মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
স্বাস্থ্য সময় ডেস্ক
আপডেট
২০-০২-২০২০, ১৩:৫৮

ডা. জাহাঙ্গীর কবিরের ডায়েট চার্ট

ডা. জাহাঙ্গীর কবিরের ডায়েট চার্ট
যারা শরীরের মেদ ও চর্বি কমিয়ে অতিরিক্ত ওজন কমাতে চাচ্ছেন তাদের ডায়েটিং, ব্যায়ামসহ নানা প্রচেষ্টার অন্ত নেই৷ কিন্তু সফলতার হার খুবই কম। এর সমাধানে বর্তমান সময়ে একটি ডায়েটিং পদ্ধতি বেশ জনপ্রিয়তা অর্জন করেছে। মূলত সফলতার হার থেকেই এ জনপ্রিয়তা অর্জিত হয়েছে।

যারা দীর্ঘদিন বিভিন্ন কসরত করেও এতটুকু ওজন কমাতে পারেননি তারা এই ডায়েট পদ্ধতি অনুরসণ করে অল্প সময়ে বেশ সফলতা অর্জন করেছেন। এ পদ্ধতিটির নাম ‘কিটো ডায়েট’ বা ‘কিটোজনিক ডায়েট’।

কিটোজেনিক ডায়েট হল সুপার লো-কার্ব ডায়েট। এই ডায়েটে কার্ব এক্সট্রিম (extreme) লেভেলে কম থাকবে আর ফ্যাট অনেক হাই থাকবে আর প্রোটিন মিড লেভেলে (mid level) থাকবে। আমাদের নরমাল ডায়েটে ৫০% কার্বোহাইড্রেট থাকে, ২০% প্রোটিন আর ৩০% ফ্যাট থাকে। টিপিক্যাল কিটোজেনিক ডায়েটে টোটাল ক্যালোরিক নিডের কার্ব ৫%, প্রোটিন ২৫% আর ফ্যাট থাকে ৭০%। মানে আপনি সারাদিন যতটা খাবার খাবেন তার মধ্যে খাবারের পার্সেন্টেজ এমন হবে। এ জন্য আপনাকে জানতে হবে কোন কোন খাবারে কী পরিমাণ কার্ব, প্রোটিন, ফ্যাট ইত্যাদি থাকে।

# আপাতত মোটেও খাওয়া যাবে না: 


১) চালের তৈরি সব কিছু ( ভাত, চাউলের রুটি, চাল দিয়ে বানানো দ্রব্যাদি)।

২) গমের তৈরি সব কিছু (রুটি, পাওরুটি, বিস্কুট যে কোন প্রকার, গম দিয়ে বানানো অন্যান্য দ্রবাদি)

৩) কোন প্রকার ডাল খাওয়া যাবে না


৪) আলু, মিষ্টি আলু, গাছ আলু বা আলু সাদৃশ্য অন্যান্য আলু, যা শর্করা জাতীয় সবজি যেমন: মূলা।

৫) এছাড়া চিনি এবং চিনি দিয়ে বানানো দ্রব্যাদি পৃথিবীতে যা কিছু আছে তা খাওয়া যাবে না।

৬) দই, টক দই, দুধ এবং সরাসরি দুধ দিয়ে বানানো দ্রবাদি।

৭) মধু এবং মিষ্টি ফলমূল খাওয়া যাবে না। কেন খাওয়া যাবেনা সেটা পরে ব্যাখ্যা করছি।

৮) সয়াবিন তৈল, সূর্য মুখী তেল, রাইস ব্যান ওয়েল, ক্যানোলা ওয়েল, এবং সাধারণ কোন তেলে রান্না করা কিছু খাওয়া যাবে না।

৯) ফার্মের মুরগি, যে মুরগিগুলো টেনারির বর্জ্য থেকে উৎপাদিত খাদ্য খাওয়ানো হয়, সয়া খাওয়ানো হয়।

১০) গরুর মাংস, যে গরু বা ষাঁড় গুলো ইঞ্জেকশনের মাধ্যমে মোটা তাজা করা হয়। খাসির ব্যাপারেও একই কথা।

