মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
সময় সংবাদ
আপডেট
০৩-১২-২০১৯, ০৩:৩০

ইউছি টিডব্লিউএস সিক্সিটি’র খুঁটিনাটি

ইউছি টিডব্লিউএস সিক্সিটি’র খুঁটিনাটি
ওয়্যাললেস এয়ারফোনপ্রেমীদের জন্য কিছুদিন আগে চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান ইউছি বাজারে এনেছে তাদের টিডব্লিউএস সিক্সটি মডেলের পণ্যটি। দেশের বাজারে ২ হাজার ৭৯০ টাকায় বিক্রি হচ্ছে এই এয়ারফোনটি। এরইমধ্যে এয়ারফোনপ্রেমীদের মধ্যে সাড়াও ফেলেছে পণ্যটি। চলুন জেনে এটির খুঁটিনাটি জেনে নেয়া যাক।

কী আছে:
ব্লুটুথ ফাইভ পয়েন্ট জিরো
আইপিএক্সফাইভ ওয়াটার প্রুফ
একবার ফুল চার্জে সাড়ে তিন ঘণ্টার সার্ভিস
চার্জিং কেস ফুল চার্জ হলে চারবার এয়ারপিচ চার্জ দেয়ার সুবিধা
ইউএসবি-টাইপ সি ক্যাবল এবং তিনটি ভিন্ন আকারের তিনটি টিপস



ডিজাইন, চার্জিং এবং কমফোর্ট

ইউছি’র টিডব্লিউএস সিক্সটি মডেলের এয়ারফোনের প্যাকেটটি দেখলেই মনে হয় এটি হয়তো খুব দামী কোনো এয়ারফোনের বক্স। এটির প্যাকেটটি বিওপ্লে এইট ওয়্যারলেস এয়ারফোনের প্যাকেটের আকারের। শুধু প্যাকেটেই নয়, এটির চার্জিং কেসও বিওপ্লে এইট’র মতো চামড়াসদৃশ বস্তুতে মোড়ানো।

চার্জিং কেসের সঙ্গে থাকা ফিতা ব্যবহার করে সহজেই বেল্ট কিংবা ব্যাকপ্যাকের সঙ্গে বেঁধে রাখা সম্ভব। পেছনে রয়েছে মাইক্রো-ইউএসবি চার্জিং পোর্ট, চারটি এলইডি লাইট। এগুলো ব্যটারির চার্জের অবস্থা জানান দেয়। এয়ারপিসগুলো প্রায় চারবার ফুল চার্জ করা সম্ভব এবং প্রতিবার চার্জে টানা সাড়ে তিনঘণ্টা ব্যবহার করা সম্ভব।

টিডব্লিউএস সিক্সটি’র এয়ারপিচগলো ডিম্বাকৃতির। নীচের দিকে কিছুটা প্রশস্ত এবং উপরের দিকে ছোট আকৃতির। বাইরে টাচ করেই কমান্ড দেয়া যায়। মধ্যম আকৃতির কানের অধিকারীদের জন্য এটি সবচেয়ে আরামদায়ক।



কানেক্টিভিটি এবং কন্ট্রোল

চার্জিং কেস থেকে বের করলে এটা স্বয়ংক্রিয়ভাবে চলতে থাকে এবং ঢুকিয়ে রাখলে একইভাবে বন্ধ হয়ে যায়। এটির ব্লুটুথ খুবই ভালো কাজ করে। ডিভাইস থেকে ১০ মিটার দূর পর্যন্ত এটি খুবই ভালো সিগন্যাল দেয়।

এয়ারফোনটির টাচ খুবই ভালো কাজ করে। তবে এটি ব্যবহার করে ভলিউম কমানো-বাড়ানো কিংবা ভয়েস অ্যাসিস্ট্যান্ট চালু করা সম্ভব নয়। তবে গান চালু, বন্ধ, পরিবর্তন, এয়ারপিচ বন্ধ এবং চালুর মতো কাজগুলো টাচ করেই করা সম্ভব। তবে কিছুক্ষণ পস করে রাখলে এটি আপনা-আপনিই বন্ধ হয়ে যায়।



