মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
ধর্ম সময় ডেস্ক
আপডেট
২৭-০৩-২০১৮, ১২:৫৩

ঘুমানোর আগে এই ৭ সুন্নত অবশ্যই পালন করুন

ঘুমানোর আগে এই ৭ সুন্নত অবশ্যই পালন করুন
ঘুমানোর আগে গুরুত্বপূর্ণ ৭টি সুন্নতি আমল:
১. আয়াতুল কুরসি পাঠ করা – ১ বার।
ঘুমানোর পূর্বে আয়াতুল কুরসি পাঠ করার ফযিলত:
ক. সকাল পর্যন্ত তার জন্য আল্লাহর পক্ষ থেকে একজন হেফাজতকারী (ফেরেশতা) তাকে নিরাপত্তা দেবে।
খ. শয়তান তার কাছে আসতে পারবেনা।


“যখন বিছানায় ঘুমুতে যাবে আয়াতুল কুরসি পাঠ করবে, তাহলে আল্লাহর পক্ষ থেকে তোমার উপর সব সময় একজন হেফাযতকারী নিযুক্ত থাকবে এবং ভোর পর্যন্ত শয়তান তোমার ধারে কাছেও আসতে পারবে না।”
সহিহ বুখারি, খণ্ড ৬, অধ্যায় ৬১, হাদিস নং- ৫৩০।

২. সুরা বাক্বারার শেষ দুই আয়াত পড়া – ১ বার।
ঘুমানোর আগে সুরা বাক্বারার শেষ ২ আয়াত (২৮৫+২৮৬) পড়ার ফযিলত:
ক. রাত জেগে তাহাজ্জুদ নামায পড়ার সমান সওয়াব পাওয়া যাবে
খ. বালা-মুসিবত ও যেকোনো ক্ষতি থেকে বাঁচার জন্য যথেষ্ট হবে।
গ. জিন ও শয়তানের ক্ষতি থেকে বাঁচার জন্য যথেষ্ট হবে।
ঘ. আয়াতগুলো পড়ে শেষ “আমিন” বললে আয়াতগুলোতে যেই দুয়া আছে সেইগুলো আল্লাহ তাআ’লা কবুল করে নেন।

রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন:
“যে ব্যক্তি রাতের বেলা সুরা বাক্বারার শেষ দুই আয়াত পড়বে সেটা তার জন্য যথেষ্ট হবে”।
সহিহ বুখারি: ৫০১০, সহিহ মুসলিম: ৮০৭।
বিখ্যাত হাদিস গ্রন্থ “রিয়াদুস সালেহীন” এর লেখক ও সহিহ মুসলিমের ভাষ্যকার, ইমাম আন-নববী (রহঃ) বলেন, “এর অর্থ কেউ বলেছেন: কিয়ামুল লাইল বা তাহাজ্জুদ নামাযের জন্য যথেষ্ট হবে। কেউ বলেছেন: শয়তানের ক্ষতি থেকে বাঁচার জন্য যথেষ্ট হবে। কেউ বলেছেন: বালা-মুসিবত থেকে নিরাপত্তা পাওয়া যাবে। তবে সবগুলো অর্থ সঠিক হওয়ার সম্ভাবনা রয়েছে।
শারহুন নববী আ’লা সহিহ মুসলিম: ৬/৩৪০, হাদিস ৮০৭।

সহিহ বুখারির ভাষ্যকার, আমিরুল মুমিনিন ফিল হাদিস, ইমাম ইবনে হাজার আসকালানী (রহঃ) এই অভিমত সমর্থন করে বলেন, উপরের সবগুলো অর্থ নেওয়া সঠিক। আল্লাহ ভালো জানেন। প্রথম অর্থটি (তাহাজ্জুদের সমান সওয়াব পাওয়া) আব্দুল্লাহ ইবনে মাসউ’দ (রাঃ) থেকে একটি মারফু হাদিসে স্পষ্ট উল্লেখ আছে।
ফাতহুল বারী ৮/৬৭৩, হাদিস ৫০১০।

এ কারণেই আলী (রা:) বলেন:
“আমার মতে যার সামান্যও বুদ্ধিজ্ঞান আছে, সে এ দুটি আয়াত পাঠ করা ছাড়া নিদ্রা যাবে না”।
মানাকিবুস সাহাবা। ইমাম নববী এটাকে সহিহ বলেছেন, আল-আযকার।


