মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
মেহেদী হাসান
আপডেট
২৭-১০-২০১৮, ১৪:২৫

মৃত্যুশয্যায় কিডনি হারানো সেই মা, মীমাংসায় টাকা অফার চিকিৎসকের!

মৃত্যুশয্যায় কিডনি হারানো সেই মা, মীমাংসায় টাকা অফার চিকিৎসকের!
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে একটি কিডনির অপারেশনে দুটি কিডনিই হারানো রওশন আরা বেগম এখন গভীর কোমায়।চিকিৎসাশাস্ত্রের ভাষায় বিষয়টিকে ‘ডিপ কোমা’ বলে আখ্যা দেয়া হলেও ভুক্তভোগীর ছেলের দাবি তার মা ‘ক্লিনিক্যালি ডেড’।

এ ঘটনায় অভিযুক্ত চিকিৎসক ওই সময় রোগীর কিডনি উধাওয়ের ঘটনা অস্বীকার করলেও পরবর্তীতে বিষয়টি সংবাদমাধ্যমে প্রচার হওয়ায় এবং রোগীর ছেলের পক্ষ থেকে আইনি নোটিশ পাঠানোর পর তাড়াহুড়ো করে ক্ষতিপূরণ দিয়ে কিডনি প্রতিস্থাপনের চুক্তিনামা করেছিলেন। স্ট্যাম্পে করা ওই চুক্তিনামায় চিকিৎসক কর্তৃক অনাকাঙ্ক্ষিভাবে কিডনি হারানোর কারণেই ক্ষতিপূরণ দেয়ার কথা উল্লেখ থাকলেও অভিযুক্তের দাবি, তিনি রোগীকে ছোটবোন মনে করেই ওই টাকা দিতে সম্মত হয়েছিলেন।

কিডনি জটিলতার কারণে গেল ৫ সেপ্টেম্বর রাজধানীর বিএসএমএমইউ হাসপাতালে চলচ্চিত্র পরিচালক রফিক সিকদারের মা রওশন আরা’র অস্ত্রোপচার করেন হাসপাতালের কিডনি ট্রান্সপ্ল্যান্ট বিভাগের প্রধান হাবিবুর রহমান দুলাল। কিন্তু অস্ত্রোপচারের পর রোগীর দেহে জটিলতা সৃষ্টি হওয়ায় অন্য চিকিৎসককে দেখিয়ে এবং পরীক্ষা-নিরীক্ষা করে রফিক শিকদার এটা নিশ্চিত হন যে, অস্ত্রোপচারে তার মায়ের বাম কিডনিটি ফেলে দেয়ার কথা থাকলেও অস্ত্রোপচারের পর থেকে ডান কিডনিটিও অনুপস্থিত।

বিষয়টি নিয়ে তখন হাবিবুর রহমান দুলালের সঙ্গে একাধিকবার কথা বলা হলেও তিনি দাবি করেন, রওশন আরা’র একটি কিডনিই ফেলে দেয়া হয়েছে এবং তার অপর কিডনিটি এখনও দেহেই আছে। তবে অপারেশনের পর নন ভিজ্যুয়ালাইজ (দেখা না যাওয়া) হওয়ায় মনে হচ্ছে দেহে কিডনিটি নেই। তবে ডান কিডনি তার দেহেই রয়েছে। এ ঘটনায় হাসপাতালের পক্ষ থেকে সাত সদস্যের একটি তদন্ত কমিটি ও ছয় সদস্যের একটি মেডিকেল বোর্ডও গঠন করা হয়।

তবে হাবিবুর রহমান ভুল বোঝাচ্ছেন বলে দাবি করে যাচ্ছিলেন রফিক সিকদার। হাবিবুর রহমানের দেয়া যুক্তির সঙ্গে এক মত ছিলেন না অন্য চিকিৎসকরাও। পরবর্তীতে রফিক শিকদার বিষয়টি নিয়ে আদালতে যাওয়ার সিদ্ধান্ত নেন। এর প্রথম পদক্ষেপ হিসেবে ২৯ সেপ্টেম্বর রফিক সিকদার আইন ও সালিশ কেন্দ্রের মাধ্যমে অভিযুক্ত চিকিৎসক হাবিবুর রহমানকে একটি আইনি নোটিশ পাঠান। ওই নোটিশে ২৪ ঘণ্টার মধ্যে বিষয়টির সুরাহা করার কথা উল্লেখ ছিল।

