Close (x)
সাব্বির সামি
আপডেট
০৬-০৩-২০১৯, ১৭:১২

ময়ূরপঙ্খী বিমান ছিনতাই, নাকি এক রহস্যের বৃত্ত! (ভিডিও)

ময়ূরপঙ্খী বিমান ছিনতাই, নাকি এক রহস্যের বৃত্ত! (ভিডিও)
সাব্বির সামি মুহিত সকলকে স্বাগত জানাচ্ছি সময়ের অসঙ্গতি অনুষ্ঠানে। বিভিন্ন ধরণের অসঙ্গতিকে তুলে ধরাই আমাদের লক্ষ্য। কাউকে হেয় করা, ছোট করা বা ভালো মন্দ বিচার করা মোটেও আমাদের উদ্দেশ্য নয়। আমারা চাই শুধু অসঙ্গতিটি ধরিয়ে দিতে। আমাদের এবারের পর্বের অসঙ্গতির নাম ‘ময়ূরপঙ্খী বিমান ছিনতাই, নাকি এক রহস্যের বৃত্ত!'



অসঙ্গতিগুলো দেখাতে চাই কিন্তু তার আগে আপনাদের আরও একবার স্মরণ করিয়ে দেবো কি  ঘটেছিল ফেব্রুয়ারির ২৪ তারিখ রোববার। চলুন দেখে আসি।

২৪ ফেব্রুয়ারি বিকেল সাড়ে ৫ টা। ১৩৪ যাত্রী ও ১৪ ক্রু নিয়ে বিজি-১৪৭ ফ্লাইটটি  ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবায়ের পথে শাহজালাল থেকে উড়াল দিলো ময়ূরপঙ্খী, উড়াল দিলো শাহ আমানতের উদ্দেশ্যে। কিছুক্ষণ পরেই ঘটে গেলো অবিশ্বাস্য এক ঘটনা। একজন ছিনতাইকারী জিম্মি কর বসলো বিমানটিকে। তারপর ক্রুদের বুদ্ধিমত্তায় শাহ আমানতে জরুরি অবতরণ ময়ূরপঙ্খীর। স্তব্ধ হয়ে যায় চট্টগ্রামের শাহ আমানত। পরে খুব দ্রুত সময়ে সেনাবাহিনীর কমান্ডো অভিযানে অবসান ঘটে ছিনতাই ঘটনার। আর ছিনতাইয়ের চেষ্টাকারী সেই অভিযুক্তও নিহত হন।


কিন্তু এর পর দায়িত্বশীল বিভিন্ন সংস্থা ও ব্যক্তি দিতে থাকেন ভিন্ন ভিন্ন সব তথ্য। ছিনতাইকারীর পরিচয় নিয়ে ছিল বিভ্রান্তি। বিমানটি ছিনতাই হয়েছিলো কিনা সেটি নিয়েও দেখা দেয়া প্রশ্ন। আর এতো নিরাপত্তা বেষ্টনী পেরিয়ে অস্ত্র বা বোমা নিয়ে প্রবেশ সম্ভব কিনা সেটি নিয়েও দেখা দেয় প্রশ্ন। পুলিশের পক্ষ থেকে বলা হয়, ছিনতাইকারীর হাতে থাকা অস্ত্রটি ছিল খেলনা। কেউ বলেন, তার হাতে কোন অস্ত্রই ছিল না। সেখানে পটকা ফোটানো হয়েছিলো জাতীয় তথ্যসহ বিভিন্ন অসঙ্গতি দেখা যায় বিভিন্ন সংস্থা থেকে প্রাপ্ত তথ্যে।