৩. ঘুমানোর আগে সুরা কাফিরুন পড়া – ১ বার
উপকারীতাঃ শিরক থেকে বাচতে সাহায্য করবে।
রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন:
“(কুল ইয়া আয়্যুহাল কাফিরুন বা সুরা কাফিরুন), এই সুরাটিতে শিরক থেকে বাঁচার শিক্ষা রয়েছে।”

আবু দাউদ: ৫০৫৫, তিরমিযি, আহমাদ, ইমাম ইবেন হাজার আসকালানী ও শায়খ আলবানী হাদিসটিকে সহিহ বলেছেন।
১০০০ সুন্নত, পৃষ্ঠা – ১৬০।

ফরওয়া ইবন নাওফাল (র) থেকে বর্ণিত তিনি নবী (স) এর কাছে এসে বললেন: ইয়া রাসুলুল্লাহ (সঃ)! আমাকে এমন কিছু শিখিয়ে দিন যা আমি আমার শয্যা গ্রহণের সময় বলতে পারি। তিনি বললেন: ক্কুল ইয়া আয়্যুহাল কাফিরুন সূরাটি পাঠ করবে। কেননা এটি হল শিরকের সাথে সম্পর্কচ্ছেদের ঘোষণা।

সুনানে আত-তিরমিজি, দু’আ অধ্যায়, অধ্যায় ৪৮, হাদিস নং- ৩৪০৩। হাদিসটি হাসান সহিহ, দারুস সালাম।

৪. সুরা ইখলাস পাঠ করা – ১ বার, ৩ বার অথবা ১০ বার অথবা, যার যতবার পড়তে ভালো লাগে। তবে ৩ বার পড়লে যেহেতু এক কুরান খতম করার সমান, সুতরাং ৩ করা যেতে পারে। কারো ইচ্ছা হলে আরো বেশি ১০ বারও করতে পারেন – ১০ বার সুরা ইখলাস পড়লে তার জন্য জান্নাতে একটা বাড়ি বানানো হয়।

ক. রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সাহাবীগণকে বললেন, “তোমরা কি এক রাতে এক তৃতীয়াংশ কোরআন পড়তে পারনা”? প্রস্তাবটি সাহাবিদের জন্য কঠিন মনে হল। তাই তাঁরা বলে উঠলেন, “হে আল্লাহর রসুল! এই কাজ আমাদের মধ্যে কে করতে পারবে”? (অর্থাৎ কেউ পারবে না।). তিনি বললেন, “ক্বুল হুওয়াল্লাহু আহাদ, আল্লাহুস স্বামাদ” (সুরা ইখলাস) কুরআনের এক তৃতীয়াংশের সমান”।. (অর্থাৎ এই সুরা পড়লে এক তৃতীয়াংশ কুরআন পড়ার সমান নেকী পাওয়া যাবে)।

সহীহুল বুখারি ৫০১৫, নাসায়ী ৯৯৫, আবু দাউদ ১৪৬১, আহমাদ ১০৬৬৯।
খ. রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন:
“যে ব্যক্তি সুরা ইখলাস ১০ বার পাঠ করবে, তার জন্য জান্নাতে একটি ঘর বানানো হবে”।
সহিহ আল-জামি আস-সগীর ৬৪৭২।

৫. তাসবীহ’, তাহ’মীদ ও তাকবীর পাঠ করা:
৩৩ বার তাসবীহ’ (সুবহা’নাল্লাহ), ৩৩ বার তাহ’মীদ (আলহামদুলিল্লাহ), ও ৩৪ বার তাকবীর (আল্লাহু আকবার) পাঠ করার ফযিলতঃ

ক. কারো একজন দাস থাকলে দিনে-রাতে যে সেবা-যত্ন ও সাহায্য করতো তার থেকেও বেশি উপকার পাওয়া যাবে এই আমল করলে।
খ. মোট ১০০ বার পড়লে, মীযানে ১০০০ নেকীর সমান হবে।

