মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
মামুন শেখ
আপডেট
২৯-০৫-২০১৮, ০৪:২৭

বিশ্বকাপের কোন গ্রুপ কেমন হলো?

বিশ্বকাপের কোন গ্রুপ কেমন হলো?
একেবারে শেষ মুহূর্তের গা গরমে ব্যস্ত বিশ্বকাপের ৩২ দল। গ্রহের সবচেয়ে জনপ্রিয় খেলাটির সর্বোচ্চ প্রতিযোগিতার আগে রাশিয়ার শীতল আবহাওয়াও ধীরে ধীরে গরম হয়ে উঠছে। আপাতত দলগুলোর ভাবনা গ্রুপ পর্ব নিয়ে। সেখানে প্রতি দল তিনটি করে ম্যাচ খেলবে। তাই ভক্ত-সমর্থকরা আপাতত পছন্দের দলের গ্রুপ প্রতিদ্বন্দ্বীদের নিয়ে চুলচেরা বিশ্লেষণে ব্যস্ত।

কেমন হলো বিশ্বকাপের আটটি গ্রুপ? একটু চোখ বুলানো যাক-

গ্রুপ ‘এ’

(রাশিয়া, উরুগুয়ে, মিশর, সৌদি আরব)


বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নেয়ার সময় ৩২ দলের মধ্যে ফিফা র‌্যাংকিংয়ে সবার নিচে অবস্থান রাশিয়ার। তারপরেও শেষ ১৬’র দুয়ার খোলাই থাকছে তাদের জন্য। কারণ, ঘরের মাঠে উদ্বোধনী ম্যাচে সৌদি আরবকে মোকাবেলা করা খুব একটা কঠিন হবার কথা নয় রাশানদের জন্য। যদিও ছেড়ে কথা বলবে না লিভারপুল তারকা মোহাম্মদ সালাহ’র মিশর। ১৯৯০ সালের পর প্রথমবারে মতো বিশ্বকাপের টিকেট পাওয়া আফ্রিকার দলটি হয়ে উঠতে পারে রাশিয়ার জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ। অপরদিকে ল্যাটিন পরাশক্তি উরুগুয়ের জন্য গ্রুপটাকে কঠিন বলার উপাই নেই।

অনুমান: গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শীর্ষ ষোলতে যাবে উরুগুয়ে। সঙ্গী হবে রাশিয়া।

গ্রুপ ‘বি’


(পর্তুগাল, স্পেন, ইরান, মরক্কো)

গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হবে ইউরোপিয়ান দুই জায়ান্ট স্পেন এবং পর্তুগাল। নিশ্চিতভাবেই ম্যাচে বাড়তি উত্তাপ ছড়াবে সার্জিও রামোস এবং ক্রিস্টিয়ানো রোনালদোর দ্বৈরথ। গ্রুপের কঠিনতম লড়াই হবে এ দুই দলের। পঞ্চমবারের মতো বিশ্বকাপ খেলবে ইরান। যদিও বিশ্বকাপে তারা সবশেষ জয়ের দেখা পেয়েছিলো ১৯৯৮ সালে। ইরানের বিপক্ষে জয়ের সম্ভাবনা থাকলেও স্পেন-পর্তুগালের জন্য বিপজ্জনক হবে না ১৯৯৮ সালের পর বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নেয়া মরোক্কো।

অনুমান: গ্রুপ চ্যাম্পিয়ন স্পেনের কাছে হারলেও সহজেই পরের রাউন্ডে উঠে যাবে পর্তুগাল।

গ্রুপ ‘সি’

(ফ্রান্স, পেরু, ডেনমার্ক, অস্ট্রেলিয়া)

