সম্পূর্ণ নিউজ সময়
মহানগর সময়
৬ টা ৪০ মিঃ, ৯ মার্চ, ২০২০

সরকারের কাছে খালেদার জীবন বাঁচানোর আবেদন পরিবারের

কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য সরকারের কাছে সাময়িক মুক্তির আবেদন করেছে তার পরিবার।
আহমেদ সালেহীন

স্বাস্থ্যের চরম অবনতি হওয়ায় গত শনিবার (৮ মার্চ) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পরিবারের পক্ষে ভাই শামিম ইস্কান্দার মুক্তির আবেদনটি করে। সরকারের সিদ্ধান্ত জানানোর পরই তার চিকিৎসা দেশে না বিদেশে তা জানানো হবে।

এদিকে রাজনীতির ঊর্ধ্বে উঠে বেগম জিয়ার পরিবারের আবেদনে সরকারের সাড়া দেয়া উচিত বলে মন্তব্য করেছেন তার আইনজীবী।

দুর্নীতির দুই মামলায় দণ্ডপ্রাপ্ত বেগম খালেদা জিয়া প্রায় ১ বছর ধরে চিকিৎসাধীন আছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে। জামিন চেয়ে আদালতের দ্বারস্ত হয়েও বারবার ব্যর্থ হয়েছে বিএনপি।

এরমধ্যে বেশ কয়েকবার বেগম জিয়ার সঙ্গে দেখা করে তার মুক্তি দাবি করে সরকারের কাছে মৌাখিক আবেদন করে আসছিল পরিবারের সদস্যরা।

এমন অবস্থায় উচ্চ আদালতে ৪ বার জামিন আবেদন খারিজ হয়ে যাওয়ায় এবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে বেগম জিয়ার সাময়িক মুক্তি চেয়ে লিখিত আবেদন করা হয়েছে বলে জানিয়েছেন তার পরিবার।

এ প্রসঙ্গে বেগম জিয়ার মেজ বোন বেগম সেলিমা ইসলাম বলেন, দল থেকে আবেদন করা হয়নি। পরিবার থেকে আবেদন করা হয়েছে। ছোট ভাই শামিম ইস্কান্দার আবেদনটি করেছেন। আদালত বারবার ফেল করছে। তার শরীরের অবস্থা সত্যি খারাপ। এভাবে চললে সে কত দিন বাঁচবে তা নিয়ে সংশয় আছে। তাই তার জীবন বাঁচানোর জন্য আবেদন করেছি। মন্ত্রণালয় থেকে আমরা এখনো কোনো উত্তর পাইনি।

মানবিক দিক বিবেচনা করে বেগম জিয়ার মুক্তি দিতে সরকারের কাছে আহ্বান জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও তার আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন।

তিনি বলেন, উন্নত চিকিৎসার জন্য তার পরিবার সরকারের কাছে আবেদন করেছে। সরকার চাইলে দুটি উপায়ে এর ব্যবস্থা করতে পারে। সরকারের উচিত মানবিক ভাবে হলেও এ আবেদনে সাড়া দেয়া। 

তবে এ আবেদন বিষয়টি সম্পূর্ণ পরিবারের বিষয় বলে জানিয়েছিলেন দলটির শীর্ষ নেতারা।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়