মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
সাব্বির সামি
আপডেট
০৬-০৩-২০১৯, ১৭:১২

ময়ূরপঙ্খী বিমান ছিনতাই, নাকি এক রহস্যের বৃত্ত! (ভিডিও)

ময়ূরপঙ্খী বিমান ছিনতাই, নাকি এক রহস্যের বৃত্ত! (ভিডিও)
সাব্বির সামি মুহিত সকলকে স্বাগত জানাচ্ছি সময়ের অসঙ্গতি অনুষ্ঠানে। বিভিন্ন ধরণের অসঙ্গতিকে তুলে ধরাই আমাদের লক্ষ্য। কাউকে হেয় করা, ছোট করা বা ভালো মন্দ বিচার করা মোটেও আমাদের উদ্দেশ্য নয়। আমারা চাই শুধু অসঙ্গতিটি ধরিয়ে দিতে। আমাদের এবারের পর্বের অসঙ্গতির নাম ‘ময়ূরপঙ্খী বিমান ছিনতাই, নাকি এক রহস্যের বৃত্ত!'



অসঙ্গতিগুলো দেখাতে চাই কিন্তু তার আগে আপনাদের আরও একবার স্মরণ করিয়ে দেবো কি  ঘটেছিল ফেব্রুয়ারির ২৪ তারিখ রোববার। চলুন দেখে আসি।

২৪ ফেব্রুয়ারি বিকেল সাড়ে ৫ টা। ১৩৪ যাত্রী ও ১৪ ক্রু নিয়ে বিজি-১৪৭ ফ্লাইটটি  ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবায়ের পথে শাহজালাল থেকে উড়াল দিলো ময়ূরপঙ্খী, উড়াল দিলো শাহ আমানতের উদ্দেশ্যে। কিছুক্ষণ পরেই ঘটে গেলো অবিশ্বাস্য এক ঘটনা। একজন ছিনতাইকারী জিম্মি কর বসলো বিমানটিকে। তারপর ক্রুদের বুদ্ধিমত্তায় শাহ আমানতে জরুরি অবতরণ ময়ূরপঙ্খীর। স্তব্ধ হয়ে যায় চট্টগ্রামের শাহ আমানত। পরে খুব দ্রুত সময়ে সেনাবাহিনীর কমান্ডো অভিযানে অবসান ঘটে ছিনতাই ঘটনার। আর ছিনতাইয়ের চেষ্টাকারী সেই অভিযুক্তও নিহত হন।


কিন্তু এর পর দায়িত্বশীল বিভিন্ন সংস্থা ও ব্যক্তি দিতে থাকেন ভিন্ন ভিন্ন সব তথ্য। ছিনতাইকারীর পরিচয় নিয়ে ছিল বিভ্রান্তি। বিমানটি ছিনতাই হয়েছিলো কিনা সেটি নিয়েও দেখা দেয়া প্রশ্ন। আর এতো নিরাপত্তা বেষ্টনী পেরিয়ে অস্ত্র বা বোমা নিয়ে প্রবেশ সম্ভব কিনা সেটি নিয়েও দেখা দেয় প্রশ্ন। পুলিশের পক্ষ থেকে বলা হয়, ছিনতাইকারীর হাতে থাকা অস্ত্রটি ছিল খেলনা। কেউ বলেন, তার হাতে কোন অস্ত্রই ছিল না। সেখানে পটকা ফোটানো হয়েছিলো জাতীয় তথ্যসহ বিভিন্ন অসঙ্গতি দেখা যায় বিভিন্ন সংস্থা থেকে প্রাপ্ত তথ্যে।

রোববার রাতে নিহত ওই যুবকের পরিচয় নিয়ে একাধিক তথ্য জানানো হয়,যা নিয়ে ধূম্রজাল সৃষ্টি হয়। প্রথমে বলা হয়,তার নাম মাহাদী। পরে বলা হয় মো. মাজিদুল। তবে টিকিটে তার নাম মো. মাজিদুল লেখা ছিল বলে জানানো হয়। কিন্তু সোমবার যে তথ্য এলো, তাতে দেখা যাচ্ছে তার নাম মাহাদী ও মাজিদুল কোনটিই নয়, তার নাম মো. পলাশ আহমেদ।

