সম্পূর্ণ নিউজ সময়
বাংলার সময়
১২ টা ৩৪ মিঃ, ২৪ জানুয়ারী, ২০২০

বান্দরবানে ৪টি পপি ক্ষেত ধ্বংস, ৬০ কেজি রস উদ্ধার

বান্দরবান পার্বত্য জেলার রুমা উপজেলার দুর্গম এলাকার কেওক্রাডং পাহাড়ের আশেপাশে অভিযান চালিয়ে ৪টি পপি ক্ষেত ধ্বংস করেছে র‌্যাব-৭।
বাংলার সময় ডেস্ক

র‌্যাব জানায়, শুক্রবার (২৪ জানুয়ারি) সকাল ৭টা থেকে বেলা ১২টা পর্যন্ত জেলার রুমা উপজেলার কেওক্রাডং পাহাড় এলাকায় এই বিশেষ অভিযান চালানো হয়। অভিযানে পপি ক্ষেত ধ্বংস করলেও এসময় কাউকে আটক করতে পারেনি তারা।

র‌্যাব-৭ এর কর্মকর্তা মশিউর বলেন, রুমা উপজেলা সদর থেকে প্রায় ২০ কিলোমিটার দূরে কেওক্রাডং পাহাড়ের আশপাশে গভীর জঙ্গলে ৪টি পপি বাগানে চাষ হচ্ছিল। প্রায় ৭ একর জমির এই চারটি পপি ক্ষেতের খোঁজ পান তারা। বিদেশে পাচারের জন্য অবৈধভাবে এর চাষ হয়।

র‌্যাব কর্মকর্তা আরো বলেন, চারটি ক্ষেত থেকে প্রায় ৬০ কেজি পপির রস উদ্ধার করেন তারা। পরে ক্ষেত ও রস ধ্বংস করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বান্দরবানের রুমা, থানচি ও আলীকদম উপজেলার বিভিন্ন দুর্গম এলাকায় সীমান্ত অরক্ষিত থাকার কারণে মিয়ানমারের বিভিন্ন বিদ্রোহী গোষ্ঠী পপি চাষ করে থাকে। আর পপি থেকে মাদক তৈরি করে বিভিন্ন দেশে পাচার করে থাকে। বিগত বছরগুলোতে যৌথ অভিযানে পপি বাগান ধ্বংস করে আসছে যৌথ বাহিনী।

এই ব্যাপারের রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কাশেম চৌধুরী বলেন, র‌্যাব থেকে বিষয়টি আমাদের জানানো হয়নি, তবে তারা এই বিষয়ে মামলা করলে রুমা থানায় করবে।

প্রসঙ্গত, সর্বশেষ গত বছরের ৬ মার্চ সেনাসদস্যরা বান্দরবানের আলীকদম উপজেলার কুরুকপাতা ইউনিয়নের লারনিং পাড়ায় ৩৫ শতক জমির উপর করা পপি বাগান ধ্বংস করে।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়