সম্পূর্ণ নিউজ সময়
বাণিজ্য সময়
১০ টা ১৫ মিঃ, ১৪ মে, ২০১৮

'শ্রীমঙ্গল থেকে সারা দেশের মঙ্গল হবে।'

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে শুরু হয়েছে দেশের দ্বিতীয় চা নিলাম কেন্দ্রের কার্যক্রম। দুপুর ১২টা পর্যন্ত নিলামে প্রায় ৫ কোটি টাকার চা বিক্রি হয়। দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ হওয়ায় খুশি চা বাগানের মালিক ও ব্যবসায়ীরা। এদিকে, সোমবার (১৪ মে) দুপুরে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমদ ভিডিও কনফারেন্সের মাধ্যমে নিলামের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
বাণিজ্য সময় ডেস্ক

দীর্ঘ ৭৯ বছর অপেক্ষার পর অবশেষে চা বাগান মালিকদের কাঙ্ক্ষিত নিলাম কেন্দ্র শ্রীমঙ্গলে কার্যক্রম শুরু করলো। দেশের ৯০ ভাগ বাগানের অবস্থান সিলেট অঞ্চলে থাকায় এ দাবি যৌক্তিক বলে মনে করছেন সংশ্লিষ্টরা। এ নিলাম কেন্দ্রের কার্যক্রম শুরুর ফলে ২০০ কোটি টাকা সাশ্রয় হবে বলে মনে করছেন ব্যবসায়ীরা।
 
চা বাগান মালিক সমিতির সভাপতি ড. একে আবদুল মোমেন বলেন, এক কেজি ১১ হাজার ২০০ টাকা উঠেছে। আমরা খুবই খুশি। এখানে যেহেতু চা নিলাম হবে, এখানে অবকাঠামো আরো গড়ে উঠবে। অত্র এলাকার অনেকের কর্মসংস্থান হবে।  সিলেটের মঙ্গলের থেকে সারা দেশের মঙ্গল হবে।'

শ্রীমঙ্গল নিলাম কেন্দ্রে শুরুতে বেশ খুশি চা বাগানের মালিক ও ব্যবসায়ীরা।

একজন ব্যবসায়ী বলেন, 'সিলেটবাসীর আশা-আকাঙ্ক্ষা প্রতিফলিত হয়েছে এবং এখানে যদি চা নিলাম হয় তাহলে বাগান থেকেও উৎপাদিত চা যেটা চিটাগাংয়ে নিয়ে যেতে সময় লাগত, সেই সময়টা বেঁচে যাবে।'

দেশের ১৬৪টি চা বাগানের মধ্যে ১৩৪টির অবস্থান সিলেট অঞ্চলে। আর এখনও ২০টি চা বাগান রয়েছে মৌলভীবাজারে।

চা বোর্ডের দেয়া তথ্য মতে, শ্রীমঙ্গল চা নিলাম কেন্দ্রে প্রতিমাসে একটি এবং চট্টগ্রাম কেন্দ্রে ৩টি করে নিলাম হবে। প্রথম ৩ মাস এভাবেই নিলাম কার্যক্রম চলবে বলে জানায় কর্তৃপক্ষ। 

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়