পলাশ আহমদ র‍্যাবের তালিকাভুক্ত অপরাধী। তাকে ২০১২ সালে তরুণী অপহরণের অভিযোগ এবং ৮ লাখ টাকা মুক্তিপণ আদায়ের অভিযোগে গ্রেফতার করা হয়েছিল।তখন তার বয়স ছিল মাত্র ১৮ বছর। এসব চাঞ্চল্যকর তথ্য জানিয়েছিলেন র‍্যাবের লিগ্যাল ও মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান।


অপরদিকে, সম্পূর্ণ বিপরীত তথ্য দিয়ে নারায়ণগঞ্জ পুলিশ জানায়, পলাশকে অপরাধী বা সন্ত্রাসী বলার মতো কোন রেকর্ড তাদের কাছে নেই। তবে সে বাড়িতে কম আসতো এবং ভবঘুরে টাইপের মানুষ ছিল।

বিমান মন্ত্রণালয়ের তথ্য মতে, পলাশের হাতে অস্ত্র থাকলে স্ক্যানিং মেশিনে শব্দ হতো। কিন্তু তা হয়নি। অন্য যাত্রীদের মতো পলাশকেও অভ্যন্তরীণ টার্মিনালের স্ক্যানিং মেশিনে পরীক্ষা করে বিমানে উঠানো হয়েছিল।
তবে প্রত্যক্ষদর্শী অনেকের মতে, বিমান ছিনতাই চেষ্টাকারীর হাতে থাকা পিস্তল দিয়ে গুলি করা হয়েছে। তাতে শব্দও হয়েছে। যদিও সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ বলেছে, খেলনা পিস্তলেও শব্দ হয়। আর গুলি হলে এয়ারক্রাফটে চিহ্ন থাকার কথা। কিন্তু সেটি পাওয়া যায়নি।

বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজ ছিনতাইচেষ্টার লোমহর্ষক ও শ্বাসরুদ্ধকর বর্ণনা অবস্থার বর্ণনা করেছেন ফ্লাইটে থাকা প্রত্যক্ষদর্শী এক কেবিন ক্রু। এ যেন গা শিউরে ওঠা কোন এক হলিউড মুভির কাহিনী। নাম প্রকাশ না করার শর্তে তিনি বলেন, ঢাকা থেকে ফ্লাইটটি টেক অফের ঠিক ১০ মিনিটের মাথায় ১৫ হাজার ফুট উপরে ওঠে যায়।

বিজনেস ক্লাসে বসা ৯ যাত্রী। আন্তর্জাতিক যাত্রী ছিলেন ৫৮ জন। অভ্যন্তরীণ যাত্রী ছিলেন ৭৫ জন। ৫ জন বিদেশি যাত্রীও ছিলেন। ফ্লাইটের ককপিটে ছিলেন ক্যাপ্টেন শফিউল ও ফার্স্ট অফিসার মুনতাসির। কেবিন ক্রু ছিলেন- নিম্মি. হুসনে আরা, সাগর, সাকুর ও বিথী।

আলোচিত যাত্রী পলাশ আহমেদ ওরফে মাহদী নামে বসা ছিল ইকনোমি ক্লাসের ১৭-এ নং আসনে। একজন কেবিন ক্রু দেখতে পান হঠাৎ মাহাদী নিজের আসন ছেড়ে বিজনেস ক্লাসের একটি সিটে বসে নিজের সঙ্গে থাকা হ্যান্ডব্যাগে পিস্তল ও বোমা আছে বলে চিৎকার করতে থাকেন। এ সময় তিনি ককপিটের দরজা খুলে পাইলটের সঙ্গে কথা বলার বায়না ধরেন।

যদি কথা বলতে না দেয়া হয় তাহলে ফ্লাইট বোমা মেরে উড়িয়ে দেয়ার হুমকি দেন। এ পর্যায়ে কেবিন ক্রুদের একজন তার আড়ালে গিয়ে ককপিটে থাকা পাইলটকে জরুরি কোডে সংকেত পাঠান। এ সময় পাইলট তাকে অত্যন্ত সুকৌশলে ঠাণ্ডা মাথায় মাহদীর কথার সঙ্গে তাল মিলিয়ে কথা বলার পরামর্শ দেন।

