সম্পূর্ণ নিউজ সময়
স্বাস্থ্য
৬ টা ৪৯ মিঃ, ৭ ফেব্রুয়ারি, ২০২০

মাস্ক ছাড়া ১৫ সেকেন্ড বাজারে, এখন তিনি হাসপাতালে

মাস্ক ছাড়া মাত্র ১৫ সেকেন্ডের জন্য চীনের একটি বাজারে গিয়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৬ বছর বয়সী এক ব্যক্তি। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন।
Somoy News
স্বাস্থ্য সময় ডেস্ক

চীনের একটি সংবাদমাধ্যম জানিয়েছে, জিয়াং বেই জেলার এক ব্যক্তি ২৩ জানুয়ারি স্থানীয় একটি বাজারে। ওই সময়ে মাস্ক পরিহিত ছিলেন না তিনি। সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে কর্তৃপক্ষ জানাচ্ছে, বাজারে তিনি একটি সবজির দোকানে দাঁড়িয়েছিলেন। সেখানে ৬১ বছর বয়সী এক নারী তার পাশে এসে দাঁড়ান।

তারা দু’জন পাশাপাশি ১৫ সেকেন্ডের জন্য দাঁড়ালেও কেউ কারও সংস্পর্শে আসেননি। এরপর কিছু না কিনেই বাড়ি ফিরে যান ওই ব্যক্তি। ওই ঘটনার পরপরই ওই নারীর শরীরে করোনার উপস্থিতি ধরা পড়ে। এর কয়েকদিন পরই ওই ব্যক্তির শরীরেও করোনা ভাইরাসের উপস্থিতি পান চিকিৎসকরা।

ওই নারী হাসপাতালে ভর্তি হওয়ার আগে একটি অনুষ্ঠানে গিয়ে ১৯ জনের কাছাকাছি এসেছিলেন। এরপর তাদের প্রত্যেকের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে।

সিসিটিভি ফুটেজ দেখে কর্তৃপক্ষ জানায়, করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার আগের ১৪ দিনের মধ্যে ওইদিনই বাইরে বেরিয়েছিলেন তিনি এবং তখন শুধু ওই নারীই পাশে দাঁড়িয়েছিল।

এ ঘটনায় বোঝা যাচ্ছে করোনা ভাইরাস কতটা দ্রুত সংক্রমিত হতে পারে। এই ভাইরাসমুক্ত থাকতে চিকিৎসকদের পরামর্শ, যে কারও সঙ্গে কমপক্ষে এক মিটার দূরত্ব রাখতে।

© ২০২১ সময় মিডিয়া লিমিটেড
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়