x
নয়ন কুমার রুদ্র
আপডেট
২৭-০৪-২০১৮, ২৩:৩০

মৃত্যুর খুব কাছ থেকে শোনা জীবনের গল্প

মৃত্যুর খুব কাছ থেকে শোনা জীবনের গল্প
নিউজফিড স্ক্রল করতে করতে হুট করেই একটা গ্রুপের একটা পোস্টে চোখ থমকে গেল। একজনের চিরবিদায় নিয়ে লেখা পোস্টটি। যেখানে সেই 'ওপারে চলে যাওয়া' যাত্রীটির কয়েকটা পোস্ট ও ছবি তুলে ধরা।  

কৌতূহলবশতঃ পোস্টটিতে কন্টিনিউ করা। সেখানে পরপারের যাত্রীটিকে মেনশন করে মনের দুঃখের কথা গুলো লেখা ছিল। যার জন্যে লেখা সে আদৌ দেখবে কি-না জানি না, তবে তাকে দেখবার, জানবার ভীষণ আগ্রহ হলো।     

 

কৌতূহল দমনে আইডিটিতে ক্লিক করতেই, দেখা গেল- ছেলেটির চুলহীন ছবির প্রোফাইল, কভারে জাতীয় শহীদ মিনার। নিজ সম্বন্ধে লেখা- স্বাবলম্বী। দেশের অন্যতম প্রধান বেসরকারি বিশ্ববিদ্যালয় 'বাংলাদেশ ইউনিভার্সিটি অফ বিজনেস এন্ড টেকনোলোজি (বি ইউ বি টি)' -এর ছাত্র সে। ছেলেটির সর্বশেষ পোস্টটি ছিল এ বছরেরই ৪ ফ্রেব্রুয়ারি।     

 

সেই 'হতে যাওয়া কম্পিউটার ইঞ্জিনিয়ার'-এর কয়েকটা পোস্ট দেখে চোখের জল সংবরণ করা বেশ দুরুহই হয়ে ওঠেছিল। মৃত্যুর আগ মুহুর্তগুলো যে এতটাও হৃদয়বিদারক আর মর্মস্পর্শী হতে পারে- না দেখলে, না পড়লে সেসব বোধ করি অজানাতেই থেকে যেত। কষ্টের পারদ তো তখনই আকাশচুম্বী হয়ে যায়- যখন জানা যায়, চিকিৎসাবিজ্ঞানের কল্যাণে ছেলেটি সুস্থ হয়েও ওঠেছিল। কিন্তু সৃষ্টিকর্তা যে তখন সৃষ্টিতে নন বরং বিনাশে মনোযোগী ছিলেন। তাইতো ভাগ্যের কি নির্মম পরিহাস! আবারও ব্রেইনে ক্ষত দেখা যায় ছেলেটির। আর মুদ্রার ওপিঠে ফলাফল- এতগুলো মানুষের আশার বিপরীতে বাঁধভাঙ্গা চোখের জল।        

 

আবেগী কিন্তু যথেষ্টই বাস্তবসম্মত আর জীবনমুখী চিন্তাচেতনার স্ফূরণ ঘটেছিল ছেলেটির ফেসবুকের লেখনীতে।

যার কয়েকটা ছিল এরকম:

"হসপিটাল জেলখানার চাইতেও কঠিন।"

 -এক বাক্যে যেন পুরো পরিস্থিতির অবয়ব!

