মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
সাব্বির সামি
আপডেট
০৬-০৩-২০১৯, ১৭:১২

ময়ূরপঙ্খী বিমান ছিনতাই, নাকি এক রহস্যের বৃত্ত! (ভিডিও)

ময়ূরপঙ্খী বিমান ছিনতাই, নাকি এক রহস্যের বৃত্ত! (ভিডিও)
সাব্বির সামি মুহিত সকলকে স্বাগত জানাচ্ছি সময়ের অসঙ্গতি অনুষ্ঠানে। বিভিন্ন ধরণের অসঙ্গতিকে তুলে ধরাই আমাদের লক্ষ্য। কাউকে হেয় করা, ছোট করা বা ভালো মন্দ বিচার করা মোটেও আমাদের উদ্দেশ্য নয়। আমারা চাই শুধু অসঙ্গতিটি ধরিয়ে দিতে। আমাদের এবারের পর্বের অসঙ্গতির নাম ‘ময়ূরপঙ্খী বিমান ছিনতাই, নাকি এক রহস্যের বৃত্ত!'



অসঙ্গতিগুলো দেখাতে চাই কিন্তু তার আগে আপনাদের আরও একবার স্মরণ করিয়ে দেবো কি  ঘটেছিল ফেব্রুয়ারির ২৪ তারিখ রোববার। চলুন দেখে আসি।

২৪ ফেব্রুয়ারি বিকেল সাড়ে ৫ টা। ১৩৪ যাত্রী ও ১৪ ক্রু নিয়ে বিজি-১৪৭ ফ্লাইটটি  ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবায়ের পথে শাহজালাল থেকে উড়াল দিলো ময়ূরপঙ্খী, উড়াল দিলো শাহ আমানতের উদ্দেশ্যে। কিছুক্ষণ পরেই ঘটে গেলো অবিশ্বাস্য এক ঘটনা। একজন ছিনতাইকারী জিম্মি কর বসলো বিমানটিকে। তারপর ক্রুদের বুদ্ধিমত্তায় শাহ আমানতে জরুরি অবতরণ ময়ূরপঙ্খীর। স্তব্ধ হয়ে যায় চট্টগ্রামের শাহ আমানত। পরে খুব দ্রুত সময়ে সেনাবাহিনীর কমান্ডো অভিযানে অবসান ঘটে ছিনতাই ঘটনার। আর ছিনতাইয়ের চেষ্টাকারী সেই অভিযুক্তও নিহত হন।

কিন্তু এর পর দায়িত্বশীল বিভিন্ন সংস্থা ও ব্যক্তি দিতে থাকেন ভিন্ন ভিন্ন সব তথ্য। ছিনতাইকারীর পরিচয় নিয়ে ছিল বিভ্রান্তি। বিমানটি ছিনতাই হয়েছিলো কিনা সেটি নিয়েও দেখা দেয়া প্রশ্ন। আর এতো নিরাপত্তা বেষ্টনী পেরিয়ে অস্ত্র বা বোমা নিয়ে প্রবেশ সম্ভব কিনা সেটি নিয়েও দেখা দেয় প্রশ্ন। পুলিশের পক্ষ থেকে বলা হয়, ছিনতাইকারীর হাতে থাকা অস্ত্রটি ছিল খেলনা। কেউ বলেন, তার হাতে কোন অস্ত্রই ছিল না। সেখানে পটকা ফোটানো হয়েছিলো জাতীয় তথ্যসহ বিভিন্ন অসঙ্গতি দেখা যায় বিভিন্ন সংস্থা থেকে প্রাপ্ত তথ্যে।

রোববার রাতে নিহত ওই যুবকের পরিচয় নিয়ে একাধিক তথ্য জানানো হয়,যা নিয়ে ধূম্রজাল সৃষ্টি হয়। প্রথমে বলা হয়,তার নাম মাহাদী। পরে বলা হয় মো. মাজিদুল। তবে টিকিটে তার নাম মো. মাজিদুল লেখা ছিল বলে জানানো হয়। কিন্তু সোমবার যে তথ্য এলো, তাতে দেখা যাচ্ছে তার নাম মাহাদী ও মাজিদুল কোনটিই নয়, তার নাম মো. পলাশ আহমেদ।

