সম্পূর্ণ নিউজ সময়
বাণিজ্য সময়
৪ টা ১৩ মিঃ, ২০ জানুয়ারী, ২০২০

অফারের ছড়াছড়ি বাণিজ্য মেলায়

বিক্রি বাড়াতে বাণিজ্য মেলায় চলছে অফারের ছড়াছড়ি। বিশাল মূল্য ছাড়, বিদেশ ভ্রমণ, নগদ ক্যাশ ব্যাকসহ পণ্য ক্রয়ে দেয়া হচ্ছে লোভনীয় অফার। ক্রেতাদের অভিযোগ, পণ্য ব্র্যান্ডিংয়ে বড় প্রতিষ্ঠানগুলো এমন ছাড় দিলেও নন ব্র্যান্ডের দোকানগুলো অফারের আড়ালে প্রতারণা করছে। মূল্য ছাড়ের ঘোষণা দিয়ে অনেক ক্ষেত্রে বাজার দরের চেয়েও বেশি দাম নিচ্ছে খুচরা দোকানগুলো।
ওয়েব ডেস্ক

বাণিজ্য মেলায় ঢুকলেই প্রায় প্রতিটি স্টলেই চোখে পড়বে মূল্য ছাড়, উপহার ও লোভনীয় অফার দেয়া নানা চটকদার বিজ্ঞাপন ও ব্যানার। নিজেদের পণ্য ব্র্যান্ডিংয়ে বাণিজ্য মেলাকে একটি বড় প্ল্যাটফর্ম মনে করে দেশীয় বিভিন্ন ব্র্যান্ড। তাই বাজার ধরতে অনেক প্রতিষ্ঠান মেলায় নিয়ে আসে নতুন পণ্য। ক্রেতা আকর্ষণে দেয়া হয় মূল্যছাড়সহ নানা অফার। তবে অফারে ছড়াছড়ি থাকলেও বিক্রি হচ্ছে না আগের মতো।

ওয়ালটন প্যাভিলিয়নের ম্যানেজার শফিকুল আলম বলেন, সেলসের জন্য আমরা প্রত্যেকটা প্রোডাক্টেই ছাড় দিয়ে থাকি। টেলিভিশনে ১০ থেকে ১২ শতাংশ ছাড় এবং ফ্রিজে সর্বনিম্ন ৫০০ টাকা থেকে সর্বোচ্চ ২০০ শতাংশ পর্যন্ত ছাড়।

ক্রেতাদের অভিযোগ, একটি কিনলে দশটি ফ্রি এমন অফারের আড়ালে অনেক প্রতিষ্ঠান নিম্নমানের পণ্য গছিয়ে দিচ্ছে।

কিছু স্টলে নির্দিষ্ট দামে সব পণ্য বিক্রির ঘোষণা দিয়ে বাজারদরের চেয়ে বেশি দামে বিক্রি করছে বলেও জানান ক্রেতারা। এ ধরনের প্রতারণার কারণে ক্ষতিগ্রস্ত হচ্ছে মেলায় আসা ব্র্যান্ড্রেড প্রতিষ্ঠান।

আখতার ফার্নিচারের সিনিয়র জোনাল ম্যানেজার দুলাল রায় বলেন, বাইরের ছোট স্টলগুলোতে এমন কিছু ঘটনা ঘটছে। এতে গ্রাহকদের পাশাপাশি আমরাও ক্ষতিগ্রস্ত হচ্ছি।

ক্রোকারিজ ও প্রসাধন সামগ্রীসহ ১৩টি প্রতিষ্ঠানকে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি ও ক্রেতাদের প্রতারণার অভিযোগে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়