সম্পূর্ণ নিউজ সময়
বাণিজ্য সময়
৫ টা ৪৪ মিঃ, ২২ এপ্রিল, ২০১৮

দেশের পর্যটন নিয়ে হয়ে গেল ৩ দিনের টোয়াব মেলা

দেশি বিদেশি বিভিন্ন ট্যুর অপারেটর ও পর্যটন সংশ্লিষ্টদের অংশগ্রহনে ঢাকায় অনুষ্ঠিত হলো তিনদিনের পর্যটন মেলা। দেশের পর্যটন শিল্পকে এগিয়ে নিতে এ ধরনের মেলা অনেক বেশি ভূমিকা রাখবে বলে মনে করেন আয়োজকরা। অংশগ্রহনকারীরা বলছেন, দেশের পর্যটন শিল্প বিকাশে নিয়মিত এ ধরনের মেলার আয়োজন করা দরকার।
বাণিজ্য সময় ডেস্ক

 

সম্ভাবনাময় দেশের পর্যটন খাতকে এগিয়ে নিতে দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা পর্যটন স্থানগুলোকে দেশ ও দেশের বাইরের পর্যটকদের কাছে তুলে ধরতে রাজধানীতে অনুষ্ঠিত হয়ে গেল ৩ দিনের পর্যটন মেলা। ট্যুর অপারেটর থেকে শুরু করে এবারের আয়োজনে অংশ নিয়েছে বিভিন্ন বিমান সংস্থা থেকে শুরু করে হোটেল মোটেল ও রিসোর্ট। মেলা উপলক্ষ্যে এসব প্রতিষ্ঠান দিয়েছে বিভিন্ন রকমের ছাড় আর আকর্ষনীয় নানা প্যাকেজ অফার।

এক ট্যুরিজম প্রতিষ্ঠানের প্রতিনিধি জানান, ‘আমরা টাঙ্গুয়ার হাওড়ে ১ রাত দুদিনের প্রোগ্রাম করছি সুনামগঞ্জ হয়ে। সেখানে ভাসমান একটা বাজার রয়েছে। যেটা ফ্লোটিং মার্কেট হিসেবে পরিচিত।’  

দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা ক্ষুদ্র নৃগোষ্ঠীদের জীবন ধারন ও তাদের সংস্কৃতি জানতে যে সব পর্যটকের আগ্রহ রয়েছ তাদের জন্য রয়েছে ভিন্নধর্মী কমিউনিটি ট্যুরিজম এর ব্যবস্থা।

দেশিয় পর্যটন শিল্পকে এগিয়ে নিতেই তিন দিনের এই আয়োজন বলে জানিয়েছেন আয়োজকরা। যেখানে দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে থাকা দর্শনীয় স্থানকে সব থেকে বেশি গুরুত্ব দেয়া হয়েছে বলে জানান তারা।

আয়োজকদের মুখপাত্র বলেন, ‘যোমেস্টিকটা এখানে ফোকাস করা হয়েছে। বিভিন্ন রিসোর্ট যেগুলো ঢাকার বাইরে রয়েছে, তাদের প্রোমোশনাল অফারগুলো তাদের ব্যানারে প্রকাশ করা। এগুলো যদি আরও বেশি করে করতে পারি, আশা করি আমরা বাংলাদেশকে পরিচিত করতে সক্ষম হবো। অনেক বৃষ্টি উপেক্ষা করেই এখানে প্রচুর দর্শক এসেছে।’ 

ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, টোয়াবের আয়োজনে এবারের মেলায় অংশ নিয়েছে ১৮০ টি স্টল ও ১১ টি প্যাভিলিয়ন। 

© ২০২১ সময় টিভি মিডিয়া নেটওয়ার্ক
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়