কেবিন ক্রুরা সেভাবেই হ্যান্ডেল করছিলেন তাকে। এর মধ্যে মাহদী একবার ককপিটের দরজার কাছে গিয়ে পটকা জাতীয় কিছু ফোটান। তাতে বিকট শব্দ হলে যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। এ সময় কেবিন ক্রুরা তাকে ঘিরে তার সমস্যা জানার চেষ্টা করেন। একপর্যায়ে তাকে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলার ব্যবস্থা করে দেয়া হবে বলে আশ্বস্ত করা হয়।

এ ঘটনায় নিহত পশালের জীবন নিয়েও পাওয়া যাচ্ছে নান তথ্য। মাহাদী বাংলাদেশি অভিনেত্রী সিমলার স্বামী বলেও জানা যায়। মাস ৪ আগে তাদের মধ্যে ডিভোর্স হয়েছে বলে স্বীকারও করেছেন নায়িকা সিমলা। আর এতেই ক্ষুব্ধ হয়ে বিমান ছিনতাইয়ের ঘটনা ঘটিয়েছে পলাশ এমনটিই এখন পর্যন্ত ধারণা করা হচ্ছে।

তবে একটি ফেসবুক প্রোফাইলকে পলাশের প্রোফাইল হিসেবে ধরে বেরিয়ে আসে আরও বিভিন্ন তথ্য, মাহাদী নামের এ ফেসবুক প্রোফাইল দেখে জানা যায়, ২০১৮ সালের এপ্রিলে মাসে থেকে পলাশ প্রেমের সম্পর্কে জড়ান ঢাকাই ছবির নায়িকা পলাশের চেয়ে বয়সে প্রায় ১৫-২০ বছরের বড় শিমলার সঙ্গে। ফেসবুকে তাদের দুজনের ঘনিষ্ঠ অসংখ্য ছবিও দেখা যায়।

তবে, ২০১৮ সালের শেষ দিকে তার কিছু ফেসবুকে স্ট্যাটাসে তাদের সম্পর্কের অবনতির কিছু লক্ষণ দেখা গেছে। যেখানে কিছু তার আবেগ ঘন লেখা ছিল। ২০১৯ সালে ২৫ জানুয়ারি নিজের ঘনিষ্ঠ কিছু ছবি দিয়ে বিরহের একটি গান ফেসবুকে নিজের ওয়ালে শেয়ার দেয় পলাশ।

সর্বশেষ, সোমবার দুপুর একটার দিকে 'ঘৃণা নিঃশ্বাসে প্রশ্বাসে'স্ট্যাটাস দিয়ে বিমান ছিনতাইয়ের ঘটনা ঘটান।
অভিনেত্রী সিমলাকে বছর খানিক আসে বিয়ে করেছিলেম বলে নিশ্চিত করেন মাহাদী ওরফে পলাশের বাবা পিয়ার জাহান সর্দার নিশ্চিত করেছেন। তিনি বলেন, সিমলাকে বিয়ে করে বাসায় নিয়ে এসেছিল। বয়সে বড় মেয়েকে বিয়ে করায় বাড়ির লোকজন ক্ষুব্ধ ছিল।

জানা গেছে, বর্তমানে সিমলা ভারতে মুম্বাইয়ে রয়েছেন। এ বিষয়ে তিনি মুম্বাই থেকে এক ভিডিও বার্তায় তার নিজের অবস্থানটি ব্যাখ্যা করেছেন।

বাংলাদেশের বিমান ছিনতাইয়ের ঘটনাটি আন্তর্জাতিক অঙ্গনেও বেশ আলোচনার জন্ম দিয়েছে। এ নিয়ে ফলাও কর সংবাদ প্রতারিত হয় বিভিন্ন সংবাদ মাধ্যমে।

সর্বশেষ তথ্য হচ্ছে,এ ঘটনায় একটি মামলা হয়েছে। হচ্ছে বিমান ছিনতাই চেষ্টার ঘটনায় নিহত হওয়া পলাশ আহমদের হাতে কোনো আগ্নেয়াস্ত্র ছিল না। মামলার বিবরণ অনুযায়ী তাঁর হাতে ছিল একটি খেলনা পিস্তল। বিমানের ভেতর আলামত সংগ্রহ করতে যাওয়া সিআইডির ক্রাইম সিন ইউনিটের কর্মকর্তারা বলছেন,ভেতরে দুটি গুলির চিহ্ন পাওয়া গেছে। একটি গুলি ককপিটের দরজা ভেদ করে ইলেকট্রিক প্যানেলে লেগেছে। আরেকটি বিজনেস ক্লাসের পার্টিশন ভেদ করে কেবিনেটে লেগেছে। প্রশ্ন উঠেছে,তাহলে এসব গুলি এলো কী করে?