# যা খেতে বাঁধা নেই:

১) সবুজ শাক, সবজি৷ (গাজর, কচি সবুজ মিষ্টি কুমড়া খেলে অল্প পরিমাণ)

২) টক জাতীয় ফল। যেমন, জলপাই, আমলকী, একটি কচি ডাবের পানি।

৩) মাছ, যে কোন প্রকার খেতে পারবেন৷ তবে তৈলাক্ত দেশিয় মাছের ভেতর পাংকাশ, বোয়াল, ইলিশ সরপুঁটি, ব্রীগেড, গ্রাসকার্প, বাইম মাছ উত্তম৷ তৈলাক্ত বা সাগরের মাছ হলে আরো ভালো।

৪) গরু এবং খাসির মাংস খাওয়া যাবে তবে তা হতে হবে ইঞ্জেকশান মুক্ত এবং ঘাস, লতা পাতা বা খড় কুটো খেয়ে লালিত পালিত৷ তবে বেশি পরিমাণে খাওয়া যাবে না।

৫) গরু, বা খাসির পায়া খাওয়া যাবে। যেটা খাওয়া এই সময়ে খুবই উপকারী৷ এটাও অল্প পরিমানে খেতে হবে।

৬) মুরগির ডিম খেতে পারবেন৷ ফার্ম হলে সমস্যা নেই, তবে ওমেগা ৩ বা দেশি মুরগি বা হাস হলে বেশী ভালো।

৭) মাছের ডিমও খেতে চেষ্টা করবেন যথা সম্ভব।

৮) ঘি, অর্গানিক বাটার, এক্সট্রা ভার্জিন ওলিভয়েল, MCT ওয়েল, অর্গানিক Extra virgin cold pressed কোকোনাট ওয়েল৷ এগুলো সব ভাল শপে পাওয়া যায়, তবে নিজে তৈরী করাটাই শ্রেয়।

৯) যে কোন প্রকার বাদাম। চিনাবাদাম, কাজুবাদাম, পেস্তা বাদাম, অন্যান্য বাদাম যা আছে৷ চাইলে বাদাম ব্লেন্ড করে সাথে উপরে উল্লেখিত নারকেল তেল দিয়ে বানাতে পারেন পিনাট বাটার৷ যেটা খেতে তুলনাহীন৷ তবে খাবেন অল্প পরিমাণে।

১০) রং চা বা কফি খেতে পারেন দুধ চিনি ছাড়া। গ্রীণ টি এর সাথে লেবু, আদা, সামান্য লবন মেশাতে পারেন। কফির সাথে, MCT ওয়েল, মাখন বা ঘি, এবং অর্গানিক কোকোনাট অয়েল মিশিয়ে বাটার কফি বানিয়ে খেতে পারেন৷ এতে ভালো কাজ হবে।

# কীভাবে ডায়েট শুরু করবেন--

> সকালের নাস্তা:

১) যাদের সকালে খাওয়ার অভ্যাস তারা আটটা বা সাড়ে আটটার দিকে দুধ চিনি ছাড়া এক কাপ চা খেতে পারেন। চায়ের মধ্যে যা দেবেন, আদা, লেবু, সামান্য লবণ।

২) অ্যাপেল সিডার ভিনেগার বা কোকনাট ভিনেগার খেতে পারেন কুসুম গরম পানির সাথে।

৩) এবং কুসুম গরম পানির সাথে লেবু চিপে খেতে পারেন।

সকাল আটটায় নাস্তা খেলে দেড়টার ভেতর দুপুরের খাবার খেতে হবে। এছাড়া যাদের দেরিতে নাস্তা খাওয়ার অভ্যাস তারা এগারোটার দিকে উপরোক্ত পদ্ধতিতে নাস্তা করবেন এবং দুপুরের খাবার আড়াইটা তিনটায় খাবেন।

> দুপুরের খাবার:

১) দুপুরের খাওয়ার আগে অবশ্যই অ্যাপেল সিডার ভিনেগার এক চামচ এক গ্লাস পানির সাথে মিশিয়ে খাবেন। এতে আপনার গ্যাসের সমস্যা হবে না এবং চর্বি কাটতে সাহায্য করবে।