আলী রাদিয়াল্লাহু আনহু থেকে বর্ণিত। তিনি বলেন, ফাতিমা রাদিয়াল্লাহু আনহু আমার কাছে আটা পেষার দরুন তার হাতে ফোসকা পড়ে যাওয়ার অভিযোগ করলেন। আমি বললাম তোমার পিতা (রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) এর কাছে গিয়ে যদি একটা খাদেমের আবদার জানাতে।
(ফাতেমা রাদিয়াল্লাহু আনহু যখন রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে খাদেম দেওয়ার কথা বললেন তখন) তিনি (রাসুল) বললেন: তোমার জন্য কি খাদেমের চাইতে উত্তম কোন কিছু বলব না? (তা হল) তোমরা যখন তোমাদের শয্যা গ্রহণ করবে তখন আলহা’মদু লিল্লাহ ৩৩ বার, সুবহা’নাল্লাহ ৩৩ বার এবং আল্লাহু আকবার ৩৪ বার পড়বে।

সুনানে আত-তিরমিজি, দু’আ অধ্যায়, অধ্যায় ৪৮, হাদিস নং- ৩৪০৮। হাদিসটি সহিহ, দারুস সালাম।

খ. রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন:
“যখন শয্যা গ্রহণ করবে তখন সুবহানাল্লাহ, আল্লাহু আকবার এবং আলহামদুলিল্লাহ পাঠ করবে একশত বার। এটা তোমাদের যবানে তো হল একশ, কিন্তু মিযানের পাল্লায় হবে এক হাজার (নেকী)।
সুনানে আত-তিরমিজি, দু’আ অধ্যায়, অধ্যায় ৪৮, হাদিস নং- ৩৪১০। হাদিসটি হাসান সহিহ, দারুস সালাম।

৬. ঘুমানোর দোয়া পড়া:
ডান কাতে শুয়ে ঘুমানো সুন্নত। ডান কাতে শুয়ে ঘুমানোর আগে এই দুয়া পড়তে হবে:
ﺑِﺎﺳْﻤِﻚَ ﺍﻟﻠَّﻬُﻢَّ ﺃَﻣُﻮﺕُ ﻭَﺃَﺣْﻴَﺎ
উচ্চারণ: বিস্মিকাল্লা-হুম্মা আমুতু ওয়া আহ্ইয়া।
অর্থ: হে আল্লাহ! আপনার নাম নিয়েই আমি মৃত্যুবরণ করছি (ঘুমচ্ছি) এবং আপনার নাম নিয়েই জীবিত (জাগ্রত) হবো।
সহিহ বুখারি: ৬৩২৪, সহিহ মুসলিম: ২৭১১।
ঘুম থেকে উঠে যেই দুয়া পড়তে হয়:
ﺍﻟْﺤَﻤْﺪُ ﻟِﻠَّﻪِ ﺍﻟَّﺬِﻱْ ﺃَﺣْﻴَﺎﻧَﺎ ﺑَﻌْﺪَ ﻣَﺎ ﺃَﻣَﺎﺗَﻨَﺎ،
ﻭَﺇِﻟَﻴْﻪِ ﺍﻟﻨُّﺸُﻮْﺭُ

উচ্চারণ: আলহা’মদু লিল্লা-হিল্লাযী আহ্ইয়া-না- বাঅ’দা মা- আমা-তানা- ওয়া ইলাইহিন্-নুশুর।
অর্থ: সমস্ত প্রশংসা আল্লাহর জন্য, যিনি (নিদ্রারূপ) মৃত্যুর পর আমাদেরকে পুনরায় জীবিত করেছেন, আর আমরা সবাই তাঁরই কাছে ফিরে যাবো।
সহিহ বুখারি ৬৩১৪, সহিহ মুসলিম: ২৭১১।

৭. সুরা মুলক পড়া
প্রতিদিন (দিনে বা রাতে যেকোনো এক সময়) সুরা মুলক মুলক তেলাওয়াত করা গুরুত্বপূর্ণ একটি সুন্নত:
***অনেকে মনে করে, এটা রাতেই পড়তে হবে, এটা ঠিক না। কেউ রাতে পড়লে ভালো। তবে সুবিধামতো সময়ে দিনে রাতে, যেকোনো সময়েই পড়া যাবে।
“রাসুলুল্লাহ (সা:) আলিফ লাম মীম তানজিলুল কিতাব (সুরা আস-সাজদা) ও তাবারাকাল্লাযী বিয়াদিহিল মুলকু (সুরা মুলক) তেলাওয়াত না করে কোনদিন ঘুমাতেন না”।