পলাশ আহমদ র‍্যাবের তালিকাভুক্ত অপরাধী। তাকে ২০১২ সালে তরুণী অপহরণের অভিযোগ এবং ৮ লাখ টাকা মুক্তিপণ আদায়ের অভিযোগে গ্রেফতার করা হয়েছিল।তখন তার বয়স ছিল মাত্র ১৮ বছর। এসব চাঞ্চল্যকর তথ্য জানিয়েছিলেন র‍্যাবের লিগ্যাল ও মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান।

অপরদিকে, সম্পূর্ণ বিপরীত তথ্য দিয়ে নারায়ণগঞ্জ পুলিশ জানায়, পলাশকে অপরাধী বা সন্ত্রাসী বলার মতো কোন রেকর্ড তাদের কাছে নেই। তবে সে বাড়িতে কম আসতো এবং ভবঘুরে টাইপের মানুষ ছিল।

বিমান মন্ত্রণালয়ের তথ্য মতে, পলাশের হাতে অস্ত্র থাকলে স্ক্যানিং মেশিনে শব্দ হতো। কিন্তু তা হয়নি। অন্য যাত্রীদের মতো পলাশকেও অভ্যন্তরীণ টার্মিনালের স্ক্যানিং মেশিনে পরীক্ষা করে বিমানে উঠানো হয়েছিল।
তবে প্রত্যক্ষদর্শী অনেকের মতে, বিমান ছিনতাই চেষ্টাকারীর হাতে থাকা পিস্তল দিয়ে গুলি করা হয়েছে। তাতে শব্দও হয়েছে। যদিও সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ বলেছে, খেলনা পিস্তলেও শব্দ হয়। আর গুলি হলে এয়ারক্রাফটে চিহ্ন থাকার কথা। কিন্তু সেটি পাওয়া যায়নি।

বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজ ছিনতাইচেষ্টার লোমহর্ষক ও শ্বাসরুদ্ধকর বর্ণনা অবস্থার বর্ণনা করেছেন ফ্লাইটে থাকা প্রত্যক্ষদর্শী এক কেবিন ক্রু। এ যেন গা শিউরে ওঠা কোন এক হলিউড মুভির কাহিনী। নাম প্রকাশ না করার শর্তে তিনি বলেন, ঢাকা থেকে ফ্লাইটটি টেক অফের ঠিক ১০ মিনিটের মাথায় ১৫ হাজার ফুট উপরে ওঠে যায়।

বিজনেস ক্লাসে বসা ৯ যাত্রী। আন্তর্জাতিক যাত্রী ছিলেন ৫৮ জন। অভ্যন্তরীণ যাত্রী ছিলেন ৭৫ জন। ৫ জন বিদেশি যাত্রীও ছিলেন। ফ্লাইটের ককপিটে ছিলেন ক্যাপ্টেন শফিউল ও ফার্স্ট অফিসার মুনতাসির। কেবিন ক্রু ছিলেন- নিম্মি. হুসনে আরা, সাগর, সাকুর ও বিথী।

আলোচিত যাত্রী পলাশ আহমেদ ওরফে মাহদী নামে বসা ছিল ইকনোমি ক্লাসের ১৭-এ নং আসনে। একজন কেবিন ক্রু দেখতে পান হঠাৎ মাহাদী নিজের আসন ছেড়ে বিজনেস ক্লাসের একটি সিটে বসে নিজের সঙ্গে থাকা হ্যান্ডব্যাগে পিস্তল ও বোমা আছে বলে চিৎকার করতে থাকেন। এ সময় তিনি ককপিটের দরজা খুলে পাইলটের সঙ্গে কথা বলার বায়না ধরেন।

