x
সুজাউদ্দিন রুবেল
আপডেট
১৫-০২-২০২০, ১৩:৩৪

‘আব্বু প্রতি রাতে ফোন করে তিনটা কথা বলতো’

‘আব্বু প্রতি রাতে ফোন করে তিনটা কথা বলতো’
বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতের শহর কক্সবাজারে বেড়ে ওঠা তরুণ হাসান মুরাদ। পাড়ার অলি-গলিতে ক্রিকেট নিয়ে মেতে থাকতো। ২০১১ সালে তরুণ প্রতিভা অন্বেষণে নজর কেড়ে ২০১২ সালে বিকেএসপিতে ভর্তির সুযোগ হয় এ তরুণের।

এরপর ৩ মাসের ক্যাম্প থেকে অনূর্ধ্ব-১৪ দলে সুযোগ পান এ অফ স্পিনার। বিকেএসপি থেকে পর্যায়ক্রমে বয়সভিত্তিক, প্রথম বিভাগ, প্রিমিয়ার লিগ, নিউজিল্যান্ড সফর ও ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ভালো পারফরম্যান্সের সুবাদে ডাক পড়ে যায় সদ্য ট্রফিজয়ী যুব বিশ্বকাপ দলে। বিশ্বকাপে কোয়ার্টার ও সেমিফাইনালে সাফল্যের সাথে দলে অবদান রাখতে পেরে গর্বিত দেশের ক্রিকেটের উদীয়মান এ তরুণ। বিস্ময়কর এই যুবকের ক্রিকেটে পদার্পণ ও বিশ্বজয়ের গল্প পাঠকের কাছে তুলে ধরা হলো:

বিশ্বকাপ জয় করে বাড়ি ফিরে সংবর্ধনা পেলেন কেমন লাগছে?
হাসান মুরাদ: মুচকি হাসি! অনেক....বেশি ভালো। যা ভাষায় প্রকাশ করার মতো না। ভাবতেই পারিনি সবাই এতো ভালবেসে বরণ করে নেবে। এ জন্য কক্সবাজার জেলাবাসীর কাছে আমি কৃতজ্ঞ।

ক্রিকেটে যাত্রা শুরু কবে?
হাসান মুরাদ: ২০১১ সালে বিসিবির প্রতিভা অন্বেষণের ক্যাম্প হয়। ওই অন্বেষণে প্রথমে আমি চট্টগ্রামে গিয়ে ট্রায়াল দিই। মজার বিষয় হচ্ছে, ওখানে ট্রায়াল দিয়েছিলাম পেস বোলার হিসেবে, ট্রায়াল দেয়ার পর ভর্তি হয়ে যাই বিকেএসপিতে। এরপর দুই মাসের ক্যাম্পের জন্য চলে যাই বরিশালে। ক্যাম্পে থাকাকালীন মাঝখানে আবার লেগ স্পিনার হয়ে যাই। লেগ স্পিনার হওয়ার পর থেকে ওটা নিয়মিত চর্চা করি, এরপর বিকেএসপিতে প্রতিবছর ৫ দিনের একটা ট্রায়াল হয় সেখানে ট্রায়াল দেয়ার পর ৭ দিনের ক্যাম্পে সুযোগ হয়। ওই সময়ে প্র্যাকটিস, ম্যাচ সবকিছুতে ভাল করায় বিকেএসপিতে ভর্তির সুযোগ পাই। এরপর যাত্রা হয় ক্রিকেটের। ২০১২ সাল থেকে বিকেএসপিতে বয়স ভিত্তিক ক্রিকেট অনুর্ধ্ব-১৪, ১৫, ১৬, ১৭, ১৮ ছাড়াও দু’বার বিভাগীয় এবং একবার প্রিমিয়ার লীগ খেলেছি। 