ফ্রান্সের জন্য স্বপ্নের গ্রুপ। পেরুকে কিছুটা হালকাভাবে নিতে পারলেও ১৯৯৮ বিশ্বকাপ চ্যাম্পিয়নদের জন্য ডেনমার্ক হতে পারে ডেঞ্জারাস।
৩৬ বছর পর বিশ্বকাপে জায়গা পাওয়া পেরুর অবস্থান ফিফা র‌্যাংকিংয়ের শীর্ষ দশে। এদিকে পঞ্চমবারের মতো বিশ্বকাপের মঞ্চে পা রাখা অস্ট্রেলিয়ার সর্বোচ্চ সফলতা এসেছিলো ২০০৬ সালে। সেবার গ্রুপ পর্ব পেরিয়ে শীর্ষ-১৬তে জায়গা করে নিয়েছিলো তারা। ডেনমার্কেরও এটি পঞ্চম আসর। তাদের সর্বোচ্চ অর্জন কোয়ার্টার ফাইনাল। শক্তির বিচারে গ্রুপে দ্বিতীয় অবস্থানের জন্য পেরু-ডেনমার্ক-অস্ট্রেলিয়ার হতে পারে ত্রিমুখী লড়াই।
অনুমান: গ্রুপ চ্যাম্পিয়ন ফ্রান্স। সঙ্গে যাবে পেরু।

গ্রুপ ‘ডি’

(আর্জেন্টিনা, ক্রোয়েশিয়া, আইসল্যান্ড, নাইজেরিয়া)

আর্জেন্টিনার জন্য ড্র’টাকে সুখকর বলা যাবে না। নিজেদের ছয় বিশ্বকাপে পঞ্চমবারে মতো আর্জেন্টিনাকে মোকাবেলা করতে যাচ্ছে নাইজেরিয়া। যদিও আগের চারবারই হেরেছে সুপার ঈগলরা। বাছাইপর্বটা ভালো যায়নি আর্জেন্টাইনদের। হ্যাট্রিক করে খাদের কিনারা থেকে দলকে রাশিয়ার টিকেট পাইয়ে দিয়েছেন লিওনেল মেসি। আর তিনিই জর্জ সাম্পাওলির তুরুপের তাস।
এদিকে প্রথমবার বিশ্বকাপে খেলছে আইসল্যান্ড। মাত্র৩ লাখ ৩৪ হাজার জনসংখ্যার আইসল্যান্ড বিশ্বকাপে কোয়ালিফাই করা সবচেয়ে কম জনসংখ্যার দেশ। ২০১৬ ইউরো থেকে ইংল্যান্ডকে ছিটকে দিয়ে নিজেদের সামর্থ্যের প্রমাণ তারা আগেই দিয়েছে। এদিকে ধারাবাহিক উন্নতি করা ক্রোয়েশিয়াও আছে লাইমলাইটে। রিয়াল তারকা লুকা মদ্রিচ এবং লিওনেল মেসির ক্লাব সতীর্থ ইভান রাকিটিচের মতো প্রতিশ্রুতিশীল ফুটবলারা নিজেদের মেলে ধরতে পারলে সবকিছুই সম্ভব ক্রোয়েটদের জন্য।

‘গ্রুপ অব ডেথ’ বলা না গেলেও কোনো দলকেই এককভাবে ফেভারিট বলা যাচ্ছে না। শক্তির বিচারে নাইজেরিয়া কিছুটা পিছিয়ে থাকলেও গ্রুপের সবগুলো ম্যাচই হবে কঠিন।

অনুমান: গ্রুপ চ্যাম্পিয়ন হবে আর্জেন্টিনা। দ্বিতীয় স্থানের জন্য দ্বিমুখী লড়াইয়ে ক্রোয়েশিয়ার কাছে পরাজয় হবে আইসল্যান্ডের।

গ্রুপ ‘ই’

( ব্রাজিল, সুইজারল্যান্ড, কোস্টারিকা, সার্বিয়া )

ব্রাজিলের জন্য স্বস্তির ড্র। প্রতিযোগিতার সবগুলো আসরে কোয়ালিফাই করা একমাত্র দল ব্রাজিল। বিশ্বকাপের ইতিহাসে সফলতম দলটি সবশেষ ঘরের মাটিতে জার্মানির বিপক্ষে ৭-১ গোলের ভৌতিক হারের শোক কাটিয়ে ফিরেছে দারুণ ছন্দে। নেইমার, কৌতিনহো, জেসুসের মতো তরুণ তুর্কীদের নিয়ে গড়া দলটি সাম্প্রতিক সময়ে সবচেয়ে ছন্দে আছে। রাশিয়া বিশ্বকাপেও শিরোপার শক্ত দাবিদার তিতের শিষ্যরা। বাছাইপর্বে তাদের গর্জন তারই প্রমাণ। ‘ফুটবলস্বর্গ’ দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ে ১৮ ম্যাচের মাত্র ১টিতে হেরেছে তারা। রাশিয়ায় নিজেদের ১২তম বিশ্বকাপে লড়বে সার্বিয়া। নিজেদের দিনে যেকোনো দলকে চ্যালেঞ্জ জানানোর যথেষ্ট সক্ষমতা তাদের আছে। দ্বিতীয় স্থানের জন্য সুইজারল্যান্ডের সঙ্গে হয়তো জোর লড়াই হবে সার্বদের। তবে সবশেষ বিশ্বকাপের মতো এবারও যদি কোস্টারিকা চমক দেখাতে পারে তবে হিসেবটা ভিন্ন হতেই পারে। ব্রাজিল বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে খেলা দলটিকে তাই হিসেবে রাখতেই হচ্ছে সুইজারল্যান্ড এবং সার্বিয়ার।