এছাড়াও নিঃসঙ্গতা নিয়েও বেশি কিছু লেখা। হসপিটালের বেডেও চুলহীন মাথার "এই বেশ ভালো আছি" টাইপের সেলফি। 

ছেলেটির কমেন্টগুলোও খুব দেখতে মন চাইলো। একজন মানুষের চিন্তাধারা যে তার পোস্ট থেকেও কমেন্টেই বেশি প্রতিফলিত হয়। 

 

প্রথমে পান্থপথ সমরিতা হাসপাতাল, পরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হয়ে- চিকিৎসা চললো চেন্নাইয়ের খ্রিস্টিয়ান মেডিকেল কলেজ এন্ড হসপিটালে। লিউকোমিয়া ব্লাড ক্যান্সারের ভাইরাসকে থেরাপি দিয়ে, শুরু হলো বনমেরু ট্রান্সপ্যলেন্টশন। এরপর আবারো বিধি বাম! সাইনোসাইটিস ইনফেকশন, মাথা ব্যথা। অনেক পেইন কিলারেও হলো না কিছুই।   

 

 এরপর নাকের ভিতরে টেস্ট। নাকের ভিতর থেকে মস্তিষ্ক বরাবর এই ইনফেকশন পৌছে যাচ্ছিল। নাকের ভিতরে ১ম অপারেশনেও কিছু হলো না, হলো না ২য় অপারেশনেও।  ৩য় অপারেশনে ডাক্তার বললো, এই অপারেশনে রোগী চোখে এবং মস্তিষ্কে সমস্যা হতে পারে। তবুও সবাই অনুমতি মিললো- এই ভেবে যে অন্তত প্রাণে বাঁচুক ছেলেটি।
অপারেশন হলো। নিভে গেল ছেলেটির নয়নের আলো। প্রাণের স্ফূরণে শক্তি সঞ্চারের চেষ্টাটা অব্যাহত থাকলেও চিনতেও পারছিলো কাউকেই।    

 

এরপর পৌঁছল অবনতির চূড়ান্ত চূড়ায়। ধীরে ধীরে ডান পাশ এবং পরে বাম পাশ নিস্তেজ হতে থাকলো। জ্ঞান হারাতে লাগলো, তখনই ডাক্তার বুঝতে পেরে গেল যা বোঝার। কানাকানি করে বলতে থাকলে পরিবার বুঝে গেল সব।

বিদায়ের পর টাকার রশিদ নিতে গেলে ডাক্তার অপেক্ষা করতে বললেন। এদিকে অপেক্ষা ওদিকে মিটিং। ডাক্তারের জিজ্ঞাসা- কত টাকা আছে তাঁদের। জানা গেল- নেই খুব বেশি। পরিস্থিতি বুঝতে পেরে হসপিটাল কর্তৃপক্ষ বেশ খানিকটা ছাড়ও দিলেন।  

 

কিন্তু শেষ হয়ে গেল সব কিছুর। সেদিন বৃহস্পতিবার। রাত ৮টার দিকে শেষ বিদায় ও। তখন ওর বাবা ছিল হসপিটালে একা। মা যে তাঁর তখনো জানতেন না। বাবা নিথর!  

সবাইকে হাসিয়ে দেশে ফেরার কথা ছিল ছেলেটির, ফিরলোও সেই - তবে সবাইকে অঝোর ধারায় কাঁদিয়েই। 

 

বলাই বাহুল্য,  মাইক্রোসফট-এর ফ্রিল্যান্সিং প্রোগ্রামার এই ছেলেটি প্রোগ্রামিংও বেশ পটু ছিল। আর কথাতেও। কমেন্টের সবাইকে আশাবাদী করেছিল - ৩ মাস পর ফিরে আসার। সবার অপেক্ষায় ছিল- তার স্বরূপে প্রত্যাবর্তনের। কিন্তু 'বিগ-ডাটা প্রোগ্রামার' হওয়ার স্বপ্নটা তাঁর অধরাই যে রয়ে গেল। 

 

২০১৭ এর জুনে ধরা পড়ল মরণ ব্যাধি ব্লাড ক্যান্সার। দেশে চিকিৎসা শেষে ভারতে চিকিৎসা শুরু ২০১৭ এর আগস্টে। সেই থেকে টানা ৯ মাস চিকিৎসাধীন অবস্থায় তার জীবনটাও প্রোগ্রামিং-এর ইনিফিনিটি লুপে চলে গেল। এত এত কেমো থেরাপি, লাখ-লাখ টাকা খরচ, এত এত স্বান্ত্বনা-আশ্বাস-শুভকামনা-স্বপ্ন সব কিছু মিথ্যা প্রমাণ করে না ফেরার দেশে পাড়ি দিল ছেলেটি।   

