সম্পূর্ণ নিউজ সময়
আন্তর্জাতিক সময়
৭ টা ১৯ মিঃ, ১৯ ফেব্রুয়ারি, ২০২০

নেতানিয়াহুর বিরুদ্ধে দুর্নীতির মামলা শুরুর তারিখ ঘোষণা

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর দুর্নীতির বিচার শুরুর তারিখ ঘোষণা করেছে দেশটির আইন মন্ত্রণালয়।
আন্তর্জাতিক সময় ডেস্ক

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) এক ঘোষণায় তারা জানান, আগামী ১৭ মার্চ নেতানিয়াহুর বিচার শুরু হবে। এক বছরের কম সময়ের মধ্যে ইসরায়েলের তৃতীয় সাধারণ নির্বাচনের মাত্র দুই সপ্তাহ পর এই বিচার শুরু হবে।

মধ্যপ্রাচ্যবিষয়ক সংবাদমাধ্যম মিডল ইস্ট মনিটর’র জানায়, নেতানিয়াহু হবেন প্রথম ক্ষমতাসীন প্রধানমন্ত্রী যার বিরুদ্ধে কোনও অপরাধের অভিযোগ আনা হবে। যদিও তিনটি দুর্নীতি মামলায় তিনি বেআইনি কিছু করেননি বলে দাবি করে আসছেন।

ইসরায়েলের আইন মন্ত্রণালয় জানিয়েছে, নেতানিয়াহুকে জেরুজালেমের ডিস্ট্রিক্ট কোর্টে তার বিরুদ্ধে অভিযোগের প্রথম শুনানিতে হাজির হতে হবে। তিন বিচারকের প্যানেলের এই শুনানি অনুষ্ঠিত হবে।

এই আইনি লড়াই ছাড়াও লিকুদ পার্টির নেতা নেতানিয়াহু ২ মার্চ প্রধানমন্ত্রীত্ব ধরে রাখতে নির্বাচনে লড়বেন। এর আগে এপ্রিল ও সেপ্টেম্বরে নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে পারেনি তার দল। নেতানিয়াহু গত এক দশকে ধরে ক্ষমতায় আছেন এবং তিনিই দেশটির সবচেয়ে বেশি সময় ধরে দায়িত্ব পালন করা প্রধানমন্ত্রী।

ইসরায়েলি প্রধানমন্ত্রীর বিরুদ্ধে তিনটি মামলা রয়েছে। তিন সপ্তাহ আগে এই মামলাগুলো আনুষ্ঠানিকভাবে নথিভুক্ত হয়। এগুলোর মধ্যে রয়েছে ঘুষ গ্রহন, বিশ্বাসের বরখেলাপ ও জালিয়াতি।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়