রোববার রাতে নিহত ওই যুবকের পরিচয় নিয়ে একাধিক তথ্য জানানো হয়,যা নিয়ে ধূম্রজাল সৃষ্টি হয়। প্রথমে বলা হয়,তার নাম মাহাদী। পরে বলা হয় মো. মাজিদুল। তবে টিকিটে তার নাম মো. মাজিদুল লেখা ছিল বলে জানানো হয়। কিন্তু সোমবার যে তথ্য এলো, তাতে দেখা যাচ্ছে তার নাম মাহাদী ও মাজিদুল কোনটিই নয়, তার নাম মো. পলাশ আহমেদ।

পলাশ আহমদ র‍্যাবের তালিকাভুক্ত অপরাধী। তাকে ২০১২ সালে তরুণী অপহরণের অভিযোগ এবং ৮ লাখ টাকা মুক্তিপণ আদায়ের অভিযোগে গ্রেফতার করা হয়েছিল।তখন তার বয়স ছিল মাত্র ১৮ বছর। এসব চাঞ্চল্যকর তথ্য জানিয়েছিলেন র‍্যাবের লিগ্যাল ও মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান।

অপরদিকে, সম্পূর্ণ বিপরীত তথ্য দিয়ে নারায়ণগঞ্জ পুলিশ জানায়, পলাশকে অপরাধী বা সন্ত্রাসী বলার মতো কোন রেকর্ড তাদের কাছে নেই। তবে সে বাড়িতে কম আসতো এবং ভবঘুরে টাইপের মানুষ ছিল।

বিমান মন্ত্রণালয়ের তথ্য মতে, পলাশের হাতে অস্ত্র থাকলে স্ক্যানিং মেশিনে শব্দ হতো। কিন্তু তা হয়নি। অন্য যাত্রীদের মতো পলাশকেও অভ্যন্তরীণ টার্মিনালের স্ক্যানিং মেশিনে পরীক্ষা করে বিমানে উঠানো হয়েছিল।
তবে প্রত্যক্ষদর্শী অনেকের মতে, বিমান ছিনতাই চেষ্টাকারীর হাতে থাকা পিস্তল দিয়ে গুলি করা হয়েছে। তাতে শব্দও হয়েছে। যদিও সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ বলেছে, খেলনা পিস্তলেও শব্দ হয়। আর গুলি হলে এয়ারক্রাফটে চিহ্ন থাকার কথা। কিন্তু সেটি পাওয়া যায়নি।

বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজ ছিনতাইচেষ্টার লোমহর্ষক ও শ্বাসরুদ্ধকর বর্ণনা অবস্থার বর্ণনা করেছেন ফ্লাইটে থাকা প্রত্যক্ষদর্শী এক কেবিন ক্রু। এ যেন গা শিউরে ওঠা কোন এক হলিউড মুভির কাহিনী। নাম প্রকাশ না করার শর্তে তিনি বলেন, ঢাকা থেকে ফ্লাইটটি টেক অফের ঠিক ১০ মিনিটের মাথায় ১৫ হাজার ফুট উপরে ওঠে যায়।

বিজনেস ক্লাসে বসা ৯ যাত্রী। আন্তর্জাতিক যাত্রী ছিলেন ৫৮ জন। অভ্যন্তরীণ যাত্রী ছিলেন ৭৫ জন। ৫ জন বিদেশি যাত্রীও ছিলেন। ফ্লাইটের ককপিটে ছিলেন ক্যাপ্টেন শফিউল ও ফার্স্ট অফিসার মুনতাসির। কেবিন ক্রু ছিলেন- নিম্মি. হুসনে আরা, সাগর, সাকুর ও বিথী।

আলোচিত যাত্রী পলাশ আহমেদ ওরফে মাহদী নামে বসা ছিল ইকনোমি ক্লাসের ১৭-এ নং আসনে। একজন কেবিন ক্রু দেখতে পান হঠাৎ মাহাদী নিজের আসন ছেড়ে বিজনেস ক্লাসের একটি সিটে বসে নিজের সঙ্গে থাকা হ্যান্ডব্যাগে পিস্তল ও বোমা আছে বলে চিৎকার করতে থাকেন। এ সময় তিনি ককপিটের দরজা খুলে পাইলটের সঙ্গে কথা বলার বায়না ধরেন।