 

এত এত যুদ্ধ।

কিন্তু, পরাজিত।

এ পরাজয় সকলের বিশ্বাসের।

ব্যর্থ মিথ্যা আশ্বাস- মৌখিক সাহস জোগানো।

 

এরকম ভাবেই, হয়তো আমার পোস্টগুলো-ছবিগুলো-কমেন্টগুলো আমারই মত করে হয়তো কেউ দেখবে-লিখবে-বলবে। নিঃশ্বাস বন্ধ হয়ে যাওয়ার সাথেই সব দায়-দায়িত্ব, স্মৃতি-অনুভূতি, দেনা-পাওনা যে সেকেন্ডের কাটার কয়েকটি ঘূর্ণনের ব্যবধানেই শেষ। 

কারণ, সবকিছুর শেষে,

মৃত্যুই যে সবচেয়ে বড় সত্য!

কে জানে- আপনার-আমার লেখা শেষ পোস্টগুলো নিয়েও হয়তো এমন করেই কেউ লিখবে, কেউ পড়বে, কেউ বা অন্য কেউ দেখার আগেই হাতের তালু দিয়ে বেয়াড়া চোখের জলকে মুছে নিবে পড়তে-পড়তে! 

 

আসুন এবার সেই বেধনাবিধুর-হৃদয়স্পর্শী লেখাগুলোতে চোখ বুলিয়ে দেখি, সত্যি-সত্যি ওকে দেখা যায় কি-না, কান পেতে রই- সত্যি সত্যি ওর কথাগুলো শুনতে পাওয়া যায় কি-না।

লড়াকু সেই ছেলেটির লড়াকু, দীপ্ত-শাণিত সেই মনের কথাগুলোঃ 

নিজের রক্তের জন্য নিজেই পোস্ট দিয়েছিল সেই হতভাগ্য ভবিষ্যৎ প্রকৌশলী। যা থেকে সহজেই তার বেঁচে থাকার আকুতি প্রতীয়মান হয়।



 

সময় যে ফুরিয়ে এসেছে- সেটা বোধ হয় সবার আগে সে-ই বুঝে গিয়েছিল। শেষের দিনগুলো যে কতটাও নিষ্ঠুর আর একাকীত্বের নাগপাশে আবদ্ধ ছিল- এই পোস্টটিই তার প্রমাণবাহী।



 

আর সেই মর্মস্পর্শী-বেদনাবিধুর এক লাইনের কষ্টের মূর্ত অবয়বঃ হস্পিটাল জেলখানার চাইতেও কঠিন। কতটাও কষ্ট, একঘেয়েমি, বন্দিদশাতে যে সে ছিল তা একবাক্যেই পুরোটা জানান দেয়।



 

 

হয়তো কাউকে খুশি করতে, হয়তো ডাক্তারের মিথ্যে আশ্বাসে; নয়তো নিজেকেই নিজের কাছে "আমি এখন পুরোপুরি সুস্থ" বলে মনস্ত্বাত্তিক লড়াইয়ে মিথ্যে বিজয়গাধা শোনানো, সবাইকে জানানো ঢাক-ঢোল পিটিয়ে। পাছে কেউ তাকে নিয়ে দুশ্চিন্তা করে।



 

"আমাদের দেখা হবে পরলোকে"- ছেলেটি যেদিন কথাটা লিখেছিল, সেদিনই বোধ করি নিজের অদূর ভবিষ্যৎ স্পষ্ট নয়নে দেখে ফেলেছিল।



 



 

যেন "এই বেশ ভালো আছি"... তোমাদের এত দুশ্চিন্তা কিসের? 



