সম্পূর্ণ নিউজ সময়
মহানগর সময়
০ টা ২৬ মিঃ, ১৪ মে, ২০১৯

বগুড়া-৬ উপনির্বাচন: উৎসাহ আওয়ামী লীগে, নির্বিকার বিএনপি

Somoy News
মাজেদুর রহমান

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ না নেয়ায় শূন্য হয়েছে বগুড়া -৬ আসন। এ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে ২৪ জুন। নির্বাচনকে ঘিরে আওয়ামী লীগের মধ্যে উৎসাহ লক্ষ্য করা গেলেও বিএনপি অনেকটাই নির্বিকার, তাকিয়ে আছে কেন্দ্রীয় সিদ্ধান্তের।

এবার বিএনপি যদি অংশ নেয় তবে জিয়া পরিবার অথবা স্থানীয় বিএনপি নেতাদের অগ্রাধিকার দেয়ার আহ্বান স্থানীয় নেতাদের। আর নির্বাচিত প্রার্থীর শপথ না নেয়াটা এক ধরনের প্রতারণা হিসেবে দেখছেন ভোটাররা।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের প্রার্থী নূরুল ইসলাম ওমরকে হারিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিজয়ী হন। নির্বাচনের পর ঐক্যফ্রন্ট শপথ না নেয়ার কথা বললেও মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়া নির্ধারিত সময়ে বাকি ৭ জন শপথ নেন। তবে ভোটাররা শপথ না নেয়াটাকে এক ধরনের প্রতারণা হিসেবে দেখছেন।

বর্তমানে বিএনপি সংসদে যোগ দেয়ায় নেতাকর্মীরা আশা করছেন উপ-নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে। নেতাকর্মীরা চান এই আসনটি জিয়া পরিবার অথবা স্থানীয় কোনো নেতা প্রতিনিধিত্ব করুক।

বগুড়া জেলা বিএনপি’র সাবেক যুগ্ম সম্পাদক তাহাউদ্দিন নাহিন বলেন, বগুড়ার ৯০ শতাংশ মানুষ বিএনপিকে সমর্থন করেন। এখানে সবসময় বিএনপি’র সংসদ সদস্য থাকা উচিত এবং জিয়া পরিবার থেকেই থাকা উচিত।

বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সদস্য আলী আসগর তালুকদার হেনা বলেন, বিএনপি’র নেতাকর্মীরা চাচ্ছেন জিয়াউর রহমানের পরিবার থেকে এখানে কেউ প্রতিনিধিত্ব করুক।

বগুড়া জেলা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন বলেন, এই নির্বাচনে আমরা অংশগ্রহণ করব কিনা তা জাতীয় পর্যায়ে দল নেবে।

মহাজোটের নির্বাচিতরা বিরোধীদল হয়েছে। তাই উপ নির্বাচনে এবার আওয়ামী লীগ এই আসন থেকে প্রার্থী দিবে।

বগুড়া জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সুলতান মাহমুদ খান রনি বলেন, বর্তমান সরকার যে পরিমাণ উন্নয়ন করেছে সেই উন্নয়নের কারণেই মানুষ আওয়ামী লীগকে নির্বাচিত করবে বলে আশা করি।

বগুড়া সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সুফিয়ান সফিক বলেন, আওয়ামী লীগসহ মহাজোটের সকল দল এক সঙ্গে মিলে মহাজোট প্রার্থীর জয় নিশ্চিত করব।

মির্জা ফখরুল শপথ না নেয়ায় আসনটি শূন্য ঘোষণা করা হয় ৩০ এপ্রিল। আর ৮ মে তফসিল ঘোষণা হয় এ আসনে। ভোট হবে ২৪ জুন। এ আসনে ভোটার ৩ লাখ ৯২ হাজার ৮শ ৪৭ জন।

© ২০২১ সময় মিডিয়া লিমিটেড
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়