যদি কথা বলতে না দেয়া হয় তাহলে ফ্লাইট বোমা মেরে উড়িয়ে দেয়ার হুমকি দেন। এ পর্যায়ে কেবিন ক্রুদের একজন তার আড়ালে গিয়ে ককপিটে থাকা পাইলটকে জরুরি কোডে সংকেত পাঠান। এ সময় পাইলট তাকে অত্যন্ত সুকৌশলে ঠাণ্ডা মাথায় মাহদীর কথার সঙ্গে তাল মিলিয়ে কথা বলার পরামর্শ দেন।

কেবিন ক্রুরা সেভাবেই হ্যান্ডেল করছিলেন তাকে। এর মধ্যে মাহদী একবার ককপিটের দরজার কাছে গিয়ে পটকা জাতীয় কিছু ফোটান। তাতে বিকট শব্দ হলে যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। এ সময় কেবিন ক্রুরা তাকে ঘিরে তার সমস্যা জানার চেষ্টা করেন। একপর্যায়ে তাকে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলার ব্যবস্থা করে দেয়া হবে বলে আশ্বস্ত করা হয়।

এ ঘটনায় নিহত পশালের জীবন নিয়েও পাওয়া যাচ্ছে নান তথ্য। মাহাদী বাংলাদেশি অভিনেত্রী সিমলার স্বামী বলেও জানা যায়। মাস ৪ আগে তাদের মধ্যে ডিভোর্স হয়েছে বলে স্বীকারও করেছেন নায়িকা সিমলা। আর এতেই ক্ষুব্ধ হয়ে বিমান ছিনতাইয়ের ঘটনা ঘটিয়েছে পলাশ এমনটিই এখন পর্যন্ত ধারণা করা হচ্ছে।

তবে একটি ফেসবুক প্রোফাইলকে পলাশের প্রোফাইল হিসেবে ধরে বেরিয়ে আসে আরও বিভিন্ন তথ্য, মাহাদী নামের এ ফেসবুক প্রোফাইল দেখে জানা যায়, ২০১৮ সালের এপ্রিলে মাসে থেকে পলাশ প্রেমের সম্পর্কে জড়ান ঢাকাই ছবির নায়িকা পলাশের চেয়ে বয়সে প্রায় ১৫-২০ বছরের বড় শিমলার সঙ্গে। ফেসবুকে তাদের দুজনের ঘনিষ্ঠ অসংখ্য ছবিও দেখা যায়।

তবে, ২০১৮ সালের শেষ দিকে তার কিছু ফেসবুকে স্ট্যাটাসে তাদের সম্পর্কের অবনতির কিছু লক্ষণ দেখা গেছে। যেখানে কিছু তার আবেগ ঘন লেখা ছিল। ২০১৯ সালে ২৫ জানুয়ারি নিজের ঘনিষ্ঠ কিছু ছবি দিয়ে বিরহের একটি গান ফেসবুকে নিজের ওয়ালে শেয়ার দেয় পলাশ।

সর্বশেষ, সোমবার দুপুর একটার দিকে 'ঘৃণা নিঃশ্বাসে প্রশ্বাসে'স্ট্যাটাস দিয়ে বিমান ছিনতাইয়ের ঘটনা ঘটান।
অভিনেত্রী সিমলাকে বছর খানিক আসে বিয়ে করেছিলেম বলে নিশ্চিত করেন মাহাদী ওরফে পলাশের বাবা পিয়ার জাহান সর্দার নিশ্চিত করেছেন। তিনি বলেন, সিমলাকে বিয়ে করে বাসায় নিয়ে এসেছিল। বয়সে বড় মেয়েকে বিয়ে করায় বাড়ির লোকজন ক্ষুব্ধ ছিল।