তদন্তকারী কর্মকর্তা জানিয়েছেন, এ ঘটনায় তিনি পলাশের সাবেক স্ত্রী সামসুন নাহার সিমলা ও পলাশের বাবা–মাকে জিজ্ঞাসাবাদ করবেন।

গত রোববারের বিমান ছিনতাইচেষ্টার ঘটনায় সোমবার রাতে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ চট্টগ্রাম বিমানবন্দরের প্রযুক্তি সহকারী দেবব্রত সরকার বাদী হয়ে পতেঙ্গা থানায় একটি মামলা করেন। মামলায় গুলিতে নিহত পলাশ আহমদের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করা হয়েছে। পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট মামলাটি তদন্ত করছে। তারা মামলার আলামত হিসেবে খেলনা পিস্তল, বোমাসদৃশ বস্তু, বিমান, নিহত পলাশের জামাকাপড়সহ ১৫টি বস্তু জব্দ করে।

কাউন্টার টেররিজম ইউনিট চট্টগ্রামের প্রধান উপ-কমিশনার মোহাম্মদ শহীদুল্লাহ গতকাল দুপুরে তাঁর কার্যালয়ে প্রথম আলোকে বলেন, সেদিন বিমানটির ভেতর কী হয়েছিল তা জানার জন্য ব্ল্যাক বাক্স, সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহের চেষ্টা চলছে। ঘটনার প্রত্যক্ষদর্শী যাত্রীদের বক্তব্য নেওয়া হচ্ছে। কী উদ্দেশ্যে পলাশ ছিনতাইয়ের চেষ্টা করেছিলেন, তা জানার জানার চেষ্টা চলছে।

