সম্পূর্ণ নিউজ সময়
ভোটের হাওয়া
২ টা ১৬ মিঃ, ১৫ ফেব্রুয়ারি, ২০১৮

কার দখলে এবার বিএনপি-জামায়াতের শিবগঞ্জ?

বগুড়া দুই সংসদীয় আসনে রয়েছে শিবগঞ্জ উপজেলা। স্বাধীনতার পর থেকে এই আসনটি বরাবরই মুসলিম লীগ, বিএনপি, জামায়াত দখলে রেখেছে। গত নির্বাচনে মহাজোটের শরিকদল জাতীয় পার্টিকে আসনটি ছেড়ে দেয় আওয়ামী লীগ। তবে আওয়ামী লীগ এবার এই আসনটি তাদের দখলে রাখতে চায়। আর বিএনপি চায় নিরপেক্ষ নির্বাচন।
Somoy News
মাজেদুর রহমান

 

 

বিএনপি জামায়াতের শক্তিশালী ঘাটি বগুড়ার শিবগঞ্জ। দল প্রতিষ্ঠা পর থেকে এই আসনে জয়ের ধারা ধরে রেখেছে বিএনপি। বিএনপি জামায়াত জোট যাকেই এই আসনটি ছেড়ে দিয়েছে তরাই জয় পেয়েছে এই আসন থেকে। এবারও এর ব্যতিক্রম হবে না বলে মনে করে বিএনপি। তবে অবাধ ও নিরপেক্ষ ভোট হতে হবে।   

উপজেলা বিএনপি সভাপতি অধ্যক্ষ মীর শাহে আলম বলেন, 'যদি কর্মীবান্ধব, সাংগঠনিক লোককে বেগম জিয়া মনোনয়ন দেন, তবে শিবগঞ্জের পাল্লায় আবারো ধানের শীষের ভোটে ভার হবে।'

পরপর দুবার সরকার গঠনের পর দল গোছানোর সুযোগ হয়েছে আওয়ামীলীগের। তারা মনে করে এই আসনটি শরীক কোন দলকে না দিয়ে আওয়ামীলীগ পেলে বেশী ভোটে জয়লাভ করতে পারবে। এছাড়া এলাকার উন্নয়নে শরীক দলের সংসদ সদস্য থেকে তাদের কাজ করার সুযোগ বেশী।

উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোঃ মোস্তাফিজার রহমান মোস্তা বলেন, শুধুমাত্র দলীয় ইমেজ দিয়ে ভোটে পাশ করা সম্ভব নয়। এখানে ব্যক্তি ইমেজের প্রয়োজন আছে। আমাকে যদি প্রধানমন্ত্রী সুযোগ দেয়, আমি এই আসনে জয় ছিনিয়ে আনতে পারবো।'

২০১৪ সালের ৫ জানুয়ারিতে মহাজোট থেকে জাতীয় পার্টিকে আসনটি ছেড়ে দেওয়ায় এবারও আসটিতে ভোটযুদ্ধে শরীক হতে চায় জাতীয়পার্টি। নেতাকর্মীদের মতে উন্নয়ন এবং দলীয় শক্তিশালী কাঠামো তাদের জয় এনে দিবে।

জাতীয় পার্টির সভাপতি মোঃ মোস্তাফিজার রহমান বাদশা বলেন, 'আগামী দিনেও জাতীয় পার্টির আমরাই ভোট ছিনিয়ে আনতে পারবো। এবং মহাজোটের প্রার্থীকেও ভোট ছিনিয়ে আনতে পারবো।'

স্বাধীনতার পর থেকে এই আসনে সব কয়টি সংসদ নির্বাচনে পর্যায়ক্রমে মুসলীমলীগ, বিএনপি, জামায়াত নির্বাচিত হয়েছে। ২০১৪ সালে মহাজোট জাতীয় পার্টিকে আসনটি ছেড়ে দিলে বিনা ভোটে লাঙল মার্কা বিজয়ী হয় আসনটিতে। এই আসনে ভোটার রয়েছে ২ লাখ ৯৪ হাজার ৯শ ৫২ জন ।

© ২০২১ সময় মিডিয়া লিমিটেড
সমস্ত অধিকার সংরক্ষিত
DMCA.com Protection Status
সময় মোবাইল অ্যাপ ডাউনলোড করুন
Somoy Tv App PlayStore Somoy Tv App AppleStore
ফলো সামাজিক সময়