এ বিষয়ে রফিক সিকদার সময় নিউজকে বলেন, হাবিবুর রহমান আইনি নোটিশ পাওয়ার পরপরই পরিচালক সমিতির সঙ্গে যোগাযোগ শুরু করেন। তিনি নিজের দোষ স্বীকার করেন এবং আমার মায়ের কিডনি ট্রান্সপ্ল্যান্টের সব খরচ বহনসহ যিনি কিডনি দেবেন তাকে আট লাখ টাকা দিতে সম্মত হন।


বিষয়টি নিয়ে অক্টোবরের ১ তারিখ ১০০ টাকার তিনটি স্ট্যাম্পে একটি চুক্তিনামা হয়। চুক্তিনামায় উল্লেখ থাকা দুই পক্ষের মধ্যে রোগীর হয়ে সেখানে সই করেন রফিক সিকদার এবং অপরপক্ষ হাবিবুর রহমান দুলাল।



রোগীর সন্তান রফিক সিকদারের সঙ্গে অভিযুক্ত চিকিৎসক হাবিবুর রহমান দুলালের চুক্তিনামা

ওই চুক্তিনামায় উল্লেখ করা হয়, উভয়পক্ষের সম্মতিতে প্রথমপক্ষ চিত্রপরিচালক রফিক সিকদার এর মাতা রওশন আরা বেগম, স্বামী- মো. ওয়াজেদ আলী সিকদার, ঠিকানা. গ্রাম-আহাম্মদপুর, থানা- আমিনপুর, জেলা-পাবনা এর চিকিৎসা ক্ষেত্রে তাহার বাম কিডনি অপারেশন করার পর চিকিৎসক কর্তৃক অনাকাঙ্ক্ষিতভাবে উভয় কিডনি হারানো রোগীকে (রওশন আরা বেগম) নিয়ে সৃষ্ট জটিলতা নিরসনের জন্য উভয়পক্ষের সম্মতিক্রমে নিম্নবর্ণিত শর্ত সাপেক্ষে এই চুক্তিপত্র সম্পাদিত হইল।

সেখানে দুটি শর্তের কথা উল্লেখ করা হয়। প্রথম শর্তে বলা হয়, চিত্রপরিচালক রফিক সিকদারের খালা মোসাম্মৎ জায়েদা বেগম এর স্বেচ্ছায় বোনের জন্য কিডনি প্রদানের সম্মতিক্রমে প্রথমপক্ষ রফিক সিকদার এর মাতার পরবর্তী চিকিৎসা প্রদান (কিডনি প্রতিস্থাপন) বাবদ যাবতীয় খরচাদি দ্বিতীয়পক্ষ বহন করিতে বাধ্য থাকিবে। এখানে উল্লেখ থাকে থাকে যে, অত্র চুক্তিপত্রের সময়কাল হতে রোগীর কিডনি প্রতিস্থাপন’সহ এর পরবর্তী সকল চিকিৎসার ব্যয়ভার দ্বিতীয়পক্ষ বহন করিতে বাধ্য থাকিবে। এখানে কোনোভাবে দ্বিতীয়পক্ষ ওজর আপত্তি করিতে পারিবেন না। এখানে আরও উল্লেখ থাকে যে, কিডনি প্রদানকারী জায়েদা বেগম, (রোগীর ছোটবোন)’কে নগদ ৮ লাখ টাকা প্রদানসহ অপারেশন পরবর্তীতে তাহার সম্পূর্ণরূপে সুস্থ না হওয়া পর্যন্ত চিকিৎসা সংক্রান্ত যাবতীয় খরচাদি দ্বিতীয়পক্ষ বহন করিবে।

দ্বিতীয় শর্তে বলা হয়, রোগীর সন্তান প্রথমপক্ষ চিত্রপরিচালক রফিক সিকদার দ্বিতীয়পক্ষ প্রফেসর হাবিবুর রহমান দুলালকে মানসিক ও শারীরিকভাবে সহযোগিতা প্রদান করিবেন।