কথা বলা এবং মুভি দেখা

অ্যান্ড্রয়েড হ্যান্ডসেটে এই এয়ারফোন ব্যবহার করে ভিডিও দেখতে গিয়ে অডিও এবং ভিডিও’র ছন্দপতনের ঘটনা পাওয়া যায়নি। আইফোন ব্যবহার করে ইউটিউবে ভিডিও দেখতে কিছুটা দেরিতে সাউন্ড পাওয়া গেছে। তবে নেটফ্লিক্সে ভালো সার্ভিস দিয়েছে। তবে ফোনে কথা বলার ক্ষেত্রে ভালো অভিজ্ঞতা পাওয়া গেছে।



সুতরাং মাঝারি ব্যাটারি লাইফ ও ভালো কলিং কোয়ালিটি বিবেচনায় মাঝারি দামের এই হ্যান্ডসেটটি ব্যবহার করে দেখতেই পারেন।



DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ
করোনা ভাইরাস লাইভ আপডেট
আক্রান্ত চিকিৎসাধীন সুস্থ মৃত্যু
২৪৪০২০ ১০৪১৬০ ১৩৯৮৬০ ৩২৩৪
বিস্তারিত
সাতক্ষীরায় রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে রিজেন্ট শাহেদকে গাড়ির শোরুমে সেলসম্যান কুকুর! বসুন্ধরা কিংসে ব্রাজিলের ফুটবলার রবিনহো লেবাননে বিস্ফোরিত হওয়া ‘অ্যামোনিয়াম নাইট্রেট’ কী? দেশের দ্রুততম নেটওয়ার্কের স্বীকৃতি বাংলালিংকের ‘বৈরুতে বিস্ফোরণের ঘটনায় জঙ্গি সংশ্লিষ্টতা উড়িয়ে দেয়া যায় না’ নেত্রকোনায় ট্রলারডুবি, ১৭ জনের মরদেহ উদ্ধার সাগরে লঘুচাপ, মোংলায় সূর্যের দেখা নেই রপ্তানি বাজারে ঘুরে দাঁড়াল বাংলাদেশ বন্যায় সড়কের বেহাল দশা, নৌকাই যেন ভরসা করোনার ভ্যাকসিনের ‘খুব ভালো খবর’ ‘শেখ কামাল বেঁচে থাকলে, দেশের জন্য অনেক কিছুই করতে পারতেন’ নেট দুনিয়া মাতাচ্ছে ‘বড় লোকের বেটি’ টিকটকের গল্প ... লেবানন বিস্ফোরণ: সন্তানকে বাঁচাতে বাবার চেষ্টা (ভিডিও) নৌরুটে ভোগান্তি, সড়কে স্বস্তি শেখ কামালের জন্মদিনে বিসিবির কর্মসূচী বন্ধ হচ্ছে গুগল প্লে মিউজিক গোপালগঞ্জে ভিন্নভাবে শেখ কামালের জন্মদিন পালিত এলোপাথাড়ি গুলি প্রতিপক্ষের, নড়াইলে ব্যাংক কর্মচারী নিহত করোনায় বেড়েছে শনাক্ত, কমেছে মৃত্যু সমুদ্রে ৩ নম্বর সতর্কতা, রাজধানীতে বৃষ্টি অব্যাহত ম্যাচের আগে পাকিস্তান দলকে সাবেকদের শুভকামনা ভিসা কার্ড থেকে বিকাশে টাকা নেয়ার পদ্ধতি বঙ্গবন্ধু শিল্পনগরে চীন প্রবেশের চুক্তি স্বাক্ষর পেঁয়াজের মাধ্যমে ছড়ানো ব্যাকটেরিয়ায় আক্রান্ত ৪২ দেশ, জানুন উপসর্গ শুরু হচ্ছে ইউরোপা লিগের শীর্ষ ষোলোর লড়াই বৈরুতে বিস্ফোরণে ১০০ ছাড়াল মৃত্যু, আহত ৪ হাজারেও বেশি বিস্ফোরণের ভিডিও ধারণ করতে গিয়ে মৃত্যুর মুখে ব্যক্তি (ভিডিও) শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল ব্যাহত, ভোগান্তি মানুষের ‘অনলাইন ব্যবসায়ীদের নিয়মনীতিতে আনতে কাজ করছে সরকার’ একদিন পর নদীতে ভেসে উঠল ভাই-বোনের লাশ নেইমারের সঙ্গী হবেন রোনালদো?