অনুর্ধ্ব-১৯ সুযোগ পেলেন কবে?
হাসান মুরাদ: গত বছর প্রিমিয়ার লীগ খেলার সুবাদে আমার পারফরম্যান্স ভালো হতে থাকে। স্পিনারদের মধ্যে ২২ ইউকেট নিয়ে ১ নম্বর বোলার হয়েছিলাম। এছাড়া টুর্ণামেন্টে ৪ নম্বর বোলার হয়েছিলাম। এরপর ওখানে আমাকে অনুর্ধ্ব-১৯ দলে ডাকা হয়। এরপর থেকেই বর্তমান দলের সাথে আমি যোগ দিই। 
ক্রিকেটার হওয়ার পেছনে কার অবদান বেশি?
হাসান মুরাদ: অনেকেরই অবদান আছে। প্রথমত আমার পরিবার, আমার জেলাবাসী সবার ভালোবাসা এবং সাপোর্ট পেয়েছি। আমার একদম শুরুতে আমার ক্রিকেট যখন শুরু হয় আমার একট গৃহ শিক্ষক ছিল বাসায় (নাম আতিকুর রহমান) প্রথমে উনিই আমাকে সবকিছুতে সাহায্য করেছেন। বিকেএসপিতে ভর্তি করানোর জন্য অনেক পরিশ্রমও করেছেন। 

এ পর্যন্ত দেশের বাইরে কয়টি সিরিজ খেলেছেন?
হাসান মুরাদ: বিদেশের মাটিতে দুইটা সিরিজ খেলেছি। একটা হচ্ছে বিশ্বকাপের আগে নিউজিল্যান্ড সফর আরেকটা বিশ্বকাপ। এছাড়া দেশের মাটিতে গত বছরের অক্টোবর-নভেম্বরে শ্রীলঙ্কার সাথে হোম সিরিজ খেলেছিলাম।

বিশ্বকাপ এবং নিউজিল্যান্ড সিরিজে পারফরম্যান্স কেমন ছিল?
হাসান মুরাদ: এই প্রথম দেশের বাইরে আমি সিরিজ খেলতে গিয়েছিলাম। ওই সিরিজে তিন ম্যাচে ৫ ইউকেট নিয়েছিলাম। এছাড়া বিশ্বকাপে দুই ম্যাচে পেয়েছি ৩ উইকেট।

বিশ্বকাপে যাওয়ার আগে দলের আত্মবিশ্বাস কেমন ছিল?
হাসান মুরাদ: আমাদের টিমটা খুবই ভালো। টিমের প্রতি আত্মবিশ্বাস ছিল অনেক। ব্যাটিং-বোলিং ফিল্ডিং এবং কোচিং স্টাফ সবাই অসাধারণ। তারা আমাদের অনেক আত্মবিশ্বাস দিতো। এই আত্মবিশ্বাস নিয়ে আমরা বিশ্বকাপের উদ্দেশ্যে যাত্রা শুরু করি। বিশ্বকাপের ১০ দিন আগে আমরা দক্ষিণ আফ্রিকায় পৌঁছি। সেখানে ১০ দিনের কন্ডিশনিং ক্যাম্প হয়। সবচেয়ে বড় কথা বিশ্বকাপের আগে আমরা নিউজিল্যান্ড সিরিজ খেলেছি, ওই সিরিজ আমাদের অনেক সহায়তা করেছে।

ক্রিকেট থেকে পরিবার কী চেয়েছে?
হাসান মুরাদ: দেখুন, সন্তান বড় হওয়ার পেছনে বাবা-মা’র অবদানই অনেক বেশি, বলে শেষ করা যাবে না। আমার আব্বু প্রতিদিন রাত ১০টায় ফোন করতো, কল দেয়ার পর তিনটা কথা বলতো। কি বলতো? বলতো,  বেশি বেশি প্র্যাকটিস করতে হবে, অনেক পরিশ্রম করতে হবে, নিজেকে অন্যদের চেয়ে আলাদা করে গড়ে তোলার জন্য তৈরি করতে হবে। এই কথাগুলো আমাকে আত্মবিশ্বাস যোগাতো। প্রতিদিন বাবার এই কথাগুলো শুনে ঘুমাতাম, সকালে উঠে বাবার আদেশ মেনে চলতাম।