সুনানে আত-তিরমিযী ২৮৯২, মুসনাদে আহমাদ ১৪২৯। শায়খ আলবানীর মতে হাদিসটি সহিহ, সহিহ তিরমিযী ৩/৬।
***এই সুরাটি নিয়মিত প্রতিদিন তেলাওয়াত করলে কবরের আজাব থেকে সুরক্ষা করবে:
আব্দুল্লাহ ইবনে মাসউদ (রা:) বলেছেন: “যে ব্যক্তি প্রতিদিন রাতের বেলা তাবারাকাল্লাযী বিয়াদিহিল মুলক (সুরা মুলক) তেলাওয়াত করবে আল্লাহ তাকে কবরের আজাব থেকে রক্ষা করবেন। রাসুলুল্লাহ (সা:) এর জামানায় এই সুরাটিকে আমরা “আল-মা’আনিয়াহ” বা সুরক্ষাকারী বলতাম। যে রাতের বেলা এই সুরাটি পড়বে সে খুব ভালো একটা কাজ করলো”।

সুনানে আন-নাসায়ী ৬/১৭৯। শায়খ আলবানীর মতে হাদিসটি হাসান সহিহ, সহিহ আত-তারগীব ওয়াল তারহীব ১৪৭৫।

***এই সুরা প্রত্যেকদিন রাতের বেলা তেলাওয়াত করলে কিয়ামতের দিন শাফায়াত করে জান্নাতে নিয়ে যাবে ইন শা’ আল্লাহ:
রাসুলুল্লাহ (সা:) বলেছেন: “কুরআনে এমন একটা সুরা আছে যার মধ্যে ৩০টা আয়াত রয়েছে যেটা একজন ব্যক্তির জন্য সুপারিশ করবে এবং তাকে ক্ষমা করে দেওয়া হবে। আর সেটা হলো তাবারাকাল্লাযী বিয়াদিহিল মুলকু (সুরা মুলক)”।
সুনানে আত-তিরমিযী ২৮৯১, সুনানে আবু দাউদ ১৪০০, মুসনাদের আহমাদ, ইবনে মাজাহ ৩৭৮৬।

ইমাম তিরমিযী বলেছেন হাদিসটি হাসান, ইবনে তাইমিয়্যা বলেছেন সহিহ মাজমু ২২/২২৭, শায়খ আলবানীর মতে হাদিসটি সহিহ, সহিহ তিরমিযী ৩/৬, সহিহ ইবনে মাজাহ ৩০৫৩।




