সম্পূর্ণ নিউজ সময়
বাংলার সময়
৮ টা ৪৮ মিঃ, ২১ আগস্ট, ২০১৯

সুন্দরবনে রয়েল বেঙ্গল টাইগারের মরদেহ উদ্ধার

সুন্দরবন থেকে একটি রয়েল বেঙ্গল টাইগারের মরদেহ উদ্ধার করেছে বন বিভাগ। পূর্ব সুন্দরবন বিভাগের শরণখোলা রেঞ্জের চাপড়াখালী এলাকায় বনের মধ্য থেকে বাঘের মরদেহটি উদ্ধার করে বন বিভাগ। উদ্ধার হওয়া মৃতদেহটি বাঘিনির এবং সাত ফুট লম্বা।
ওয়েব ডেস্ক

বাঘের মৃতদেহটি বুধবার (২১ আগস্ট) দুপুরে পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জ কার্যালয়ে আনা হয়েছে। মৃতদেহের ময়না তদন্তের জন্য কাজ শুরু করেছে প্রাণিসম্পদ বিভাগ। এর আগে মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে সুন্দরবন থেকে মৃতদেহটি উদ্ধার হলেও বুধবার দুপুরে বিষয়টি গণমাধ্যমকর্মীদের অবহিত করা হয়।

সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মাহমুদুল হাসান বলেন, চাপড়াখালী এলাকায় টহলের সময় বনরক্ষীরা বাঘের মৃতদেহটি দেখতে পায়। পরে উদ্ধার করে শরণখোলা রেঞ্জ কার্যালয়ে নিয়ে আসে। আমরা শরণখোলা ও মোরেলগঞ্জ উপজেলার দুইজন প্রাণিসম্পদ কর্মকর্তার সমন্বয়ে বাঘটির ময়নাতদন্তের কাজ শুরু করেছি। এছাড়া বাঘটির কিছু অঙ্গ প্রতঙ্গ সংগ্রহ করে বন বিভাগের ফরেনসিক ল্যাবে পাঠানোর প্রক্রিয়া চলছে। যাতে মৃত্যুর সঠিক কারণ জানা যায়।

তিনি আরও বলেন, মৃত বাঘটির চামড়া আমরা সংরক্ষণ করব। দেহটি শরণখোলা রেঞ্জ কার্যালয়ের অভ্যন্তরে মাটি চাপা দেওয়া হবে।

সেভ দ্যা সুন্দরবন ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. ফরিদুল ইসলাম বলেন, সুন্দরবনের বিভিন্ন খালে বিষ প্রয়োগ করে মাছ ধরা বন্ধ করতে হবে। বিষক্রিয়ার ফলে নদী ও খালের পানি বিষযুক্ত থাকে। যার ফলে শুধু মাছ নয় অন্যান্য প্রাণিও ক্ষতিগ্রস্ত হচ্ছে। বাঘটি এর প্রভাবেও মারা যেতে পারে। তবে বাঘটির মারা যাওয়ার সঠিক কারণ উদঘাটন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ জানাই।

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়