুন আরো ৭০৬ জন করোনায় আক্রান্ত একদিনে সর্বোচ্চ আক্রান্ত, মৃত্যু ১৪ জনের আক্রান্ত ছাড়াল ১৮ হাজার, মৃত্যু বেড়ে ২৮৩ শিক্ষার্থীদের নিরাপত্তায় ধাপে ধাপে খোলা হবে শিক্ষাপ্রতিষ্ঠান: প্রধানমন্ত্রী একদিনে রেকর্ড সংখ্যক আক্রান্ত, মৃত্যু বেড়ে ১৮৬ রেকর্ড শনাক্তের দিন ২০ জনের মৃত্যু একদিনে বাংলাদেশে করোনা শনাক্তের রেকর্ড ৭৮৬ একদিনে আক্রান্ত ৯৬৯, মোট মৃত্যু ২৫০ করোনায় মৃতের সংখ্যা ৩০০ ছাড়াল বাংলাদেশে, নতুন আক্রান্ত ৯৩০ ঢাকায় যেসব মার্কেট খোলা থাকবে আক্রান্ত ছাড়াল ১০ হাজার, মৃত্যু বেড়ে ১৮২ কয়েক ঘণ্টার মধ্যেই চরম আকার ধারণ করবে ঘূর্ণিঝড় ‘আম্পান’ করোনা সন্দেহে ছাদ থেকে লাফিয়ে কনস্টেবলের আত্মহত্যা মধ্যরাতে করোনা রোগীকে মারধর করে তাড়িয়ে দিল বাড়িওয়ালা ভ্যাকসিন ট্রায়ালের উদ্যোগ নিল বাংলাদেশ দেশে আবারো সর্বোচ্চ আক্রান্ত, মৃতের সংখ্যা বেড়ে ৩৮৬ শনাক্ত ছাড়াল ৪০ হাজার, নতুন মৃত্যু ১৫ জনের কম যাত্রী নিয়ে বাস চালাতে রাজি নয় পরিবহন কর্তৃপক্ষ দেশে শনাক্তের সব রেকর্ড ভাঙল আজ করোনা নিয়ন্ত্রণে ৫ বছর লাগবে: বিশ্ব স্বাস্থ্য সংস্থা বাংলাদেশে প্রথম করোনার জিনোম সিকোয়েন্স
আরও সংবাদ...


মেনে চলি

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TVEnglish DMCA.com Protection Status
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
উপরে