অনুমান: গ্রুপ চ্যাম্পিয়ন ব্রাজিল। সঙ্গী সুইজারল্যান্ড।

গ্রুপ ‘এফ’

( জার্মানি, মেক্সিকো, সুইডেন, দক্ষিণ কোরিয়া)

জার্মানির মতো পরাশক্তি এরচেয়ে সহজ গ্রুপ প্রত্যাশাই করতে পারে না। ফ্রান্স এবং ব্রাজিলের মতো ড্র নিয়ে জার্মানিরও অভিযোগ করার বিন্দুমাত্র সুযোগ নেই। সুইডেন পরিশ্রমী এবং লড়াকু দল। তবে জার্মানদের সামনে তাদের ক্ষমতা সীমিত। দক্ষিণ কোরিয়া কিংবা মেক্সিকোও বর্তমান চ্যাম্পিয়নদের চিন্তার কারণ হবার জন্য যথেষ্ট না। মেক্সিকো এবং সুইডেনের মধ্যে একদলকে এগিয়ে রাখা কঠিন। নিজেদের সবশেষ ছয় বিশ্বকাপের প্রত্যেকটিতেই নকআউট পর্বে পা রেখেছে মেক্সিকো। অপরদিকে বাছাইপর্বের প্লেঅফে ইতালিকে বিদায় করে মূল পর্বে এসেছে সুইডিশরা। এছাড়া বিশ্বকাপে এশিয়ার দলগুলোর মধ্যে সবচেয়ে ধারাবাহিক দক্ষিণ কোরিয়া। মেক্সিকো এবং সুইডেনের বিপক্ষে লড়াইয়ের সক্ষমতা থাকলেও বড় কিছুর প্রত্যাশা করাটা কঠিন কোরিয়ানদের জন্য। গ্রুপে দ্বিতীয় স্থানের জন্য জোর লড়াই হবার সম্ভাবনা মেক্সিকো এবং সুইডেনের মধ্যে।

অনুমান: গ্রুপ চ্যাম্পিয়ন জার্মানি। সঙ্গে যাবে মেক্সিকো।

গ্রুপ ‘জি’

(বেলজিয়াম, ইংল্যান্ড, তিউনিসিয়া, পানামা )

ফিফা র‌্যাংকিংয়ের দিক থেকে এই গ্রুপটিই সবচেয়ে দুর্বল। ড্র'য়ের সময় তাদের সম্মিলিত র‌্যাংকিং সবচেয়ে কম, চার দলের গড় র‌্যাংকিং ২৬ (বিশ্বকাপের ড্র-এর সময়)। এরমধ্যে প্রথমবারের মতো বিশ্বকাপে খেলছে পানামা। এরআগে চার বিশ্বকাপে কোনবারই গ্রুপ পর্ব পার করতে পারেনি তিউনিসিয়া। গ্রুপ পর্বে কিছু পয়েন্ট অর্জনের ক্ষমতা থাকলেও বড় ধরণের ঝাঁকুনি হয়তো দিতে পারবে না আফ্রিকান দলটি। নজর থাকবে বেলজিয়াম এবং ইংল্যান্ডের দিকে। দুই দলই বাছাইপর্বে অপরাজিত। ইউরোপিয়ান দল দু'টির শীর্ষ-১৬তে পৌঁছাতে খুব বেশি বেগ পাবার কথা নয়। তবে গ্রুপে সেরা হবার লড়াইয়ে ইংলিশদের মোটেও ছাড় দেবে না বেলজিয়াম। কারণ, তাদের বেশিরভাগ ফুটবলারই খেলছেন প্রিমিয়ার লিগে। তাই ইংলিশদের খেলার ধরণ এবং কৌশল বেশ ভালোভাবেই জানা তাদের।

