সম্পূর্ণ নিউজ সময়
স্বাস্থ্য
১ টা ৪৭ মিঃ, ১০ মার্চ, ২০২০

করোনায় মৃত্যুপুরী ইতালি, সংখ্যা বেড়ে ৪৬৩

ইতালিতে ভয়ংকর রূপ নিয়েছে করোনা ভাইরাস। মরণঘাতী এ ভাইরাসে সোমবার (০৯ মার্চ) একদিনে দেশটিতে ৯৭ জনের মৃত্যু ও ১৭৯৭ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মৃতের সংখ্যা ৪৬৩ বেড়ে জনে দাঁড়িয়েছে। অন্যদিকে আক্রান্ত রোগীর সংখ্যা ৯ হাজার ১৭২।
Somoy News
স্বাস্থ্য সময় ডেস্ক

সুস্থ হওয়ার চেয়ে আক্রান্তই হচ্ছে বেশি। ইতোমধ্যে সুস্থ হয়েছে ৭২৪ জন। চিকিৎসাধীন রয়েছেন ৭ হাজার ৯৮৫। এর মধ্যে গুরুতর অসুস্থ ৬৫০ জন। করোনার আঘাতে ইতালির প্রতিটি অঞ্চল ও প্রদেশে জনজীবন স্থবির হয়ে গেছে। সরকার নতুন করে করোনা ভাইরাস থেকে রেহাই পেতে জনসমাগম এড়িয়ে চলতে নির্দেশ দিয়েছেন।

এ ছাড়া লম্বারদিয়া অঞ্চলসহ আরও ১৪টি প্রদেশে রেড জোন হিসেবে ঘোষণা দেন। রেড জোন এলাকার অধিবাসীরা কেউ সেখান থেকে বের হতে পারবে না এবং নতুন করে অন্যত্র থেকে আসা ব্যক্তিরাও প্রবেশ করতে পারবে না। সরকার থেকে বলা হয়েছে, কেউ যদি এ আইন অমান্য করে তবে ২০৬ ইউরো জরিমানা অন্যথায় ৩ মাসের জেল দেয়া হবে। বিশেষজ্ঞদের মতে, পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ তাই সবাইকে সরকারের বিধিনিষেধ ও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

অন্যদিকে ইতালিতে পাব ও ডিস্কো অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয়া হয়েছে। সরকারের ডিক্রিতে রেড জোন দেয়া হয়েছে মোডেনা, পারমা, পিয়াসেনজা, রেজিও এমিলিয়া, রিমিনি, পেসারো এবং উরবিনো, ভেনিস,পাডুয়া, ট্র্যাভিসো, আস্তি, আলেসান্দ্রিয়া, নোভারা, ভারবানো,কুসিও অসসোলা এবং ভেরসেল্লি। এসব এলাকা থেকে জরুরি প্রয়োজন ছাড়া প্রস্থান করার ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

© ২০২১ সময় মিডিয়া লিমিটেড
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়