খারাপ সময়ে কারা পাশে ছিলেন?
হাসান মুরাদ: ভালো সময় এবং খারাপ সময়ে পরিবার ছাড়াও অনেকে আমার পাশে ছিলেন। এটাই আমার সবচেয়ে বড় পাওয়া। কক্সবাজারের অনেকেই পাশে ছিলেন, সাহায্য করেছেন। আমার এক আঙ্কেল আছে সাজ্জাদ এবং জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক আবদুল খালেক আঙ্কেল উনার অবদান অনেক বেশি। আমি এতদূর আসার পেছনে তাদের এত ভূমিকা যা বলে শেষ করা যাবে না।

কখনো বাঁধার সম্মুখীন হয়েছেন?
হাসান মুরাদ: সবারই জীবনে ছোটো-খাটো অনেক রকম বাঁধা থাকে। ঐ ক্ষেত্রে আমারই তাই ছিল। পরিবারের অবস্থা তেমন ভালো ছিল না। তবে সবকিছু ছাপিয়ে আমি ক্রিকেট নিয়েই স্বপ্ন দেখেছি। কখনো সমস্যাকে চাপ হিসেবে নিইনি। সবকিছু সহজভাবে নিতাম, ভেঙ্গে পড়তাম না।

পরিবারের চাপ ছিল কি?
হাসান মুরাদ: এক কথায় আমাকে কখনো ফ্যামেলি থেকে চাপ দেয়া হয়নি। কারণ, আমি যখন বিকেএসপিতে সুযোগ পাই ওখানে ক্যাডেটদের মতো একটা লাইফস্টাইল থাকতো। যার জন্য ফ্যামেলি কখনো চিন্তা করতো না। পরিবার থেকে সবসময় স্বাধীনতা পেয়েছি। আস্তে আস্তে যখন ভালো খেলতে শুরু করি তখন সবাই আরো উৎসাহ দিয়েছি।

কাকে অনুসরণ করে ক্রিকেটার হলেন?
হাসান মুরাদ: যখন আমি ক্রিকেট বুঝতে শিখি তখন থেকেই আমি দেশের ক্রিকেটের বরপুত্র সাকিব আল হাসানের খেলা দেখতাম। উনার বোলিং যখন দেখতাম কেমন জানি অনেক ভালো লাগতো, তখন থেকেই মনে মনে উনাকে অনুসরণ করি। সাকিব ভাইয়ের বোলিং অ্যাকশন, আচরণ, মানসিক দিক সবগুলোই আমাকে খুব মুগ্ধ করে। তাছাড়া দেশের বাইরের ভারতের অলরাউন্ডার রবিন্দ্র জাদেজা, অস্টেলিয়ার অপ-স্পিনার নাথান লায়নকে আমার ভালো লাগে। সবচেয়ে মজার ব্যাপার, যখন কোন স্পিনার বোলিং করে তখই আমি খেলা দেখতে বসে পড়ি।

জাতীয় দলে সুযোগ পেলে কার উইকেট পেতে চান?
হাসান মুরাদ: অনেক কঠিন প্রশ্ন! হাসি মুরাদের... বললেন, বিশ্বের অনেক ব্যাটসম্যান আছেন তারপরও আমার যদি কোনোদিন জাতীয় দলে খেলার সুযোগ হয় তাহলে ভারতের তারকা ব্যাটসম্যান বিরাট কোহলির উইকেট শিকার করতে চাই। বর্তমান সময়ে তার উইকেটটা অনেক মূল্যবান।