২) দুপুরের খাবারের ম্যানুতে শাক, সবজি, মাছ অথবা মাংস , ঘি এ ভাজা ডিম, ঘি'য়ে ভাজা বাদাম সাথে বাটার রাখতে পারেন এবং অবশ্যই টমেটো, গাজরসহ শসা বা শসার সালাদ রাখবেন।

৩) শাক, সবজি অবশ্যই এক্সট্রা ভার্জিন ওলিভয়েল দিয়ে রান্না করবেন। মাছ ভাজলে (ডীপ ফ্রাই থেকে বিরত থাকবেন এতে খাদ্যগুন নস্ট হয়) বা রান্না করলে এই তেল দিয়েই করবেন। সবজি যতটুকু সম্ভব কম সেদ্ধ করবেন। যেন সবজির গুণগত মান ঠিক থাকে।

৪) ডিম কুসুম সহ ঘি বা মাখন দিয়ে ভেজে খাবেন। এক দিনে সর্বোচ্চ ছয়টা ডিম কুসুম সহ খেতে পারবেন কোন সমস্যা নেই। কারণ ডিম প্রোটিন এবং ভালো ফ্যাটের উৎস তবে একবার ফ্যাট এ্যাডাপটেশন হয়ে গেলে চাইলেও এত খেতে পারবেন না।

৫) দেশি মুরগি খেতে পারেন, এক দুই টুকরো অথবা উল্লিখিত গরুর মাংস । মাছ খেলে মাংস খাবেন না। মাংস খেলে মাছ খাবেন না। তবে প্রবাসে অবস্থানকরীগণ ফার্মের মুরগি এক টুকরো করে খেতে পারেন৷ কারণ সেখানে ফার্মের মুরগিকে আদর্শ খাবার খাওয়ানো হয় (যদিও মুরগী ব্যায়াম করে না যেটা দেশী মুরগী করে )।

৬) দুম্বা, উট, ভেড়ার মাংস খেলে এক টুকরোর বেশি নয়।

> বিকেলের নাস্তা:

বিকেলে ক্ষুধা লাগলে উপরে উল্লেখিত চা, বাটার কফি এবং বাদাম খাবেন যে কোন প্রকার মাখন বা ঘি দিয়ে ভাজা বা মেশানো।

> রাতের খাবার:

১) রাতের খাবারের পূর্বেও ভিনিগার মিশ্রিত এক গ্লাস পানি খেয়ে নিবেন।

২) রাতের খাবার দুপুরের অনুরূপ খাবেন। আইটেম দুই একটা কম বেশি হোক কোন সমস্যা নেই।

৩) রাত আটটার আগেই সমস্ত খাবার শেষ করুন। এরপর আর পানি ছাড়া কিছুই খাবেন না।

# যে বিষয় গুলো মানতেই হবে:

১) রাত দশটা বা সর্বোচ্চ এগারোটার ভেতর আপনাকে ঘুমিয়ে যেতে হবে৷ কারণ রাত দশটা থেকে দুইটার ভেতর আমাদের শরীরে গ্রোথ হরমোন নি:সরন হয়৷ এবং এই গ্রোথ হরমোনগুলো ফ্যাট বার্নিং এ প্রচুর সহায়তা করে। আপনি যদি এই প্রাকৃতিক বিষয়টি অগ্রাহ্য করেন তবে আপনার ডায়েট অসম্পূর্ণ থেকে যাবে এবং ভাল ফল পেতে ব্যর্থ হবেন।

২) খুব ভোরে ঘুম থেকে উঠবেন৷ নামাজ পড়ে (মুসলমানেরা) হাঁটতে বের হবেন।খালিপেটে হাটা ফ্যাট বার্ণিং এর জন্য অত্যান্ত কার্যকরী । হাঁটার গতি নির্ভর করবে আপনার বয়স অনুসারে। বয়স যদি চল্লিশের উর্ধ্বে হয় স্বাভাবিক গতিতে হাঁটুন ৪০/৬০ মিনিট। বয়স যদি চল্লিশের নিচে হয় তবে জগিং করুন নয়তো জোরে জোরে হাঁটুন ৪০/৬০ মিনিট। তবে খেয়াল রাখবেন হাঁটতে হাঁটতে যেন হাঁপিয়ে না যান বা শ্বাস কষ্ট না হয়। যতটুকু হাঁটুন বা ব্যায়াম করুন শরীরের সাথে মানিয়ে করুন।