রফিক সিকদার জানান, এই শর্তের পর হাবিবুর রহমান দুলাল পরিচালক সমিতির কাছে ৮ লাখ টাকার একটি চেক প্রদান করেন। তবে ওই চেক ক্যাশ করতে নিষেধ করে দেন এবং বলেন, তিনি বলার পরই যেন টাকাটা ক্যাশ করা হয়। ওই চুক্তিনামার পর থেকেই হাবিবুর রহমান দুলাল বিভিন্ন টালবাহানা শুরু করেন। তিনি কিডনি প্রতিস্থাপনের জন্য সময়ক্ষেপণ করতে থাকেন। বিষয়টি নিয়ে তাকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, অস্ত্রোপচারের জন্য দরকারি পরীক্ষা-নিরীক্ষা করতে সিরিয়াল পাওয়া যাচ্ছে না।

রফিক সিকদার আরও বলেন, যখন হাবিবুর রহমান আমাকে সিরিয়াল না পাওয়ার দোহাই দিচ্ছিলেন তখন আমি তাকে বলি, দরকার হয় আপনি বেসরকারি হাসপাতালে কিডনি প্রতিস্থাপন করেন, যা খরচ হয় সব আমিই দেব। কিন্তু তিনি তাতেও রাজি হননি। এদিকে আমার মায়ের অবস্থা ক্রমাগত খারাপ হতে থাকে। গত বুধবার দিবাগত রাত থেকে তার কোনো হুঁশ নেই। তিনি ক্লিনিক্যালি ডেড।

বিষয়টি নিয়ে অভিযুক্ত হাবিবর রহমান দুলাল বলেন, অস্ত্রোপচারের পর আমি মনে করেছিলাম তার কিডনি দেহেই রয়েছে, কিন্তু নন-ফাংশনাল হয়ে আছে। কিন্তু সপ্তাহখানেক পর নিশ্চিত হই তার দেহে কিডনি অনুপস্থিত। তবে অস্ত্রোপচারের আগের রিপোর্টে তার দেহে দুটি কিডনিই রয়েছে বলে দেখা গেছে।

তবে দুটি কিডনিই অনুপস্থিত এটি জানার পর প্রতিস্থাপনে দেরি কেন? এর ব্যাখ্যায় হাবিবুর রহমান বলেন, রাতারাতি কারও কিডনি প্রতিস্থাপন করা সম্ভব নয়। ডোনার পরীক্ষাসহ আমরা সব ধরনের পরীক্ষা সম্পন্ন করেছিলাম। সবকিছু শেষে কিডনি প্রতিস্থাপনে তিন সপ্তাহ সময় গণনা শুরু হয়েছিল। সেই সময়ের দুইদিন যেতেই রোগী খুব অসুস্থ হয়ে পড়েন। এখন তিনি ডিপ কোমায় রয়েছেন।

কিডনি উধাও হওয়ার ব্যাখ্যা দিতে গিয়ে হাবিবুর রহমান দুলাল বলেন, জন্মগতভাবেই তার দুটি কিডনি একসঙ্গে ছিল। সেটা হাসপাতালে ভর্তির পূর্বে রফিক সিকদারের করানো একটি পরীক্ষায় ধরা পড়লেও সেটি আমরা দেখিনি। সেটা আগে না জানলে অস্ত্রোপচারের সময় বোঝা যায় না।

তবে নিজের ভুল না থাকলেও কেন টাকা দিতে চেয়ে চুক্তিনামা? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, রফিক সিকদারের খালার সন্তানরা তার দেখাশোনা করেন না। আর তাদের আর্থিক অবস্থা খারাপ হওয়ায় আমি নিজে থেকেই টাকা দিতে সম্মত হয়েছি। আমি তাকে নিজের ছোট বোনের মতো ভেবেছি।

এ বিষয়ে বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া সময় নিউজকে বলেন, এ ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রধান হারুনুর রশিদ দেশের বাইরে আছেন। তিনি দেশে ফিরে প্রতিবেদন জমা দিলে সেখানে কোনো গাফিলতি পাওয়া গেলে ব্যবস্থা নেয়া হবে। দায় স্বীকার করে হাবিবুর রহমান কোনো চুক্তিনামা করেছেন বলে আমার জানা নেই। তবে কেবলমাত্র তদন্ত কমিটির প্রতিবেদনে গাফিলতির প্রমাণ পাওয়া গেলেই ব্যবস্থা নেয়া হবে।