এসব দেখে শুনে কি মনে হয় আপনাদের। এ ধরণের অনাকাঙ্খিত বিষয় মোকাবেলায় আরও বেশি সতর্ক ও দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে সংশ্লিষ্ট সকলকে। আজ এখানেই বিদায় নিচ্ছি দেখা হবে আগামীতে নতুন কোন পর্বে নতুন কোন অসঙ্গতিকে সঙ্গে করে। ততক্ষণ পর্যন্ত বিবেকের জানালাটি উন্মুক্ত রাখুন, ভালো থাকুন, সুস্থ থাকুন আর সঙ্গে থাকুন সময়ের।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ
করোনা ভাইরাস লাইভ আপডেট
আক্রান্ত চিকিৎসাধীন সুস্থ মৃত্যু কোয়া:
১২৩ ৭৮ ৩৩ ১২ ২৬০২৩
বিস্তারিত
করোনা সন্দেহে চিকিৎসকের স্ত্রী আইসোলেশনে ব্রাহ্মণবাড়িয়ায় ভাতিজার লাঠির আঘাতে চাচা নিহত মাস্কে ৭ দিন পর্যন্ত করোনাভাইরাস থাকে! ১৫ জেলেসহ সাগরে ট্রলার ডুবি, ৭ ঘন্টা পর জীবিত উদ্ধার লকডাউনের মধ্যেও তেল নিচ্ছে ত্রিপুরা রাস্তায় সন্তান প্রসব কয়েদিদের কাছে ইয়াবা বিক্রি করতেন সহকারী প্রধান কারারক্ষী চাল চুরি নিয়ে কথা বলায় মণিরামপুর উপজেলা চেয়ারম্যানকে হত্যার হুমকি সংসদের ৭ম অধিবেশন আগামী ১৮ এপ্রিল ছেলের মৃত্যুর পরপরই শোকে বৃদ্ধা মাও মারা গেলেন শাল্লায় সর্দি জ্বরে শিশুর মৃত্যু চাঁদপুরে ৪০০ কেজি জাটকা জব্দ নরসিংদীতে প্রথম করোনা রোগী শনাক্ত করোনার উপসর্গ থাকায় আরও ৯ জনের নমুনা সংগ্রহ হতদরিদ্রদের পাশে কাউন্সিলর কাজী হাবিবুর রহমান হাবু বিশেষ ছাড়ে কাল থেকে ওষুধ বিক্রি হবে ব্রাহ্মণবাড়িয়ায় বানিয়াচংয়ে মহল্লা লকডাউন করেছেন এলাকাবাসী হবিগঞ্জে শ্বাসকষ্টে বৃদ্ধের মৃত্যু, ১০ পরিবার কোয়ারেন্টাইনে নরসিংদীতে করোনা সন্দেহে বাড়ি লকডাউন ব্রিটিশ প্রধানমন্ত্রী আইসিইউতে সরকারি নির্দেশনা অমান্য করায় ২৪ জনকে জরিমানা মাদারীপুরে সুস্থ হয়ে ফেরা দুজন নতুন করে করোনায় আক্রান্ত করোনার ছোবলে মৃতের সংখ্যা ছাড়াল ৭০ হাজার কুয়াকাটায় ৪২ জে‌লের ভিজিএফের চাল উধাও! সরাইলে পৃথক সাত সংঘর্ষে আহত দেড় শতাধিক অসহায়দের পাশে তারাও করোনা: প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে যমুনা গ্রুপের ১০ কোটি টাকা অনুদান পটুয়াখালী‌তে জে‌লে‌দের চাল চু‌রির মামলা‌য় ইউপি চেয়ারম্যান গ্রেফতার কাঁটাবন মার্কেটে পশু-পাখিদের দুর্বিষহ জীবন পিপিই না থাকায় পলিথিন পেঁচিয়েই চিকিৎসা দিচ্ছেন ব্রিটিশ স্বাস্থ্যকর্মীরা দেশে ফিরেই কোয়ারেন্টাইনে ভারতে আটকেপড়া ৪ বাংলাদেশি ‘জামাত-জুমায় উপস্থিতি সীমিতের আদেশ শরীয়াহ’র দৃষ্টিতে সঠিক’ লকডাউনে নারীর প্রতি সহিংসতা বেড়েছে করোনা: মাংস নিয়ে ভুল-সঠিক তথ্য জানুন অন্যান্য উপাসনালয়েও সমাবেত প্রার্থনা না করার নির্দেশ করোনা: বাজার-দোকানে গিয়ে অবশ্যই যা করবেন করোনায় মৃত ব্যক্তিকে নির্ভয়ে দাফন করুন: ডা. জাফরুল্লাহ বন্ধুর ছুরিকাঘাতে আহত এসআই অনিমার শারীরিক অবস্থার উন্নতি সরকারি চাল আত্মসাতের অভিযোগে সাবেক চেয়ারম্যানকে কারাদণ্ড হিলিতে ভ্রাম্যমাণ আদালতে ৫ হাজার টাকা জরিমানা ১৮ টাকা করে ওএমএসর আটা বিক্রি রিকশাচালকের মৃত্যু নিয়ে করোনা বিভ্রাট গৃহবন্দী মানুষের পাশে সরকারি-বেসরকারি সংগঠন কুড়িগ্রামে পথশিশুরা পেল খাদ্যসামগ্রী করোনায় রমরমা