জানা গেছে, বর্তমানে সিমলা ভারতে মুম্বাইয়ে রয়েছেন। এ বিষয়ে তিনি মুম্বাই থেকে এক ভিডিও বার্তায় তার নিজের অবস্থানটি ব্যাখ্যা করেছেন।

বাংলাদেশের বিমান ছিনতাইয়ের ঘটনাটি আন্তর্জাতিক অঙ্গনেও বেশ আলোচনার জন্ম দিয়েছে। এ নিয়ে ফলাও কর সংবাদ প্রতারিত হয় বিভিন্ন সংবাদ মাধ্যমে।

সর্বশেষ তথ্য হচ্ছে,এ ঘটনায় একটি মামলা হয়েছে। হচ্ছে বিমান ছিনতাই চেষ্টার ঘটনায় নিহত হওয়া পলাশ আহমদের হাতে কোনো আগ্নেয়াস্ত্র ছিল না। মামলার বিবরণ অনুযায়ী তাঁর হাতে ছিল একটি খেলনা পিস্তল। বিমানের ভেতর আলামত সংগ্রহ করতে যাওয়া সিআইডির ক্রাইম সিন ইউনিটের কর্মকর্তারা বলছেন,ভেতরে দুটি গুলির চিহ্ন পাওয়া গেছে। একটি গুলি ককপিটের দরজা ভেদ করে ইলেকট্রিক প্যানেলে লেগেছে। আরেকটি বিজনেস ক্লাসের পার্টিশন ভেদ করে কেবিনেটে লেগেছে। প্রশ্ন উঠেছে,তাহলে এসব গুলি এলো কী করে?

তদন্তকারী কর্মকর্তা জানিয়েছেন, এ ঘটনায় তিনি পলাশের সাবেক স্ত্রী সামসুন নাহার সিমলা ও পলাশের বাবা–মাকে জিজ্ঞাসাবাদ করবেন।

গত রোববারের বিমান ছিনতাইচেষ্টার ঘটনায় সোমবার রাতে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ চট্টগ্রাম বিমানবন্দরের প্রযুক্তি সহকারী দেবব্রত সরকার বাদী হয়ে পতেঙ্গা থানায় একটি মামলা করেন। মামলায় গুলিতে নিহত পলাশ আহমদের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করা হয়েছে। পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট মামলাটি তদন্ত করছে। তারা মামলার আলামত হিসেবে খেলনা পিস্তল, বোমাসদৃশ বস্তু, বিমান, নিহত পলাশের জামাকাপড়সহ ১৫টি বস্তু জব্দ করে।

কাউন্টার টেররিজম ইউনিট চট্টগ্রামের প্রধান উপ-কমিশনার মোহাম্মদ শহীদুল্লাহ গতকাল দুপুরে তাঁর কার্যালয়ে প্রথম আলোকে বলেন, সেদিন বিমানটির ভেতর কী হয়েছিল তা জানার জন্য ব্ল্যাক বাক্স, সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহের চেষ্টা চলছে। ঘটনার প্রত্যক্ষদর্শী যাত্রীদের বক্তব্য নেওয়া হচ্ছে। কী উদ্দেশ্যে পলাশ ছিনতাইয়ের চেষ্টা করেছিলেন, তা জানার জানার চেষ্টা চলছে।

এসব দেখে শুনে কি মনে হয় আপনাদের। এ ধরণের অনাকাঙ্খিত বিষয় মোকাবেলায় আরও বেশি সতর্ক ও দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে সংশ্লিষ্ট সকলকে। আজ এখানেই বিদায় নিচ্ছি দেখা হবে আগামীতে নতুন কোন পর্বে নতুন কোন অসঙ্গতিকে সঙ্গে করে। ততক্ষণ পর্যন্ত বিবেকের জানালাটি উন্মুক্ত রাখুন, ভালো থাকুন, সুস্থ থাকুন আর সঙ্গে থাকুন সময়ের।



DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ
করোনা ভাইরাস লাইভ আপডেট
আক্রান্ত চিকিৎসাধীন সুস্থ মৃত্যু
৩৫৬৭৬৭ ৮৯৭৪৩ ২৬৭০২৪ ৫০৯৩
বিস্তারিত
আবারো দুঃসংবাদ পেলেন নেইমার! ইতিহাস বিকৃতির অভিযোগে তারানা হালিমের বিরুদ্ধে মামলা বেনাপোল নামেই ‘নিরাপদ অঞ্চল’, কাজে নয় ‘ভারতীয় দলে বঞ্চিত হয়েছি’ রাজধানীর পার্কগুলোতে অভিযান শুরু ৩ অক্টোবর ফরিদপুরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেলা পরিষদের চেয়ারম্যান ভোলা মাস্টার চাচার বাসায় বেড়াতে এসে ধর্ষণের শিকার নারী সাংবাদিকের গাড়ির নিচে বোমা বিস্ফোরণের ঘটনায় মামলা ধর্ষকদের ফাঁসির দাবিতে আদালত প্রাঙ্গণে স্লোগান জন্মদিনেও রাষ্ট্রের কাজে বঙ্গবন্ধু কন্যা সিলেটে গণধর্ষণ: অভিযুক্তদের পক্ষে দাঁড়াননি কোনো আইনজীবী প্রেমিকাকে এসিডে ঝলসে দিল প্রেমিক অভাব অনট‌নেও পালাগান আকঁড়ে বাউল শিল্পীরা উচ্চ আদালতে আপিল করলেই ন্যায় বিচার পাব: শাহেদের আইনজীবী এতদিনের কষ্টের কথা জানালেন ক্যাসিয়াস! ভিসার মেয়াদ বাড়াতে শর্তের বেড়াজালে প্রবাসীরা শেখ হাসিনাকে জন্মদিনের উপহার পাঠালেন মমতা আর্মেনিয়ার উচিৎ অতিসত্বর আজারবাইজানের ভূমি ত্যাগ করা: এরদোয়ান বান্দরবনে অস্ত্রের মুখে অপহরণ বেসরকারি মেডিকেল-ডেন্টাল কলেজের জন্য হচ্ছে নতুন আইন সিঙ্গাপুরে ঢুকতে প্রবাসীদের যে শর্ত মানতেই হবে ধর্ষকের ‘বিশেষ অঙ্গ’ কেটে নিজের সম্ভ্রম বাঁচালেন গৃহবধূ করোনা কমায় মালয়েশিয়ার বিভিন্ন পার্কে ভিড় একেই বলে ‘নিজের পায়ে নিজেই কুড়াল মারা’ (ভিডিও) শান্তিচুক্তি নিয়ে আলোচনায় পাকিস্তানে আফগান কর্মকর্তা গোপালগঞ্জের ইউপি সদস্য ইয়াবাসহ গ্রেফতার শিক্ষাপ্রতিষ্ঠান খোলা-এইচএসসি নিয়ে বুধবার সিদ্ধান্ত গোপালগঞ্জে হত্যা মামলায় স্বামী-স্ত্রী গ্রেফতার নওয়াজ শরীফের ভাই শাহবাজ গ্রেফতার এইচএসসি পরীক্ষার বিষয়ে যা বললেন মন্ত্রিপরিষদ সচিব সাতক্ষীরায় ইন্টার্ন চিকিৎসকদের বিক্ষোভ-ভাঙচুর কর ফাঁকির প্রতিবেদন 'ফেইক নিউজ' দাবি ট্রাম্পের লেবানন ফেরত ৩২ প্রবাসীকে কারাগারে পাঠানোর নির্দেশ বিদেশিদের জাল পাসপোর্ট-ভিসা তৈরি করতেন তিনি পুরুষের তুলনায় নারীদের হার্ট অ্যাটাক কম হয় ৪ বছরে ৬৬ হাজার বার শিশুঅধিকার লঙ্ঘন হাউথিদের উলিপুরে ধানক্ষেতে