৩) দ্রুত মেদ ভুরি কমানোর জন্য ইয়োগা করতে পারেন৷ ইয়োগা করার পদ্ধতি YouTube এ দেখে নিন।

৪) উপরে লিখিত পদ্ধতিতে সাত থেকে আট দিন নিয়ম করে চলুন। এই সময়টায় আপনার শরীর ফ্যাট বার্নিং বা চর্বি গলাতে শিখে যাবে৷ এটা হচ্ছে আপনার ডায়েটিং এর প্রথম ধাপ।

৫) এবার দ্বিতীয় ধাপে শুরু করুন রোজা রাখা৷ সেহরীতে শুধু পানি খেয়ে রোজা রাখা আরম্ভ করুন৷ স্বাভাবিক রোজার মতো দিনে পানি এবং সমস্ত কিছু খাওয়া থেকে বিরত থাকুন।

৬) ইফতার করবেন বাদাম, মাখন এবং শসা দিয়ে৷ সাথে অন্যান্য সালাদ কিংবা টক ফল রাখতে পারেন।

৭) ভিনেগার মিশ্রিত পানি খেয়ে রাতের খাবার উপরে উল্লিখিত অনুরূপ খাবেন এবং অবশ্যই আটটার আগে সমস্ত খাবার শেষ করুন। বেশী ভালো ফল পেতে ইফতারের এক ঘন্টার ভেতর খাবার শেষ করুন এরপর পানি খেতে থাকুন।

৮) রোজা রাখা শুরু করলে বসা থেকে দাঁড়াতে মাথা সামান্য ঘুরতে পারে৷ সেক্ষেত্রে সামান্য লবন মিশ্রিত পানি খাবেন প্রতিদিন৷ এছাড়া ডাবের পানি খেতে পারেন৷ প্রতিদিন একটি কচি ডাব খাওয়া খুবই জরুরি।

৯) একটানা যতগুলো ফাস্টিং (রোজা) করতে পারবেন আপনি তত দ্রুত ফল পেতে থাকবেন। তবে ৭ দিন পর দুইদিন রোজা বিরতি দিবেন৷ ঐ দুইদিনও দুইবেলা খাবেন চার ঘন্টার ব্যাবধানে৷ খাদ্য মেনু আগেরগুলাই৷ বাকী সময় ওয়াটার ফাস্টিং করবেন৷ অর্থাৎ ভিনেগার, লেবু, গ্রীন টি, লবন মিশ্রিত পানি এগুলো খাবেন।

১০) যদি এক টানা রোজা রাখতে না পারেন তবে সপ্তাহে অন্তত দুইটা করে রোজা রাখুন৷ আর যাদের পুরো দিনে রোজা রাখতে সমস্যা আছে তারা উপরের ম্যানুগুলো অনুসরণ করে খাদ্যবিরতির সময়টা দীর্ঘ করবেন৷ অর্থাৎ আংশিক ফাস্টিং করে যাবেন৷ দুইবেলা খাবেন চার ঘন্টার ব্যাবধানে৷ খাদ্য মেনু আগেরগুলাই৷ বাকী বিশ ঘন্টা ওয়াটার ফাস্টিং করবেন৷ অর্থাৎ ভিনেগার, লেবু, গ্রিন টি, লবন মিশ্রিত পানি এগুলো খাবেন৷ সে সাথে নিয়মিত হাঁটুন এবং ব্যায়াম করুন। আশা করা যায় দেড়, দুই মাসের ভেতরেই আপনি আপনার কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে গেছেন।

# আরো কিছু বিষয় উল্লেখ না করলেই নয়:

১) যতটুকু সম্ভব টেনশন ফ্রী থাকার চেষ্টা করবেন।

২) হাসি খুশি থাকবেন।

৩) প্রতিদিন হাঁটার সময় বা হাঁটার পরে সকালের স্নিগ্ধ রোদ গায়ে লাগানোর চেষ্টা করবেন৷ কারণ রোদে থাকা ভিটামিন ডি আমাদের শরীরকে সুস্থ রাখতে সহায়তা করে।

