সম্পূর্ণ নিউজ সময়
বাণিজ্য সময়
১৪ টা ২০ মিঃ, ২১ মার্চ, ২০২০

রাজধানীতে অতিরিক্ত দামে পণ্যে বিক্রি, ৪ ব্যবসায়ীর কারাদণ্ড

রাজধানীর বিভিন্ন বাজারে অতিরিক্ত দামে ভোগ্যপণ্য বিক্রি করার বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে র‌্যাব ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। জরিমানার পাশাপাশি দেয়া হয়েছে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড। অভিযান চলমান থাকবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।
বাণিজ্য সময় ডেস্ক

করোনা আতঙ্কে রাজধানীর বাজারে বেড়েছে ক্রেতাদের অতিরিক্ত পণ্য ক্রয়,আর এই সুযোগে মুনাফাভোগী ব্যবসায়ীরা বাড়িয়েছে নিত্য পণ্যের দাম। তিন দিনে আগেও যে পেঁয়াজ বিক্রি হয়েছে ৩৫-৪০ টাকা সেই পেঁয়াজ বিক্রি হচ্ছে ৮০ টাকায়। আলু,চালে কেজি প্রতি দাম

বেড়েছে ৪-৭ টাকা । যাত্রাবাড়ী এলাকায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে দেখা যায় এমন চিত্র।

অবশ্য পণ্যের উর্ধ্বগতির লাগাম টানতে, র‌্যাবের অভিযান চলাকালেই কমে যায় দাম। জরিমানা করা হয়েছে ২২ লাখ টাকা ৫ জনকে দেয়া হয়েছে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বলেন, ৪ জন ব্যবসায়ী বিভিন্ন মেয়াদে কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে। আমরা একটি বিষয় স্পস্ট করে বলতে চাই। যারা এই ধরণের পরিস্থিতি করোনাকে পুঁজি করে নিত্যপণ্যে দাম বাড়িয়ে দেবেন। তাদেরকে অবশ্যই আমরা শক্ত হাতে দমন করবো।

এদিকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরও অভিযান চালিয়েছে নিউমার্কেট সহ রাজধানীর বিভিন্ন বাজারে। এসময় মূল্য তালিকা না থাকায় চালের কয়েকটি দোকান সিলগালা করে দিয়েছে ভোক্তা অধিকারের আদালত।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, ভাউচারে ১৯ তারিখ লিখা আছে। এরপরে আবার ২১ তারিখে আছে। কিন্ত গত কালকের যে ভাউচারে বেশি দামে বিক্রি করেছেন, এগুলো তারা সরিয়ে ফেলেছেন। যার কারণে প্রতিষ্ঠানটিকে ১ লাখ টাকা জরিমানা করেছি। এবং সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়েছে।

বাজারে পর্যাপ্ত পণ্য রয়েছে ক্রেতাদের অতিরিক্ত পণ্য কিনে মজুদ না করার আহ্বান জানিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়