সম্পূর্ণ নিউজ সময়
মহানগর সময়
১০ টা ৩৮ মিঃ, ১৭ ফেব্রুয়ারি, ২০২০

ভিপি নুর জানালেন ভবিষ্যত পরিকল্পনা

আর মাত্র ৩৬ দিন গেলে শেষ হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) মেয়াদ। এই পাঁচ সপ্তাহ পার হলে গঠণতন্ত্র অনুযায়ী বর্তমান সংসদ আর কার্যকর থাকবে না। তবে নতুন করে নির্বাচন নিয়ে বিশ্ববিদালয় প্রশাসন বা ছাত্র সংগঠনগুলোর তেমন আগ্রহ চোখে পড়ছে না।
মহানগর সময় ডেস্ক

গেল এক মেয়াদের ভিপি নুরুল হক নুর স্বাভাবিক কার্যক্রমে নানাভাবে বাধাগ্রস্ত হয়েছেন। তাই ভবিষ্যতে আর নির্বাচন করতে চান না তিনি। সম্প্রতি  গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে এমনটিই জানিয়েছে নুর।

প্রায় তিরিশ বছর বন্ধ থাকার পর ২০১৮ সালে নির্বাচনের বিজয়ী হন নুর। জিএস পদে বিজয়ী হন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাপ রাব্বানী। ভিপি পদে বিজয়ী নুরুল হক কোটা সংস্কার আন্দোলনকারীদের নেতা হিসেবে পরিচিত। তিনি সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ থেকে নির্বাচন করেন।

নুর বলেন, আমি ডাকসুতে নতুন নেতৃত্ব দেখতে চাই। আমি চাই নতুন কেউ এই পদে আসুক। আর ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্র হিসেবে ছাত্রসংসদের সবচেয়ে বড় পদে আমি নির্বাচন করে জয়ী হয়েছি। তাই আবার একই পদে নির্বাচন করার ইচ্ছা আমার নেই।

তিনি বলেন, নানা প্রতিকূলতা সত্ত্বেও ছাত্ররা ভোট দিয়ে আমাকে ভিপি নির্বাচিত করেছেন। আমি চেষ্টা করেছি তাদের পাশে দাঁড়াতে। আমি ভিপি হওয়ার আগেও সাধারণ ছাত্রদের দাবির প্রতি সোচ্চার ছিলাম, ভিপি হওয়ার পরও ছিলাম, ভবিষ্যতেও থাকব।

তবে নুর নির্বাচনে অংশ না নিলেও প্রতিযোগিতা করবে তার নেতৃত্বধীন সংগঠন ‘সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’। এবারও এই প্যানেল নির্বাচনে অংশ নেবে বলে জানান তিনি।

তবে পরিষদ থেকে নুরের জায়গা কে প্রার্থী হবেন তা এখনো নিশ্চিত নয়। নুর বলেন, এখনও এ বিষয়ে আমাদের কোনো সিদ্ধান্ত হয়নি। সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণে অনেক কার্যকর নেতৃত্ব আছে, তাদের মধ্য থেকেই একজন ভিপি পদে নির্বাচন করবেন।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়