ভবিষ্যৎ পরিকল্পনা কি?
হাসান মুরাদ: এখন আমার অনুর্ধ্ব-১৯ শেষ। সামনে একমাস পরে প্রিমিয়ার লীগ শুরু হবে আপাতত ওটা নিয়ে ভাবছি। অবশ্যই অনুর্ধ্ব-১৯ চ্যাম্পিয়ন হওয়ার পর আত্মবিশ্বাসটা অনেক বেড়ে গেছে। সেহেতু অনেক বড় টুর্ণামেন্টে খেলার সুযোগ হয়েছে সেই আত্মবিশ্বাস এবং অভিজ্ঞতা ভবিষ্যতে কাজে লাগানোর চেষ্টা করব।  এর বাইরে পরিকল্পনা বলতে প্রথম ধাপ পার করে পরের ধাপে অনেক পরিশ্রম করতে হবে সেই ক্ষেত্রে আমাদের নিয়ে বিসিবি সভাপতি বলেছেন দু’বছরের জন্য অনুর্ধ্ব-২১ ইউনিট গঠন করা হবে এবং তাদের পরিচর্যায় রাখা হবে, ভালো প্র্যাকটিস থেকে ফ্যাসিলিটিজ দিবে আমাদের সবারই পরিকল্পনা থাকবে যাতে ঐ সুযোগগুলো কাজে লাগাতে পারি। তাছাড়া আমার ব্যক্তিগত পরিকল্পনা থাকবে কিভাবে স্কিলের উন্নতি করা যায়, আন্তর্জাতিক পর্যায়ের খেলোয়াড় হতে পারি, ভালো পারফরম্যান্স উপহার দিতে পারি। সেই জন্য আমার স্কিল, মানসিকভাবে প্রস্তুতির জন্য বেশি বেশি কাজ করব।

দেশের হয়ে জাতীয় দলে খেলতে চান?
হাসান মুরাদ: আসলে দেশের হয়ে খেলার অনুভূবটা আমি এখন বুঝতে পারছি। এর আগে আমি দেশের হয়ে অনুর্ধ্ব-১৯ খেলিনি। প্রথম যখন নিউজিল্যান্ড সিরিজ খেললাম ওখানেও আমার কোন আলাদা তেমন কিছু অনুভূব করতে পারিনি। যখন বিশ্বকাপে গেলাম ম্যাচ শুরুর আগে জাতীয় সংগীত বাজানো হয় তখন নিজের দেশের পতাকার সামনে দাঁড়িয়ে জাতীয় সংগীত গাওয়া অনেকের ভাগ্যে হয়না সেটা, যেটা বলে বুঝানো যাবেনা। তাই চেষ্টা করব ভালো পারফরম্যান্সের মাধ্যমে ভবিষ্যতের জন্য তৈরি হতে।

ক্রিকেটারদের মধ্যে প্রিয় বন্ধু কে?
হাসান মুরাদ: আমাদের দলের সবাই আমার ভালো বন্ধু। তবে ক্লোজ বন্ধু বলতে ক্যাপ্টেন আকবর আলীই কাছের বন্ধু। আমরা বিকেএসপিতে পড়াশোনা, খেলাধুলাসহ সবকিছুই একসাথে করেছি। এর বাইরে জাতীয় দলে খেলা লেগ স্পিন অলরাউন্ডার আমিনুল ইসলাম বিপ্লব আমার বন্ধু। তাছাড়া কাছের অনেক বন্ধু আছে এক জনের নাম বললে অন্যরা ক্ষেপে যাবে!

হাসান মুরাদ, কক্সবাজার শহরের লিংকরোড মুহুরী পাড়ার নাজিম উদ্দিন নাজু ও রাশেদা বেগমের ছেলে। চার ভাইয়ের মধ্যে মুরাদ দ্বিতীয়। তার বড় ভাই ফরিদুল আলম সিভিল ইঞ্জিনিয়ার, ছোটভাই শাখাওয়া হোসেন গাড়ি চালক, আরেক ছোট ভাই ইরফান দশম শ্রেণিতে পড়াশোনা করছে।



DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ
করোনা ভাইরাস লাইভ আপডেট
আক্রান্ত চিকিৎসাধীন সুস্থ মৃত্যু
৭৫১৬৫৯ ৮৪৭৩২ ৬৬৬৯২৭ ১১২২৮
বিস্তারিত
রাবি উপাচার্যের শেষ দিনের নিয়োগ অবৈধ, তদন্ত কমিটি গঠন বাংলাদেশ ১০ হাজার রেমডেসিভির দিল ভারতকে শনিবার পৃথিবীতে আছড়ে পড়তে পারে চীনের সেই রকেট অবৈধ ট্রলারে মেঘনার ডেঞ্জার জোন পার হচ্ছে কয়েক হাজার যাত্রী হেফাজত নেতা ওসমানী গ্রেফতার সরকারের কাছে ধান বিক্রিতে আগ্রহী বগুড়ার কৃষকরা ‘হেরেও’ প্রতিশ্রুতি ভোলেননি সায়ন্তিকা এবার সৌদি সফরে যাচ্ছেন তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী পাবনায় যৌন উত্তেজক সিরাপ তৈরির কারখানা সীলগালা জাতীয় অধ্যাপক হলেন তিন বিশিষ্ট শিক্ষাবিদ যে কারণে অলিম্পিক মশাল হাতে নিচ্ছেন না সবচেয়ে বয়স্ক ব্যক্তি ক্রীড়াবিদদের ঈদ উপহার দিল আ.লীগ রাবির সদ্য বিদায়ী উপচার্যের দুর্নীতি তদন্তে কমিটি গঠন এতিম শিশুদের ঈদ উপহার দিল বিমানবাহিনী পায়েল-শ্রাবন্তীদের ‘নটী’ বলায় তথাগতকে তলব ‘জার্সিতে ব্রিটিশ নৌ-জাহাজে ভীত নয় ফ্রান্স’ করোনা পরিস্থিতির উন্নতি না হলে অনলাইনে হবে ঢাবির পরীক্ষা হেফাজতের প্রচার সম্পাদক ৫ দিনের রিমান্ডে পুলিশ পাহারায় ক্যাম্পাস ছাড়লেন রাবি উপাচার্য অর্থ আত্মসাতের অভিযোগে কাতারের অর্থমন্ত্রী গ্রেফতার মেয়রের উপস্থিতিতে আড়ংকে লাখ টাকা জরিমানা বরিশালে নিম্ন আয়ের মানুষের জন্য ‘মানবতার বাজার’ চীনের অননুমোদিত টিকা নিয়ে অনুতপ্ত দুতার্তে ভারতের বিকল্প খুঁজছে সরকার, যুক্তরাষ্ট্রকে অনুরোধ আইপিএল নিয়ে বড় চমকের পথে সৌরভের বোর্ড কৃষি কাজে মাঠে গিয়ে নিথর দেহে ফিরল তারা ভারতে আইপিএল আয়োজনের সিদ্ধান্ত ভুল ছিল না: সৌরভ এক মাসে ২০৪ কোটি টাকার পণ্য বিক্রি প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের ‘পঞ্চাশোর্ধ্বদের টিকার আওতায় আনলে মৃতের হার কমবে’ করোনা থেকে পরিত্রাণ পেতে জুমাতুল বিদায় বিশেষ দোয়া চুরির ৫০ হাজার টাকাসহ চোর চক্রের ৫ সদস্য ধরা ‘বিভ্রান্তির রাজনীতি থেকে সবাইকে সচেতন থাকতে হবে’ সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা অনলাইনে ঘর দেখাতে নিয়ে স্কুলছাত্রীকে ধর্ষণ, যুবক-বৃদ্ধ গ্রেফতার ঈদ উপলক্ষে টুপি তৈরিতে ব্যস্ত নওগাঁর নারীরা খাদ্যশস্য ক্রয়ে গতি বাড়ানোর তাগিদ খাদ্যমন্ত্রীর চীনা বিনিয়োগ নিয়ে পশ্চিমাদের সতর্ক করল যুক্তরাষ্ট্র মেয়াদোত্তীর্ণ পণ্য রাখায় ২ প্রতিষ্ঠানকে জরিমানা দেশে করোনায় মৃত্যু আরও কমল, বাড়ল শনাক্ত দেশে ৯০০ টন অক্সিজেন মজুত আছে: স্বাস্থ্যমন্ত্রী দুই শর্তে আটকা খালেদার বিদেশযাত্রা, হবে পর্যালোচনা খাদ্য নিরাপত্তার চ্যালেঞ্জ মোকাবিলা করা সম্ভব: কৃষিমন্ত্রী শিক্ষার্থীর উদ্ভাবিত সফটওয়্যারে কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নির্বাচন সড়ক দুর্ঘটনায় বেঁচে যাওয়ায় নামাজ আদায়, ছবি ভাইরাল করোনায় মনিবের সঙ্গে রাস্তায় বের হয়ে আটক কুকুর! হাসপাতালে অরিজিৎ সিংয়ের মা, প্রয়োজন রক্তের অনলাইনে ব্যবসা: আঁখির মাসে আয় লাখ টাকা দেশে ফিরলেন সাকিব-মুস্তাফিজ আবাহনী ক্লাবে খেলবেন জোভান! রাজধানীতে স্বাস্থ্যবিধি নিশ্চিতে শপিংমলে অভিযান, বিক্রেতাকে জরিমানা ‘ইতিহাস, মহামারির অক্সিজেন বনাম সোহরাওয়ার্দী উদ্যানের বৃক্ষনিধন’ ওয়াল্ট ডিজনি: খবরের কাগজ বিক্রেতা থেকে কালজয়ী অ্যানিমেশনের রূপকার টিকার পেটেন্ট উন্মুক্তের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের সায় সুবর্ণচরে পতিত জমিতে বোরো ধানের বাম্পার ফলন খালেদার আবেদনে উল্লেখ নেই দেশ শেখ হাসিনা বাংলার মানুষের ভাগ্য উন্নয়নের চেষ্টা করেছেন: আইনমন্ত্রী সুন্দরবনে আগুনে পুড়ল ২ কিলোমিটারে বেশি এলাকা বিকেলে দেশে ফিরছেন সাকিব-মোস্তাফিজ সরকার মানবিক, সে দৃষ্টিতেই দেখা হচ্ছে খালেদার আবেদন নেপালে দাবানলের মতো ছড়াচ্ছে করোনার সংক্রমণ, রেকর্ড মৃত্যু সবার শেষে বাড়ি ফিরবেন ধোনি রিজভী ওয়াহিদের সঙ্গে বলিউডের অন্তরা মিত্র করোনার তৃতীয় ঢেউ আরও ভয়াবহ হতে পারে: কাদের তাহিরপুরে গ্রামপুলিশ খুন! প্রেসিডেন্টের বক্তব্যে পোষা কুকুরের বাধা! (ভিডিও) বয়সভিত্তিক ফুটবলের বিকল্প নেই: ফিফা সভাপতি চঞ্চল চৌধুরীর আক্ষেপ সংসদ ভবনে ‘তলোয়ার নিয়ে’ হামলা, গ্রেপ্তার ২ আইসিইউ’র মধ্যে ৬ করোনা রোগীকে তালা মেরে পালালেন ডাক্তাররা (ভিডিও) ইউরোপা লিগের সেমিফাইনালে মুখোমুখি ম্যানইউ-রোমা রাবিতে নিয়োগ নিয়ে ছাত্রলীগের দু’পক্ষে সংঘর্ষ করোনাকালে আফিয়ার লাখপতি হওয়ার গল্প ফ্লাইওভারে গলায় গামছা পেঁচানো প্রবাসীর মরদেহ ঝুঁকি নিয়ে ঈদে বাড়ি না যাওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর ‘নথি চুরির’ অভিযোগ মিথ্যা দাবি করে রাবি ভিসির জামাতার জিডি