যদি কথা বলতে না দেয়া হয় তাহলে ফ্লাইট বোমা মেরে উড়িয়ে দেয়ার হুমকি দেন। এ পর্যায়ে কেবিন ক্রুদের একজন তার আড়ালে গিয়ে ককপিটে থাকা পাইলটকে জরুরি কোডে সংকেত পাঠান। এ সময় পাইলট তাকে অত্যন্ত সুকৌশলে ঠাণ্ডা মাথায় মাহদীর কথার সঙ্গে তাল মিলিয়ে কথা বলার পরামর্শ দেন।

কেবিন ক্রুরা সেভাবেই হ্যান্ডেল করছিলেন তাকে। এর মধ্যে মাহদী একবার ককপিটের দরজার কাছে গিয়ে পটকা জাতীয় কিছু ফোটান। তাতে বিকট শব্দ হলে যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। এ সময় কেবিন ক্রুরা তাকে ঘিরে তার সমস্যা জানার চেষ্টা করেন। একপর্যায়ে তাকে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলার ব্যবস্থা করে দেয়া হবে বলে আশ্বস্ত করা হয়।

এ ঘটনায় নিহত পশালের জীবন নিয়েও পাওয়া যাচ্ছে নান তথ্য। মাহাদী বাংলাদেশি অভিনেত্রী সিমলার স্বামী বলেও জানা যায়। মাস ৪ আগে তাদের মধ্যে ডিভোর্স হয়েছে বলে স্বীকারও করেছেন নায়িকা সিমলা। আর এতেই ক্ষুব্ধ হয়ে বিমান ছিনতাইয়ের ঘটনা ঘটিয়েছে পলাশ এমনটিই এখন পর্যন্ত ধারণা করা হচ্ছে।

তবে একটি ফেসবুক প্রোফাইলকে পলাশের প্রোফাইল হিসেবে ধরে বেরিয়ে আসে আরও বিভিন্ন তথ্য, মাহাদী নামের এ ফেসবুক প্রোফাইল দেখে জানা যায়, ২০১৮ সালের এপ্রিলে মাসে থেকে পলাশ প্রেমের সম্পর্কে জড়ান ঢাকাই ছবির নায়িকা পলাশের চেয়ে বয়সে প্রায় ১৫-২০ বছরের বড় শিমলার সঙ্গে। ফেসবুকে তাদের দুজনের ঘনিষ্ঠ অসংখ্য ছবিও দেখা যায়।

তবে, ২০১৮ সালের শেষ দিকে তার কিছু ফেসবুকে স্ট্যাটাসে তাদের সম্পর্কের অবনতির কিছু লক্ষণ দেখা গেছে। যেখানে কিছু তার আবেগ ঘন লেখা ছিল। ২০১৯ সালে ২৫ জানুয়ারি নিজের ঘনিষ্ঠ কিছু ছবি দিয়ে বিরহের একটি গান ফেসবুকে নিজের ওয়ালে শেয়ার দেয় পলাশ।

সর্বশেষ, সোমবার দুপুর একটার দিকে 'ঘৃণা নিঃশ্বাসে প্রশ্বাসে'স্ট্যাটাস দিয়ে বিমান ছিনতাইয়ের ঘটনা ঘটান।
অভিনেত্রী সিমলাকে বছর খানিক আসে বিয়ে করেছিলেম বলে নিশ্চিত করেন মাহাদী ওরফে পলাশের বাবা পিয়ার জাহান সর্দার নিশ্চিত করেছেন। তিনি বলেন, সিমলাকে বিয়ে করে বাসায় নিয়ে এসেছিল। বয়সে বড় মেয়েকে বিয়ে করায় বাড়ির লোকজন ক্ষুব্ধ ছিল।

জানা গেছে, বর্তমানে সিমলা ভারতে মুম্বাইয়ে রয়েছেন। এ বিষয়ে তিনি মুম্বাই থেকে এক ভিডিও বার্তায় তার নিজের অবস্থানটি ব্যাখ্যা করেছেন।