অনুমান: বেলজিয়ামকে সঙ্গে নিয়ে নকআউট পর্বে পা রাখবে গ্রুপ চ্যাম্পিয়ন ইংল্যান্ড।

গ্রুপ ‘এইচ’

( পোল্যান্ড, কলম্বিয়া, সেনেগাল, জাপান)

রাশিয়া বিশ্বকাপের সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ গ্রুপ সম্ভবত এটিই। ইউরোপ, এশিয়া, আফ্রিকা এবং দক্ষিণ আমেরিকা- মহাদেশীয় চতুর্মুখী লড়াই। শক্তির বিচারে পোল্যান্ড এবং কলম্বিয়ার যেকোনো এক দলকে এগিয়ে রাখা কঠিন। বাছাইপর্বে গ্রুপসেরা হয়ে রাশিয়ার টিকেট নিশ্চিত করেছে পোল্যান্ড। অপরদিকে ল্যান্টিন আমেরিকা থেকে কোয়ালিফাই করেছে কলম্বিয়া, যেখানে প্যারাগুয়ে এবং চিলির মতো পরাশক্তি বাদ পড়েছে। ২০১৪ বিশ্বকাপেও চমক দেখিয়েছে কলম্বিয়া। এবার তাই আত্মবিশ্বাসের ঘাটতিও থাকার কথা নয় তাদের। অপরদিকে সাদিও মানের সেনেগালও কঠিন প্রতিপক্ষ হয়ে উঠতে পারে যেকারও জন্যই। সেনেগালের এটি দ্বিতীয় বিশ্বকাপ। ২০০২ সালের বিশ্বকাপেও ফুটবল বিশ্বকে চমকে দিয়েছিলো সেনেগাল। দারুণ কিছু ফুটবলার থাকায় এবারের সেনেগালকেও গননায় ধরতে হচ্ছে।
এশিয়ান দলগুলোর মধ্যে ধারাবাহিক জাপান। গ্রুপের অন্য সদস্যদের চ্যালেঞ্জ জানানোর সক্ষমতা থাকলেও নকআউটের স্বপ্নটা জাপানিদের জন্য ধুসরই মনে হচ্ছে।

অনুমান: গ্রুপ চ্যাম্পিয়ন কলম্বিয়া। সঙ্গী পোল্যান্ড।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ
করোনা ভাইরাস লাইভ আপডেট
আক্রান্ত চিকিৎসাধীন সুস্থ মৃত্যু কোয়া:
৮৮ ৪৬ ৩৩ ২৬০২৩
বিস্তারিত