DMCA.com Protection Status

সময় সংবাদের লেখক হতে পারেন আপনিও। আপনার আশপাশে ঘটে যাওয়া যেকোনো ঘটনা, ভ্রমণ অভিজ্ঞতা, ক্যাম্পাসের খবর, তথ্যপ্রযুক্তি, বিনোদন, শিল্প-সংস্কৃতি ইত্যাদি বিষয়ে লেখা পাঠান: somoytvweb@gmail.com ই-মেইলে।
এই বিভাগের সকল সংবাদ
আদালতের হস্তক্ষেপে মিটছে জিপি-বিটিআরসির দ্বন্দ্ব হজ প্যাকেজ: বেড়েছে বিমান ভাড়া, কমল খাবার-অন্যান্য খরচ যাত্রী-চালকের কাদা ছোড়াছুড়িতে বাড়ছে মৃত‍্যু ভারতের বিশ্বস্ত বন্ধু আমেরিকা: ট্রাম্প সাভারে স্মৃতিসৌধের সামনে অবৈধ স্থাপনা উচ্ছেদ হজ প্যাকেজ চূড়ান্ত: এবার বাড়ছে খরচ বাগেরহাটে ছাত্রদলের কর্মী সমাবেশ ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া অফিস গান্ধী আশ্রমে চরকা কাটলেন ট্রাম্প পিরোজপুরে ন্যাশনাল সার্ভিসের চাকরি স্থায়ীকরণের দাবি সরকারের সায় রয়েছে বলেই পাপিয়ারা ধরা পড়ছে: কাদের সুইসাইড নোটটি সালমান শাহই লিখেছিলেন: পিবিআই কুড়িগ্রামে কারাবন্দিদের ৩৭ ভাগ মাদকের আসামি এক টুইটেই কোহলির আয় আড়াই কোটি টাকা! তাজমহলে ট্রাম্পের ওপর বানরের হামলার আশঙ্কা! সালমান হত্যা মামলার রাজসাক্ষী পর্যন্ত পিবিআই পৌঁছেছে কি? মালয়েশিয়ায় জোট সরকারে বড় ভাঙন শুটিং ফাঁসালেন নায়ক রোশান! ভবদহে জলাবদ্ধতা নিরসনে টিআরএম বাস্তবায়নের দাবি পিবিআইয়ের প্রতিবেদন প্রত্যাখ্যান সালমানের মামার নেত্রকোনায় হতে যাচ্ছে ১০ দিনব্যাপী বইমেলা সালমান শাহর আত্মহত্যার ৫ কারণ শুরু হচ্ছে আন্তর্জাতিক বিজনেস ডেলিগেশন সামিট কিশোরগঞ্জে দুই মাদক কারবারি গ্রেফতার পিবিআইয়ের প্রতিবেদনে সন্তুষ্ট সালমানের শ্বশুর সিঁধ কেটে ঘরে ঢুকে ভাবিকে হত্যা: দেবরের মৃত্যুদণ্ড হাজী শরীফের সন্ধান চায় পরিবার বিদায়ী বছরে গণপরিবহনে ৫৯ নারীকে ধর্ষণ ১৩২ করে ফিরলেন মুমিনুল এবার কুয়েত-বাহরাইনেও করোনার ছোবল এসএসসি পরীক্ষার্থীকে হত্যা চেষ্টায় গ্রেফতার ১০ রিজার্ভ চুরি: প্রতিবেদন দাখিল ২৯ মার্চ ট্রাম্প এখন ভারতে ‘শাবনূরকে নিয়ে সালমান-সামিরার নিয়মিত ঝগড়া হতো’ পাপের ৪ সঙ্গীসহ গারদে পাপিয়া পদত্যাগ করলেন মাহাথির ট্রাম্পের টুইট, ‘হাম রাস্তে মে হ্যায়’ ‘সামিরাকে ঘরে রেখেই শাবনূরকে বিয়ে করতে চেয়েছিলেন সালমান’ মুমিনুলের পর সেঞ্চুরি করলেন মুশফিকও এখন পর্যন্ত বাংলাদেশ করোনামুক্ত: আইইডিসিআর করোনা: জাতীয় ব্যবস্থাপনা সদর দপ্তর প্রতিষ্ঠার নির্দেশ রুহানির হত্যা নয়, আত্মহত্যাই করেছিলেন সালমান: পিবিআই প্রাথমিক বিদ্যালয়ে প্যানেলভিত্তিক নিয়োগের দাবিতে দেশের বিভিন্ন জায়গায় মানববন্ধন সব ফ্লাইট কমানোর ঘোষণা সিঙ্গাপুর এয়ারলাইন্সের শিশু ধর্ষণের মামলায় কিশোর গ্রেফতার আবরার হত্যা: ৪ আসামিকে গ্রেফতারের নির্দেশ করোনার ভয়ংকর ছোবলে মৃত্যুর সংখ্যা বেড়ে ২৬১৯ গোপালগঞ্জে ভাইকে ফাঁসাতে মসজিদে আগুন সিরিয়া-ফিলিস্তিনে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল ট্রাম্পকে কি খাওয়াবে ভারত? ভারত সফর নিয়ে