সম্পূর্ণ নিউজ সময়
মহানগর সময়
১৫ টা ৪৭ মিঃ, ১৬ ফেব্রুয়ারি, ২০২০

বাংলাদেশকে করোনা শনাক্তের কিট উপহার চীনের

করোনা ভাইরাস শনাক্তের জন্য বাংলাদেশকে ৫০০টি কিট উপহার দিয়েছে চীন। আগামী দুই দিনের মধ্যে কিটগুলো বাংলাদেশে পৌঁছাবে। রোববার (১৬ ফেব্রুয়ারি) চীনা রাষ্ট্রদূত পররাষ্ট্রমন্ত্রীকে বিষয়টি জানিয়েছেন।
মহানগর সময় ডেস্ক

বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং রোববার পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেনের সঙ্গে সাক্ষাৎ করেন। সাক্ষাৎ শেষে পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বিষয়টি জানান।

তবে চীন থেকে বাংলাদেশ যেমন কিট পাচ্ছে তেমনি বাংলাদেশও বিভিন্ন দেশে স্বাস্থ্যউপকরণ পাঠাচ্ছে। করোনাভাইরাস প্রতিহত করতে শুভেচ্ছা স্মারক হিসেবে চীনে হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক, গাউন ও হাতমোজা পাঠাচ্ছে বাংলাদেশ।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘চীন সরকার খুব ভালোভাবে করোনাভাইরাস মোকাবিলা করছে। ভাইরাসটি যাতে ছড়াতে না পারে সে জন্য দেশটি খুব শক্ত পদক্ষেপ নিয়েছে। ফলে এই ভাইরাস ছড়িয়ে পড়ার হার এখন কমতির দিকে। চীনে করোনাভাইরাসে ব্যাপক প্রাণহানির ঘটনায় এরই মধ্যে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কেবল প্রধানমন্ত্রী হিসেবেই নয়, শেখ হাসিনা দলীয় পর্যায় থেকেও চীনের কমিউনিস্ট পার্টির প্রধানকে শোক বার্তা পাঠিয়েছেন।’

চীনের রাষ্ট্রদূত লি জিমিং বলেন, ‘করোনাভাইরাস ইস্যুতে বাংলাদেশ যেভাবে পাশে থেকে চীনকে সহমর্মিতা দেখাচ্ছে এবং সহযোগিতা করে যাচ্ছে, তার জন্য আমরা বাংলাদেশ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কৃতজ্ঞ।’

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়