এসএসসির ফলাফল পৌঁছে যাবে অভিভাবকদের মোবাইলে! রাতের আঁধারে ত্রাণ নিয়ে ছুটছেন নায়িকা নারায়ণগঞ্জে কারফিউ জারির আবেদন আইভীর করোনা পরীক্ষার অত্যাধুনিক প্রযুক্তি আবিষ্কার ইরানের ঝুঁকিপূর্ণ এলাকা লকডাউনের পরামর্শ বিশেষজ্ঞদের রমজানে ক্রিকেট বন্ধ থাকছে পাকিস্তানে মিসবাহকে ধুয়ে দিলেন ইউসুফ পূর্ণোদ্যমে এগিয়ে চলছে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের কাজ রক্তের গ্রুপ নির্ণয়ে ভুল, ডায়াগনস্টিকে প্রাণ গেল কিশোরীর নিজের টাকার ব্যাংক ডিসিকে দিল দ্বিতীয় শ্রেণির অনুরাধা কোম্পানীগঞ্জে গরু চোর আটক সিলেটে স্বামীকে ভিডিওকলে রেখে স্ত্রীর আত্মহত্যা চীনের ল্যাবেই তৈরি করোনাভাইরাস, প্রথম আক্রান্ত হন বিজ্ঞানীরা: ব্রিটেন দেশে আছি, সুস্থ আছি: আইভী মানুষকে ঘরে রাখতে হিমশিম খাচ্ছে সশস্ত্র বাহিনী জনগণের জন্য এমপি বীরেন শিকদারের বিশেষ উদ্যোগ মাদ্রাসা থেকে টাকা চুরি, শিক্ষক গ্রেফতার সারা দেশে ১০ টাকা কেজিতে মিলছে ওএমএসের চাল নানা বাড়ি বেড়াতে গিয়ে ছাত্রলীগ নেতা গুলিবিদ্ধ করোনায় কানাডায় বাংলাদেশির মৃত্যু অবৈধ প্রবাসীদের ফিরিয়ে আনার প্রক্রিয়া চলছে: পররাষ্ট্রমন্ত্রী আপনারা কী ইতালি-স্পেনের মতো ভয়াবহ পরিস্থিতি দেখতে চান? দেশকে এখনই লকডাউন করার দাবি বিএনপির বিদেশি নাগরিকদের সার্বিক সহায়তা করবে সরকার ঢামেকে করোনা আইসোশেলন ওয়ার্ডে রোগীর মৃত্যু নারায়ণগঞ্জে আরো এক ব্যক্তির শরীরে করোনা, ২০৮ পরিবার লকডাউন নড়াইলে চলছে ভ্রাম্যমাণ স্বাস্থ্যসেবা প্রধানমন্ত্রী জনগণের মতামতে কিছুটা গুরুত্ব দিতে শুরু করেছেন: ফখরুল চিকিৎসকদের মন্তব্যে ক্ষেপলেন দ্রগবা-স্যামুয়েল তিন বন্ধু মিলে স্কুলছাত্রীকে ধর্ষণ ফরিদপুরে আ’লীগ নেতার বিরুদ্ধে ৩ মামলা, অস্ত্র উদ্ধার ইকুয়েডরে করোনা: মর্গে জায়গা নেই, ফ্রিজে রাখা হচ্ছে মরদেহ গাজীপুরে কর্মস্থলে গিয়ে বিপাকে পোশাক শ্রমিকরা ‘গেন্দা ফুল’ গানে অশ্লীলতা, বাদশাহর বিরুদ্ধে মামলা রাজবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নারী নিহত হাসপাতালের তিনতলা থেকে কোয়ারেন্টিনে থাকা যুবকের লাফ খাদ্য সহায়তা না পেয়ে শ্রমিকদের বিক্ষোভ করোনা: সন্তান জন্ম দিয়েই মা চলে গেলেন পরপারে করোনা: মোদির কাছে ওষুধ চাইলেন ট্রাম্প সড়কে প্রাণ গেল শিশুর রংপুরে ২০ হেক্টর ফসলি জমি পানির নিচে করোনা আতঙ্ক: ইউক্রেনে খোঁড়া হচ্ছে গণকবর ভারতজুড়ে ৯ মিনিটের আলোর লকডাউন! ৬৮ বছরে ৪র্থ ভাষণ আজ দেবেন রানি এলিজাবেথ মালিকদের টালবাহানায় বিপাকে লাখো পোশাকশ্রমিক ঢাকায় করোনা ঝুঁকিতে যে ৪ এলাকা প্রণোদনায় ঘুরবে অর্থনীতির চাকা ভারতে আটকা পড়া জাহাজগুলো দেশে ফিরছে আবারও বাড়ল ছুটি করোনা: সামাজিক সংক্রমণ এখনো এলাকাভিত্তিক করোনা আক্রান্ত: রাজধানীর টোলারবাগের ১১ জন, বাসাবোর ৯ ঢাকায় কাউকে ঢুকতে ও বের হতে দেবে না পুলিশ দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৯ বাংলাদেশে