সম্পূর্ণ নিউজ সময়
বাণিজ্য সময়
২ টা ৫২ মিঃ, ১১ ফেব্রুয়ারি, ২০২০

বই কিনতে মিলছে সুদমুক্ত ঋণ

এবার অমর একুশে গ্রন্থমেলায় বই কেনার জন্য পাওয়া যাচ্ছে স্বল্প মেয়াদি ঋণ। এতদিন শিল্পকারখানা, ছোট বড় উদ্যোগ, ঘর-বাড়ি নির্মাণ, ফ্ল্যাট ক্রয় করতে ঋণ পাওয়া যেত। তবে এ প্রথম কোনো প্রতিষ্ঠান ঋণ দিয়ে বই কেনার সুযোগ করে দিচ্ছেন বইপ্রেমীদের। যদিও এটা পরিশোধ যোগ্য।
বাণিজ্য সময় ডেস্ক

আইপিডিসি ফাইন্যান্সের বই কেনার ঋণ প্রডাক্ট ‘সুবোধ’। বাস্তবে রূপ দিয়ে যাত্রা শুরু করল তারা। সোমবার (১০ ফেব্রুয়ারি) অমর একুশে বইমেলায় ‘নতুন বই-এর ঘ্রাণে সুবোধ জাগুক প্রাণে’ স্লোগানে নতুন প্রাডাক্টটি চালুর ঘোষণা দেন আইপিডিসি ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক মমিনুল ইসলাম।

এটি প্রথমবারের মতো দেশে বই কেনার জন্য সুদমুক্ত ঋণ। ১৮ বছর বা তার বেশি বয়সের সব নাগরিক (ছাত্রছাত্রী, চাকরিজীবী, ব্যবসায়ী, পেশাজীবী) এ ঋণ নিতে পারছেন।

ঋণ গ্রহণের জন্য জাতীয় পরিচয়পত্র এবং স্টুডেন্টদের জন্য স্টুডেন্ট আইডি আর বাকিদের জন্য অফিসিয়াল আইডি/ভিজিটিং কার্ড লাগবে।

এ ঋণগ্রহিতারা পুরো বই মেলা জুড়ে বই কিনতে পারবেন। তারপর পরের মাস থেকে তিন কিস্তিতে টাকা শোধ করতে হবে। বই কেনার প্রথম ঋণ গ্রহণ করেন কণ্ঠশিল্পী পার্থ বড়ুয়া।

বইমেলার শেষদিন পর্যন্ত মেলায় আইপিডিসি ফাইন্যান্সের স্টল থেকে আবেদনপত্র সংগ্রহ ও পূরণ করে ঋণ গ্রহণ করা যাবে। একজন সর্বোচ্চ তিন হাজার টাকা পর্যন্ত ঋণ নিতে পারবেন। পরিশোধ করা যাবে পরবর্তী তিন মাসে।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়