bpl bpl
বিপিএল দল সূচি ফলাফল পয়েন্ট টেবিল খবর ছবি ভিডিও

খুলনা টাইটান্স

bpl-khulna-titans

বিপিএলের প্রথম আসর (২০১২) থেকেই খুলনা বিভাগভিত্তিক দল ছিল। প্রথম দুই আসরে খুলনা রয়্যালস বেঙ্গলস নামে খেলেছিল। ফ্রাঞ্চাইজিটি মূলত প্রতিষ্ঠিতয় হয় অরিয়ন গ্রুপের হাতে। তবে ২০১৩ সালে বিপিএলের দ্বিতীয় আসরে স্পট ফিক্সিং এবং আর্থিক অনিয়মের দায়ে অরিয়ন গ্রুপের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে বিসিবি।

খুলনা রয়্যালস বেঙ্গলস বিপিএল থেকে চলে যাওয়ার পর একটি আসরে (২০১৫) বিপিএলে খুলনার কোনো দল ছিল না। এ নিয়ে বিভাগীয় অঞ্চলটির ক্রিকেট প্রেমিরা কম হাপিত্যেশ করেননি। তবে তাদের হতাশা দূর করে ২০১৬ সালে আবির্ভাব ঘটে খুলনা টাইটান্সের। ফ্রাঞ্চাইজিটির মালিকানা চলে যায় জিমকন স্পোর্টসের হাতে।

যাত্রা শুরুর পর থেকেই যথেষ্ট পেশাদারিত্ব আর ক্রিকেটীয় মনোভাব প্রদর্শন করে প্রশংসা কুড়ায় দলটি। সাফল্য আসে মাঠের ক্রিকেটেও।

এখন পর্যন্ত দুটি আসর খেলে দুটিতেই শেষ চারে পৌঁছানোর সৌভাগ্য হয়েছে খুলনা টাইটান্সের। যদিও এখনও মেলেনি শিরোপার দেখা। গত বিপিএলে চতুর্থ স্থান অর্জন করে রাউন্ড রবিন লিগের খেলা শেষ করে মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন দল। তবে গত আসরের মত শক্তিশালী দল গড়ে দলটি এবার শিরোপা জেতার ব্যাপারে আত্মপ্রত্যয়ী। নতুন আসরকে সামনে রেখে এবার দেশি-বিদেশি এক ঝাঁক তারকাকে নিয়ে দল গড়েছে খুলনা টাইটান্স।

সাফল্য:
বছর               অর্জন
২০১২            সেমি ফাইনাল
২০১৩            লিগ পর্ব
২০১৫            ----
২০১৬            প্লে অফ
২০১৭            প্লে অফ

প্রশাসন এবং সাপোর্ট টিম:
আইকন এবং অধিনায়ক: মাহমুদুল্লাহ রিয়াদ
হেড কোচ: মাহেলা জয়াবর্ধনে
সহকারি কোচ: আলফানসো থমাস
ম্যানেজার: নাফিস ইকবাল
অপরেশন ম্যানেজার: ইমরান খান
উপদেষ্টা: হাবিবুল বাশার
মালিক: জিমকন স্পোর্টস
মিডিয়া ম্যানেজার: মিনহাজ উদ্দিন খান

দলের খেলার সময়সূচী

দলের পয়েন্ট টেবিল

দল ম্যাচ জয় হার পয়েন্ট রেটিং
১২ ১০ -১.২৫৯

খুলনা টাইটান্স দলের সদস্য