অটোরিকশা চালকের মরদেহ চালককে হত্যা করে অটোরিকশা ছিনতাইকারী আটক বাগেরহাটে জমি দখলকারীদের হামলায় নারীসহ আহত ৬ ভারতের ঘাড়ে চাপছে ঋণের বোঝা লাশবাহী গাড়ি ধরে অ্যাটর্নি জেনারেলের স্ত্রী বললেন ‘ক্ষমা করে দিও আমাকে’ চিকিৎসা নিতে গিয়ে পালাল শিশু উন্নয়নকেন্দ্রের কিশোর ‘রোহনকে ধরলেই বেরোবে দিশা-সুশান্তের মৃত্যুর আসল রহস্য’ ‘দুই কোম্পানির ভ্যাকসিন ট্রায়াল হবে দেশে’ এসিড ঝলসানো কিশোরীর চিকিৎসার দায়িত্ব নিলেন পুলিশ সুপার ধ্বংসের পৃথিবীতে সবচেয়ে সুন্দর যে ৫ জায়গা! ব্যর্থতায় পানিতে ভাসতে নগরী, সবার সহযোগিতা চায় কর্তৃপক্ষ কোহলির সামনে নতুন রেকর্ডের হাতছানি টাইগারদের লঙ্কা সফর স্থগিত দেশে বেড়েছে করোনায় আক্রান্ত, মৃত্যু ৩২ আজারবাইজানে ৪ হাজার যোদ্ধা পাঠিয়েছে তুরস্ক: আর্মেনিয়া সাহেদ ভদ্রবেশী ধুরন্ধর, তাকে ক্ষমা করা যায় না: আদালত গোপালগঞ্জ বশেমুরবিপ্রবিতে এবার স্যানেটারি ফিটিংস চুরি প্রধানমন্ত্রী জন্য দেশজুড়ে বিশেষ প্রার্থনা সিলেটে ধর্ষণের ঘটনায় সুনামগঞ্জে ছাত্রদলের বিক্ষোভে পুলিশি বাধা রাজনৈতিক ব্যক্তিকে খুনের ষড়যন্ত্র, পশ্চিমবঙ্গে ৪ বাংলাদেশি গ্রেফতার নতুন চাকরিতে আর যোগ দেয়া হলো না জনির রাজধানীর মোহাম্মদপুর থেকে ১ জেএমবি গ্রেফতার পৃথিবীর কক্ষপথে খোঁজ মিলল নতুন চাঁদের! নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে পিরোজপুর-নেত্রকোনায় বিক্ষোভ চলতি বছর ধর্ষণের শিকার ৮৮৯ জন নারী তাঁর কাছে তরুণদের অনেক কিছু শেখার আছে ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচন ১২ নভেম্বর বিয়ের বাজার করতে গিয়ে প্রাণ হারালেন নবযুগল সিরাজগঞ্জে ১০ মাদকসেবী আটক প্রধানমন্ত্রীর জন্মদিনে শুভেচ্ছা জানাল চীনা কমিউনিস্ট পার্টি ফেসবুকে ‘কাপল চ্যালেঞ্জ’, ডেকে আনছে ভয়াবহ বিপদ অ্যাম্বুলেন্স চালকের আসনে প্রথম কোন সৌদি নারী! প্রতারক সাহেদের যাবজ্জীবন ট্রান্সফ্যাট ও হৃদরোগের ঝুঁকি থেকে বাঁচার উপায় সিলেটে গণধর্ষণ: সাইফুর-অর্জুন ৫ দিনের রিমান্ডে ফিলিস্তিনে সেপটিক ট্যাংক ধসে ৬ জনের মৃত্যু মাহবুবে আলমের দাফন সম্পন্ন দেশের বিভিন্ন স্থানে শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালন নীতিমালার অভাবে বাড়ছে হৃদরোগ ঝুঁকি: প্রজ্ঞা