ব্যবসা করছে চীন ব্রাহ্মণবাড়িয়াতে করোনা আক্রান্ত সন্দেহে একজনকে ঢাকায় প্রেরণ ১১ এপ্রিল থেকেই করোনা পরীক্ষার কিট সরবরাহ করবে গণস্বাস্থ্য সিরাজগঞ্জে করোনা উপসর্গ নিয়ে পোশাক শ্রমিকের মৃত্যু ধর্ষণ ও হত্যা বাদে অন্য আসামিদের মুক্তি নিয়ে আলোচনা চলছে: স্বরাষ্ট্রমন্ত্রী করোনায় নারীর চেয়ে দ্বিগুণ মরছে পুরুষ বিপর্যয়ের মুখে দেশের পার্লার ব্যবসা আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর হবার নির্দেশনা প্রধানমন্ত্রীর চট্টগ্রামে প্রবেশে নিষেধাজ্ঞা পুলিশের দেশের জন্য আগামী ৩০ দিন ঝুঁকিপূর্ণ ‘হোম উইথ মিউজিক শো’ নিয়ে এলো বঙ্গ বিডি মুরগি বেচা-কেনা নিয়ে আ.লীগের দুপক্ষের ব্যাপক সংঘর্ষ অ্যাম্বুলেন্সে ইয়াবা পাচার, আটক ৩ যুক্তরাষ্ট্রে করোনা তৈরি করে চীনের কাছে বিক্রি করেছিলেন এই প্রফেসর? পাবনায় গ্রেফতার এড়াতে নিজেকে করোনা রোগী দাবি আসামির চা, কফি বা গরম পানি খেয়ে কি করোনা দূর করা যায়? ভারত থেকে ফিরছে আটকে পড়া ৩শ' লাইটার জাহাজ 'লকডাউন' ঢাকা তাপমাত্রা আরো বাড়বে, সঙ্গে বজ্রবৃষ্টির আভাস করোনা দীর্ঘ সময় থাকলে তৈরি পোশাক খাতে প্রভাব পড়তে পারে: এলএসই কাশ্মীরে লকডাউনের মধ্যেই সংঘর্ষ, দুই ভারতীয় সেনাসহ নিহত ১২ কানাডায় সড়কে প্রাণ গেল বাংলাদেশির নারায়ণগঞ্জ থেকে করোনার লক্ষণ নিয়ে নাটোর যাওয়া ৩ জনের পরিবারকে লকডাউন সন্ধ্যা ৬টার পর ফার্মেসি ছাড়া সব দোকান বন্ধ গাইবান্ধায় কিছুতেই নিশ্চিত হচ্ছে না সামাজিক দূরত্ব ভারত ফেরত ৪৪ বাংলাদেশি কোয়ারেন্টাইনে ‘ভারত ফেরতদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হবে’ শেরপুরে দুজনের করোনা শনাক্ত পোষা পশুপাখির প্রতি নিষ্ঠুর না হওয়ার নির্দেশনা মন্ত্রীর হাওরে নেই ধানকাটার শ্রমিক, বিপাকে কৃষকেরা মুক্তিযোদ্ধা এস এম ইউসুফের জীবনাবসান রমজানে অফিসের সময়সূচি নির্ধারণ সাধারণ মানুষকে সামলাতে হিমশিম খাচ্ছে সেনাবাহিনীও ভালুকায় ট্রাক উল্টে নিহত ২ সাতক্ষীরায় করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে একজন নামাজ-প্রার্থনা নিজঘরে, জুমায় সর্বোচ্চ ১০ জন ২৪ ঘণ্টায় আক্রান্ত কেউই সুস্থ হননি জাতীয় নারী ফুটবল দলের অধিনায়কের বাড়িতে হামলা, গ্রেফতার ২ ইচ্ছে মতো ঢাকায় আসা-যাওয়া যে ১৫ জেলায় ছড়িয়েছে করোনা ঢাকায় মোট ৬৪ জনের করোনা শনাক্ত দ্বিতীয়বার করোনায় আক্রান্ত দিবালা বাইরে বেরোতে যুক্তির অভাব নেই কোয়ারেন্টাইন শাপে বর খেলোয়াড়দের লকডাউন না মানায় স্কটিশ প্রধান স্বাস্থ্য কর্মকর্তার পদত্যাগ সেই ২ পুলিশ সদস্যের করোনা হয়নি রাজধানীর বিপণি বিতান-শপিংমল বন্ধের সময়সীমা ফের বাড়ল ১০২ বস্তা ত্রাণের চালসহ দুজন আটক নারায়ণগঞ্জকে করোনা ঝুঁকিপূর্ণ এলাকা ও রেড জোন হিসেবে চিহ্নিত আরো বাড়লো আক্রান্তের সংখ্যা, সর্বমোট ১২৩ ত্রাণের নামে ২৬ লাখ টাকা চাঁদাবাজি! প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ২০ কোটি টাকা দিল পুলিশ এক লাখ কিট চলে এসেছে, আরও কিছু পথে: স্বাস্থ্যমন্ত্রী শখের বসে বাইকে চড়ে প্রাণ গেল যুবকের খুসখুসে কাশি হলে যা করবেন ভারতে ২৪ ঘণ্টায় রেকর্ড মৃত্যু