বাংলাদেশের বিমান ছিনতাইয়ের ঘটনাটি আন্তর্জাতিক অঙ্গনেও বেশ আলোচনার জন্ম দিয়েছে। এ নিয়ে ফলাও কর সংবাদ প্রতারিত হয় বিভিন্ন সংবাদ মাধ্যমে।

সর্বশেষ তথ্য হচ্ছে,এ ঘটনায় একটি মামলা হয়েছে। হচ্ছে বিমান ছিনতাই চেষ্টার ঘটনায় নিহত হওয়া পলাশ আহমদের হাতে কোনো আগ্নেয়াস্ত্র ছিল না। মামলার বিবরণ অনুযায়ী তাঁর হাতে ছিল একটি খেলনা পিস্তল। বিমানের ভেতর আলামত সংগ্রহ করতে যাওয়া সিআইডির ক্রাইম সিন ইউনিটের কর্মকর্তারা বলছেন,ভেতরে দুটি গুলির চিহ্ন পাওয়া গেছে। একটি গুলি ককপিটের দরজা ভেদ করে ইলেকট্রিক প্যানেলে লেগেছে। আরেকটি বিজনেস ক্লাসের পার্টিশন ভেদ করে কেবিনেটে লেগেছে। প্রশ্ন উঠেছে,তাহলে এসব গুলি এলো কী করে?

তদন্তকারী কর্মকর্তা জানিয়েছেন, এ ঘটনায় তিনি পলাশের সাবেক স্ত্রী সামসুন নাহার সিমলা ও পলাশের বাবা–মাকে জিজ্ঞাসাবাদ করবেন।

গত রোববারের বিমান ছিনতাইচেষ্টার ঘটনায় সোমবার রাতে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ চট্টগ্রাম বিমানবন্দরের প্রযুক্তি সহকারী দেবব্রত সরকার বাদী হয়ে পতেঙ্গা থানায় একটি মামলা করেন। মামলায় গুলিতে নিহত পলাশ আহমদের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করা হয়েছে। পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট মামলাটি তদন্ত করছে। তারা মামলার আলামত হিসেবে খেলনা পিস্তল, বোমাসদৃশ বস্তু, বিমান, নিহত পলাশের জামাকাপড়সহ ১৫টি বস্তু জব্দ করে।

কাউন্টার টেররিজম ইউনিট চট্টগ্রামের প্রধান উপ-কমিশনার মোহাম্মদ শহীদুল্লাহ গতকাল দুপুরে তাঁর কার্যালয়ে প্রথম আলোকে বলেন, সেদিন বিমানটির ভেতর কী হয়েছিল তা জানার জন্য ব্ল্যাক বাক্স, সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহের চেষ্টা চলছে। ঘটনার প্রত্যক্ষদর্শী যাত্রীদের বক্তব্য নেওয়া হচ্ছে। কী উদ্দেশ্যে পলাশ ছিনতাইয়ের চেষ্টা করেছিলেন, তা জানার জানার চেষ্টা চলছে।

এসব দেখে শুনে কি মনে হয় আপনাদের। এ ধরণের অনাকাঙ্খিত বিষয় মোকাবেলায় আরও বেশি সতর্ক ও দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে সংশ্লিষ্ট সকলকে। আজ এখানেই বিদায় নিচ্ছি দেখা হবে আগামীতে নতুন কোন পর্বে নতুন কোন অসঙ্গতিকে সঙ্গে করে। ততক্ষণ পর্যন্ত বিবেকের জানালাটি উন্মুক্ত রাখুন, ভালো থাকুন, সুস্থ থাকুন আর সঙ্গে থাকুন সময়ের।



DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ
করোনা ভাইরাস লাইভ আপডেট
আক্রান্ত চিকিৎসাধীন সুস্থ মৃত্যু
১৯০০৫৭ ৮৬৮৩০ ১০৩২২৭ ২৪২৪
বিস্তারিত
মানবদেহে করোনার ভ্যাকসিন পরীক্ষা করবে আরব আমিরাত ইপিএলে মুখোমুখি লিভারপুলের-ম্যানসিটি, সিটিজেনদের প্রতিপক্ষ বোর্নমাউথ টোকিও অলিম্পিকসে থাকছে না চিরচেনা চোখ ধাঁধানো আয়োজন যশোর-৬ আসনে জয়ী আ. লীগের শাহীন চাকলাদার সৈকতে হরেক রকমের বিদেশি মদের বোতল শনিবার থেকে ব্যক্তিগত অনুশীলনে ফিরছেন ক্রিকেটাররা পঞ্চগড়ে আরও ৪ জনের করোনা শনাক্ত কোরআনের অনুবাদ পড়ানো হবে পাকিস্তানের সব বিশ্ববিদ্যালয়ে বর্জ্যে আটকা পড়ে মারা গেল ৪০টির বেশি কচ্ছপ শুল্ক ফাঁকির অভিযোগে এনবিআরে শ্যুটারদের হাজিরা দেয়ার ঘটনায় বিস্মিত যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী তুরস্ক-মিশরের যাঁতাকলে পিষ্ট হওয়ার পথে লিবিয়া কোরবানির জন্য প্রস্তুত ‘কালা পাহাড়’ ৫০ লাখ বছরের পুরানো এই গুহায় মেঘ ভেসে বেড়ায়! করোনা রোগীদের জন্য অক্সিজেন সেবা দিল 'জাগ্রত মানবিকতা' বগুড়া-১ উপনির্বাচনে জয়ী আ’লীগের সাহাদারা মান্নান বালুর চাপে ধসে পড়ল ব্রাহ্মণবাড়িয়ার আন্তর্জাতিক সড়ক 'তিন দেশের পানিতে বাংলাদেশে বন্যা হচ্ছে' মুন্সিগঞ্জে পদ্মায় বালুভর্তি দুই নৌযান ডুবি, উদ্ধার ১০ কুমিল্লায় আরও ৫০ জনের করোনা শনাক্ত ডিএনসিসি'তে বসবে ৬টি পশুর হাট পুরান ঢাকায় বাল্ব কারখানায় আগুন প্রকল্প বাস্তবায়নে অপচয় রোধের নির্দেশ প্রধানমন্ত্রীর শিশুর প্রাণ বাঁচাতে কক্সবাজার ডিসির মানবিক আবেদন স্বামী-সন্তান রেখে পরকীয়া প্রেমিকের সঙ্গে ঘর বাঁধলেন স্কুল শিক্ষিকা মুখোমুখি জিজ্ঞাসাবাদ করা হবে সাবরিনা-আরিফুলকে করোনার ভুয়া সনদে দেশের ভাবমূর্তি নষ্ট হওয়ার শঙ্কা দেখা দিয়েছে: কাদের বাবাকে রাস্তায় ফেলে গেল সন্তান ফরিদপুরে ছাত্রী ধর্ষণের অভিযোগে শিক্ষক হাজতে ভালো রুটি তৈরি হয়নি! তাই অন্তঃসত্ত্বা পুত্রবধূকে পুড়িয়ে মারলেন শাশুড়ি করোনা মুক্ত হলেন মাশরাফি পাবনায় ২ অস্ত্র ব্যবসায়ী আটক এই তিন রুট বাদে বিমানের ফ্লাইট বাতিলের সময় বৃদ্ধি ডিজির অনুরোধে চুক্তির অনুষ্ঠানে উপস্থিত ছিলাম: স্বাস্থ্যমন্ত্রী তেঁতুলিয়ায় শ্বাসরোধে স্ত্রীকে হত্যা, স্বামী পলাতক বালিয়াকান্দিতে সামাজিক দূরত্ব