দিতিপ্রিয়া করোনামুক্ত যুক্তরাষ্ট্র থেকে দ্রুত সময়ে ৪০ লাখ টিকা চেয়েছে বাংলাদেশ খালেদার বিদেশ যাওয়া নিয়ে যা বললেন আইনমন্ত্রী যুক্তরাষ্ট্রের টর্নেডোর আঘাতে ৩ জনের মৃত্যু ৩০ বছর পর ধরা পড়েছিল সেই মানসিকভাবে বিকারগ্রস্ত ঘাতক খালেদা জিয়াকে বিদেশে যেতে দিবে সরকার, আশা ফখরুলের কুষ্টিয়ার হাটে বেড়েছে কলার দাম ৫৪ হাজার বেসরকারি শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি স্থগিত ‘নবসৃষ্ট অবকাঠামো ও জলযান’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী সোনাইমুড়ীতে মাদকসেবনে বাধা দেওয়ায় যুবককে হত্যা আইন মন্ত্রণালয়ে খালেদার আবেদন, যাচাই-বাছাইয়ের পর সিদ্ধান্ত সিরাজগঞ্জে দুধের কাঙ্ক্ষিত মূল্য পাচ্ছেন না খামারিরা ঝড়বৃষ্টি নিয়ে আবহাওয়ার পূর্বাভাস করোনা থেকে মুক্তির ‘সুপার পাওয়ার’ চান সাকিব! নাইজারে সৈন্যদের বন্দুকধারীদের হামলা, নিহত ১৫ রাষ্ট্রপতি দ্বিতীয় ডোজের টিকা নেবেন দুপুরে বিখ্যাত পপ তারকা থেকে যেভাবে হলেন ইসলামি বক্তা বিটিএসকে সরিয়ে বিলিয়ন ক্লাবে ব্ল্যাক পিংক! ফাইজারের এক কোটি ডোজ ভ্যাকসিন কিনছে আয়ারল্যান্ড বিল গেটস-মেলিন্ডার বিচ্ছেদ নিয়ে সেই বিতর্কিত নারীর বিবৃতি সোহরাওয়ার্দী উদ্যানের গাছ কাটায় সমালোচনার ঝড় এক সপ্তাহে বিশ্বে আক্রান্তের প্রায় অর্ধেক এবং মৃত্যুর ২৫% ভারতে! পশ্চিমবঙ্গে লোকাল ট্রেন বন্ধ, খোলা থাকবে যা যা করোনা আক্রান্তদের পাশে ইরফান-ইউসুফ পাঠান ফেসবুককে ট্রাম্পের হুমকি
আরও সংবাদ...
কাবিলার মুক্তির দাবি দর্শকদের, যা বললেন নির্মাতা পরশ মনিকে ফলো করেন মামুনুল হক! অশ্লীল ভিডিওতে ঠাসা ‘শিশুবক্তা’ রফিকুলের ফোন, বিয়েতেও ধোঁয়াশা! সত্য প্রকাশ হওয়ায় চটেছেন নোবেল ঢাকায় লকডাউনের বিরুদ্ধে ব্যবসায়ীদের মিছিল-অবরোধ (ভিডিও) মুনিয়ার মৃত্যু রহস্য নিয়ে যা জানাল ফরেনসিক বিশেষজ্ঞরা মামুনুলকে ‘গাদ্দার’ বলে ক্ষোভ ঝাড়লেন সেই নারীর ছেলে (ভিডিও) মামুনুলের সঙ্গে থাকা সেই নারীর পরিচয় মিলেছে যে কাজ অসম্পূর্ণ রেখে গেলেন কবরী শৌচাগারে ঢুকে পুরুষের নগ্ন ভিডিও করা মিথিলা এখন ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’ সাসপেন্ড হলেন ফেসবুক লাইভে আসা সেই পুলিশ সদস্য এবার তৃতীয় বিয়ের দাবি মামুনুল হকের! শুক্রবার টানা সাড়ে ৭ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় বাংলাদেশের