সম্পূর্ণ নিউজ সময়
বাণিজ্য সময়
১০ টা ৪৯ মিঃ, ১৬ মার্চ, ২০২০

গার্মেন্টস ও কারখানা বন্ধের বিষয়ে যা বললেন শ্রম সচিব

করোনা ভাইরাসের কারণে এখন পর্যন্ত গার্মেন্টস এবং কল-কারখানা বন্ধের কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি বলে জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান সচিব কে এম আলী আজম। সোমবার (১৬ মার্চ) শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ঘটনার ক্রমানুসারে ১২ মাসের নাম দিয়ে তৈরি মুজিববর্ষের ক্যালেন্ডারের মোড়ক উম্মোচন অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ সব কথা বলেন।
বাণিজ্য সময় ডেস্ক

করোনা ভাইরাস সতর্কতার কারণে এরইমধ্যে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে এখনো গার্মেন্টস এবং কল কারখানা বন্ধের সিদ্ধান্ত হয়নি।

তিনি বলেন, ‘এখন পর্যন্ত গার্মেন্টসসহ কলকারখানা বন্ধ রাখার কোনো সিদ্ধান্ত হয়নি। কর্মীদের কারখানায় প্রবেশের আগেই হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ব্যবহারসহ বিভিন্ন নির্দেশনা দেয়া হয়েছে।’

এ সময় শ্রম অধিদফতরের মহাপরিচালক ড. এ এম এম আনিসুল আওয়াল উপস্থিত ছিলেন।

দেশে এখন পর্যন্ত আট জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। কোয়ারেন্টাইনে রয়েছেন দুই সহস্রাধিক।

বিশ্বব্যাপী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৬ হাজার ৫১৫ জনের মৃত্যু হয়েছে। এ ভাইরাসে আক্রান্তদের মধ্যে ৭৭ হাজার ৭৫৩ জন সুস্থ হয়েছেন।

ভাইরাসটিতে এখনও পর্যন্ত সংক্রমিত হয়েছেন ১ লাখ ৬৯ হাজার ৫১৫ জন। আক্রান্তদের মধ্যে চিকিৎসা নিচ্ছেন ৮৫ হাজার ২৪৭ জন। চিকিৎসাধীন ৭৯ হাজার ৩২৬ জনের অবস্থা স্থিতিশীল। আর ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছেন ৫ হাজার ৯২১ জন।

চীনে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৮০ হাজার ৮৫৯ জন; আর প্রাণ হারিয়েছেন ৩ হাজার ২১৩ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ৭৪৭ জন এবং মারা গেছেন ১ হাজার ৮০৯ জন।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়