ট্রাম্প-মোদির পাল্টাপাল্টি টুইট ট্রাম্পকে বহনকারী বিমানে কী নেই? কথা রাখলেন মুমিনুল, করলেন সেঞ্চুরি আইফোনের উৎপাদন-বিক্রি বন্ধ! মান্দায় ট্রাকচাপায় গেল অটোরিকশার ৩ যাত্রীর প্রাণ পাপিয়াসহ তার পাপের সঙ্গীদের আদালতে তোলা হবে আজ ট্রাম্পকে বরণে প্রস্তুত ভারত ভারত বধের স্বপ্নে বিকেলে মাঠে নামবে সালমারা কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় অংশ না নেয়ার কারণ জানাল বুয়েট সালমান শাহর মৃত্যু রহস্য আজই জানাবে পিবিআই চাকরির প্রলোভনে গৃহবধূকে ধর্ষণ, মামলা করায় হত্যার হুমকি তুরস্কে শক্তিশালী ভূমিকম্প, নিহতের সংখ্যা বেড়ে ৯ জিপির বাকি হাজার কোটি টাকা তিন মাসে পরিশোধের নির্দেশ অজ্ঞাত রোগে ঠাকুরগাঁওয়ে দু’জনের মৃত্যু বিআরটিসির ওয়ার্কশপ তো নয়, যেন ভাগাড় কুষ্টিয়ার মোকামে বাড়ছে চালের দাম চট্টগ্রামে আ.লীগের কোন্দলে ফায়দা লুটতে চায় বিএনপি করোনার তাণ্ডবে ইরানে ১৮ জনের মৃত্যু! দক্ষিণ কোরিয়ায়ও ভয়াবহ রূপ নিচ্ছে করোনা, মৃত ৭ ইরানের সঙ্গে সীমান্ত বন্ধ করল চার দেশ দ. কোরিয়ার পর ইতালিতেও করোনার হানা, চীনে মৃত বেড়ে আড়াই হাজার বৃষের সুনাম বাড়ার দিনে ঠকতে পারেন মীন চীনে রফতানি বন্ধ, পুঁজি হারাচ্ছেন কাঁকড়া চাষিরা নির্মাণের ৫ বছরেও চালু হয়নি করটিয়া স্টেশন সাভারে শরীরে পেট্রোল ঢেলে নারীর আত্মহত্যা হবিগঞ্জে দুই ব্যবসা প্রতিষ্ঠানে জরিমানা ইতালিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন লালমনিরহাটে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত পুরোনো নিয়মে ফিরছে ঢাকা প্রিমিয়ার লিগ বিশ্বকাপে ভারতকে হারানো সহজ হবেনা: ঝুলন গোস্বামী পার্থে সংবর্ধনা পেলো বাংলাদেশ নারী ক্রিকেট দল প্রেমিক যুগলদের তালাবন্দি ভালোবাসা দেশের ৯০ শতাংশ লোকই দুর্নীতিগ্রস্ত: নারায়ণগঞ্জের জেলা জজ হাতিরঝিলে ছুরিকাঘাতে কিশোর নিহত বিশ্বকাপে ভারতের মুখোমুখি বাংলাদেশ প্রথম টেস্টেই হারের শঙ্কায় ভারত করোনাভাইরাসে সিরিআ'য় ৩ ম্যাচ স্থগিত কাতারে বন্ধুর ফ্রিজে মিলল মৌলভীবাজারের ব্যবসায়ীর লাশ মামলার রায় জাল করার অভিযোগে সাবেক এসিল্যান্ডের বিরুদ্ধে মামলা সেই পিস্তল নিয়ে টিকটক ভিডিও বানিয়েছিলেন পাপিয়া (ভিডিও) করোনা নয় অন্য আতঙ্কে ফ্রান্স! প্রতিপক্ষকে ফাঁসাতে আত্মগোপনে ছিলেন যুবদল নেতা বিলগেটসের চিঠির উত্তরে যা লিখলেন চীনা প্রেসিডেন্ট ৬ মাসও টিকবে না বলা বিয়েটা ২ বছর টিকে গেল: শবনম ফারিয়া গাঁজা কিনতে পাথর দিয়ে চারজনকে হত্যা! বশেফমুবিপ্রবিতে কম্পিউটার-রোবটিক্স ক্লাবের যাত্রা শুরু কুরিয়ারে অস্ত্র-মাদক পার্সেল, এসআই জলিল কারাগারে ঘর বাঁধছেন সোহম-স্বস্তিকা! ফেসবুক লাইভে যুবকের আত্মহত্যাচেষ্টা, বন্ধুর ফোনে বাঁচাল পুলিশ চুরি করতে এসে সরঞ্জামসহ ধরা খেল চোর
আরও সংবাদ...