৪) রাত আটটার ভেতর সমস্ত ইলেকট্রনিক ডিভাইস ব্যাবহার থেকে বিরত থাকুন এতে করে আপনার ঘুমের কোয়ালিটি ভালো হবে।

৫) মুসলমান হলে নিয়মিত নামাজ পড়বেন। বেশি বেশি নফল নামাজ পড়বেন। এতে আপনার ফরজ আদায় হওয়ার পাশাপাশি শারীরিক কিছু ব্যায়াম হবে৷ যা আপনার স্বাস্থ্যের জন্য উপকারী। অন্য ধর্মের হলে নিজ নিজ ধর্মের রীতি অনুসারে ইবাদত করুন। আর সৃষ্টিকর্তার উপর বিশ্বাস রাখুন এবং ভরসা রাখুন। অবশ্যই আপনি সফলকাম হবেন।

৬) বাহিরের সকল খাবার পরিহার করুন।

৭) তরকারির জন্য প্যাকেটজাত মসলা না কিনে নিজেরা গোটা মসলা মেশিনে ভাঙ্গিয়ে নিন৷ সকল প্রকার প্যাকেটজাত দ্রব্য পরিহার করার চেষ্টা করুন।

৮) রান্নায় সয়াবিন তেলের পরিবর্তে এক্সটা ভার্জিন অলিভওয়েল ব্যবহার করতে না পারলে আপাতত মন্দের ভালো হিসেবে শরিষার তৈল ব্যবহার করুন৷ সেটাও প্যাকেটজাত না কিনে পারলে নিজেরা মেশিনে প্রক্রিয়া করে তৈরি করে নিন।

[নতুন যারা ডায়েট শুরু করতে চাচ্ছেন এ চার্টটি তাদের জন্য। এ লেখাটির যাবতীয় তথ্য ডা. জাহাঙ্গীর কবির এর ফেসবুক পেজ থেকে সংগ্রহ করা হয়েছে।]