কন্যা দিবসে ক্রিকেটারদের আবেগঘন বার্তা রাজধানীর ওয়ার্ল্ড ইউনিভার্সিটি ভবনে আগুন জনপ্রিয় পরিচালক এখন সবজি বিক্রেতা আর্মেনিয়া-আজারবাইজানের যুদ্ধ বন্ধে মধ্যস্থতা করতে চায় ইরান ১ টাকা ভাড়ার জন্য হেলপারের লাথি, পড়ে গিয়ে যাত্রীর মৃত্যু বিগ ম্যাচে লড়বে কোহলি-রোহিত কারওয়ান বাজারে সৌদি প্রবাসীদের বিক্ষোভ ধানমন্ডিতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে ৩ শ্রমিকের মৃত্যু আজারবাইজান-আর্মেনিয়ার সংঘাতে মর্মাহত জাতিসংঘ মহাসচিব প্রকৃতি থেকেই করোনাভাইরাস সৃষ্টি : বিশ্ব স্বাস্থ্য সংস্থা বিশ্বকে আজারবাইজানের পাশে থাকার আহ্বান এরদোয়ানের অস্ট্রেলিয়া ক্রিকেট দলের নতুন স্পন্সর ‘ডেটল’ অসাধু ব্যবসায়ীরা বাজার অস্থিতিশীল করছে: খাদ্যমন্ত্রী ৪৫ বছরে সফল রাজনীতিবিদের নাম শেখ হাসিনা: কাদের জিজ্ঞাসাবাদে কেঁদেকেটে বুক ভাসালেন দীপিকা পদ্ম বীজ বিক্রিতেই চলে কৃপেন্দ্রের সংসার ‘শাকিব-মাহির সাথে কাজ করতে এসে উল্টো অভিজ্ঞতা হয়েছে’ ঠাকুরগাঁওয়ে বাড়ছে সবজির দাম বেড়াতে এসে ধর্ষণের শিকার নারী, আটক ২ কবে খুলবে শিক্ষাপ্রতিষ্ঠান, বুধবার জানাবেন শিক্ষামন্ত্রী মোংলায় বিষ দিয়ে মারা মাছসহ ৩ জেলে আটক প্রণোদনা প্যাকেজের ঋণ পাচ্ছেন না ক্ষুদ্র উদ্যোক্তারা এমসি কলেজের ঘটনায় কাউকে ছাড় দেয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী শিমুলিয়ায় ফেরি বন্ধ: ঝুঁকি নিয়ে পদ্মা পারাপার যাত্রীদের নিজেদের ব্যর্থতায় ধুঁকছে দেশের পর্যটন খাত
আরও সংবাদ...
ভিসা ছাড়াই বাংলাদেশি নাগরিকরা ভ্রমণ করতে পারবেন যে ৪১ দেশ ভারত থেকে লন্ডন যেতে বাস সার্ভিস চালু ৩০ মিনিটে এনআইডির অসুন্দর ছবি বদলে ফেলুন বাংলাদেশকে ১৬ আনাই ফাঁকি দিয়েছে ভারত! ডাচ্-বাংলা-আইবিএলসহ ৫ ব্যাংকে লেনদেন সীমিত করা হয়েছে ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমকে নোটিশ মোবাইল কিনতে শিক্ষার্থীদের ১০ হাজার টাকা করে ঋণ দেয়ার সিদ্ধান্ত বাইকার ফারহানা ‘নববধূ’ নয়, বিয়ে তিন বছর আগে, রয়েছে সন্তানও ‘দুই আর দুই পাঁচ’ বলছেন শাহেদ ডাল-আলু ভর্তা খেয়ে মাকে টাকা পাঠান সৌদি প্রবাসী কিশোর (ভিডিও) দেখা মিলল বিশ্বের সবচেয়ে বড় নীল তিমির (ভিডিও) ওয়াইফাই ইন্টারনেটের গতি বাড়ানোর কৌশল আল