সম্পূর্ণ নিউজ সময়
আন্তর্জাতিক সময়
৪ টা ২২ মিঃ, ১৬ জানুয়ারী, ২০২০

বিধ্বস্ত বিমানের ভিডিও ফুটেজ ধারণকারী গ্রেফতার

ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় ইউক্রেনের যাত্রীবাহী বিমান বোয়িং ৭৩৭-৮০০ (ফ্লাইট- পিএস৭৫২) বিধ্বস্তের পর ভিডিও ফুটেজ ধারণকারীকে গ্রেফতার করেছে ইরানের নিরাপত্তাবাহিনী। 
আন্তর্জাতিক সময় ডেস্ক

আন্তর্জাতিক সংবাদ মাধ্যম বিবিসি জানিয়েছে, গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে দেশটির জাতীয় নিরাপত্তা বিঘ্নিত হওয়ার অভিযোগ আনা হতে পারে। এদিকে ক্ষেপণাস্ত্র হামলায় বিমান বিধ্বস্তের ঘটনায় বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে বলে দাবি জানিয়েছে ইরান সরকার। 

দেশটির প্রেসিডেন্ট হাসান রুহানি জানিয়েছে 'বিশেষ আদালত' বসিয়ে এই ঘটনার বিচার করা হবে। বিষয়টি নিয়ে রুহানি বলেন,  'এটা কোনো সাধারণ এবং প্রতিদিন আদালতে বিচার হওয়ার মতো ঘটনা নয়। পুরো বিশ্ব এই বিচার প্রক্রিয়া দেখতে পাবে।'

উল্লেখ্য বুধবার (৮ জানুয়ারি) তেহরানে ইউক্রেনের যাত্রীবাহী বিমান বোয়িং ৭৩৭-৮০০ (ফ্লাইট- পিএস৭৫২) বিধ্বস্ত হয়। এতে ১৭৬ আরোহীর সবাই প্রাণ হারান। তাদের মধ্যে ৮৮ ইরানি, ৬৩ কানাডিয়ান, ৯ ইউক্রেনীয়, ৪ আফগান, ৪ ব্রিটিশ ও ৩ জার্মান নাগরিক ছিলেন। এ ঘটনায় অভিযোগের আঙুল ইরানের দিকে উঠলেও তারা তা অস্বীকার করে আসছিল । অবশেষে ঘটনার তিন দিন পর শনিবার কর্তৃপক্ষ স্বীকার করে, ‘অনিচ্ছাকৃত’ ভুলে ইরানি ক্ষেপণাস্ত্রের আঘাতে ভূপাতিত হয়েছে ইউক্রেনের বিমান।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়