ট্রেনের দরজায় উঁকি দিয়ে খুঁটিতে ধাক্কা, মরে ঝুলে রইলেন যুবক গণধর্ষণের পর লাইভে ধর্ষকেরা, ফ্রেন্ডস কাল জেলে যেতে পারি বাঙালী মেয়েকে বিয়ে করলেন মার্কিন তরুণী করোনার ওষুধ আবিষ্কার, বাজারে ছাড়ার অনুমতি বোন হারানোর শোক নিয়ে বিশ্বকাপ জিতলেন আকবর এক স্বাক্ষরে বহিষ্কার, আরেক স্বাক্ষরে সোহাগের ঘরে এশা আইসিসির কাছে অনূর্ধ্ব ১৯ দলের নামে নালিশ পাঠালো ভারত এশা-সোহাগের বিয়ে আজ মৃত মেয়ের সঙ্গে মায়ের সাক্ষাৎ করালো প্রযুক্তি, বিশ্বজুড়ে হইচই (ভিডিও) আড়ংয়ের ট্রায়াল রুমে তরুণীর গোপন ভিডিও ধারণ আজহারী কিভাবে বাইরে গেল, তাকে কেন গ্রেফতার করা হয়নি: সংসদে মেনন তীব্র গতিতে বের হচ্ছে গ্যাস, আতঙ্কে কসবাবাসী (ভিডিও) কক্সবাজারে উচ্চমাত্রায় ইউরেনিয়ামের সন্ধান! গরু কচুরিপানা খেতে পারলে আমরা কেন পারবো না: পরিকল্পনা মন্ত্রী আর কখনো কোনো যৌনকর্মীর জানাজা পড়াবেন না সেই ইমাম নতুন আতঙ্ক ‘কঙ্গো জ্বর’, রক্তবমি করেই মরলেন ৭ জন এইডস আক্রান্ত তরুণীকে গণধর্ষণ, পুলিশ হেফাজতে আতঙ্কিত আসামিরা ভয়াবহ ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া অফিস সেলফি তুলতে তুলতে মৃত্যু করোনায় মৃত্যুর আসল সংখ্যা ফাঁস! অবশেষে জানা গেল আজহারীর চালানো বিলাসবহুল সেই গাড়ির রহস্য অভিনেতা তাপস পাল আর নেই বৌভাতের দিন বাড়তি গরুর মাংস আনতে গিয়ে বরের মৃত্যু কাসেম সোলাইমানিকে হত্যার প্রধান কারিগর নিহত! করোনা: মার্চেই দেশের ৮০ শতাংশ গার্মেন্টস বন্ধ হওয়ার আশংকা কাদেরকে প্রধানমন্ত্রীর শাসন আমাদের কোনও ধর্ম নেই, থাকাও উচিৎ নয়: শাহরুখ খান ধ্বংসের মুখে চীনের অর্থনীতি বাজারে আর মিলবে না গ্রামীণফোনের সিম! সিটি নির্বাচন: সবশেষ খবর রমনীর গুণে নয়, সংসারে সুখ আসে পুরুষের রোজগারে কচুরিপানা দিয়ে শোল মাছের সুস্বাদু রেসিপি (ভিডিও) প্রবাসীর কাছে স্ত্রীর আপত্তিকর ভিডিও: অতঃপর খুন হলেন সেলিম এমন না যে আমরা সব ভোট মেরে দিয়েছি: আতিক স্বামীকে ঘুম পাড়িয়ে পুরুষাঙ্গ কাটলেন স্ত্রী শ্রাবন্তীর গোপন ভিডিও ফাঁস করলেন স্বামী (ভিডিও) করোনা ভাইরাস চীনের তৈরি গোপন জীবাণু অস্ত্র! করোনা ছড়িয়েছে ১২ দেশে, ৬ কোটি মানুষের মৃত্যুর শঙ্কা! একপাল সন্তান নিয়ে নদী পার হচ্ছে বাবা কুমির, ছবি ভাইরাল ৩০০ ভুলসহ হিব্রু ভাষায় কুরআনের অনুবাদ ছাপল সৌদি আরব! এখনও তীব্র গতিতে বের হচ্ছে গ্যাস, ধসে পড়ছে গাছপালা (ভিডিও) সাকিবের স্ত্রীর প্রিয় খাবার রান্না করে পাঠালেন প্রধানমন্ত্রী বিয়ে করলেন ছাত্রলীগের সাবেক সেক্রেটারি জাকির ভক্তকে গর্ভবতী করে বিয়ে করলেন পীর! সকালে নিরাপত্তা চেয়ে জিডি, বিকেলেই যুবককে হত্যা মঞ্চ ভেঙে পড়ে গেলেন আল্লামা শফী চট্টগ্রামে করোনা ভাইরাস সন্দেহে দুই শিক্ষার্থী হাসপাতালে নজরুল বিশ্ববিদ্যালয়ে মায়ের সামনেই মেয়েকে র‍্যাগিং, ডেকে নিয়ে মারপিট! অবশেষে আসছে করোনা ভাইরাসের টিকা খালেদার মুক্তি সমাবেশে দুদুর ‘গালি’ (ভিডিও)
আরও সংবাদ...


Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TVEnglish DMCA.com Protection Status
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
উপরে