আকাশে রহস্যময় মিথেন গ্যাস! করোনায় দেশের ইতিহাসে একদিনে সর্বোচ্চ মৃত্যু, শনাক্তেও রেকর্ড ‘তুই মেডিকেলে চান্স পাস নাই, তাই তুই পুলিশ’ (ভিডিও) মামুনুলের বিষয়ে হেফাজতের সিদ্ধান্ত জানালেন বাবুনগরী পড়াশোনার খরচ চালাতে দেহ ব্যবসায় ঝুঁকছেন শিক্ষার্থীরা! টানা দু’দিন গ্যাস থাকবে না যেসব এলাকায় মামুনুল কাণ্ড: জান্নাত আরার সাবেক স্বামী শহিদুল আটক আরেফিন শুভর দেওয়া কষ্ট মৃত্যু পর্যন্ত মনে রাখবেন পরিচালক ছেলের বিয়ের দিন মা জানলেন কনে তার হারিয়ে যাওয়া মেয়ে! লকডাউনে দোকান বন্ধ করতে বলায় আনসারকর্মীকে খুন মিনা পাল থেকে কবরী হলেন যেভাবে শারীরিক সম্পর্কে জোর করায় হাত-পা বেঁধে স্বামীকে হত্যা আবারও কঠোর লকডাউনের হুঁশিয়ারি কাদেরের শামীম-সারিকার ‘সীমিত পরিসরে বিয়ে’ সর্বাত্মক লকডাউনের প্রজ্ঞাপন মামুনু‌ল হকের প‌ক্ষে স্ট্যাটাস দেয়ায় বহিষ্কার ছাত্রলীগ নেতা ৩ পুরুষাঙ্গের বিরল শিশুর জন্ম লাখ টাকার ভাড়া ফ্ল্যাটে একাই থাকতেন তরুণী জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ফারুক-কবরী ছাত্রলীগ নেতা রাব্বানীকে নিয়ে জনপ্রিয় অভিনেত্রী ‘জবা’র স্ট্যাটাস ‘অসম্ভবকে’ সম্ভব করল জাপান মেডিকেলে ভর্তির সুযোগ পেলেন যে স্কুলের ২২ শিক্ষার্থী ভারতফেরত ১০ করোনা রোগী পালিয়েছেন, ‘ভারতীয় ধরন’ ছড়ানোর শঙ্কা! এক বছরেই দুই রমজান! এবার কঠোর লকডাউনের ঘোষণা ফেসবুকে দেওয়া ছবিই কাল হলো মুনিয়ার! ‘বুর্জ আল খালিফা’র গায়ে কুমিল্লার মোশাররফের ছবি! (ভিডিও) অভিজাত ফ্ল্যাটে তরুণীর ঝুলন্ত মরদেহ, যাতায়াত ছিল এক শিল্পপতির ‘ব্যাচেলর পয়েন্ট’ নাটকের নতুন খবর দিলেন নির্মাতা করোনায় দেশে মৃত্যুর নতুন রেকর্ড নিয়মিত পর্নোগ্রাফি দেখতেন রফিকুল মাদানী: পুলিশ মামুনুল হককে কি গ্রেফতার করা হয়েছে? ‘হুজুর, দয়া করে আপনার লাইভ লাইভ খেলা বন্ধ করেন’ মামুনুল কাণ্ড: ‘রোমান্টিক প্রেমের’ চার অডিও ফাঁস শিল্পী মমতাজের সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি ‘ভুয়া’! কেজিপ্রতি ১০০ টাকা কমেছে মুরগির দাম, ডিম ডজনে ১০ ‘শিশু বক্তা’ রফিকুলকে নিয়ে চাঞ্চল্যকর তথ্য দিল র‍্যাব
আরও সংবাদ...

মেনে চলি

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  EnglishLive TV DMCA.com Protection Status
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
উপরে