 



 

 

ঈশ্বরের সাথে যোগাযোগটা ওর অনেক আগে থেকেই। এখন হয়তো বা রীতিমত সখ্যতা!



 

 

একটু লোক দেখানো মজা করে কাছের মানুষদের দুশ্চিন্তার ঢেকুর বিষবাষ্পের মত উড়িয়ে দেয়ার কতই না চেষ্টা...



 

 

মেডিকেলের দুর্বোধ্য টার্মগুলোও তার দুর্ভেদ্য রোগের কোন সুরাহা করতে পারে নি...  ইংরেজিতে সে সত্যিই পারঙ্গম ছিল -তা বলাই বাহুল্য।



 

কত সহজেই নিজের জটিল-যন্ত্রণাদায়ক বিষয়গুলো কতই না সহজ-সাবলীল ভঙ্গিমায় প্রকাশ তার। একই সাথে তার পরিণতবোধ আর সুদূরপ্রসারী চিন্তাধারা সত্যিই অবাক করবার মত।



 

প্রোগ্রামিং নিয়ে তার স্বপ্নগুলো অঙ্কুরেই যেন বিনষ্ট হয়ে গেল। একটুখানি সূর্যের আলোর অভাবে সালোকসংশ্লেষন করা হয়ে ওঠে নি। তাই স্বপ্নালু বীজগুলো থেকে চারা গজিয়ে মহীরুহে পরিণত হবে কি?- অঙ্কুরিতই যে হয় নি!



 

শুধু নিজেকে নিয়ে নয়, আশেপাশের মানুষ, দেশ-সমাজ-রূঢ় বাস্তবতাও তার ভাবনার ভব্যতায় জায়গা করে নিয়ে ছিল স্বমহিমার, নিজস্ব স্বকীয়তায়...



 

চিন্তায়-চেতনায় পুরোদস্তুর বাস্তববাদী এক চরিত্র।



 

যুদ্ধ সে করে নি-এটা কখনোই বলা যাবে না, বরং বলা যেতে পারে- যুদ্ধের নিয়ন্ত্রণ বা ফলাফল কোনটাই তার হাতে ছিল না!



 

চিন্তা আর চেতনা তাকে জাগিয়ে রাখতো, ভাবিয়ে তুলতো, উত্তরবিহীন প্রশ্নেরা মাথাচারা দিয়ে উঠতো ব্রেইনের সকল নিউরনে, এক্সনে, ডেনড্রাইটে - এমনটার কী খুব বেশিই প্রয়োজন ছিল, হে প্রভু?



 

 

এত প্রশ্ন, আর এত এত সমীকরণের গোলোক ধাঁধাঁয় যেন বুদ হয়ে থাকতো সে, কিংবা থাকতেই হতো!



 

দেশের প্রতিও সেই মেধাবী ছেলেটার চিন্তা ছিল, চিন্তা ছিল রোহিঙ্গা ইস্যু নিয়ে, চিন্তা ছিল প্রোগ্রামার হওয়ার, চিন্তা ছিল স্বরূপে প্রত্যাবর্তন করে সুস্থ-সবল অকৃত্রিম হাসি সবাইকে উপহার দেওয়ার। ঈশ্বর নিজেই তাকে এত শত চিন্তা-মুক্তির বিশাল উপহার দিয়ে রাজা করে নিয়ে গেছে তার কাছে। কে জানে, মেধাবী-প্রগাঢ় চিন্তাশীল এই ছেলেটি এখন ঈশ্বরেরই সান্নিধ্যে- লেখাটির প্রতিটি শব্দ, শব্দ করে তার প্রভুকে শোনাচ্ছে... 

 

 

 

যেখানেই থাকো ভালো থাকো তুমি, এমন সুন্দর-স্বাভাবিক জীবনে (ছবিতে বাম থেকে দ্বিতীয়) ফিরে আসো নি তো কি হয়েছে...

 সকলের মনে এমনি করে হাসিখুশিই থাকো...  