রোগীর সর্বশেষ অবস্থা সম্পর্কে তিনি বলেন, রওশন আরা’র একটি স্ট্রোক হয়েছে বলে জেনেছি। তার চিকিৎসায় সকালে একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। তিনি আইসিইউ’তে আছেন।

তবে তদন্ত কমিটির প্রতিবেদন প্রকাশ পাওয়ার আগেই প্রতিবেদনের ফল নিয়ে সংশয় প্রকাশ করেছেন রফিক সিকদার। তিনি বলেন, মানবদেহের অর্গান প্রতিস্থাপন সংস্থার প্রেসিডেন্ট হচ্ছেন তদন্ত কমিটির প্রধান হারুনুর রশিদ। ওই সংস্থারই সেক্রেটারি হিসেবে আছেন হাবিবুর রহমান দুলাল। সুতরাং এ তদন্ত প্রতিবেদন ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা হতে পারে বলে আমি মনে করছি।

রফিক বলেন, হাবিবুর রহমান ইচ্ছা করেই আমার মায়ের কিডনি সরিয়েছেন। আরও অনেক রোগীর সঙ্গেই হয়তো এমন ঘটনা ঘটেছে। প্রকাশ্যে না আসায় এমন অনেক ঘটনাই হয়তো ধামাচাপা পড়ে যাচ্ছে। তার কারণে আমার মা আজ মৃত্যুশয্যায়। আর কোনো মা’কে যাতে চিকিৎসকদের কারণে মৃত্যুর কোলে ঢলে পড়তে না হয় সেজন্য আমি আন্দোলন করব।