আরও সংবাদ...
দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা বাংলাদেশে প্রথম তিন করোনা রোগী শনাক্ত দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৮ করোনা সংক্রমণে সর্বোচ্চ ঝুঁকিতে চট্টগ্রাম নামাজ পড়তে মসজিদে কম আসাই ভাল: স্বাস্থ্যমন্ত্রী ধূমপায়ীরাই বেশি আক্রান্ত হচ্ছেন করোনায় অত্যধিক গোমূত্র পান করে হাসপাতালে বাবা রামদেব, ফেসবুকে ছড়ানো হলো ছবি করোনায় সফল কিউবার ওষুধ ‘আলফা টু-বি’, কিনছে বহু দেশ করোনায় একা মরতে চান না, তাই ভাইরাস ছড়াতে ঘুরলেন শহরে বাংলাদেশে করোনায় প্রথম একজনের মৃত্যু দেশে করোনা ‘কমিউনিটি ট্রান্সমিশন’ পর্যায়ে করোনার বেশি ঝুঁকিতে রক্তের ‘এ’ গ্রুপ, কমে 'ও' ‘আমরা করোনার ভ্যাকসিন পেয়ে গেছি’ কোয়ারেন্টাইনে ৪০ জন: স্বাস্থ্য সচিব সারোয়ারসহ তিন জনের বিচারিক ক্ষমতা বাতিল চেয়ে রিট ভারতে করোনা সন্দেহে হাসপাতালে ভর্তি সৌদি ফেরত যুবকের মৃত্যু যুক্তরাষ্ট্র কীভাবে করোনা ভাইরাস ছড়িয়েছে, জানালো চীন করোনা আক্রান্ত ৬০ হাজার মানুষ এখন সুস্থ ২৮ মার্চ মাঠে নামছেন সাকিব জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত এই ওষুধে ৬ দিনেই করোনা নিরাময়! সেব্রিনা ফ্লোরাসহ ৩ জনকে আইনি নোটিশ করোনা: বিশ্বকে তাক লাগিয়ে দিল বাংলাদেশের আবিষ্কার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়ে পরামর্শ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয় আম্বানির সম্পদে করোনার হানা, হারালেন শীর্ষ ধনীর মুকুট সারোয়ার আলমের ফেসবুক স্ট্যাটাস মুহূর্তেই ভাইরাল দেশের সব দোকান ও সুপারমার্কেট বন্ধ ঘোষণা বাংলাদেশে নতুন দুই করোনা রোগী শনাক্ত লাশ রাখার জায়গা নেই ইতালির হাসপাতালে দুই কারণে চেয়ার হারাচ্ছেন মাহবুব কবির স্যার! আকাশ থেকে পড়ল আগুনের গোলা! করোনা সন্দেহ হলে যে নম্বরে ফোন করবেন মোদির বাংলাদেশ সফর বাতিল শীত-গরম দুই পরিস্থিতেই বেঁচে থাকে করোনা: ডাব্লুএইচও খোলা চিঠিতেও কুড়িগ্রামের সেই ডিসির ‘দাম্ভিকতা’ ইতালিতে আইসিইউ সঙ্কট, করোনা আক্রান্ত বৃদ্ধদের সেবা না দেয়ার সিদ্ধান্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হবে কিনা সিদ্ধান্ত বিকেলে করোনা নিয়ে ‘অডিও গুজব’র হোতা ডা. আদনান আটক ৩৯ দেশের উপর নিষেধাজ্ঞা দিল সৌদি আরব ভয়ংকর পঙ্গপাল ধেয়ে আসছে ভারতে ৩৮০ বার জিন বদলে করোনা হয়ে উঠেছে ভয়াবহ! দেশেই তৈরি হচ্ছে কিট, করোনা পরীক্ষায় খরচ পড়বে মাত্র ৩০০ টাকা দেশে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ১০ স্বেচ্ছায় করোনা ভাইরাস নিলে ছয় লাখ টাকা পুরস্কার! সকল বেসরকারি প্রতিষ্ঠানও বন্ধের নির্দেশ করোনা নিয়ে ভয় এবং বাংলাদেশের বাস্তবতা শিবির ক্যাডারদের সঙ্গে আড্ডা দিতেন ছাত্রদল করা ম্যাজিস্ট্রেট নাজিম করোনা নিয়ে ইতালিতে অদ্ভুত অফার! করোনা আক্রান্ত তিনজনের দু’জনই নারায়ণগঞ্জের স্কলাস্টিকা স্কুলে ছুটি ঘোষণা
আরও সংবাদ...


মেনে চলি

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TVEnglish DMCA.com Protection Status
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
উপরে