করোনায় নতুন আক্রান্ত ১৮ জন, মোট ৮৮ ঝড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টি হতে পারে লকডাউনেই জম্মু-কাশ্মীর সীমান্তে তুমুল সংঘর্ষ, নিহত ৯ এপ্রিলের শেষেই নিয়ন্ত্রণে আসবে করোনা! লকডাউনে খাদ্য-ওষুধ ঠিকমতো সরবরাহের তাগিদ জাতিসংঘের চাকরিহারা প্রবাসীদের প্রণোদনা দেবে সরকার সামাজিক দূরত্ব মেনে ভিডিও কলে বিয়ে! করোনা আক্রান্ত হওয়ার ক্ষেত্রে ধূমপায়ীদের ঝুঁকিই বেশি চিকিৎসা সামগ্রী নিয়ে যুক্তরাষ্ট্রকে কড়া বার্তা দিল কানাডা সব খাতের ঘুরে দাঁড়ানোর জন্যই সহায়তা থাকছে: অর্থমন্ত্রী বিমানের ফ্লাইট বন্ধের সময়সীমা বাড়ল করোনায় আরো মৃত্যু হবে, দেশ শিগগিরই মুক্ত হবে না: ট্রাম্প আবারো তরুণদের সতর্ক করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা লালমোহন-তজুমুদ্দিনের ১৫ হাজার পরিবারের মাঝে ত্রাণ বিতরণ গরম ইস্ত্রি দিয়ে ‘করোনা মারছেন’ ক্যাশিয়ার (ভিডিও) করোনার দুর্বলতা ‘খুঁজে পেয়েছেন’ গবেষকরা সাতক্ষীরায় একজনকে কুপিয়ে হত্যা বিশ্বব্যাপী ‘করোনা ছড়ানোয়’ চীনের শাস্তি দাবি নেত্রকোনার চিকিৎসা প্রতিষ্ঠানগুলো বন্ধ করোনা আক্রান্তের নতুন রেকর্ড ভারতে করোনায় আক্রান্ত তাবলিগের লোকদের গুলি করা উচিত: রাজ ঠাকরে বিজিএমইএ'র কড়া সমালোচনা করেছেন অর্থনীতি বিশ্লেষকরা মোবাইলের নেটওয়ার্কে করোনা ছড়ায় গুজবে টেলিকম স্থাপনায় হামলা নির্দেশনার পরও অনেক পোশাক কারখানাই খোলা ভারতে করোনা আতঙ্কে নারীর আত্মহত্যা সঠিক সময়ে সঠিক ডায়েট করছেন তো? সদরপুরে দোকান খোলা রাখায় ১৭ ব্যবসায়ীকে জরিমানা বাসায় বসে ইউটিউবেই দেখুন ভিন্ন স্বাদের এই ১০ মুভি করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে: শেখ হাসিনা বিষণ্ণতা নয়, কোয়ারেন্টাইনে গঠনমূলক কাজের পরামর্শ করোনা আতঙ্ক, কেউই নিরাপদে নেই: ইমরান করোনায় মৃতের সংখ্যা বাড়ছে ইতালিতে কোন খাতে কত প্রণোদনা ‘মধ্যপ্রাচ্য প্রবাসীদের আইন মেনে চলার অনুরোধ’ কোয়ারেন্টাইন সেন্টারের জন্য নিজের অফিস-বাড়ি ছেড়ে দিলেন শাহরুখ স্কুলে কোয়ারেন্টাইন নিয়ে দুপক্ষের সংঘর্ষ, নিহত ১ ৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা করোনা: দেশে ৮৯ শতাংশ রোগীর বিদেশ ভ্রমণের ইতিহাস নেই নারায়ণগঞ্জের সুচিন্তানগর লকডাউন, ১২ জন কোয়ারেন্টাইনে অভাবে-অনাহারে সেন্ট মার্টিন দ্বীপের মানুষ বরিস জনসনের অন্তঃসত্ত্বা হবু স্ত্রী করোনায় আক্রান্ত অবশেষে বন্ধ কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুট মার্চের বেতন পাবেন শ্রমিকরা গাজীপুরে ঝুঁকি নিয়েই চিকিৎসা করছেন চিকিৎসক-নার্সরা বেঁচে উঠবে এই আশায় ভাইয়ের পচা লাশ আগলে রাখলেন বোন ব্রিটেনে জীবন বাজি রেখে সেবা দিচ্ছেন বাংলাদেশিরা করোনায় মৃত্যুর নতুন রেকর্ড যুক্তরাষ্ট্রে
আরও সংবাদ...
দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা বাংলাদেশে প্রথম তিন করোনা রোগী শনাক্ত কোটি টাকা জমা থাকলেও ফেরত পাবেন এক লাখ! দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৮ করোনা সংক্রমণে সর্বোচ্চ ঝুঁকিতে চট্টগ্রাম গোপনে জিকে শামীমের জামিন মোদিকে কটুক্তি করে কারাগারে ময়মনসিংহের যুবক নামাজ পড়তে মসজিদে কম আসাই ভাল: স্বাস্থ্যমন্ত্রী ধূমপায়ীরাই বেশি আক্রান্ত হচ্ছেন করোনায় অত্যধিক গোমূত্র পান করে হাসপাতালে বাবা রামদেব, ফেসবুকে ছড়ানো হলো ছবি পাপিয়ার ফোনে শিল্পপতি আমলা ও নেতাদের নগ্ন ভিডিও! ধেয়ে আসছে ৪ কিলোমিটারের বিশাল গ্রহাণু, এক আঘাতেই শেষ মানবসভ্যতা করোনায় সফল কিউবার ওষুধ ‘আলফা টু-বি’, কিনছে বহু দেশ অশ্লীল ভিডিওতে ঠাঁসা পাপিয়ার মোবাইল ফোন করোনায় একা মরতে চান না, তাই ভাইরাস ছড়াতে ঘুরলেন শহরে ১৯ বছরের আফগান যুদ্ধে পরাজয় মানল যুক্তরাষ্ট্র নোয়াখালীতে ছাত্রলীগ নেতা হত্যার আসামি শিবিরকর্মী ‘বন্দুকযুদ্ধে’ নিহত বাংলাদেশে করোনায় প্রথম একজনের মৃত্যু দেশে করোনা ‘কমিউনিটি ট্রান্সমিশন’ পর্যায়ে করোনার বেশি ঝুঁকিতে রক্তের ‘এ’ গ্রুপ, কমে 'ও' ‘আমরা করোনার ভ্যাকসিন পেয়ে গেছি’ কোয়ারেন্টাইনে ৪০ জন: স্বাস্থ্য সচিব সারোয়ারসহ তিন জনের বিচারিক ক্ষমতা বাতিল চেয়ে রিট পাপিয়া-তুহিনের ভিডিও ফাঁস করোনায় কোন দেশে কত মানুষ মরতে পারে, জানালেন গবেষকরা ভারতে করোনা সন্দেহে হাসপাতালে ভর্তি সৌদি ফেরত যুবকের মৃত্যু যুক্তরাষ্ট্র কীভাবে করোনা ভাইরাস ছড়িয়েছে, জানালো চীন জিকে শামীমের জামিনের কথা জানেই না রাষ্ট্রপক্ষ ১২ রুশ তরুণীর জন্যই ধরা পাপিয়া! করোনা আক্রান্ত ৬০ হাজার মানুষ এখন সুস্থ নাম বলছেন পাপিয়া, ফেঁসে যাচ্ছেন ভিআইপিরা করোনায় স্বস্তির বাণী দিল নাসা ২৮ মার্চ মাঠে নামছেন সাকিব করোনার ‘উৎপত্তিস্থল’ উহানে সুখবর জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত ইরানের সেই হামলায় ১২০ মার্কিন সেনা নিহত! খুলনায় ছাত্রলীগ নেতা খুন একসঙ্গে ‘দুই স্বামী’ যুব মহিলা লীগ নেত্রীর, ফেনসিডিল খাওয়ার দৃশ্য ভাইরাল মুজিববর্ষে ২০০ টাকার নোট সেব্রিনা ফ্লোরাসহ ৩ জনকে আইনি নোটিশ আম্বানির সম্পদে করোনার হানা, হারালেন শীর্ষ ধনীর মুকুট শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়ে পরামর্শ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয় করোনার প্রতিষেধক আবিষ্কার সুইজারল্যান্ডের! সারোয়ার আলমের ফেসবুক স্ট্যাটাস মুহূর্তেই ভাইরাল বাংলাদেশে নতুন দুই করোনা রোগী শনাক্ত যুবকের সঙ্গে অন্তরঙ্গ মুহূর্ত, ৪ ঘণ্টায় ১২শ’ টাকা নিয়েছিলেন সোনিয়া অহংকারে পতন হচ্ছে রাণু মন্ডলের খদ্দেরদের প্রথমে যেখানে নিয়ে যেতেন পাপিয়া ১৭ মার্চ ঢাকায় আসছেন মোদি গণপরিহনে যাতায়াত ফ্রি করে দিলো ইউরোপের দেশ
আরও সংবাদ...


মেনে চলি

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TVEnglish DMCA.com Protection Status
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
উপরে