সম্পূর্ণ নিউজ সময়
বাংলার সময়
৯ টা ১ মিঃ, ৭ জানুয়ারী, ২০২০

মায়ের মৃতদেহের পাশে ‘কাঁদা’ সেই হাতিশাবক ফিরে গেছে গহীন অরণ্যে

অবশেষে গহীন অরণ্যে ফিরে গেলো মায়ের মৃতদেহের পাশে দাঁড়িয়ে 'কাঁদা' সেই হাতিশাবকটি। স্থানীয়রা জানিয়েছেন, বন্য হাতির দলের সঙ্গে সে গহীন বনে ফিরে গেছে।
কক্সবাজার প্রতিনিধি

এর আগে ক্সবাজারের ঈদগাঁও ৯ নম্বর ওয়ার্ডের কাইস্যার ঘোনা এলাকায় পড়ে ছিল মা হাতির মৃতদেহ। মায়ের পাশে দেড় বছর বয়সী হাতিশাবকটি পাহারা দিচ্ছিল আর চোখের পানি ফেলছিল। সেই দৃশ্য স্থানীয়দের ব্যথিত করে। বিষয়টি পরে সামাজিক মাধ্যমে ভাইরাল হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, হাতিশাবকটি মাকে ছোট্ট শুঁড় দিয়ে তুলতে বারবার চেষ্টা করে। পরে ব্যর্থ হয়ে গহীন অরণ্যে চলে যায়।

স্থানীয়রা জানান, মাটিতে নিথর পড়ে থাকা মাকে তুলতে বারবার চেষ্টা করে শাবকটি। এরপর কোনো সাড়া শব্দ না পেয়ে মায়ের পাশে শাবকটিও শুয়ে পড়ে। আবার শুঁড় দিয়ে স্পর্শ করে মাকে। এসময় তার চোখ দিয়ে পানি গড়িয়ে পড়ছিল। ছোট্ট হাতি শাবকের এই করুণ দৃশ্য উপস্থিত সবাইকে ব্যথিত করে তোলে।

কক্সবাজারের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও-উত্তর) মো. তৌহিদুল ইসলাম জানান, হাতি শাবককে বাঁশপাতা ও অন্য খাবার দিলে শাবকটি সেগুলো খায়। সেটিকে বনেই ফেরিয়ে দেয়ার চেষ্টা চলে। রাতে লোকজন চলে আসার পর হাতি শাবকটিও বনে চলে যায়। তবে সেখানে বনকর্মী ও স্থানীয়দের নজর রাখতে বলা হয়েছিল।

উল্লেখ্য, শনিবার (০৪ জানুয়ারি) বিকেলে ঈদগাঁওর ফুলছড়ি রেঞ্জের রাজঘাট বিটের জঙ্গল খুটাখালী মৌজার কাইস্যার ঘোনা নামক এলাকায় মৃত মা হাতির সন্ধান পায় বন বিভাগ।

পরে প্রাণিসম্পদ অধিদফতরের চিকিৎসকসহ প্রতিনিধিরা ঘটনাস্থলে যান। ময়নাতদন্তের জন্য হাতির শরীরের ফুসফুস, হৃদপিণ্ডসহ নানা অংশ নেয়া হয়। সেগুলো পরীক্ষা নিরীক্ষা করে দেখা গেছে ফুসফুসে পানি জমেই তার মৃত্যু হয়েছে।

শনিবার শেষ রাতে অন্য হাতির পালের সঙ্গে শাবকটিও মৃত হাতি পুঁতে ফেলার স্থানে এসে ঘুরে গেছে।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়