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ
করোনা ভাইরাস লাইভ আপডেট
আক্রান্ত চিকিৎসাধীন সুস্থ মৃত্যু কোয়া:
৫৬ ২৪ ২৬ ২৬০২৩
বিস্তারিত
ভারতে অন্তঃসত্ত্বা নারী করোনায় আক্রান্ত আড়তে সবজি থাকলেও নেই ক্রেতা দায়িত্বজ্ঞানহীনতায় বাড়ছে ডেঙ্গুর প্রকোপ যুক্তরাষ্ট্রে ‘চাকরি পাবেন না’ ভারতীয়রা ক্ষতির মুখে দুধ খামারিরা আরও ভয়ংকর মহামারীর শঙ্কা মৃত্যুর সব রেকর্ড ভাঙল ফ্রান্স প্রেমে অশান্তি বৃষের, স্ত্রীর সঙ্গে তর্কে যাবেন না মীন করোনার থাবায় যুক্তরাষ্ট্রে বেকারত্বের নতুন রেকর্ড করোনা আতঙ্কের আগুনে ঘি ঢালছে ‘করোনা গুজব’ ১০ লাখ ছাড়াল করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা ক্রিকেটে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতির প্রবর্তক টনি লুইস আর নেই ক্রীড়া সংশ্লিষ্ট ১ হাজার মানুষকে আর্থিক সহযোগিতা দেবে মন্ত্রণালয় ‘জানাজা হবে না, দাফনে থাকবে না স্বজন’ ভয়ে ঘরবন্দী মাহি (ভিডিও) স্বাভাবিক মৃত্যু ভেবে সেই নারীকে দাফন করেন ছেলে-জামাতা ও স্বজনরা মৃতদেহে কতক্ষণ করোনা ভাইরাস বেঁচে থাকে? বাড়ি ভাড়া মওকুফের খবরটি গুজব নারায়ণগঞ্জের মৃত সেই নারী করোনায় আক্রান্ত ছিলেন পুলিশের জীপ খাদে, আহত ১৭ পুলিশ বিপর্যস্ত ইতালিতে আশার আলো করোনা: কাতারে ড্রোন থেকে চলছে বাংলায় সচেতনতা রংপুরে করোনা মোকাবেলায় সরকারের ব্যাপক তৎপরতা করোনায় মৃতের সংখ্যা ছাড়ালো ৫১ হাজার! কুমিল্লায় প্রবাসীর বিয়ে বন্ধ করল প্রশাসন দুর্যোগের সময় এলাকায় না থাকায় তিন চেয়ারম্যানকে শোকজ হাসপাতালের সার্জিকাল সামগ্রী চুরি, অতঃপর গণধোলাই মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার রপ্তানি নিষেধাজ্ঞা প্রত্যাহার সড়কে প্রাণ গেলো দুই বন্ধুর, আরেক বন্ধু হাসপাতালে তিন হাজার পরিবারকে খাবার ও সুরক্ষা সামগ্রী দিলেন ইশরাক পিপিই'র বদলে নতুন পদ্ধতি উদ্ভাবন দক্ষিণ কোরিয়ার বিত্তশালীদের ত্রাণ দেয়ার বিষয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনা ১৫শ পরিবারকে ত্রাণ দিলো জাতীয় পার্টি আ. লীগ নেতার বাড়িতে ১৩৮ বস্তা ত্রাণের চাল! করোনা সন্দেহে কুমিল্লায় ২ জনের নমুনা সংগ্রহ, বাড়ি লকডাউন করোনা নিয়ে প্রধানমন্ত্রীর ৩১ দফা নির্দেশনা করোনা পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী মক্কা-মদিনায় কারফিউ জারি জুম্মার নামাজ নিয়ে ইসলামিক ফাউন্ডেশনের অনুরোধ যুক্তরাষ্ট্রে ২৪ ঘন্টায় রেকর্ড ১ হাজার ৪৯ জনের প্রাণহানী! শাকিবের নীরবতায় প্রশ্ন ওমর সানীর! ফাঁকা ঢাকা! কোয়ারেন্টাইনে প্রবাসীর মৃত্যু, ৯ বাড়ি লকডাউন দিল্লির নামী হাসপাতালের ডাক্তার করোনায় আক্রান্ত খাদ্য ও ত্রাণ বিতরণের আগে পুলিশকে জানানোর অনুরোধ করোনায় সুনসান ঢাকার ফার্মেসিতে ভয়ঙ্কর ডাকাতি (ভিডিও) শত্রুতার জেরে ধান ক্ষেতে লবণ জীবন বাঁচানোর গল্প... পানি খেয়ে বেঁচে থাকা সেই বৃদ্ধের বাসায় খাবার নিয়ে হাজির এসপি সরকারি কর্মকর্তা-কর্মচারীদের মাস্ক ব্যবহারের নির্দেশ করজোড়ে শামীম