বুখারি বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর হলেন ড. ইউনূস দু'বোনের মারামারিতে দেরিতে ছাড়ল বিমান (ভিডিও) শিক্ষার্থীদের এক হাজার করে টাকা দেবে সরকার চেয়ার ছেড়ে পালালেন জায়েদ খান! মিয়া খলিফাকে খুঁজছে মার্কিন সেনারা (ভিডিও) সুশান্তের মৃত্যু: ‘আওয়াজ আসলেই তালা ভাঙা বন্ধ করে দিও’ (ভিডিও) মসজিদের একটি এসিও বিস্ফোরিত হয়নি এক সপ্তাহ পরেই বদলে যাচ্ছে ফেসবুক, বাধ্যতামূলক নতুন ডিজাইন ঘুষের ৫০ হাজার টাকা না দেয়ায় ঝরল ১৮ প্রাণ, শঙ্কা আরো! গ্রিসের ছয়টি যুদ্ধবিমানকে তুরস্কের ধাওয়া (ভিডিও) খোঁজ মিলেছে অভিনেতা শুভর মেসি-বার্সা ইস্যুতে নাটকীয় মোড়! পৃথিবীর সবচেয়ে বিষাক্ত সাপের দেখা মিলল সমুদ্রে জয়কে সাতদিনের আলটিমেটাম, নিঃশর্ত ক্ষমা না চাইলে মামলা এবার ভারতের প্রদেশের মালিকানা দাবি করল চীন মেয়েসহ দেশ ছাড়লেন মিথিলা গভীর রাতে বাসভবনে ঢুকে ইউএনওকে হাতুড়ি পেটা জাদুকরি পরিবর্তন ঘটে সকালে কুসুম গরম লেবু পানিতে দেশে পাঁচ রকম করোনা ভাইরাসের সন্ধান চাঁদে পড়ছে মরচে! বাংলাদেশি ভ্যাকসিন কবে আসবে জানালেন আসিফ মাহমুদ লাইভ কনসার্টে টাকা ছুঁড়লেন দর্শক, উচিৎ শিক্ষা দিলেন অরিজিৎ (ভিডিও) দেশে বিমান তৈরি শুরু হবে ২০২১ সালে (ভিডিও) তুরস্ককে চারদিকে ঘিরে ফেলছে ফ্রান্স? পছন্দের রঙ বলে দেয় ব্যক্তিত্ব কেমন আড়াইহাজারে এশিয়ার সবচেয়ে বড় বিদেশি বিনিয়োগ! মোবাইল কিনতে ‘ঋণ’ দিচ্ছে রবি ইসরায়েল-আমিরাতের চুক্তি, মুখ খুললো সৌদি শোক দিবসে তারকাদের আচরণে সমালোচনার ঝড় সময় টিভিতে তিন ক্যাটাগরিতে নিয়োগ বিজ্ঞপ্তি সুশান্ত হত্যায় নাম জড়াল ভারতীয় খেলোয়াড়ের! নতুন নিয়মে ট্রেনের টিকিট-ভ্রমণ করবেন যেভাবে রিয়াকে জড়িয়ে ধরা মহেশ ভাটের ভিডিও ভাইরাল দেশে আরো একটি গাধার জন্ম সুশান্তের মৃত্যু: সন্দীপের সঙ্গে হোয়াটসঅ্যাপ চ্যাট প্রকাশ তুরস্কের ইতিহাসে সবচেয়ে বড় গ্যাস ক্ষেত্রের সন্ধান এসি বিস্ফোরণের কারণ ও রক্ষা পেতে যা করবেন প্রাথমিক বিদ্যালয় খোলার প্রস্তুতির নির্দেশ
আরও সংবাদ...


মেনে চলি

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  EnglishLive TV DMCA.com Protection Status
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
উপরে