বজায় রেখে বসবে পশুরহাট মানিকছড়িতে সেনাবাহিনীর খাদ্যসামগ্রী বিতরণ ঈদের জামায়াত-কোরবানি নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের বিশেষ নির্দেশনা নারায়ণগঞ্জে ২০০ বছরের রাস্তা বিলুপ্তের প্রতিবাদে মানববন্ধন ২০২৭ সালের মধ্যে হুয়াওয়েমুক্ত হতে চায় যুক্তরাজ্য রিজেন্টের এমডি গ্রেফতার ইট ভাঙছেন মা, শিকলবন্দী শিশু এফডিসিতে বয়কট জায়েদ খান মশা তাড়ান কয়েল বা স্প্রে ছাড়াই সুশান্তের সঙ্গে স্বস্তিকার ভিডিও ভাইরাল (ভিডিও) ছাগলের খোঁয়াড়ে আশ্রয় নিলো রয়েল বেঙ্গল টাইগার ইতালিতে বাংলাদেশিদের আজীবন নিষিদ্ধের দাবি কট্টরপন্থীদের ১৫২ প্রতিষ্ঠানকে জরিমানা ভোক্তা অধিদপ্তরের অমিতাভের পরিবারের জন্য ভক্তদের কাণ্ড সিনেমায় জুটি বাঁধবেন আসাদুজ্জামান নূর-তারানা হালিম! রান্নাঘরে ডিম বিস্ফোরণ, আহত ১ বিশ্ব পরিবেশ সুরক্ষা: ১০ বছর আগেই এসডিজি’র লক্ষ্য অর্জন পাকিস্তানের ব্রিটেনের ভুলে ১৫ বছর ভুগছেন বাংলাদেশি সাইফুল প্রকল্পের কাজে অনিয়মের অভিযোগে উপজেলা প্রকৌশলী বরখাস্ত লারাকে পেছনে ফেললেন হোল্ডার গ্যাংস্টার বিকাশ দুবের রোমাঞ্চকর প্রেম, হার মানায় সিনেমার গল্পকেও ধোনির কাছ থেকে ‘ভালো’ খেলোয়াড় পাননি কোহলি অবৈধ ভ্যাকসিন ও রক্ত রাখার দায়ে ব্যবসায়ীর কারাদণ্ড আয়ারল্যান্ডের করোনাযুদ্ধে বড় অবদান বাংলাদেশি চিকিৎসকদের করোনায় পাগল হচ্ছেন মিমি! শাহজাহান সিরাজের মৃত্যুতে রাষ্ট্রপতি শোক একনেকে ১০ হাজার কোটি টাকার প্রকল্প অনুমোদন যুক্তরাষ্ট্রে করোনা ভয়াবহতার কারণ জানালেন ড. ফাউসি মার্কিন গুপ্তচরকে ফাঁসিতে ঝোলাল ইরান করোনার মধ্যেই বন্যার ধাক্কায় বিপর্যস্ত চীন ভেজাল খাদ্য কারখানা সিলগালা, জরিমানা বহু শিক্ষার্থীর জীবনও নষ্ট করেছেন প্রতারক শাহেদ ‘এবারের বন্যা দীর্ঘস্থায়ী হবে’ মৌলভীবাজারে বর্ষিয়ান সাংবাদিকদের সম্মাননা দিলো ইমজা স্বামী-স্ত্রীর ভয়াবহ কাণ্ডে স্থবির মুম্বাইয়ের রাস্তা!(ভিডিও) কুমিল্লায় বিপুল পরিমাণ ইয়াবাসহ আটক ২ সগিরা হত্যায় মারুফ রেজার জামিন আবেদন নামঞ্জুর এনু-রুপমের ৯১ অ্যাকাউন্টে ২শ’ কোটি টাকা লেনদেন শাহেদকে খুঁজতে হোটেল রিসোর্টে তল্লাসী মেঘনায় মাছ ধরার ট্রলারডুবি, জেলে নিখোঁজ বৃহস্পতিবার থেকে পুরোপুরি লকডাউনে ভারতের বিহার তাহসানের সঙ্গে সাফা কবিরের বিটার