সম্পূর্ণ নিউজ সময়
বাংলার সময়
১৪ টা ৩৯ মিঃ, ৮ ডিসেম্বর, ২০১৯

স্কুলে পরীক্ষা বন্ধ রেখে আ.লীগের সম্মেলনে গেলেন শিক্ষকরা!

নাটোরের নলডাঙ্গায় উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে যেতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকদের বাধ্য করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। আওয়ামী লীগের এই সম্মেলনকে ঘিরে নেতৃত্বের প্রতিদ্বন্দ্বিতাকারী নেতৃবৃন্দের নির্দেশ মানতে বাধ্য হয়ে অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন বলে শিক্ষকদের কেউ কেউ স্বীকার করেছেন। দলীয় সূত্রে জানা যায়, প্রায় ৭ বছর পর রোববার (০৮ ডিসেম্বর) নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আয়োজন করা হয়। এবার নতুন ও পুরাতনদের মধ্যে যারা দলের নেতৃত্বে আসতে চান তারা তাদের পক্ষে জনমত তৈরি করতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের অনুষ্ঠানে যেতে নির্দেশ দিয়েছেন।  স্থানীয় বিভিন্ন সূত্র ও অভিভাবক সূত্রে জানা যায়, উপজেলার বাসুদেবপুর শীষ চন্দ্র বিদ্যানিকেতন (হাই স্কুল), ডাক্তার নাসির উদ্দিন তালুকদার মহাবিদ্যালয় সহ উপজেলার ৩টি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখে শিক্ষকরা অনুষ্ঠানস্থলে হাজির হন। স্থানীয়রা জানান, বাসুদেবপুর শীষ চন্দ্র বিদ্যানিকেতনে রোববার ৬ষ্ঠ, ৭ম ও ৯ ম শ্রেণীর বার্ষিক পরীক্ষা ছিল। এই স্কুলের পরিচালনা পরিষদের সভাপতি তৌহিদুর রহমান লিটন দলের সাধারণ সম্পাদক পদের একজন প্রার্থী। 
ওয়েব ডেস্ক

বাসুদেবপুর শীষ চন্দ্র বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক ইয়াসিন আলী জানান, বার্র্ষিক পরীক্ষা স্থগিত করা হয়েছে। তবে স্কুল খোলা রয়েছে বলে তিনি দাবি করেন।

ডাক্তার নাসির উদ্দিন তালুকদার মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মোহম্মদ আলী বলেন, তিনি সহ ২/১ জন শিক্ষক অনুষ্ঠানে গিয়েছেন। তবে যথা নিয়মে ক্লাস হয়েছে বলে দাবি করেন। 

নলডাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা সহ পরীক্ষা স্থগিত করার বিষয়টি নিশ্চিত করে বলেন, এই দু’টি শিক্ষা প্রতিষ্ঠান ছাড়াও উপজেলার স্বরকুতিয়া হাই স্কুলও বন্ধ রাখা হয়।
 
উপজেলা নির্বাহী অফিসার সাকিব আল বলেন, তার জানা মতে উপজেলার কোনো শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ছিল না। শিক্ষার্থীদের যেন সমস্যা না হয় সে জন্য কোনো শিক্ষা প্রতিষ্ঠানের মাঠে সম্মেলনের অনুমতি দেয়া হয়নি। উপজেলা অফিসের সামনের খোলা মাঠে সম্মেলনের আয়োজন করা হয়েছে। যদি কোনো শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকে বিষয়টি খতিয়ে দেখে হবে।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়