ওসমান ঈশ্বরদীতে সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফের দাফন সম্পন্ন ত্রাণ নিয়ে ভাঙ্গুড়ায় ইউপি চেয়ারম্যান-সদস্যদের হাতাহাতি খালের পানি দূষিত হওয়ায় স্বাস্থ্যঝুঁকিতে ২৫ হাজার মানুষ লক্ষ্মীপুরে করোনার উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু যুক্তরাষ্ট্রে করোনায় বাংলাদেশের সাবেক পুলিশ সুপারের মৃত্যু নাসিরনগরে শিলাসহ ঝড়বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি নীলফামারীতে খাদ্য সহায়তা চেয়ে জেলা প্রশাসকের গণবিজ্ঞপ্তি টাকা তুলতে হুড়োহুড়ি: সামাজিক দূরত্ব না মানার অভিযোগ চিকিৎসা নিশ্চিতে চিকিৎসকদের প্রতি আহ্বান হানিফের কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী, ঢিমেতালে জনগণ ভারতেও বিপর্যয়, একদিনেই ২৩ জনের মৃত্যু সাবেক সেনা সদস্যের দুই পায়ের রগ কেটে দিয়েছে প্রতিপক্ষ মৃত্যুপুরী স্পেন, করোনায় একদিনে এত মৃত্যু হয়নি আর কোনো দেশে লকডাউনে পিয়ানো বাজানো শিখলেন হৃত্বিক আরও ৩ দিন বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা ঘোড়াটি কার? করোনায় একদিনে লক্ষাধিক আক্রান্ত, মৃত ৬ হাজার চীনের এক শহরে কুকুর-বিড়ালের মাংস নিষিদ্ধ করোনা: অর্ধেক বেতন দিলেন প্রথম শ্রেণির ৯১ ক্রিকেটার প্রবাসীর মৃত্যুর ঘটনায় ৯ পরিবার হোম কোয়ারেন্টাইনে ১ লাখ পরিবারকে ১৫ কোটি টাকা দিচ্ছে ব্র্যাক করোনা: পাহাড়িদের প্রধান উৎসব স্থগিতের আদেশ ‘রোববার থেকে সীমিত পরিসরে খোলা থাকবে প্রধান ডাকঘর’ রাতেও মিলবে সূর্যের আলো! গৃহবধূ হত্যা মামলায় ননদ-ভাবি গ্রেফতার করোনার নতুন ৫ উপসর্গ গৃহবন্দী থেকে ক্লান্ত অভিনেত্রী, কান্না ভাইরাল মশক নিধনের কাজ দুই সিটির: তাজুল মাওলানা সাদ করোনায় আক্রান্ত! সেনাবাহিনীর ত্রাণ পেয়ে আপ্লুত দরিদ্ররা করোনা শনাক্তে প্রস্তুত রাজশাহী-রংপুর-ময়মনসিংহের ল্যাব করোনা পরীক্ষা করায় ডাক্তারদের পাথর নিক্ষেপ! (ভিডিও) এক লাখ মরদেহ রাখার ব্যাগ প্রস্তুত করছে যুক্তরাষ্ট্র কলা-তরমুজ কিনতে বেরোচ্ছেন কুমিল্লাবাসী! করোনা: পশ্চিমবঙ্গে প্রথম থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত সবাই পাস খাদ্যসামগ্রী নিয়ে দরিদ্রদের দুয়ারে তৃতীয় লিঙ্গের পপি গোপন জায়গা থেকে মাওলানা সাদের অডিও বার্তা মুক্তি পেতে পারেন ৩১০০ কারাবন্দী কাতারে আরেক বাংলাদেশির মৃত্যু বাগেরহাটে করোনা সন্দেহে পুলিশ সদস্য আইসোলেশনে ভোলায় ২ হাজার ৬শ’ পরিবারকে খাদ্যসামগ্রী দিলেন তোফায়েল স্পেনে বাড়ছে মৃত্যুর মিছিল কাশিয়ানীতে আপত্তিকর অবস্থায় ব্যবসায়ী আটক কোটালীপাড়ায় টিসিবির পণ্য না পেয়ে খালি হাতে ফিরছেন অনেকে করোনায় আজকের বিশ্ব পরিস্থিতি সাতক্ষীরায় আমবাগানে নিয়ে চতুর্থ শ্রেণির ছাত্রীকে ধর্ষণ এই দিনে দ্বিতীয় বারের মতো বিশ্বসেরার মুকুট পরেছিল ভারত চীনের বিরুদ্ধে ট্রাম্পের বিস্ফোরক মন্তব্য এই নম্বরে কল করলেই ঘরে বসে পাবেন খাদ্যসামগ্রী ব্রাহ্মণবাড়িয়ায় লোকসমাগম করে বিক্রি হচ্ছে টিসিবি পণ্য
আরও সংবাদ...
দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা বাংলাদেশে প্রথম তিন করোনা রোগী শনাক্ত কোটি টাকা জমা থাকলেও ফেরত পাবেন এক লাখ! দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৮ করোনা সংক্রমণে সর্বোচ্চ ঝুঁকিতে চট্টগ্রাম গোপনে জিকে শামীমের জামিন মোদিকে কটুক্তি করে কারাগারে ময়মনসিংহের যুবক নামাজ পড়তে মসজিদে কম আসাই ভাল: স্বাস্থ্যমন্ত্রী ধূমপায়ীরাই বেশি আক্রান্ত হচ্ছেন করোনায় অত্যধিক গোমূত্র পান করে হাসপাতালে বাবা রামদেব, ফেসবুকে ছড়ানো হলো ছবি পাপিয়ার ফোনে শিল্পপতি আমলা ও নেতাদের নগ্ন ভিডিও! ধেয়ে আসছে ৪ কিলোমিটারের বিশাল গ্রহাণু, এক আঘাতেই শেষ মানবসভ্যতা করোনায় সফল কিউবার ওষুধ ‘আলফা টু-বি’, কিনছে বহু দেশ অশ্লীল ভিডিওতে ঠাঁসা পাপিয়ার মোবাইল ফোন করোনায় একা মরতে চান না, তাই ভাইরাস ছড়াতে ঘুরলেন শহরে ১৯ বছরের আফগান যুদ্ধে পরাজয় মানল যুক্তরাষ্ট্র নোয়াখালীতে ছাত্রলীগ নেতা হত্যার আসামি শিবিরকর্মী ‘বন্দুকযুদ্ধে’ নিহত বাংলাদেশে করোনায় প্রথম একজনের মৃত্যু দেশে করোনা ‘কমিউনিটি ট্রান্সমিশন’ পর্যায়ে করোনার বেশি ঝুঁকিতে রক্তের ‘এ’ গ্রুপ, কমে 'ও' ‘আমরা করোনার ভ্যাকসিন পেয়ে গেছি’ কোয়ারেন্টাইনে ৪০ জন: স্বাস্থ্য সচিব সারোয়ারসহ তিন জনের বিচারিক ক্ষমতা বাতিল চেয়ে রিট পাপিয়া-তুহিনের ভিডিও ফাঁস করোনায় কোন দেশে কত মানুষ মরতে পারে, জানালেন গবেষকরা ভারতে করোনা সন্দেহে হাসপাতালে ভর্তি সৌদি ফেরত যুবকের মৃত্যু যুক্তরাষ্ট্র কীভাবে করোনা ভাইরাস ছড়িয়েছে, জানালো চীন জিকে শামীমের জামিনের কথা জানেই না রাষ্ট্রপক্ষ ১২ রুশ তরুণীর জন্যই ধরা পাপিয়া! করোনা আক্রান্ত ৬০ হাজার মানুষ এখন সুস্থ নাম বলছেন পাপিয়া, ফেঁসে যাচ্ছেন ভিআইপিরা করোনায় স্বস্তির বাণী দিল নাসা ২৮ মার্চ মাঠে নামছেন সাকিব করোনার ‘উৎপত্তিস্থল’ উহানে সুখবর জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত ইরানের সেই হামলায় ১২০ মার্কিন সেনা নিহত! খুলনায় ছাত্রলীগ নেতা খুন একসঙ্গে ‘দুই স্বামী’ যুব মহিলা লীগ নেত্রীর, ফেনসিডিল খাওয়ার দৃশ্য ভাইরাল মুজিববর্ষে ২০০ টাকার নোট সেব্রিনা ফ্লোরাসহ ৩ জনকে আইনি নোটিশ আম্বানির সম্পদে করোনার হানা, হারালেন শীর্ষ ধনীর মুকুট শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়ে পরামর্শ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয় করোনার প্রতিষেধক আবিষ্কার সুইজারল্যান্ডের! সারোয়ার আলমের ফেসবুক স্ট্যাটাস মুহূর্তেই ভাইরাল বাংলাদেশে নতুন দুই করোনা রোগী শনাক্ত যুবকের সঙ্গে অন্তরঙ্গ মুহূর্ত, ৪ ঘণ্টায় ১২শ’ টাকা নিয়েছিলেন সোনিয়া অহংকারে পতন হচ্ছে রাণু মন্ডলের খদ্দেরদের প্রথমে যেখানে নিয়ে যেতেন পাপিয়া ১৭ মার্চ ঢাকায় আসছেন মোদি গণপরিহনে যাতায়াত ফ্রি করে দিলো ইউরোপের দেশ
আরও সংবাদ...


মেনে চলি

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TVEnglish DMCA.com Protection Status
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
উপরে