DMCA.com Protection Status

সময় সংবাদের লেখক হতে পারেন আপনিও। আপনার আশপাশে ঘটে যাওয়া যেকোনো ঘটনা, ভ্রমণ অভিজ্ঞতা, ক্যাম্পাসের খবর, তথ্যপ্রযুক্তি, বিনোদন, শিল্প-সংস্কৃতি ইত্যাদি বিষয়ে লেখা পাঠান: somoytvweb@gmail.com ই-মেইলে।
এই বিভাগের সকল সংবাদ
ঢাকায় শহীদদের প্রতি আরশি কথা পরিবারের শ্রদ্ধা এক কক্ষেই ১৭ লাখ কোটি টাকার স্বর্ণ! (ভিডিও) সাবেক প্রেমিকের কুকীর্তি ফাঁস করার হুমকি নেহা কক্করের করোনার থাবায় অচল দক্ষিণ কোরিয়ার দুই শহর হাসপাতালে বেগম জিয়ার সঙ্গে স্বজনদের সাক্ষাৎ শিমুল পারভীনের ৬ বইয়ের মোড়ক উন্মোচন সোমবার নতুন নায়িকার খোঁজে শাকিব খান আত্মহত্যা করতে চায় ৯ বছরের শিশু, ভিডিও ভাইরাল বেপরোয়া গতি প্রাণ কেড়ে নিল দুই কিশোরের করোনায় এয়ারলাইন্সের ৩ হাজার কোটি ডলার ক্ষতির আশঙ্কা একুশে ফেব্রুয়ারিতে বাংলা ফন্ট উদ্বোধন করল জাতিসংঘ স্যুইমিং পুল ‌‘গরম’ করলেন ঋতুপর্ণা হুবেই প্রদেশে করোনায় নতুন করে ১৫৫ জনের মৃত্যু শহীদ মিনার নির্মাণে একদিনের বেতন দেবে হবিগঞ্জ প্রশাসন প্রয়াত মেয়র খোকাকে নিয়ে ইশরাকের আবেগঘন স্ট্যাটাস কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ মাদক মামলার আসামি নিহত ‘বাংলা ভালো ভাষা নয়, বাংলা ভালোবাসাও নয়’ বিতর্ক নিয়ে ক্ষুব্ধ কবীর সুমন প্ল্যানচেট বিতর্কে ভাষা আন্দোলনের ইতিহাস মা হলেন লাক্স তারকা নিশা আকর্ষণীয় লুকে বাজারে স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ মানসিক ভারসাম্যহীন মেধাবীর চিকিৎসার দায়িত্ব নিল প্রশাসন সেই জিন্নাহ’র কবরে খোদাই করা ‘বাংলা ভাষা’ চীনের কারাগারেও মহামারী করোনা, আক্রান্ত ৫শ’ ভাষা দিবসের আয়োজনে কলকাতায় পথে পথে মিছিল ট্রাক চাপায় ভাইসহ জাতীয় হ্যান্ডবল দলের সোহান নিহত রঙিন ফুল হাতে সাদা-কালোতে সেজেছে নগর অশ্লীলতার দায়ে বাদ পড়ল গান দেশের বাইরে ভাষা দিবসের সর্ববৃহৎ আয়োজন ত্রিপুরায় সাংবাদিকদের প্রতি হেড কোচের আকুতি মায়ের কোলে ফিরতে গিয়ে মৃত্যুর কোলে শিমুল বীরশ্রেষ্ঠ ও ভাষা সৈনিক চেনে না ডিএমপি, ব্যানার নিয়ে তোলপাড় ‘বেগম জিয়ার জামিন প্রাপ্য, সরকার বাধা দিচ্ছে’ পদ্মা সেতুতে বসল ২৫তম স্প্যান সেই স্মৃতি নিয়ে বেঁচে আছেন ভাষা সংগ্রামী আব্দুল করিম ভারতীয় তরুণীর মুখে ‘পাকিস্তান জিন্দাবাদ’ আড়াইহাজারে গরম পানির ট্যাঙ্কে বৃদ্ধার লাশ মারজুক রাসেলের কবিতার বই নিয়ে মেলায় তোলপাড় পরিযায়ী বেগুনি কালেম কাহিনী বইমেলায় মানুষের ঢল নেমেছে নারায়ণগঞ্জ জেলা বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষণা চুড়িহাট্টার রাসায়নিক গোডাউন সরানোর দাবি ভাষা শহীদদের শ্রদ্ধা জানালেন ক্রিকেটাররা সৃজিত-মিথিলার রিসিপশনে যা থাকছে খাবার মেন্যুতে জার্সিতে বাংলায় নাম লিখে ভাষা শহীদদের স্মরণ বসুন্ধরা কিংসের রূপগঞ্জে বন্দুকযুদ্ধে যুবক নিহত, অস্ত্র-মাদক-গাড়ি জব্দ মাতৃভাষার মর্যাদার প্রশ্নে প্রবীণদের কণ্ঠে হতাশা নাটোরে কলাগাছের শহীদ মিনারে শ্রদ্ধা জানালো শিক্ষার্থীরা ভাষা শহীদদের আত্মত্যাগে বাংলায় কথা বলতেছি: বিশ্বকাপজয়ী রাকিব আ. লীগের নতুন তালিকায় দায়িত্বরত ১৪ জন বাদ ১৭ তারকার গোপন ভিডিও ফাঁস ফেসবুকে করোনা ভাইরাস ‘শনাক্ত’ নিয়ে গুজব পাকিস্তানেও পালিত হচ্ছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপকূলে ভেসে এলো মানবশূন্য ভুতুড়ে জাহাজ (ভিডিও) মুশফিক দলে ফেরায় আত্মবিশ্বাস বাড়বে: মুমিনুল ভারতের অল স্টার চ্যারিটি ম্যাচের তারিখ পেছাল এপনিকের দাফতরিক ভাষা হলো বাংলা বলিউড নায়িকা কৃতির বেবিবাম্পের ছবি ফাঁস! টি-২০'তে মুখোমুখি অস্ট্রেলিয়া-দ. আফ্রিকা জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন ভাষা শহীদ বরকত স্মরণে নেই স্মৃতিচিহ্ন, ক্ষোভ স্বজনের স্যামসাং মোবাইলে রহস্যময় বার্তা! ট্রাম্পের সাবেক উপদেষ্টার ৪০ মাসের জেল ১৯ ইনিংসে সেঞ্চুরি নেই কোহলির ডাক্তার সেজে চেম্বারে মানসিক ভারসাম্যহীন ব্যক্তি, রোগীদের দিলেন ওষুধও! ‘মমতা সকালে নামাজ পড়েন, বিকেলে পূজা দেন’ প্লাস্টিক ফুল কম আসায় দেশি ফুলের বিক্রি বেড়েছে ইরানের জাতীয় নির্বাচনের ভোটগ্রহণ শুরু চলন্ত বিমানের দরজা খোলার চেষ্টা দুই নারীর, ফিরে এলো বিমান! চীনের বিকল্প বাজার খোঁজার পরামর্শ বিশ্লেষকদের সপ্তাহ শেষে হতে পারে টানা বজ্রসহ বৃষ্টি টেলিভিশনে আজকের খেলার সূচি এসডিজি প্রসঙ্গে সিপিডির পরামর্শ এসডিজি বাস্তবায়নে উদ্যোক্তাদের এগিয়ে আসার আহ্বান বাসার সামনে পড়ে ছিল বিজরী-দিনারের গৃহকর্মীর রক্তাক্ত মরদেহ ভাষা শহীদদের প্রতি বিএনপি নেতাকর্মীদের শ্রদ্ধা ময়লা দিয়ে অভ্যর্থনা জানানো হয় সালাম স্মৃতি পাঠাগারে আগতদের! নগ্ন ছবি উঠবে না যে স্মার্টফোনে ইউএনওর আচরণে শহীদ মিনারে ফুল দিলেন না মুক্তিযোদ্ধারা কচুরিপানা খেতে বলা, এরপর ৩ বেলা খাওয়া নিষেধ হবে: নূর এখনও রাষ্ট্রের সব পর্যায়ে হয়নি বাংলার প্রচলন মধ্যপ্রাচ্যে বাংলাদেশের প্রথম নারী রাষ্ট্রদূত নাহিদা আজানের সময় মসজিদে ঢুকে মুয়াজ্জিনের গলায় ছুরিকাঘাত কোরআন ছুঁয়ে শপথ নিলেন নিউজার্সির পুলিশ কর্মকর্তা (ভিডিও) সমাবেশে ভেঙে গেল মঞ্চ, একটুর জন্য রক্ষা পেলেন মেয়র লিটন ছিটকে গেলেন ফেদেরার কুমিল্লায় ‘বন্দুকযুদ্ধে’ দুই ডাকাত নিহত বাংলাদেশ-জিম্বাবুয়ে টেস্টের টিকিটের মূল্য তোমার মা-বাবা ও বোনের কর্মকাণ্ড ফাঁস করে দেব: নেহা সাবধানে থাকুন মেষ, প্রেম শুভ সিংহের করোনায় এক দিনেই গেল ১১৫ প্রাণ, সংখ্যা বেড়ে ২২৪৪ এবার দৌলতদিয়ায় আরেক যৌনকর্মীর জানাজা একদিকে স্টেডিয়াম সংস্কার, অন্যদিকে চলে খেলা বিজ্ঞাপনে সামিনা বাসার বিয়ে করেছেন শাহেনশাহ’র রোদেলা জান্নাত চ্যালেঞ্জ নিয়ে মাঠে নামব: সাইফ হাসান স্পিনারদের ভয় পাচ্ছেনা জিম্বাবুয়ে: রাজা শুরু হয়েছে ইউরোপা লিগের নক আউট পর্বের খেলা উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে হোঁচট খেলো টটেনহ্যাম হটস্পার ‘বর্তমান সভাপতির সময়ে ফুটবল ধ্বংসের দ্বারপ্রান্তে চলে গেছে’ সারাদেশে একুশের প্রথম প্রহরে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা
আরও সংবাদ...