লাভ স্টোরি নীলফামারীতে নারী মাদক ব্যবসায়ী কারাগারে করোনা: আমিরাতে ব্যবসায়ীদের মধ্যে ফিরেছে প্রাণচাঞ্চল্য অতিরিক্ত স্মার্টফোন ব্যবহারে বাড়ে যে রোগের ঝুঁকি ভুয়া রিপোর্টের টাকা নিয়ে স্বামীর সঙ্গে দ্বন্দ্বে কপাল পুড়ল সাবরিনার সুশান্ত-ইস্যুতে আলিয়াকে ধর্ষণের হুমকি করোনায় প্রাণ গেল নারী চিকিৎসকের তরল দুধ ৩ মাস ভালো রাখবেন যেভাবে এরশাদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিভিন্ন জায়গায় দোয়া-মাহফিল অনুষ্ঠিত অধিদফতরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই: স্বাস্থ্যমন্ত্রী কোরবানি ঈদেও খুলছে না সিনেমা হল ভারত-চীন উত্তেজনা নিরসনে চতুর্থ দফায় বৈঠকে দুদেশের সেনারা বিশ্বের প্রথম মুসলিম দেশের ‘মঙ্গলযাত্রা’ শুক্রবার মঙ্গলে যাবে আরব আমিরাতের ‘হোপ’ শাহজাহান সিরাজ আর নেই ভারতে করোনা সংক্রমণ ৯ লাখ ছাড়াল করোনা: বিদ্যালয় থেকে বিচ্ছিন্ন ১৬০ কোটি শিশু কাবা ও মসজিদে নববী’র পুনঃনকশা করেছিলেন যিনি ভারতে হাজার কোটি ডলার বিনিয়োগের ঘোষণা গুগলের শাহেদকে ধরতে সাতক্ষীরা সীমান্তে কঠোর নজরদারি, চলছে তল্লাশি হজে এই ৩ স্থানে প্রবেশ করলেই জরিমানা ডা. সাবরিনার স্বামীর হুমকি পেয়েছিলেন এডিজি নাসিমা সুলতানা সুপ্রিম কোর্টের আপিল বিভাগ চলবে ভার্চুয়ালেই দক্ষিণ চীন সাগর নিয়ে আবারও দ্বন্দ্বে চীন-যুক্তরাষ্ট্র যমুনার চেয়ারম্যান বাবুলকে বনানীতে সমাহিত
আরও সংবাদ...
ভারতের খয়রাতি বা ঋণের পরিমাণ কত? বিশ্বে প্রথম করোনার ভ্যাকসিন তৈরি করল চীন এবার দেশেই তৈরি প্রাইভেটকার! ৫ সমুদ্র বন্দরের মালিক হচ্ছে বাংলাদেশ বাংলাদেশে প্রথম করোনার ভ্যাকসিন আবিষ্কারের দাবি, বৃহস্পতিবার সংবাদ সম্মেলন পরীক্ষা ছাড়াই কলেজ-বিশ্ববিদ্যালয়ে পাসের সিদ্ধান্ত! ‘খয়রাতি’ বলায় নিঃশর্ত ক্ষমা চাইল ভারতীয় মিডিয়া ভারতের ইটের জবাব পাথরে দিল বাংলাদেশ চীনের সঙ্গে হেরে বাংলাদেশকে ‘খয়রাতি’ বলে কটাক্ষ ভারতীয় মিডিয়ার আরও ভয়ংকর ভাইরাস, ২ দিনেই ৮ কোটি মানুষের মৃত্যুর শঙ্কা! এক দিনে ৫০ বার ভূমিকম্প! হিরো আলমের আপত্তিকর ভিডিও ফাঁস দেশে পরীক্ষা ছাড়াই স্কুল-কলেজে পাসের ঘোষণা আসতে পারে চীনের করোনা ভ্যাকসিন প্রথমেই পাবে বাংলাদেশ মোহাম্মদ নাসিমকে নিয়ে অমানবিক স্ট্যাটাস, গ্রেফতার হলেন বেরোবি প্রভাষিকা