 

অন্য জগতের সেই ছেলেটির নীল জগতের ঠিকানাঃ

https://www.facebook.com/tawhid21?fref=gs&dti=144325795695735&hc_location=group_dialog

 



DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ
করোনা ভাইরাস লাইভ আপডেট
আক্রান্ত চিকিৎসাধীন সুস্থ মৃত্যু
৭৫১৬৫৯ ৮৪৭৩২ ৬৬৬৯২৭ ১১২২৮
বিস্তারিত
এগিয়ে যাওয়ার মিশনে লিভারপুলের সামনে সাউদাম্পটন শাস্তির মুখে বার্সা-রিয়াল-য়্যুভেন্তাস এই কাজের মাধ্যমে করোনা থেকে বাঁচবে আপনার পরিবার আট বিভাগেই হতে পারে ঝড়বৃষ্টি থ্যালাসেমিয়া নিয়ন্ত্রণে প্রতিরোধের কোনো বিকল্প নেই: প্রধানমন্ত্রী টাকওয়ালাদের করোনায় আক্রান্ত হওয়ার সম্ভাবনা আড়াইগুণ বেশি: গবেষণা কবিগুরুর ১৬০তম জন্মজয়ন্তী আজ রহমতগঞ্জের জালে আবাহনীর গোলবন্যা, বারিধারাকে হারাল পুলিশ রবীন্দ্রনাথের জীবনাদর্শ এবং সৃষ্টিকর্ম চিরদিন বাঙালিকে অনুপ্রাণিত করবে: প্রধানমন্ত্রী রুশ টিকাকে একে-৪৭ রাইফেলের সঙ্গে তুলনা করলেন পুতিন অফিস খুলে মাদক ব্যবসা, অস্ত্রসহ আটক ১ টি টেন টুর্নামেন্টের দিনক্ষণ চূড়ান্ত বাঙালি শিক্ষার্থীর তৈরি মাস্ক পেল গুগলের স্বীকৃতি ইসরায়েল কোনো দেশ নয়, সন্ত্রাসীদের ঘাঁটি: খামেনি আইপিএলের অর্থ দিয়ে বাবার চিকিৎসা করাচ্ছেন সাকারিয়া ফের অ্যাম্বাসেডর অ্যাট লার্জ হলেন মোহাম্মদ জিয়াউদ্দিন করোনা ঠেকাতে মালয়েশিয়ায় ব্যাপক কড়াকড়ি রোনালদোর গন্তব্য কোথায়? শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে মমতার চিঠি মালয়েশিয়ায় বিদেশি কর্মীদের হয়রানি বন্ধের নির্দেশ আইপিএলের বাকি ম্যাচগুলো আয়োজনে আগ্রহী শ্রীলঙ্কা শনিবার থেকে দিনে ফেরি চলাচল বন্ধ এবার বলিউডের ৪০ হাজার কর্মীর পাশে দাঁড়ালেন সালমান খান বাদীর ওপর হামলা: গৌরীপুর পৌর মেয়রসহ ৩৬ জনের বিরুদ্ধে মামলা জুমাতুল বিদায়ে বিক্ষোভে উত্তাল আল-আকসা ‘সুন্দরবনে মানবসৃষ্ট আগুন বন্ধ হওয়া দরকার’ চারবার সংসার ভাঙার পরও প্রেমে পড়া যায়: পূজা বেদি যেসব ফলে দ্রুত ওজন কমায় ভারত ছাড়লেন কলকাতার অধিনায়ক বাংলাদেশিদের জন্য ফ্রান্সে কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করোনা নিয়ে আলিয়ার বক্তব্যে আপ্লুত নেটিজেনরা বেনাপোলে শুক্রবার পর্যন্ত ভারতফেরত ২১৬৮ জন, পজিটিভ ১২ রাত ১২টা পর্যন্ত দোকানপাট খোলা চান ব্যবসায়ীরা সোনাহাট স্থলবন্দরে আমদানি-রফতানি ৬ দিন বন্ধ জরুরি ব্যবহারের অনুমোদন পেল চীনের টিকা ইফতার খেতে গিয়ে প্রাণ গেল শিশুর কুমারখালীতে টাকা ছাড়াই পছন্দের ‘ঈদ পোশাক’ একা পেয়ে ৭ বছরের শিশুকে ধর্ষণ, যুবক গ্রেফতার জরিমানার টাকা তুলতেই ৩-৪ গুণ বেশি ভাড়া আদায়! ফের অনিশ্চয়তায় টোকিও অলিম্পিক শনিবার থেকে ঝড়-বৃষ্টি হতে পারে ১০ মে’র মধ্যে পোশাকশ্রমিকদের বেতন-বোনাস পরিশোধের দাবি ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব-উস্কানির অভিযোগে সাবেক এমপি কারাগারে ভোটের রসগোল্লা সব নিয়ে গেল বেরসিক পুলিশ গওহর খানের চার আঙুল থেঁতলে গেছে নিয়ন্ত্রণহীন রকেটে ঝুঁকির শঙ্কা উড়িয়ে দিল চীন গাজীপুরে দুস্থদের মাঝে ‘ঈদ সামগ্রী’ বিতরণ জনগণের সেবাই রাজনীতির প্রধান লক্ষ্য: শিক্ষামন্ত্রী সংকটাপন্ন অবস্থায় মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট পদ্মা সেতু নিয়ে প্রকাশিত প্রতিবেদন সত্য নয়: সেতুমন্ত্রী শেখ হাসিনার প্রত্যাবর্তন গণতন্ত্রের অগ্নিবীণার দেশে ফেরা: তথ্যমন্ত্রী করোনার ভারতীয় ধরন নিয়ে সুখবর, তবে... কি‌শোরগ‌ঞ্জে বজ্রপাতে মাদ্রাসাছাত্রের মৃত্যু পেঁয়াজের ভালো দাম পাচ্ছেন না চাষিরা খালেদা জিয়ার সর্বশেষ অবস্থা জানালেন চিকিৎসকরা ইংল্যান্ড সফরে ভারতের দল ঘোষণা হাওরে প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ: কৃষিমন্ত্রী মৌলভীবাজারে কোটি টাকার ভারতীয় পণ্যসহ আটক ১ ঈদে নাগরিকে শাকিব খানের ১৮ সিনেমা! সোহরাওয়ার্দীর গাছ রক্ষায় অনিন্দ্য অমাতের অভিনব প্রতিবাদ প্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রী মুসলমানদের সঙ্গে নামাজ পড়লেন দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট কঙ্গনার বিরুদ্ধে কলকাতার থানায় অভিযোগ খালেদার চিকিৎসার বিষয়ে বিএনপির সিনিয়র নেতাদের ভূমিকা কী? সিনেমা হলে মিলবে করোনা ভ্যাকসিন ছুটির দিনেও খালেদা জিয়ার জন্য পাসপোর্ট অফিস খোলা, নির্দেশ পেলে প্রিন্ট খালেদার বিদেশ যাওয়া নিয়ে এখনও সিদ্ধান্ত হয়নি, দ্রুত হয়ে যাবে: আইনমন্ত্রী কমেডিয়ান সুনীলের বিরুদ্ধে থানায় অভিযোগ অভিনেত্রী সন্ধ্যা রায় হাসপাতালে স্পিডবোট ও ট্রলারের পাখা খুলে নিলেন ভ্রাম্যমাণ আদালত পশ্চিমবঙ্গে অক্সিজেন সরবরাহ বাড়াতে মোদিকে মমতার চিঠি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসির রুটিন দায়িত্বে ড. আনোয়ার শিক্ষার্থীদের ভিসা সমস্যা সমাধানে যুক্তরাষ্ট্রকে অনুরোধ বাংলাদেশের ‘করোনাকালীন প্রধানমন্ত্রীর গৃহীত পদক্ষেপ বাস্তবসম্মত’ ৬০ লাখ মানুষের পুরনো রাউটার হ্যাক হওয়ার ঝুঁকিতে ফেরিতে গাদাগাদি করে ভ্রমণে সংক্রমণ বাড়ছে: স্বাস্থ্যমন্ত্রী শিল্পার গোটা পরিবারে করোনার থাবা করোনায় আন্ডারওয়ার্ল্ডের ‘কুখ্যাত ডনের’ মৃত্যু নিয়ে ধোঁয়াশা লকডাউন উপেক্ষা করেই ঢাকা ছাড়ছেন মানুষ যেসব কারণে বিলম্বিত হতে পারে খালেদা জিয়ার বিদেশযাত্রা ধেয়ে আসছে চীনা রকেটের সেই নিয়ন্ত্রণহীন অংশ করোনায় মুক্তি পেতে জুমাতুল বিদা’য় বিশেষ মোনাজাত কেন কোভিশিল্ড টিকা নেবেন কোহলিরা? রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৩৫ বিপণিবিতানে এত ভিড়, পা রাখার জায়গা নেই পশ্চিমবঙ্গে ভোট পরবর্তী রাজনৈতিক সহিংসতা অব্যাহত ‘আমাকে অক্সিজেন দাও, আমি বাঁচতে চাই’ প্ল্যাকার্ডে ৬ বছরের শিশু সম্পর্কের টানাপোড়েনের পর সৌদি সফরে ইমরান খান পর্তুগালে নোয়াখালী অ্যাসোসিয়েশনের আয়োজনে ইফতার কোভিড যুদ্ধে এবার রণাঙ্গনে বিরাট-আনুশকা বাসে জমবে নিশো-মেহজাবীনের প্রেম! ‘চাকরিচ্যুতির ক্ষোভে’ ম্যানেজারকে হত্যার আসামি গ্রেফতার নিষেধাজ্ঞার পরও গ্রামে ছুটছে মানুষ নেত্রকোনায় অটোরিকশায় আগুন, চালক আহত করোনায় প্রাণ গেল ক্রিকেটারের করোনার ভারতীয় ধরনে দেশে তৃতীয় ঢেউয়ের ঝুঁকি মুন্সীগঞ্জের মাওয়ায় ইলিশ বিক্রির ধুম সন্ধ্যার মধ্যেই জানা যাবে খালেদা জিয়ার বিদেশ যাওয়ার সিদ্ধান্ত নির্বাসনে শেখ হাসিনার দুঃসহ দিনগুলি অটোপাসে চবিতে ভর্তির আবেদন ২ লাখ ছুঁই ছুঁই, শেষ হচ্ছে শনিবার
আরও সংবাদ...
কাবিলার মুক্তির দাবি দর্শকদের, যা বললেন নির্মাতা পরশ মনিকে ফলো করেন মামুনুল হক! অশ্লীল ভিডিওতে ঠাসা ‘শিশুবক্তা’ রফিকুলের ফোন, বিয়েতেও ধোঁয়াশা! সত্য প্রকাশ হওয়ায় চটেছেন নোবেল ঢাকায় লকডাউনের বিরুদ্ধে ব্যবসায়ীদের মিছিল-অবরোধ (ভিডিও) মুনিয়ার মৃত্যু রহস্য নিয়ে যা জানাল ফরেনসিক বিশেষজ্ঞরা মামুনুলকে ‘গাদ্দার’ বলে ক্ষোভ ঝাড়লেন সেই নারীর ছেলে (ভিডিও) মামুনুলের সঙ্গে থাকা সেই নারীর পরিচয় মিলেছে যে কাজ অসম্পূর্ণ রেখে গেলেন কবরী শৌচাগারে ঢুকে পুরুষের নগ্ন ভিডিও করা মিথিলা এখন ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’ সাসপেন্ড হলেন ফেসবুক লাইভে আসা সেই পুলিশ সদস্য এবার তৃতীয় বিয়ের দাবি মামুনুল হকের! শুক্রবার টানা সাড়ে ৭ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় বাংলাদেশের