ট্রেনের দরজায় উঁকি দিয়ে খুঁটিতে ধাক্কা, মরে ঝুলে রইলেন যুবক গণধর্ষণের পর লাইভে ধর্ষকেরা, ফ্রেন্ডস কাল জেলে যেতে পারি বাঙালী মেয়েকে বিয়ে করলেন মার্কিন তরুণী করোনার ওষুধ আবিষ্কার, বাজারে ছাড়ার অনুমতি বোন হারানোর শোক নিয়ে বিশ্বকাপ জিতলেন আকবর এক স্বাক্ষরে বহিষ্কার, আরেক স্বাক্ষরে সোহাগের ঘরে এশা আইসিসির কাছে অনূর্ধ্ব ১৯ দলের নামে নালিশ পাঠালো ভারত এশা-সোহাগের বিয়ে আজ মৃত মেয়ের সঙ্গে মায়ের সাক্ষাৎ করালো প্রযুক্তি, বিশ্বজুড়ে হইচই (ভিডিও) আড়ংয়ের ট্রায়াল রুমে তরুণীর গোপন ভিডিও ধারণ আজহারী কিভাবে বাইরে গেল, তাকে কেন গ্রেফতার করা হয়নি: সংসদে মেনন তীব্র গতিতে বের হচ্ছে গ্যাস, আতঙ্কে কসবাবাসী (ভিডিও) কক্সবাজারে উচ্চমাত্রায় ইউরেনিয়ামের সন্ধান! গরু কচুরিপানা খেতে পারলে আমরা কেন পারবো না: পরিকল্পনা মন্ত্রী আর কখনো কোনো যৌনকর্মীর জানাজা পড়াবেন না সেই ইমাম নতুন আতঙ্ক ‘কঙ্গো জ্বর’, রক্তবমি করেই মরলেন ৭ জন এইডস আক্রান্ত তরুণীকে গণধর্ষণ, পুলিশ হেফাজতে আতঙ্কিত আসামিরা ভয়াবহ ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া অফিস সেলফি তুলতে তুলতে মৃত্যু করোনায় মৃত্যুর আসল সংখ্যা ফাঁস! অবশেষে জানা গেল আজহারীর চালানো বিলাসবহুল সেই গাড়ির রহস্য অভিনেতা তাপস পাল আর নেই বৌভাতের দিন বাড়তি গরুর মাংস আনতে গিয়ে বরের মৃত্যু কাসেম সোলাইমানিকে হত্যার প্রধান কারিগর নিহত! করোনা: মার্চেই দেশের ৮০ শতাংশ গার্মেন্টস বন্ধ হওয়ার আশংকা কাদেরকে প্রধানমন্ত্রীর শাসন আমাদের কোনও ধর্ম নেই, থাকাও উচিৎ নয়: শাহরুখ খান ধ্বংসের মুখে চীনের অর্থনীতি বাজারে আর মিলবে না গ্রামীণফোনের সিম! সিটি নির্বাচন: সবশেষ খবর রমনীর গুণে নয়, সংসারে সুখ আসে পুরুষের রোজগারে কচুরিপানা দিয়ে শোল মাছের সুস্বাদু রেসিপি (ভিডিও) প্রবাসীর কাছে স্ত্রীর আপত্তিকর ভিডিও: অতঃপর খুন হলেন সেলিম এমন না যে আমরা সব ভোট মেরে দিয়েছি: আতিক স্বামীকে ঘুম পাড়িয়ে পুরুষাঙ্গ কাটলেন স্ত্রী শ্রাবন্তীর গোপন ভিডিও ফাঁস করলেন স্বামী (ভিডিও) করোনা ভাইরাস চীনের তৈরি গোপন জীবাণু অস্ত্র! করোনা ছড়িয়েছে ১২ দেশে, ৬ কোটি মানুষের মৃত্যুর শঙ্কা! একপাল সন্তান নিয়ে নদী পার হচ্ছে বাবা কুমির, ছবি ভাইরাল ৩০০ ভুলসহ হিব্রু ভাষায় কুরআনের অনুবাদ ছাপল সৌদি আরব! এখনও তীব্র গতিতে বের হচ্ছে গ্যাস, ধসে পড়ছে গাছপালা (ভিডিও) সাকিবের স্ত্রীর প্রিয় খাবার রান্না করে পাঠালেন প্রধানমন্ত্রী বিয়ে করলেন ছাত্রলীগের সাবেক সেক্রেটারি জাকির ভক্তকে গর্ভবতী করে বিয়ে করলেন পীর! সকালে নিরাপত্তা চেয়ে জিডি, বিকেলেই যুবককে হত্যা মঞ্চ ভেঙে পড়ে গেলেন আল্লামা শফী চট্টগ্রামে করোনা ভাইরাস সন্দেহে দুই শিক্ষার্থী হাসপাতালে নজরুল বিশ্ববিদ্যালয়ে মায়ের সামনেই মেয়েকে র‍্যাগিং, ডেকে নিয়ে মারপিট! অবশেষে আসছে করোনা ভাইরাসের টিকা খালেদার মুক্তি সমাবেশে দুদুর ‘গালি’ (ভিডিও)
আরও সংবাদ...


Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TVEnglish DMCA.com Protection Status
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
উপরে