লাদাখে উড়ছে ঝাঁকে ঝাঁকে চীনা ড্রোন চীনা শিবির গুড়িয়ে দিতে ক্ষেপণাস্ত্রসহ ৪৫ হাজার সেনা পাঠাল ভারত কালোজিরাতেই সেরে যাচ্ছে করোনা, মদিনার গবেষকদের বিস্ময়কর দাবি চীনের হামলায় ভারতের ২০ সেনা নিহত ফটোল্যাব ব্যবহারকারীর তথ্য চলে যাচ্ছে মার্কিন গোয়েন্দা সংস্থায়! ঢাকার যেসব এলাকা রেড জোন হিসেবে চিহ্নিত ভারতীয় পণ্য বর্জন করলে বাংলাদেশের কী হবে? মোহাম্মদ নাসিম আর নেই করোনায় আক্রান্ত হলেন মাশরাফী ২৩ ঘন্টায় ৪ বার ভূ কম্পন, যেকোনো মুহূর্তে বড় ভূমিকম্পের শঙ্কা ভারতের বিস্তীর্ণ এলাকা দখলে নিয়েছে চীনা সেনারা রণপ্রস্তুতিতে এগিয়ে আসছে চীন! বিভিন্ন স্থানে রেড জোন ঘোষণা করে লকডাউনের প্রজ্ঞাপন আজই অফিস খোলা ও চলাচলে নতুন প্রজ্ঞাপন জারি বাংলাদেশিদের কাছে ইটের জবাবে পাথর খেয়ে পিছু হটেছে ভারতীয়রা! ঢাকার অনেক মানুষের শরীরে অ্যান্টিবডি চলে এসেছে: ড. বিজন শীল করোনায় বাংলাদেশে নতুন রোগ শনাক্ত মারা গেলেন এন্ড্রু কিশোর সর্বোচ্চ আক্রান্তের দিনে মৃত্যুরও রেকর্ড শাহেদ প্রতারণায় ছাড় দেননি পরিবারকেও, মুখ খুলেছেন স্ত্রী বাংলাদেশে আবিষ্কৃত করোনার ভ্যাকসিনের বিরাট অগ্রগতি, ক্লিনিক্যাল ট্রায়ালের উদ্যোগ ‘পানির নিচে’ ১৩ ঘণ্টা জীবিত থাকার ব্যাখা দিলেন বিশেষজ্ঞ ‘বাবা-মা করোনা এনেছে’ অজুহাতে ইঞ্জিনিয়ার স্বামীকে নির্মম নির্যাতন স্ত্রীর (ভিডিও) নিহত ভারতীয় সেনাদের বীভৎস ছবি প্রকাশ ভারতের ডেপসং দখলে ট্যাঙ্ক নিয়ে এগোচ্ছে চীনা বাহিনী চীন-ভারত সেনাদের মধ্যে আবারও সংঘর্ষ (ভিডিও) বাংলাদেশের পাওনা টাকা আটকে রেখেছেন কিম জং উন ছুঁয়েও দেখলেন না কোন ডাক্তার, বাবার কোলেই শিশুর করুণ মৃত্যু শরীর ঘেঁষে হাঁচি দেয়ায় পিস্তল নিয়ে তেড়ে এলেন এমপির দেহরক্ষী শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দেয়ার উদ্যোগ লকডাউনে রেড জোনে কাজ চলবে যেভাবে সরকারি হিসাবের চেয়ে করোনায় মৃত্যু লক্ষাধিক বেশি: বিবিসি দোকানপাট খোলা রাখার সময় বাড়ল চীনের কাছে মার খেয়ে পাকিস্তানে গোলা ফেলছে ভারত! ৭ হাজার টাকায় মিলছে করোনা নেগেটিভের সনদ!
আরও সংবাদ...

মেনে চলি

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TVEnglish DMCA.com Protection Status
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
উপরে