আকাশে রহস্যময় মিথেন গ্যাস! করোনায় দেশের ইতিহাসে একদিনে সর্বোচ্চ মৃত্যু, শনাক্তেও রেকর্ড ‘তুই মেডিকেলে চান্স পাস নাই, তাই তুই পুলিশ’ (ভিডিও) মামুনুলের বিষয়ে হেফাজতের সিদ্ধান্ত জানালেন বাবুনগরী পড়াশোনার খরচ চালাতে দেহ ব্যবসায় ঝুঁকছেন শিক্ষার্থীরা! টানা দু’দিন গ্যাস থাকবে না যেসব এলাকায় মামুনুল কাণ্ড: জান্নাত আরার সাবেক স্বামী শহিদুল আটক আরেফিন শুভর দেওয়া কষ্ট মৃত্যু পর্যন্ত মনে রাখবেন পরিচালক ছেলের বিয়ের দিন মা জানলেন কনে তার হারিয়ে যাওয়া মেয়ে! লকডাউনে দোকান বন্ধ করতে বলায় আনসারকর্মীকে খুন মিনা পাল থেকে কবরী হলেন যেভাবে শারীরিক সম্পর্কে জোর করায় হাত-পা বেঁধে স্বামীকে হত্যা আবারও কঠোর লকডাউনের হুঁশিয়ারি কাদেরের শামীম-সারিকার ‘সীমিত পরিসরে বিয়ে’ সর্বাত্মক লকডাউনের প্রজ্ঞাপন মামুনু‌ল হকের প‌ক্ষে স্ট্যাটাস দেয়ায় বহিষ্কার ছাত্রলীগ নেতা ৩ পুরুষাঙ্গের বিরল শিশুর জন্ম লাখ টাকার ভাড়া ফ্ল্যাটে একাই থাকতেন তরুণী জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ফারুক-কবরী ছাত্রলীগ নেতা রাব্বানীকে নিয়ে জনপ্রিয় অভিনেত্রী ‘জবা’র স্ট্যাটাস ‘অসম্ভবকে’ সম্ভব করল জাপান মেডিকেলে ভর্তির সুযোগ পেলেন যে স্কুলের ২২ শিক্ষার্থী ভারতফেরত ১০ করোনা রোগী পালিয়েছেন, ‘ভারতীয় ধরন’ ছড়ানোর শঙ্কা! এক বছরেই দুই রমজান! এবার কঠোর লকডাউনের ঘোষণা ফেসবুকে দেওয়া ছবিই কাল হলো মুনিয়ার! ‘বুর্জ আল খালিফা’র গায়ে কুমিল্লার মোশাররফের ছবি! (ভিডিও) অভিজাত ফ্ল্যাটে তরুণীর ঝুলন্ত মরদেহ, যাতায়াত ছিল এক শিল্পপতির ‘ব্যাচেলর পয়েন্ট’ নাটকের নতুন খবর দিলেন নির্মাতা করোনায় দেশে মৃত্যুর নতুন রেকর্ড নিয়মিত পর্নোগ্রাফি দেখতেন রফিকুল মাদানী: পুলিশ মামুনুল হককে কি গ্রেফতার করা হয়েছে? ‘হুজুর, দয়া করে আপনার লাইভ লাইভ খেলা বন্ধ করেন’ মামুনুল কাণ্ড: ‘রোমান্টিক প্রেমের’ চার অডিও ফাঁস শিল্পী মমতাজের সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি ‘ভুয়া’! কেজিপ্রতি ১০০ টাকা কমেছে মুরগির দাম, ডিম ডজনে ১০ ‘শিশু বক্তা’ রফিকুলকে নিয়ে চাঞ্চল্যকর তথ্য দিল র‍্যাব
আরও সংবাদ...

মেনে চলি

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  EnglishLive TV DMCA.com Protection Status
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
উপরে